🌿🌿আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৮🌿🌿|| প্রকৃতির অপরুপ সৌন্দর্য🌺

in আমার বাংলা ব্লগlast month

আজ--২৬ চৈত্র | ১৪৩০ বঙ্গাব্দ | মঙ্গলবার | বসন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমার বাংলা ব্লগ কমিউনিটি এখন জনপ্রিয় কয়েকটি কমিউনিটির মধ্যে একটি। এটা ভাবতেই আমার অনেক বেশি ভালো লাগে,সেই সাথে আমি সত্যিই অনেক বেশি গর্বিত আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য হয়ে।


আজ আমি আপনাদের মাঝে আমার নিজ হাতে করা কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করব। যদিও এখন পর্যন্ত খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • সুন্দর ফটোগ্রাফি
  • আজ-২৬ চৈত্র , ১৪৩০ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!



শুভ রাত্রি সবাইকে.....!!


বর্তমান সময়ের ফটোগ্রাফি করাটা যেন সকলের নেশা হয়ে গিয়েছে। কমিউনিটিতে এখন প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করছে যে ফটোগ্রাফি গুলো সত্যি অনেক বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর হয়। আমিও প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে নিজের ক্রিয়েটিভিটি কে তুলে ধরার। যদিও তেমন একটা ভালো ফটোগ্রাফি করে না তবে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দর ফটোগ্রাফি করার। আমি আজকে আপনাদের মাঝে যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেই ফটোগ্রাফি গুলো মূলত বিভিন্ন জায়গা থেকে আমি তুলেছিলাম। বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে। প্রতিনিয়ত আমি চেষ্টা করে যাব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার।

সত্যি বলতে আমি সবসময়ই প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি, বলতে পারেন আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ সময় পেলেই চলে যাই প্রকৃতির সান্নিধ্যে। আর প্রকৃতি যে কতটা সুন্দর সেটা প্রকৃতির সান্নিধ্যে না গেলে কেউ কখনো বুঝতে পারে না, সব মিলিয়ে আমি চেষ্টা করেছি প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করার,আশা করছি আপনাদের সকলের অনেক বেশি ভালো লাগবে।



ফটোগ্রাফি--০১


IMG20231231124840-01.jpeg

অচেনা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুবই কম আছে। আমি সবসময় চেষ্টা করি প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনাদের মাঝে প্রতিনিয়ত তুলে ধরার। সেই ধারাবাহিকতা বজায় রেখে এবারও কিছু ফটোগ্রাফি করেছিলাম মূলত আমি সবসময় চেষ্টা করি ফুলের ফটোগ্রাফি করার। এইতো কিছুদিন আগে নিজের এলাকার রাস্তাঘাটে ঘোরাঘুরি করার সময় হঠাৎ করেই দেখতে পেলাম যে মসজিদের সামনে চমৎকার কিছু ফুল গাছ লাগানো হয়েছে। সেখানে দেখতে পেলাম সুন্দর সুন্দর কিছু ফুল ধরে আছে গাছের সঙ্গে দেখে আর স্থির থাকতে পারলাম না। অনেকগুলো ফটোগ্রাফি করেছেন তার মধ্যে থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। এই ফুলটা দেখতে আসলেই অনেক বেশি সুন্দর লেগেছে আমার কাছে চারিদিকে সবুজ আর সবুজের মাঝে রঙিন এক ফুল দেখতে সত্যিই অনেক বেশি সুন্দর।

ফটোগ্রাফি--০২


IMG20240102170955-01.jpeg

মুলা ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা হয়তোবা অনেকেই জানেন যে মুলা মাটির নিচে হয় কিন্তু এই মলা গাছের বয়স যখন অনেকটাই বৃদ্ধি পেয়ে যায় তখন মুলা গাছের সঙ্গে এরকম সাদা ফুলের জন্ম হয়। যদিও প্রথম অবস্থায় এই সাদা ফুল খুব একটা দেখা যায় না মুলা গাছটা যখন অনেকটাই বৃদ্ধ হয়ে যায় তখন এরকম ফুলের সৃষ্টি হয় আর এই ফুল থেকেই বিচের সৃষ্টি। তবে যখন মোলা গাছের সঙ্গে এরকম সাদা ফুল ধরে তখন এই দৃশ্যটা দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। আপনারা যারা কাছ থেকে এই দৃশ্যটা পরিলক্ষিত করতে পেরেছেন একমাত্র তারাই বুঝতে পারবেন যে মূলা ফুলের এই দৃশ্যটা দেখতে কতটা রোমাঞ্চকর। মাঠ ভ্রমণ করতে গিয়ে আমি এই মুলা ফুলের ফটোগ্রাফিটি করেছিলাম। মাঠ ভ্রমণ করলে এরকম সুন্দর সুন্দর দৃশ্য মাঝে মাঝেই পরিলক্ষিত করা যায়।

