কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম || 🦊[benificiary ১০% @shy-fox]🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০৮ আষাঢ় | ১৪২৯ বঙ্গাব্দ | বুধবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি উপস্থাপন করবো । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • রেনডম ফটোগ্রাফি
  • আজ ০৮ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!




আমরা সচরাচর সবাই ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি। আমাদের সবার ফটোগ্রাফির মধ্যেই বেশিরভাগ ক্ষেত্রে আমরা প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অনেক বেশি করে থাকি। কারণ এই প্রকৃতির মাঝে অপরূপ সৌন্দর্য বিদ্যমান থাকে। বাংলার এই প্রাকৃতিক দৃশ্য দেখতে দেখতে অনেক কবি সাহিত্যিক চোখ না জড়ানো অনেক রকম কবিতা ছন্দ উপন্যাস লিখেছেন। তারই ধারাবাহিকতা বজায় রেখে আমরা অনেকেই প্রাকৃতিক জগতের প্রেমে পড়ে যাই। এই প্রেম এমন প্রেম যে যত দেখি ততই ভালো লাগে। যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে। আমি মাঝে মাঝেই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্যের প্রেমে পড়ে যাই, তাই মাঝে মাঝে কিছু প্রাকৃতিক এই সৌন্দর্যের স্মৃতি আমার ফোনের মাধ্যমে ধারণ করে রাখে। যখনই মন খারাপ হয় তখন এই প্রাকৃতিক ছবিগুলো দেখে আমি নতুন রূপে প্রাকৃতিক দৃশ্যের প্রেমে মজে যাই। আজ আমি আপনাদের মাঝে সেই রকম কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করব। যা সত্যিই প্রেমময়ী।


ফটোগ্রাফিঃ-০১

IMG_20220621_170233.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এটা মূলত এক ধরনের পাতাবাহার ফুল। এই পাতাবাহার ফুল গুলোর গাছ অন্যান্য গাছের থেকে অনেকটা বড় হয়ে থাকে। এগুলো মূলত শিল্পপ্রতিষ্ঠান এবং বসত বাড়ির সামনে লাগানো হয় কারণ এগুলো শোভাবর্ধনে অনেক বেশি আকর্ষণীয় হয়ে থাকে। এইতো কদিন আগে ঘুরাঘুরি করার জন্য কয়েকজন মিলে আমরা একটু বাহিরে বের হয়েছিলাম তখন একটা শিল্প প্রতিষ্ঠানের সামনে এরকম পাতাবাহার ফুলের একটি গাছ দেখেছিলাম। সন্ধ্যা মুহূর্তে এই গাছ দেখতে খুবই চমৎকার দেখাচ্ছিল যেটা দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছিলাম। নিজে কে আর কন্ট্রোল করতে পারেনি তাই সেখানে গিয়ে কয়েকটি গাছের ফটোগ্রাফি করেছিলাম সেই সাথে কিছু ফুলের ফটোগ্রাফি করে নিয়ে এসেছি। সেগুলোর মধ্যে কয়েকটি ফটোগ্রাফি মধ্যে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছে।

ফটোগ্রাফিঃ-০২

IMG_20220621_170149.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এই ফুলের নাম অজানা আমি এখন পর্যন্ত জানিনা এই ফুলের কি নাম। যদিও ফুলটির নাম অজানা তবে এই ফুল দেখতে খুবই চমৎকার এবং আকর্ষণীয়। আমি এই প্রথমবার এরকম কোন ফুল দেখলাম এর আগে কখনোই দেখা হয়নি যার কারণে প্রথমবার দেখে আমি রীতিমত অবাক হয়ে গিয়েছিলাম। ফুল যে এত সুন্দর হয় সেটা আমি কখনো ভাবি নি। এই ছবিটা আমি ক্যামেরা টা খুব কাছে নিয়ে গিয়ে তুলেছিলাম আমি শুধুমাত্র ফুলের মাঝখানের অংশটুকুর ফটোগ্রাফি করেছি। যার কারণে ছবিটি লক্ষ্য করলে আপনারা দেখতে পারবেন ফুলের একদম মাঝের অংশটুকুই সেখানে স্পষ্টভাবে ফুটে উঠেছে। ফটোগ্রাফি তুই আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছিল তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফিঃ-০৩

