🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৫🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ7 months ago

আজ--০৬ চৈত্র | ১৪৩০ বঙ্গাব্দ | বুধবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব। যদিও এখন পর্যন্ত খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ-০৬ষ্ঠ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

সত্যি বলতে আমি সবসময়ই প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি, বলতে পারেন আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ সময় পেলেই চলে যাই প্রকৃতির সান্নিধ্যে। আর প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারে না, সব মিলিয়ে আমি চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার,আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20230502101350-01.jpeg

পাওয়ার টিলার দিয়ে জমি চাষ করার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

বর্তমান সময়ে কৃষকেরা তাদের জমিগুলো পাওয়ার টিলার অথবা ট্রাক্টর ব্যবহার করে চাষ করে থাকে কিন্তু প্রাচীন কালে অথবা আজ থেকে ২০ বছর আগেও লক করলে দেখা যায় যে মানুষ এই পাওয়ার টিলার অথবা ট্রাক্টর ব্যবহার করে নিজেদের জমি চাষ করত না। নিজেদের জমি চাষ করার ক্ষেত্রে তারা সবসময়ই গরুর লাঙ্গল ব্যবহার করত। যদিও কালের ব্যবধানে এখন আর গরুর লাঙ্গল খুব একটা বেশি দেখা যায় না তবে আমাদের এলাকাতে মাঝে মাঝে গরুর লাঙ্গল দেখা যায়, তবে সব থেকে বেশি যে ব্যাপারটা পরিলক্ষিত করা যায় সেটা হচ্ছে যে মানুষ এখন পাওয়ার টিলার ব্যবহার করেই নিজেদের জমি চাষ করে থাকে। অনেকদিন আগে মাঠ সব ভ্রমণ করতে গিয়ে অনেকটাই ক্লান্ত হয়ে গিয়েছিলাম যার কারণে একটা গাছের নিচে দাঁড়িয়ে ছিলাম তখন দেখছিলাম যে তার জমি পাওয়ার টিলার ব্যবহার করে চাষ করছে। এই দৃশ্যটা দেখেই ক্যামেরা বন্দি করেছিলাম।

ফটোগ্রাফি--০২


IMG20221025142536-01.jpeg

অচেনা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষকে কমই আছে বিশেষ করে আমার বাংলা ব্লগ কমিউনিটি পরিবারের সঙ্গে যুক্ত হবার পর থেকেই জানতে পেরেছি যে ফুল মানুষের কতটা প্রিয় এবং মানুষ ফুলকে কতটা ভালোবাসে। অনেকেই দেখছি প্রতিনিয়ত ফুলের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছে এর পরেও এমন অনেক ফুল আছে যে ফুল গুলোর নাম হয়তো বা আমরা মনে রাখতে পারি না হয়তো বা এই ফুলগুলোর সঙ্গে খুব একটা বেশি আমরা পরিচিত নই। কিন্তু কিছু কিছু ফুল আছে যে ফুল গুলো দেখতে আসলেই অনেক বেশি সুন্দর হয় এখানে যে ফুলটা আপনারা দেখতে পাচ্ছেন এই ফুলটার কালার কম্বিনেশন টা সত্যিই অসাধারণ। আমি এই ফুলটা কুষ্টিয়া পলিটেকনিকে ঘুরতে গিয়ে তুলেছিলাম। বেশ ভালো লেগেছিল আমার কাছে।

