🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব--৩০🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগ3 months ago

আজ--২৫ বৈশাখ| ১৪৩১ বঙ্গাব্দ | বুধবার | গ্রীষ্মকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব। যদিও এখন পর্যন্ত খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ--২৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • বুধবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ দুপুর সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

সত্যি বলতে আমি সবসময়ই প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি, বলতে পারেন আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ সময় পেলেই চলে যাই প্রকৃতির সান্নিধ্যে। আর প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারে না, সব মিলিয়ে আমি চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার,আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20231209180448-01.jpeg

জাতীয় সংসদ ভবনের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

জাতীয় সংসদ ভবন সম্পর্কে আপনারা সকলেই জানেন। এখানে রাজ্যের সমস্ত বিষয় নিয়ে আলাপ-আলোচনা করা হয় কিন্তু আপনারা কি কেউ কখনো জাতীয় সংসদের ভেতরে প্রবেশ করেছেন..?? আপনারা প্রবেশ করেছেন কিনা আমি সেটা জানি না তবে আমি কখনোই প্রবেশ করিনি শুধুমাত্র দূর থেকে জাতীয় সংসদ ভবনকে দেখা হয়েছে কখনো কাছে গিয়ে ছুয়ে দেখা হয়নি। যতবারই দেখা হয়েছে ততবারই প্রাচীরের বাইরে থেকেই দেখা হয়েছে যেহেতু জাতীয় সংসদ ভবনের সামনে দিয়েই ভার্সিটিতে যেতাম এবং বাসায় আসতাম যার কারণে প্রায় সপ্তাহে দু একবার সংসদ ভবন দেখা হতো। অনেকদিন আগে ভাই ব্রাদার একত্রে মেয়েদের সংসদ ভবনের ওদিকে সন্ধ্যার আগ মুহূর্তে ঘুরতে গিয়েছিলাম সন্ধ্যা মুহূর্তের সংসদ ভবন টা দেখতে আসলেই অনেক বেশি সুন্দর দেখায়। চারিদিকে লাইটিং করার কারণে পরিবেশটা আরো বেশি সুন্দর ছিল।

ফটোগ্রাফি--০২


IMG20231220170144-01.jpeg

লাউয়ের ডগার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

লাউ এমন একটা সবজি এই সবজিটি খেতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। ব্যক্তিগতভাবে আমি লাউ অনেক বেশি পছন্দ করি বিশেষ করে চিংড়ি মাছ দিয়ে যদি লাউ ঘন্ট করা হয় তাহলে সবথেকে বেশি সুস্বাদু লাগে। আমরা বাজার থেকে লাউ কিনে নিয়ে আসি আবার অনেকেই আছে নিজেদের বাসায় লাউ চাষ করে থাকে। লাউ ছোট অবস্থায় দেখতে অনেক বেশি কিউট দেখায় বিশেষ করে ছোট অবস্থায় লাউ এর সাথে ছোট ছোট পাটাযুক্ত এক ধরনের জিনিস থাকে এটা যখন ধরা হয় তখন হাতে কিছুটা ব্যথা অনুভব হয় যেমনটা সুই ফোটালে আমরা অনুভব করি। অনেকদিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়ে লাভের ডগার এই ফটোগ্রাফিটি করেছিলাম। সেখানে দেখেছিলাম গাছে অনেক লাউয়ের ফুল এসেছে বোঝাই যাচ্ছে কয়েক দিনের মাঝেই প্রত্যেকটা ফুলে একটি করে লাউ ধরবে। সত্যি বলতে দৃশ্যটা অনেক বেশি সুন্দর ছিল।

ফটোগ্রাফি--০৩


IMG20231222142935-01.jpeg

সরিষা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সরিষা ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে যদিও যারা গ্রাম অঞ্চলে বড় হয়েছে একমাত্র তারাই সরিষা ফুলের কাছে গিয়ে সরিষা ফুলের সুঘ্রাণ টা কেমন তারাই ভালোভাবে বুঝতে পারবে। জমিতে যখন প্রত্যেকটা গাছের সঙ্গে সরিষা ফুল ধরে যায় তখন সরিষা ফুলের জমির কাছে গিয়ে সতেজ নিঃশ্বাস নিতে অনেক বেশি ভালো লাগে আর সরিষা ফুল থেকে এক ধরনের ঘ্রাণ বের হয় এই ঘ্রাণটা যখন বাতাসের সঙ্গে মিশে আমাদের নিশ্বাস প্রশ্বাসের মাধ্যমে প্রবেশ করে তখন এক অন্যরকম ভালো লাগা কাজ করে মনে হয় যেন প্রাণ ভরে নিঃশ্বাস নিতেই থাকি। বিশেষ করে সরিষা জমির কাছে গিয়ে একটা দৃশ্য আরো বেশি ভালোভাবে পরিলক্ষিত করা যায় যখন মৌমাছি এ ফুল থেকে ও ফুলে মধু আহরণ করে এই দৃশ্যটাও আরও বেশি সুন্দর। যারা এই দৃশ্য দেখেছেন একমাত্র তারাই বুঝতে পারবেন যে কতটা সুন্দর সেই মধু আহরণ করার দৃশ্য।