IMG_20220621_165906.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

আমরা সকলেই টবের মধ্যে ফুল গাছ এবং অন্যান্য যেকোনো ধরনের গাছ চাষ করতে অনেক বেশি ভালোবাসি। বিশেষ করে যাদের বাসা শহর অঞ্চলে তারা সবাই নিজ বাসার ছাদে টবের মধ্যে গাছ লাগাতে অনেক বেশি ভালোবাসে। কারণ টপ এর মধ্যে গাছ লাগিয়ে ছাদে রেখে দিলে সেখানে অনেক সৌন্দর্য বর্ধিত হয়। বিশেষ করে বিকেল সময়টাতে ছাদের মধ্যে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। আমরা সকলেই প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক বেশি ভালোবাসি শহর অঞ্চলের লক্ষ করলে দেখা যাবে তাদের ছাদের উপরে অনেক ধরনের গাছ লাগানো হয়েছে। এটি মূলত আমি রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় একটা বাড়ির সামনে থেকে তুলেছিলাম। এই গাছটি মনে হচ্ছে কোন পাতাবাহারের গাছের পাতার দৃশ্যটি অনেক বেশি আকর্ষণীয় ছিল। যে দৃশ্য দেখে আমি সত্যিই অবাক হয়ে গিয়েছিলাম।

ফটোগ্রাফিঃ-০৪

IMG_20220621_170029.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

এটা একটি মসজিদের চিত্র। মসজিদকে আমরা সকলেই শোভাবর্ধন করতে অনেক বেশি ভালোবাসি। মসজিদে এরকম লাল নীল আলো দেখতে সকলেরই অনেক বেশি ভালো লাগে ঠিক তেমনি ভাবে আমি তাদের ব্যতিক্রম নয়। কিছুদিন হলো গাজীপুর শহরে এসেছি মাঝে মাঝেই নিজেকে সতেজ রাখার জন্য বিকেল বেলা ঘুরতে বের হই। বিকেলবেলা ঘোরাঘুরি করতে আমার অনেক বেশি ভালো লাগে সেই সাথে শরীরের সতেজতা ফিরে পাই। সেদিন ঘোরাঘুরি করতে অনেকটা সন্ধ্যা হয়ে গিয়েছিল যার কারণে রাস্তা দিয়ে হেটে হেটে মেসের দিকে রওনা করছিলাম। যেহেতু সন্ধ্যা হয়ে গিয়েছে রাস্তা দিয়ে খুব দ্রুতই হাঁটাহাঁটি করছিলাম। হাঁটাহাঁটি করার এক পর্যায়ে দেখতে পারলাম একটা মসজিদ খুব রাস্তার পাশেই তৈরি করা হয়েছে অনেক চমৎকার ভাবে জাঁকজমকপূর্ণ ভাবে লাইটিং করে মসজিদ টা কে সাজানো হয়েছে। দৃশ্যটি দেখতে খুব চমৎকার দেখাচ্ছিলো তাই আমি ভাবলাম যাই কয়েকটি ফটোগ্রাফি করে আসি। সত্যি বলতে এই ফটোগ্রাফি করাটা আমার নেশায় পরিণত হয়ে গিয়েছে যেখানেই যাই সব সময় ফটোগ্রাফি করার চেষ্টা করি।

ফটোগ্রাফিঃ-০৫

IMG_20220621_165710.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

আমরা পশুপাখি পছন্দ করিনা এরকম মানুষ খুব কমই আছে এটাই আমার মনে হয়। বিশেষ করে আমরা পাখিকুল অনেক বেশি পছন্দ করি আর এই পাখিগুলোর মধ্যে কবুতর অন্যতম। আমরা অনেকেই আছি যারা শখের বশে কবুতর পালন করে থাকি নিজ বাসায়। ছোটবেলায় আমিও কবুতর পালন করতাম কিন্তু যেহেতু এখন বাড়িতে তেমন একটা থাকা হয়না তাই কবুতোর এখন আর নেই। বলতে পারেন কবুতর পোষ ওটা আমার এক সময় পেশা হিসেবে গ্রহণ করেছিলাম সব সময় কবুতর নিয়েই পড়ে থাকতাম। স্কুল থেকে এসে ওইযে কবুতরের পিছে ঘোরাঘুরি করতাম একদম সন্ধ্যা অবধি কবুতরের মাঝেই সময় কাটাতে অনেক বেশি পছন্দ করতাম। এখন সচরাচর শহরের মানুষ কবুতর বেশি পছন্দ করে। তাদের নিজ বাসার ছাদের উপর ছোট্ট কুঁড়ে ঘর তৈরি করে তারা সেখানে কবুতর পালন করে থাকে। সেদিন এক বন্ধুর বাসায় গিয়েছিলাম ঘোরাঘুরি করতে সেখানে গিয়ে তাদের ছাদের উপর উঠে দেখি তা এরকমভাবে কবুতর পালন করছে। কবুতরগুলো খুবই শিকারি ছিল আমি তার কাছে গিয়েছিলাম তবুও তারা উড়ে যাচ্ছিল না সেখানেই বসে ছিল। এরকম দৃশ্য দেখে আমি সত্যি রীতিমত অবাক হয়ে গিয়েছিলাম। তবে কবুতর পোষ মানাতে আমি অনেক পারদর্শী ছিলাম খুব তাড়াতাড়ি পোষ মানিয়ে ফেলতাম।