ফটোগ্রাফি--০৩


IMG20230621184721-01.jpeg

দুই প্রাণীর গোসল করার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

চিত্রটা আপনারা গভীরভাবে লক্ষ্য করুন, কিছু কি বুঝতে পারলেন..!! চিত্র এতে এটাই বোঝাতে চেয়েছি যে দুই প্রাণী একই জায়গায় গোসল করছে ব্যাপারটা একটু গভীরভাবে চিন্তা করুন। মহি যাকে কিনা আমরা ব্যবহার করি কোন কিছু মাঠ থেকে নিয়ে আসতে আবার তাকে দিয়ে যারা মাঠ থেকে কোন কিছু বোঝাই করে নিয়ে আসে সেই মানুষ এবং মহিষ একই জায়গায় গোসল করছে। এখান থেকে আমার এটাই মনে হয়েছে যে সৃষ্টি কুলের যত প্রাণী আছে এই প্রাণীর মাঝে এক অন্যরকম সম্পর্ক রয়েছে যার কারণেই মাঝে মাঝে আমার এটা মনে হয় যে প্রাণীকুলের সকলেই এক এদের মাঝে কোন ভেদাভেদ নেই। যদি ভেদাভেদ থাকতো তাহলে হয়তো বা মানুষ একই জায়গায় এরকম ভাবে গোসল করত না। তবে সেটা আবার সকল প্রাণীর ক্ষেত্রেই এক নয়, যাইহোক অনেকদিন আগে কোন একটা জায়গায় ঘুরতে গিয়ে এই দৃশ্যটা পরিলক্ষিত করেছিলাম।

ফটোগ্রাফি--০৪


IMG20221106163135-01.jpeg

কাটাযুক্ত ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

পৃথিবীতে যে কত রকমের ফুল আছে এটা হয়তো বা আমরা অনেকেই জানিনা। পৃথিবীতে আমার মনে হয় অনেক প্রজাতির ফুল আছে আর এক এক প্রজাতির ফুলের সৌন্দর্য এক এক রকম, কিছু কিছু ফুলের সৌন্দর্য কখনো বর্ণনা করে প্রকাশ করা সম্ভব নয় ঠিক তেমনি ভাবে এমন কিছু কিছু ফুল আছে যে ফুলগুলোতে আমরা হাত দিতে পারি না কিন্তু ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর। যদিও এই হাত না দেওয়া ফুল গুলো কখনোই মানুষ যত্ন করে না তারা সব সময় প্রকৃতির যত্নে বড় হয় আর প্রকৃতির যত্ন যে কতটা সুন্দর সেটা আপনারা দেখতেই পাচ্ছেন। চারিদিকে কাটাযুক্ত এই ফুলের সৌন্দর্যটা আসলেই অসাধারণ লেগেছে আমার কাছে চারিদিকে কিছুটা সবুজ আর ফুলের পাপড়ি গুলো ধবধবে সাদা দৃশ্যটা সত্যিই অসাধারণ এবং মনমুগ্ধকর।

ফটোগ্রাফি--০৫


IMG20230823121448-01.jpeg

পাঠ ধোয়ার দৃশ্যের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

বর্ষা মৌসুমী যখন নদীতে পানি আসে তখনই দেখা যায় যে কৃষকেরা তাদের জমি থেকে পাঠ কেটে সেই পার্টগুলোর নির্দিষ্ট একটা জায়গায় পানির মধ্যে ডুবিয়ে রাখে। কিছুদিন যাওয়ার পরে সেই পাট ধোয়ার কাজ কৃষকেরা মনোনিবেশ করে। এই সময়টাতেই দেখা যায় যে নদীর ধারে এরকম অনেক কৃষক একত্রে হয়ে তাদের পাট ধোয়ার কাজে অনেক বেশি ব্যস্ত হয়ে পড়ে এই দৃশ্যটা আমার কাছে সবসময়ই অনেক বেশি ভালো লাগে। মাঝে মাঝে যখন আমি এই দৃশ্য দেখি তখন আমি তাদের কাছে গিয়ে পাট ধোয়া পরিলক্ষিত করি কেননা এই পাট ধোয়া দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি মনোযোগ সহকারে এটাই দেখি তারা কত দ্রুত পাট ধুচ্ছে, অনেকদিন আগে আমাদের বাসার পাশেই এরকম ছোট্ট একটা নদী আছে নদীতে দেখেছিলাম অনেক কৃষক একত্রে মিলে এরকম পাট ধৌতো করছে, পুরো দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল।