ফটোগ্রাফি--০৪


IMG20231107164121-01.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সত্যি বলতে প্রকৃতি যে কতটা সুন্দর সেটা আমরা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনোই বুঝতে পারি না। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এমন অনেক সদস্য আছে যারা কিনা প্রকৃতির মাঝে সময় কাটাতে অনেক বেশি ভালোবাসা আমি নিজেও প্রকৃতিপ্রেমী একজন মানুষ। যদি কখনো সময় হয় সব সময়ই চেষ্টা করি প্রকৃতির মাঝে সময় অতিবাহিত করার সেটা ভোগ গ্রাম অথবা শহরে। যদিও শহরে প্রকৃতিকে খুব কাছ থেকে অনুভব করা যায় না তবে গ্রাম অঞ্চলের কথাটা একদমই ভিন্ন। আমার কাছে মনে হয় যে গ্রামে যতটা প্রকৃতির সান্নিধ্যে যাওয়া যায় শহর অঞ্চলে ততটা প্রকৃতির সান্নিধ্যে যাওয়া যায় না। দু'পাশে কলা গাছ আর মাঝখানে একটা জমিতে নতুন কিছু চাষ করবে বলে জমি চাষ করে রেখেছে এ রকমই একটা দৃশ্য আপনারা এই ছবিতে দেখতে পাচ্ছেন। আমার কাছে এই দৃশ্যটা অনেক বেশি ভালো লেগেছিল।

ফটোগ্রাফি--০৫


IMG20231109164622-01.jpeg

জেলে এবং মাছ ধরার নৌকার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা কি কখনো নদীতে মাছ ধরার দৃশ্য দেখেছেন..?? নদীতে মাছ ধরার দৃশ্যটা দেখতে আসলেই অনেক বেশি ভালো লাগে আমি নিজেও নদীতে এরকম ভাবে মাছ ধরেছি জাল দিয়ে তবে সেটা দিনের বেলায় নয় রাতের বেলা নতুন এক্সপেরিয়েন্স নেওয়ার জন্যই আমরা কয়েকজন অনেকদিন আগে নৌকা নিয়ে মাছ ধরতে গিয়েছিলাম যদিও খুব একটা বেশি মাছ পেয়েছিলাম না। অনেকদিন আগে পদ্মা নদী ভ্রমণ করতে গিয়েছিলাম পদ্মা নদীতে মাঝে মাঝেই আমাদের যাওয়া হয় সময় সুযোগ পেলেই আমরা পদ্মা নদীর মাঝে নৌকাতে করে কিছুটা ঘোরাঘুরি করে থাকি। সেদিন আর নৌকাতে ঘোরাঘুরি করিনি শুধুমাত্র পদ্মা নদীর পাড়ের উপরে বসে অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছিলাম তখনই দেখছিলাম যে সন্ধ্যে লাগার আগ মুহূর্তে কয়েকজন জেলে মাছ ধরে নিয়ে নৌকায় করে বাসায় ফিরছে। তাদের বাসায় ফেরার এই দৃশ্যটা দেখে অনেক বেশি ভালো লাগছিল মনে হচ্ছিল দিনশেষে সকলেই যার যার গন্তব্যে পৌঁছে যায়।