ফটোগ্রাফি--০৩


IMG20240109161724-01.jpeg

পেঁপে গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

সত্যি বলতে প্রকৃতি যে কতটা সুন্দর এটা এই পেঁপে গাছের ফটোগ্রাফি টা দেখলেই আপনারা বুঝতে পারবেন। পেঁপে গাছ সবসময়ই অনেক বেশি সবুজ হয় বিশেষ করে পেঁপে গাছের কান্ড এবং পাতা সেইসাথে পেঁপে এই সবটুকুই সবুজ দিয়ে ঘেরা থাকে। আমাদের নিজেদের জমিতে এই পেঁপে গাছটা লাগানো হয়েছিল পেপে গাছটা আকৃতিতে অনেক বেশি লম্বা হয়েছিল। অনেকদিন আগে নিজেদের জমি দেখতে গিয়ে দেখেছিলাম পেঁপে গাছের এরকম একটা দৃশ্য যে গাছে অনেকগুলো পেঁপে ধরে রয়েছে। গাছের নিচে গিয়ে ক্যামেরাটা একদম গাছ বরাবর ধরে এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম। এই ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। কিছু কিছু ফটোগ্রাফি যে ফটোগ্রাফি গুলো দেখে আমি মাঝে মাঝে মুগ্ধ হয়ে যায় এই ফটোগ্রাফিটা আমি যখন করেছিলাম তারপর আমি সত্যিই রীতিমতো অবাক হয়ে গিয়েছিলাম।

ফটোগ্রাফি--০৪


IMG20240407171355-01.jpeg

বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আপনারা সকলেই এই ফুলের সঙ্গে অনেক গভীরভাবে পরিচিত। এই বাগান বিলাস ফুলটা অনেক জায়গাতেই দেখা যায় বিশেষ করে কোন প্রতিষ্ঠানিক গেটে এরকম বাগান বিলাস ফুলের গাছ দেখা যায়। আর এই বাগান গুলো ফুলের গাছের সঙ্গে যখন এরকম রক্তাক্ত লাল রঙের ফুল দেখা যায় তখন দৃশ্যটা দেখতে আসলেই অনেক বেশি সুন্দর দেখায়। বাগান বিলাস ফুলের এই ফটোগ্রাফিটি আমি কোন এক ছাদের বাগান থেকে পড়েছিলাম। বাগান বিলাস ফুলগুলো দেখতে আমার কাছে আসলেই অনেক বেশি সুন্দর লাগে কারণ চারিদিকে সবুজ পাতার আড়ালে এই রক্তাক্ত লাল রংয়ের ফুলের দৃশ্যটা দেখতে আসলেই অনেক বেশি রোমাঞ্চকর। যদিও এই ফুলের গাছটা খুব একটা বেশি বড় নয় ছোট্ট একটা ফুলের গাছ তার সঙ্গে অনেকগুলো ফুল ধরেছিল দৃশ্যটা অনেক বেশি সুন্দর ছিল।

ফটোগ্রাফি--০৫


IMG20240111154227-01.jpeg

লতা পাতার ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

আসলে প্রকৃতির মাঝে যে কতটা সুন্দর জন্য নিহিত থাকে সেটা হয়তোবা আমরা অনেকেই জানিনা। প্রকৃতিতে দেখতে কতটা সুন্দর এটা একমাত্র যারা সত্যিকার অর্থে প্রকৃতিকে ভালোবাসে একমাত্র তারাই বুঝতে পারে যে ক্ষুদ্র ক্ষুদ্র জায়গার মধ্যেও কতটা সুন্দর প্রকৃতির লুকিয়ে থাকে। সুন্দর প্রকৃতির এই দৃশ্যটা দেখতে অনেক বেশি সুন্দর লাগে আর এই সৌন্দর্যটা সবথেকে বেশি উপভোগ করা যায় গ্রাম গঞ্জের মাঠে। আপনি যখন গ্রাম গঞ্জের মাঠ ভ্রমণ করবেন তখন দেখতে পারবেন মাঠের ভেতরে এরকম লতাপাতার অনেক সুন্দর সুন্দর প্রকৃতির দৃশ্য। যে দৃশ্যগুলো দেখে আপনি মাঝে মাঝে অনেক বেশি অবাক হবেন অবাক হওয়ার পাশাপাশি আপনি চাইবেন যে এরকম কিছু প্রকৃতির দৃশ্য আপনার ফোনের গ্যালারিতে থাকুক। সেখান থেকেই আপনি ফটোগ্রাফি করার চেষ্টা করবেন আমিও সেটাই করেছি।