ফটোগ্রাফি--০৬


IMG20230614173655-01.jpeg

ডুমুরের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ডুমুরের সঙ্গে আপনারা অনেকেই অনেক রকম ভাবেই পরিচিত, বর্তমান সময়ে এই ডুমুরকে মানুষ অনেক রকম ভাবেই ব্যবহার করছে মাঝে মাঝে এটাও শুনতে পাই যে ডুমুর নাকি এখন মানুষ ভাজি করে খায়। যদিও অনেক আগে থেকেই এটা জেনেছিলাম তবে এটা যখন জেনেছিলাম তখন রীতিমতো অবাক হয়েছিলাম কারণ ছোটবেলায় আমরা এই ডুমুর দিয়ে মার্বেল বানিয়ে মার্বেল খেলতাম। কখনো ভাজি করে বা রান্না করে খাওয়া হয়নি তবে শুনেছি যে ডুমুর ভাজি করে বা রান্না করে খেতে অনেক বেশি সুস্বাদু। এই ডুমুর এর ফটোগ্রাফি টা আমি আমাদের মেসের ছাদ বাগান থেকে করেছিলাম সেখানে ছোট্ট একটা ডুমুর গাছ আছে এবং সেই ছোট্ট ডুমুর কাছে ছোট ছোট অসংখ্য ডুমুর এসেছে। গাছে ধরে থাকা ডুমুর এর দৃশ্যটা অনেক বেশি সুন্দর ছিল।

ফটোগ্রাফি--০৭


IMG20230624174813-01.jpeg

বিকেলবেলার সূর্য এবং নদীর ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ব্যক্তিগতভাবে আমার মনে হয় সূর্য এবং নদী পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে, বিশেষ করে শেষ বিকেলে যখন সূর্য পশ্চিম আকাশে অস্ত যায় আর সেই অস্থদার দৃশ্যটা যদি নদীর মাঝখানে থেকে নৌকায় ভেসে ভেসে থাকাকালীন সময়ে দেখা যায় তাহলে সেই দৃশ্যটার মত সুন্দর দৃশ্য হয়তোবা আর কোথাও নেই। আপনারা হয়তোবা অনেকেই জানেন যে আমি বাসায় গেলে সব সময়ই মাঠে ঘুরাঘুরি করতে অনেক বেশি পছন্দ করি আর নদীতে যখন পানি আসে তখন ব্যাপারটা একদমই ভিন্ন তখন ভাই ব্রাদার সবাই মিলে নৌকা নিয়ে বের হই নদী ভ্রমণের উদ্দেশ্যে। এমনই এক বিকেল বেলা নদীর ভ্রমণ করতে বের হয়েছিলাম তখনই দেখেছিলাম নদীর উপর সূর্যের তীর্যক রশ্মি কতটা ফোকাস করেছে। তখনকার সেই দৃশ্যটা অসাধারণ ছিল সেই সাথে নদীতে যেহেতু হালকা ঢেউ ছিল যার কারণে দেশটা আরো বেশি সুন্দর লেগেছিল আমাদের কাছে।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৫
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 7 months ago 

আমাদের কমিউনিটির অন্যতম একজন ভালো ফটোগ্রাফার আপনি।
আপনার ফটোগ্রাফি পোস্ট মানে ভিন্ন ধরনের সৌন্দর্য উপভোগ করা।
আজকের ফটোগ্রাফি পর্ব দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে প্রথম দ্বিতীয় চতুর্থ এবং পঞ্চম নম্বর ফটো সব থেকে বেশি ভালো লাগলো।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 7 months ago 

যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি পারি না তারপরও আপনার এরকম সুন্দর মন্তব্য পেয়ে নিজের কাছে অনেক বেশি ভালো লাগছে। আমার সেই ফটোগ্রাফি পোস্টের মাধ্যে কয়েকটা ফটোগ্রাফি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