ফটোগ্রাফি--০৬


IMG20231108164643-01.jpeg

গ্রাম বাংলার মেঠো পথ ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা সকলেই জানেন যে আমি বাসায় গেলে সব সময়ই আমরা কয়েকজন বাইক নিয়ে এদিকে ওদিকে ঘুরাঘুরি করি। তবে বেশিরভাগ সময়ই আমরা বিকেল বেলা মাঠে গিয়ে নদীর সাইডে সময় অতিবাহিত করার চেষ্টা করি কেন জানি নদীর পাড়ের উপর বসে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। আর গ্রাম বাংলার মেঠো পথ ধরে এরকম বাইক চালানোর মজাই আলাদা। শহরের পিচ ঢালা রাস্তার উপরে বাইক চালানো টা যেমন অনেক বেশি আনন্দদায়ক ঠিক তেমনি ভাবে গ্রামের মেঠো পথে এরকম ভাবে বাইক চালানোর মাঝেও রয়েছে এক অন্য রকমের ভালোলাগা। সকলেই কে কার আগে বাইক নিয়ে চলে যাবে এটা নিয়েই ব্যস্ত থাকে কারণ মেঠো পথে অনেক বেশি ধুলা থাকে, সেদিনও নদীর সাইডে গিয়ে সময় অতিবাহিত করবো বলেই বাইক নিয়ে আমরা কয়েকজন গ্রাম বাংলার মেঠো পথ ধরেই সামনের দিকে অগ্রসর হচ্ছিলাম ভীষণ ভালো লাগছিল। মেঠো পথের দু'পাশে কৃষকেরা ধান চাষ করবে বলে জমি প্রস্তুত করছে আর মাঝখান দিয়ে ছোট্ট একটা রাস্তা দৃশ্যটা অনেক বেশি সুন্দর ছিল।

ফটোগ্রাফি--০৭


IMG20231025182959.jpg

চাঁদনী রাতের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

চাঁদনী রাতের ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি। ব্যক্তিগতভাবে আমার এটাই মনে হয় যে চাঁদনী রাতের ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। চাঁদনী রাতে একাকী আকাশের দিকে তাকিয়ে থাকতে আসলেই অনেক বেশি ভালো লাগে মনে হয় যেন চাঁদ আমাকে দেখছে আর আমি চাঁদকে দেখছি। মাঝে মাঝে যখন দেখি মেঘ পুড়ে যাচ্ছে আর চাঁদ কিছুটা মেঘের আড়ালে চলে যাচ্ছে তখন চারিদিকের পরিবেশ টা কিছুটা অন্ধকার হয়ে যায় তখন অনেক বেশি খারাপ লাগে। মনে হয় কেন যে মেঘটা সামনে চলে আসলো আর চাঁদকে আড়াল করে দিল কিন্তু কিছুক্ষণ পরে আবার চাঁদ মেঘের আড়াল থেকে উঁকি দেয় তখন এই দৃশ্যটা আরো বেশি ভালো লাগে। চাঁদনী রাতে বন্ধুদের সঙ্গে বসে আড্ডা দিতে অনেক বেশি ভালো লাগে সেদিনও আমরা ভাই ব্রাদার একত্রে মিলে স্কুলের ফিল্ডে বসে আড্ডা দিচ্ছিলাম আর অনেক বড় একটা জোসনা উঠেছিল চারিদিকে কিছুটা আলোকিত হয়েছিল বিশ্বটা অনেক বেশি সুন্দর ছিল সেই রাতের।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৩০
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

সত্যিই ছবি তোলা আমাদের কাছে নেশার মতো ব্যাপার হয়ে গেছে। আপনার তোলা ছবিগুলো বরাবরই আমার ভীষণ ভালো লাগে। আজকের ছবিগুলো চোখ ধাঁধানো সুন্দর ছিল। বিশেষ করে প্রথম ছবিটাতে প্রথমেই চোখ আটকে গেছে। আর অন্যান্য ছবিগুলো বেশ সুন্দর লেগেছে আমার কাছে। আর আপনার বর্ননা সাবলীল সুন্দর ছিল। এগিয়ে যান দোয়া রইল।

 3 months ago 

ফটোগ্রাফি করাটা আমার মনে হয় এখন সকলের কাছেই অনেকটা নেশার মত পরিণত হয়ে গিয়েছে। যে যেখানেই যাক না কেন সব সময় চেষ্টা করে ফটোগ্রাফি করা যায় আমিও তাদের মাঝেই একজন। আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তবে, আপনার তোলা জাতীয় সংসদ ভবনের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। আপনি সন্ধ্যা বেলা জাতীয় সংসদ ভবনের ফটোগ্রাফি টি খুবই সুন্দর ভাবে আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন।

 3 months ago 

সেদিন হঠাৎ করেই ভাই ব্রাদার জাতীয় সংসদ ভবনের সামনে গিয়েছিলাম সন্ধ্যেবেলায়। সন্ধ্যেবেলা জাতীয় সংসদ ভবনটা দেখতে আসলেই অনেক বেশি সুন্দর চারিদিকে শুধু আলোকিত করে রাখা হয়েছে। এরকম একটা পরিবেশের সময় কাটাতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 months ago 