ফটোগ্রাফি--০৬


IMG20240107092622-01.jpeg

শিশির ভেজা গম গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এই ফটোগ্রাফি টা আমি শীতের মৌসুমে আমাদের নিজেদের জমিতে গিয়ে গম গাছ থেকে করেছিলাম। আপনারা সকলেই জানেন যে গ্রামগঞ্জে শীতকালে অনেক বেশি শীত পড়ে সেই সাথে সকালবেলা অনেক বেশি শিশির দেখা যায়। আর এই শিশিরগুলো যখন কোন পাতার উপর পড়ে তখন ক্ষুদ্র ক্ষুদ্র এই শিশির কণা দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। ক্ষুদ্র ক্ষুদ্র এই শিশির কণা দেখে মাঝে মাঝে আমার মনে হয় এ যেন এক ডায়মন্ডের বিন্দু এক একটা করে পাতার উপর বসানো হয়েছে। আর এই শিশির কণার উপর যখন সূর্যের আলো পড়ে তখন ঝিকিমিকি এক অপরূপ সৌন্দর্য উপলব্ধি করা যায়। শিশির ভেজা এই গম গাছের দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। মাঝে মাঝে আমি শীতের দিনে সকালবেলা ফোনটা হাতে নিয়ে মাঠের মধ্যে চলে যেতাম ফটোগ্রাফি করার জন্য। এই ফটোগ্রাফি টা দেখে আশা করি আপনাদের অনেক বেশি ভালো লাগবে।

ফটোগ্রাফি--০৭


IMG20231220165658-01.jpeg

ছত্রাকে আক্রান্ত লাল শাক গাছের ফটোগ্রাফি
Location
Device :realme 6i
Photo Edit:Snapped

এটা ছত্রাকে আক্রান্ত একটা লাল শাকের গাছের ফটোগ্রাফি। এটা আমাদের নিজেদের জমিতে আমরা বপন করেছিলাম। এখান থেকে আমরা প্রচুর লালশাক আহরণ করেছিলাম কিন্তু হঠাৎ করেই এই লাল শাকের জমিতে ছত্রাক লেগে যায় যার কারণে লাল শাকের পাতা গুলো মরে যাচ্ছিল সেই সাথে লাল শাকের পাতার উপরে ক্ষুদ্র ক্ষুদ্র পোকামাকড়ও দেখা যাচ্ছিল।। যার কারনে আমরা এখান থেকে আর লালশাক আহরণ করিনি পরবর্তীতে এই লাল শাক মেশিনের সাহায্যে কেটে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। যাতে করে মাটি উর্বর হয়। যদিও এই লাল শাক গাছের বয়স যখন অনেক বেশি বৃদ্ধি পায় তখন এগুলোর সঙ্গে এরকম ছত্রাক লেগে যায়। যাইহোক আমি ছত্রাকে আক্রান্ত লাল শাকের ফটোগ্রাফিটা করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি।



সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট খুবই ভালো লেগেছে। আমার এই পোস্ট পরে সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি। আপনার সুন্দর মন্তব্যই আমার কাজ করার অনুপ্রেরণা

বিবরণ
বিভাগফটোগ্রাফি
বিষয়আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৮
পোস্ট এর কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


এটাই আমি..!!

IMG-20231204-WA0004-02.jpeg

আমি জীবন মাহমুদ, আমার ইউজার নেম @jibon47। আমি মাতৃভাষা এবং মাতৃভূমিকে অনেক বেশি ভালোবাসি। আব্বু আম্মু আর ছোট বোনকে নিয়েই আমার পরিবার। এই তিনজন মানুষকে কেন্দ্র করেই আমার পৃথিবী।একসাথে সবাইকে খুশি করা তো সম্ভব নয়, তারপরও আমি চেষ্টা করি পরিবারের সবাইকে খুশি রাখার। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে।আমি বর্তমানে সোনারগাঁও ইউনিভার্সিটিতে মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করছি। আমি গান গাইতে, কবিতা লিখতে, এবং ভাই ব্রাদারের সঙ্গে ঘোরাঘুরি করতে অনেক বেশি ভালোবাসি। সত্যি বলতে আমি প্রচন্ড রকমের অভিমানী, হতে পারে এটা আমার একটা বদ অভ্যাস। "আমার বাংলা ব্লগ" আমার গর্ব,"আমার বাংলা ব্লগ" আমার ভালোবাসা। আমার নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে "আমার বাংলা ব্লগে" আমার আগমন। এই স্বল্প মানব জীবনের প্রতিটা ক্ষণ আমার কাছে উপভোগ্য। আমি মনে করি, পরিশ্রম সফলতার চাবিকাঠি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@jibon47