ফটোগ্রাফিঃ-০৬

IMG_20220621_165546.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

আমি আপনাদের অনেক আগেই বলেছি আমি যদিও তেমন ভাল ফটোগ্রাফার না তবে সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার জন্য। যেখানে ঘুরতে যায় না কেন সব সময় ফোন হাতে রাখি কারণ কিছু ফটোগ্রাফি তো সবসময় করতেই হয়। তাই সেদিন হাঁটাহাঁটি করার সময় আমি খুবই চমৎকার একটি দৃশ্য দেখেছিলাম দৃশ্যটা এমন যে দূর্বাঘাস অনেক বড় হয়ে সেগুলো প্রাচীরের উপর দিয়ে উঠে প্রাচীর বেয়ে বেয়ে নিচের দিকে আসছে। সাদা রঙের প্রাচীরের উপর সবুজ রঙের দূবাঘাস দৃশ্যটা এত বেশি রোমাঞ্চকর ছিল বলে বোঝাতে পারবো না। এরকম সুন্দর দৃশ্য দেখে নিজেকে কি আর স্থির রাখা যায় আপনারাই বলুন...!! তাই আমি সেখানকার কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম তার মধ্যে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করছি এই ফটোগ্রাফি টি আপনাদের সকলের কাছে খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফিঃ-০৭

IMG_20220621_165740.jpg

location
Device :realme 6i
Photo Edit:Snapseed

ফুল পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে আমরা সকলেই ফুলকি অনেক বেশি ভালোবাসি কারণ ফুল ভালোবাসার প্রতীক হিসেবে ব্যবহার করা হয়। সেই ধারাবাহিকতা বজায় রেখে আমরা সকলেই ফুলের প্রেমে পড়ি মাঝে মাঝে কিছু কিছু ভুল আছে যেগুলোর মাঝে আমরা সত্যিই হারিয়ে যাই। আবার কিছু কিছু ফুল আছে যেগুলোর মাঝে বিকেল বেলা সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। কদিন আগে ঘুরতে গিয়ে আমি করেছিলাম যদিও সেখানে তেমন ফুল গাছ ছিল না কয়েকটি ফুল গাছ ছিল তার মধ্যে এটি একটি। যদিও ফুলগুলো এখনো ভালোভাবে ফুটে নি শুধুমাত্র ফোটা শুরু করেছে। কিন্তু এই ফুলের পাপড়ি গুলো অন্যান্য ফুলের পাপড়ি তুলনায় অনেক বেশি ধারালো এবং পাতলা। এরকম ফুল সচরাচর তেমন একটা দেখা যায় না তবে অনেকদিন আগে আমি এই ফুল দেখেছিলাম কুষ্টিয়া শহর থেকে। সেদিনের পর থেকে আর তেমন একটা দেখা হয়নি তবে অনেকদিন বাদে সেদিন এরকম ফুল দেখে নিজের কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাই কয়েকটি ফটোগ্রাফিও করেছিলাম যেহেতু ফুল ইউনিক। সেগুলোর মধ্যে কয়েকটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম আজকে আশাকরি আপনাদের ভাল লেগেছে।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি
ডিভাইজRealme 6i
বিষয়কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এ্যালবাম
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