ভাইয়া সত্যি আপনার আজকের ফটোগ্রাফিগুলো দেখে কেন জানি কিছু সময়ের জন্য হারিয়ে গিয়েছিলাম গ্রাম বাংলার পথে প্রান্তরে। আপনি আপনার ফটোগ্রাফিতে কিন্তু বেশ সুন্দর করে গ্রাম বাংলার প্রকৃতিকে তুলে ধরেছেন। প্রতিটি ফটোগ্রাফি এক কথায় অসাধারন ছিল। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলেই গ্রাম বাংলার এরকম প্রাকৃতিক দৃশ্য দেখলে কোথায় যেন হারিয়ে যাই আমি নিজেও, এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি ক্ষনিকের জন্য গ্রাম বাংলার পথে প্রান্তরে হারিয়ে গিয়েছিলেন। খুবই সুন্দর একটা মন্তব্য করেছেন আপনার মন্তব্যটি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি যে একজন প্রফেশনাল ফটোগ্রাফার তা আপনার ফটোগ্রাফি দেখলে বোঝা যায়। আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। নদীর মধ্যে প্রাণের গোসল করাতে ছুটে অসাধারণ ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আমাদের সাথে আপনার মূল্যবান পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার পাশাপাশি সুন্দর বর্ণনা দেয়ার। ফটোগ্রাফির পাশাপাশি যদি সুন্দর বর্ণনা দেওয়া হয় তাহলে ফটোগ্রাফি টা দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যি আসলেই বেস্ট। আপনার কিছু ফটোগ্রাফির মাধ্যমে গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি সবসময় চেষ্টা করি গ্রাম বাংলার ঐতিহ্য সহ গ্রাম বাংলার সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার। খুবই সুন্দর একটা মন্তব্য করেছেন আপনার এই সুন্দর মন্তব্য পেয়ে আমি খুবই খুশি, ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অপরূপ সুন্দরময় কিছু ফটোগ্রাফি করেছেন। গ্রাম বাংলার এই দৃশ্যগুলো ফুটিয়ে তুলেছেন। আসলে মহিষ গোসল করানোর দৃশ্যটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আর পাওয়ার তেল টিলার দিয়ে হাল চাষের দৃশ্যটি সত্যিই অসাধারণ ছিল।

 7 months ago 

অনেকদিন পরে সেদিন আমিও মহিষের গোসল করার দৃশ্যটা দেখেছিলাম সেই সাথে আরো একটা দৃশ্য সেখানে দেখেছিলাম যেটা দেখে খুবই ভালো লেগেছিল। পাওয়ার টিলার দিয়ে হাল চাষ করার দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতির অপরূপ সুন্দর দৃশ্য ফুটিয়ে তুলেছেন এই ফটোগ্রাফি গুলো মাধ্যমে। আসলে আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে গ্রাম বাংলার দৃশ্যগুলো যেন চোখে সামনে ভাসতে শুরু করেছে। বিশেষ করে হাল চাষের দৃশ্যটি অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মাঝে মাঝে কমিউনিটিতে আমিও এরকম ফটোগ্রাফি দেখি যে ফটোগ্রাফি গুলো দেখলে গ্রাম বাংলার দৃশ্যগুলো চোখের সামনে ভাসে। আর আমি সব সময় চেষ্টা করি গ্রামীণ প্রকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য সত্যি মনোমুগ্ধকর। আজকে তোমার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছ। কুষ্টিয়া পলিটেকনিকের ফুলের গাছগুলো এখনো চোখের সামনে ভাসে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেকদিন আগে চিরচেনা ক্যাম্পাসে গিয়েছিলাম আর ক্যাম্পাসে গিয়েই দেখেছিলাম এরকম সুন্দর সুন্দর ফুল একদম গেটের সামনে। দৃশ্যটা দেখে বেশ ভালো লেগেছিল তাই কিছু ফটোগ্রাফি করেছিলাম। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বাহ! অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং সাথে ফটোগ্রাফির বর্ণনা দিয়েছে যে আমার কাছে বেশ ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি গুলো দেখতে বেশ সুন্দর লাগছে। আমার কাছে ২ নং ফটোগ্রাফি এবং ৪ নং ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আমার করা ফটোগ্রাফি গুলোর মাঝে দুই এবং চার নম্বর ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে। আমি চেষ্টা করেছি চমৎকারভাবে ক্যাপচার করে আপনাদের মাঝে শেয়ার করার। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68618.96
ETH 2706.18
USDT 1.00
SBD 2.72