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last month 

আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার ভিশন ভাল লেগেছে।এতো সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন যা আসলে দক্ষ না খলে সম্ভব না।সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 last month 

যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে আপনার মন্তব্য পেয়ে নিজের কাছে অনেক বেশি ভালো লাগছে। আমি সব সময় চেষ্টা করে যাবো সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

ভাইয়া আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে মনে হচেছ আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। আপনি বেশ সুন্দর করে আজকের ফুল আর প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফিই বেশ সুন্দর ছিল। ধন্যবাদ এমন সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

প্রফেশনাল ফটোগ্রাফার কিনা জানি না তবে আমি সব সময় চেষ্টা করি অনেক সুন্দর ফটোগ্রাফি করার। ফটোগ্রাফি গুলো যদি অনেকটা সময় নিয়ে ধৈর্য সহকারে ক্যাপচার করা যায় তাহলে দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করছেন ভাই আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। দেখে বোঝাই যাচ্ছে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। শিশির ভেজা ঘাসের ফটোগ্রাফিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে আপনার মন্তব্য দেখে মনে হচ্ছে কিছুটা হলেও ফটোগ্রাফি শিখেছি। এরকম ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে, গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করলে সবই সম্ভব। আপনি চেষ্টা করতে করতে একদিন আরও অনেক ভালো ফটোগ্রাফি করে করবেন আশা করি। যদিও আজকের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আমিও সেটাই মনে করি কোন কাজ যদি আমরা প্রতিনিয়ত করতেই থাকি তাহলে একটা সময় গিয়ে সেই কাজটা অনেক বেশি সুন্দর হবে। খুবই চমৎকার একটা মন্তব্য করেছেন আপনি, আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last month 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রথমের দিকে আপনি যে ফুলের ফটোগ্রাফি টা শেয়ার করেছেন সেটার নাম রাধাচূড়া। এছাড়াও আপনার ধারণ করা মুলার ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

আসলে পৃথিবীতে এত প্রজাতির ফুল রয়েছে যে সকল প্রজাতির ফুলের নাম মনে রাখা প্রায় অসম্ভব। যদিও মাঝে মাঝে এসব ফুলের নাম মনে থাকলেও পরবর্তীতে আর মনে থাকে না। যাইহোক আপনার মাধ্যমে নতুন একটা ফুলের নাম সম্পর্কে জানতে পারলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

প্রকৃতির সান্নিধ্যে যেতে এবং ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে ভাই। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। তবে প্রথম ফটোগ্রাফি টা খুব সম্ভবত কৃষ্ণচূড়া ফুল। তাছাড়া আপনার শেয়ার করা মুলা ফুলের ফটোগ্রাফি এবং শিশির ভেজা গম গাছের ফটোগ্রাফিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফির জন্য।

 last month 

আমার এই ফটোগ্রাফি পোস্ট এর মাঝে আপনার দেখছি অনেকগুলো ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি আমি অনেকটা সময় নিয়ে ক্যান্সার করেছিলাম, কৃষ্ণচূড়া মুলা ফুলের ফটোগ্রাফির পাশাপাশি শিশির ভেজা ফটোগ্রাফিতে ভালো লেগেছে আপনার কাছে জেনে খুশি হলাম।। মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last month 

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন ভাইয়া।যা দেখতে অসাধারণ লেগেছে। আপনি সুন্দর বিবরন তুলে ধরেছেন ফটোগ্রাফির পাশাপাশি। ধন্যবাদ আপনাকে প্রকৃতির এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। আমার কাছে ফটোগ্রাফি গুলো খুব ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 last month 

সুন্দর ফটোগ্রাফি করার পাশাপাশি যদি সুন্দর বিবর্তন তুলে ধরা যায় তাহলে ফটোগ্রাফি গুলোর মান আরো বেড়ে যায়। আমি সব সময় চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করার পাশাপাশি দারুণ বর্ণনা করার, আপনার কাছে আমার এই ফটোগ্রাফির পোস্ট ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

বিভিন্ন জায়গা থেকে তোলা ফটোগ্রাফি গুলো আসলে অনেক চমৎকার লাগছে। সবথেকে শীতকালে গমের পাতায় বৃষ্টির কণার ছবিটা বেশি ভালো লাগছে ।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আমি সবসময় চেষ্টা করি বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন রকম ফটোগ্রাফি করার। সেই ধারাবাহিকতা থেকে এবার চেষ্টা করেছি বিভিন্ন জায়গা থেকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি পড়ে আপনাদের মাঝে তুলে ধরার। গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70245.15
ETH 3761.26
USDT 1.00
SBD 3.99