এ কথা ঠিক যে ফটোগ্রাফি করা দিন দিন যেন একটা নেশা হয়ে যাচ্ছে । আমার সবচেয়ে পছন্দের পোস্ট হচ্ছে ফটোগ্রাফি পোস্ট আমি এটা করতে যেমন ভালোবাসি তেমনি ফটোগ্রাফি তুলতে অনেক পছন্দ করি। আপনি আমাদের মাঝে অনেক সুন্দর এবং ক্রিয়েটিভ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যার মধ্য সংসদ ভবন এবং মাছ ধরার জেলের ফটোগ্রাফিটা আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আসলেই বর্তমান সময়ে ফটোগ্রাফি করাটা সকলেরই নেশার মতো পরিণত হয়ে গিয়েছে, আপনার কাছে আমার করার এই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে সংসদ ভবন এবং মাছ ধরা জেলার ফটোগ্রাফি টা ভালো লেগেছে যেতে খুশি হলাম। গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি টা আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সবাইকেই মুগ্ধ করে। নীল আকাশ এবং দুই পাশে গাছ সব মিলে ফটোগ্রাফিটা অসাধারণ লাগছে দেখতে। চাঁদের ফটোগ্রাফিটাও অসাধারণ হয়েছে। প্রকৃতির যেকোনো জিনিসের ফটোগ্রাফি বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

প্রকৃতির ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। যারা একবার প্রকৃতির প্রেমে পড়ে গিয়েছে একমাত্র তারাই বুঝতে পারে যে প্রকৃতিটা কতটা সুন্দর। চমৎকার একটা মন্তব্য করেছেন, আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া আপনি দেখে মুগ্ধ হয়ে গেছি। বিশেষ করে জাতীয় সংসদ ভবনের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। এছাড়াও ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আর আপনার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো তো সব সময় চমৎকার হয়। বেশ ভালই উপভোগ করতে পেরেছি আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে।

 3 months ago 

যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে আপনার মন্তব্যটি পড়ে নিজের কাছে অনেক বেশি ভালো লাগছে। আপনিও মাঝে মাঝে অনেক সুন্দর ফটোগ্রাফি করেন আপনার ফটোগ্রাফি গুলো আমি দেখি, খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 months ago 

আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো আপনার এই সুন্দর পোস্টের বিভিন্ন পর্যায়ের বেস্ট ফটো গুলো দেখে। চমৎকার সব ফটো শেয়ার করেছেন আপনি। অনেক অনেক ভালো লাগলো ভাইয়া আপনার এই ফটো গ্রাফি মূলক পোস্ট।

 3 months ago 

আমি সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার। যদিও এই ফটোগ্রাফি গুলো আমি অনেকদিন আগে করে রেখেছিলাম, মাঝে মাঝেই নিজের করা ফটোগ্রাফি গুলা আপনাদের মাঝে শেয়ার করি। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 months ago 

চমৎকার সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি মূলক সুন্দর একটি পোস্ট দেখে। যেখানে সংসদ ভবনের দৃশ্য থেকে শুরু করে সরিষা করলে চিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই পোস্টে। এদিকে নৌকার চিত্রটাও বেশ ভালো লেগেছে। সব মিলে দারুন পোস্ট করেছেন আপনি।

 3 months ago 

ফটোগ্রাফি করাটা এখন আমার কাছে অনেকটাই নেশার মত। যেখানেই যাই সেখানেই চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করা। আর আমি সব থেকে বেশি ভালোবাসি প্রকৃতির ফটো। নৌকার চিত্রটাসহ আরো কয়েকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 months ago 

আপনার করা ফটোগ্রাফিগলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার ভালো লেগেছে কিন্তু আপনার করা সংসদ ভবনের ফটোগ্রাফিটি আমার একটু বেশি ভালো লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 3 months ago 

সংসদ ভবনের ফটোগ্রাফিটার সকলের কাছেই দেখছি অনেক বেশি ভালো লেগেছে। আসলেই সংসদ ভবনের এরকম দৃশ্যটা খুব কাছ থেকে সেদিন দেখেছিলাম যার কারণে আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লেগেছে। আপনার কাছে এই দৃশ্যটা ভালো লেগেছে জেনে খুশি হলাম অনেক। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68608.97
ETH 3280.67
USDT 1.00
SBD 2.74