Sort:  
 2 years ago 

প্রতিটি ছবি আপনি চমৎকার ভাবে তুলেছেন ভাইয়া। আপনার সবগুলো ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে আমার কাছে দ্বিতীয় নম্বর ফুলের ছবিটি একটু নতুন লাগলো। এই ফুলের নাম আমার জানা নেই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি শক্তির কাছে অনেক বেশি ভালো লাগে ঠিক তেমনি ভাবে ও আপনার কাছে ফুলের ফটো গ্রাভিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সব সময় আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago (edited)

ফটোগ্রাফার দের এই এক অভ্যাস সুন্দর মুহূর্ত ক্যাপচার করা থেকে তারা কখনোই বঞ্চিত হবে না। খুব সুন্দর হয়েছে আপনার তোলা ছবিগুলো। টবের গাছটি খুব সুন্দর। মসজিদের ছবিটি খুব সুন্দর হয়েছে। এভাবেই কাজ চালিয়ে যান আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফার দের এই এক অভ্যাস সুন্দর মুহূর্ত ক্যাপচার করা থেকে তারা কখনোই বঞ্চিত হবে না

যদিও আমি ভালো ফটোগ্রাফার না তবে চেষ্টা করে সুন্দরভাবে ক্যাপচার করার জন্য আর ক্যাপচার করে আপনাদের মাঝে শেয়ার করি আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো । বরাবরই আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন আজও তার ব্যতিক্রম নয় সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

বরাবরই আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন

চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার জন্য কারণ আমরা সকলেই সুন্দরের পূজারী। গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল

 2 years ago 

যদি কারো মন খারাপ থাকে তাহলে কেউ যদি তার মনের গহীন গহবর থেকে প্রাকৃতিক এই সৌন্দর্য উপভোগ করতে পারে তাহলে, অবশ্যই তার মন ভালো হয়ে যাবে।

এই কথাটা একদম ১০০% সত্য বলেছেন ভাই আসলে যদি কারো মন খারাপ থাকে সে যদি খুবই চমৎকার একটি প্রকৃতির মাঝে গিয়ে কিছুটা সময় কাটায় এই ক্ষেত্রে তার পুরো মনটা ভাল হয়ে যাবে খুব দ্রুত এটাতে কোন ভুল নেই। প্রকৃতি আসলে সকলেরই ভালো লাগে আর এই প্রকৃতির মাঝে সময় কাটাতে সকলেই ভালো লাগে। তাই আপনি আজকে বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লাগলো দেখে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আমরা অনেকেই আছে যারা প্রকৃতিপ্রেমী প্রকৃতির প্রতি আলাদা রকম একটা ভালোবাসা কাজ করে এই প্রকৃতি কতটা সুন্দর সেটা আমরা উপলব্ধি করতে পারি আমাদের এই ফটোগ্রাফির মাধ্যমে। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফি গুলো আমার সত্যি খুব ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি গুলো দেখে আপনি অবাক হয়েছেন জেনে খুবই খুশি হলাম এভাবেই সবসময় আমার কাছা সাপোর্ট করে যাবেন আশা করি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন ।আপনার রেনডম ফটোগ্রাফিগুলো দেখতে অসাধারণ লাগছে। বিশেষ করে দুই নম্বর ফটোগ্রাফিটা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বিশেষ করে দুই নম্বর ফটোগ্রাফিটা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

দুই নম্বর ফটোগ্রাফি দেখে আপনি অবাক হয়েছেন যিনি খুবই খুশি হলাম আমি আপনাদের কিছুটা হলেও অবাক করতে পেরেছি এটাই আমার সার্থকতা মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সত্যি দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে কবুতরের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। এত দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

কবুতর আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ কবুতর শান্তির প্রতীক হিসেবে ব্যবহার করা হয়। কবুতরের ফটোগ্রাফি গুলো আমি আমার বন্ধুর ম্যাচ থেকে করেছিলাম আমার কাছে খুবই ভাল লেগেছিল। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পোষ্টের মাধ্যমে দারুন কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। প্রথম ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে

 2 years ago 

প্রথম ফটোগ্রাফি টা আমার কাছে ভালো লেগেছে এটা শুনে আমি অনেক আনন্দিত হতাম সেইসাথে আমি অনেক খুশি সবসময় এরকম সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন সত্যিই অসাধারণ, দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে আমি সত্যি অনেক আনন্দিত খুবই খুশি হয়েছি আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59