ফটোগ্রাফি পোস্ট :- // কিছু রেনডম ফটোগ্রাফি //

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি পোস্ট নিয়ে।

20231213_112751-01-01.jpeg

এ সপ্তাহে আপনাদের মাঝে কিছু এলোমেলো ফটোগ্রাফি নিয়ে এলাম। সবসময়ই ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। যখনই আমার সামনে কিছু সুন্দর জিনিস বা সুন্দর কিছু দেখি তখনই সেগুলো ক্যামেরাবন্দি করার চেষ্টা করি। বেশিরভাগ ফটোগ্রাফি আমি বাড়ির আশেপাশের জায়গাগুলো থেকে করে থাকি। প্রকৃতির মাঝে বিরাজ করা সুন্দর দৃশ্যগুলো ক্যামেরাবন্দি করতে কার না ভালো লাগে। আমার তো বেশ আনন্দ লাগে। বিশেষ করে ফটোগ্রাফিগুলো আপনাদের সঙ্গে শেয়ার করতে অনেক ভালো লাগে। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেয়া যাক, আজকে আপনাদের মাঝে কি কি ফটোগ্রাফি নিয়ে এলাম।

প্রজাপতির ফটোগ্রাফি

20231213_112735-01.jpeg

কমলা ও সাদা রঙের মিক্সড করা প্রজাপতিটি দেখতে খুবই সুন্দর।আমাদের সবজি বাগানে কিছু আখ গাছ আছে। সবজি বাগানে গিয়ে দেখি আখ গাছের পাতার ওপর এই সুন্দর প্রজাপতিটি বসে আছে। প্রজাপতিটি দেখা মাত্রই এটি আমার ক্যামেরাবন্দি করে নিয়েছিলাম। আপনাদের সাথে মাঝে মাঝেই প্রজাপতির ফটোগ্রাফি শেয়ার করি। কারণ প্রজাপতির ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। যদিও প্রজাপতির ফটোগ্রাফি করা একটু কষ্টকর।

পাকা বড়ই

IMG20240209145824-01.jpeg

দ্বিতীয় ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছি অনেকগুলো পাকা বড়ই। এগুলো আমার চাচিদের গাছের বড়ই।গাছ থেকে অনেকগুলো পাকা বড়ই পেড়ে রোদে শুকাতে দিয়েছে। এগুলো শুকানো হয়ে গেলে বড়ইয়ের আচার তৈরি করবে। বড়ই এবং বড়ইয়ের আচার খেতে আমার অনেক ভালো লাগে। আমার মনে হয় সকলেই বড়ই খেতে অনেক পছন্দ করে। এই বড়ইগুলো খেতে খুবই সুস্বাদু।

ছোট ফুল

20231113_110515-01-01.jpeg

এই ফটোগ্রাফিতে আমরা সাদা এবং সবুজ রঙের দুইটি ছোট ফুল দেখতে পাচ্ছি। আসলে সাদা রঙের ফুলটি পরিপূর্ণ হয়ে সবুজ রঙের ফুলে পরিণত হয়েছে। এটা অনেকটা সূর্যমুখী ফুলের মতো দেখতে। তবে আকারে খুবই ছোট। এই ফুলগুলো দেখতে আমার কাছে অনেক কিউট লাগে। এটি একটি ঔষধি গাছের ফুল।

কাঠের উপর ছত্রাক

20231029_104646 (2).jpg

কাঠের উপর এই ছত্রাকটি দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগছিল। তাই দেখামাত্রই আমি এটির ফটোগ্রাফি করে নিয়েছিলাম। বাইরে যদি অনেক দিন ধরে কাঠ বা গাছের ডালপালা এভাবে পড়ে থাকে তাহলে এর উপর ছত্রাক জন্ম নেয়। একে আমরা অনেকে ব্যাঙের ছাতাও বলে থাকে।তবে ছত্রাক গুলো দেখতে ভীষণ সুন্দর হয়।

মেহগনি ফলের খোসা

20231102_160040-01.jpeg

এই ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছি সুন্দর একটি ফুল। ফুলটি তৈরি করা হয়েছে মেহগনি ফলের খোসা দিয়ে। আমি নিজেই মেহগনি ফলের খোসা দিয়ে ফুলটি তৈরি করেছিলাম।এবং এটার ফটোগ্রাফি করে রেখেছিলাম। এখন সেটি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করি আপনাদের কাছে আমার তৈরি করা ফুলটি ভালো লেগেছে।

সুন্দর আকাশ

IMG20231101170502-01.jpeg

IMG20231101170441-01.jpeg

নীল আকাশের মাঝে সাদা পেজা তুলোর মতো ভেসে বেড়ানো মেঘ দেখতে কার না ভালো লাগে। আমার তো প্রকৃতির এই সুন্দর রূপ দেখতে ভীষণ ভালো লাগে। এই ফটোগ্রাফিটি করা বেশ অনেকদিন আগের। হঠাৎ করে মাঠে গিয়ে দেখতে পেলাম সুন্দর আকাশের এই দৃশ্য। তখন এই সুন্দর দৃশ্যটি আমি ক্যামেরাবন্দি করে নিয়েছিলাম। আকাশের ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে।

আশা করি আমার শেয়ার করা আজকের এই এলোমেলো ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্যে জানাবেন। আর সব সময়ের মতো পাশে থাকবেন। আজ এখানেই শেষ করছি। আগামীতে হাজির হবো নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসSAMSUNG Galaxy A10
শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 7 months ago 

প্রত্যেকটা ভিন্ন ভিন্ন ছবি দেখলাম, প্রজাপতি , বরই ছবিগুলো কিন্তু বেশ ধারণ, ফুলের ছবি কিংবা ছত্রাক সবগুলোই কিন্তু বেশ চমৎকার, এবং আকাশের ছবিটা ছিল দুর্দান্ত।

 7 months ago 

আপনি আজকে দারুন কিছু এলোমেলো ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। আসলে সুন্দর জিনিস গুলো ফটোগ্রাফি করতে সবসময় অনেক বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো মাঝে প্রজাপতি নীল আকাশ এবং বড়ই এর ছবি সবথেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মূল্যবান মন্তব্যের জন্য।

 7 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফির সাথে অসাধারণ বর্ণনা করেছেন। আসলে পাকা বড়ই গাছের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। তার পরে ছোট ফুল গুলো সূর্যমুখী ফুলের মতোই দেখতে,এই ছোট ছোট ফুলগুলো ছিল সত্যি অসাধারণ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হ্যাঁ, সূর্যমুখী ফুলের মত দেখতে ছোট এই ফুলটি সত্যি অনেক সুন্দর। আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

এটা ঠিক বলেছেন আপু এখন চোখের সামনে আকর্ষণীয় বা সুন্দর কিছু দেখলেই আমরা ফটোগ্রাফি করে রাখার চেষ্টা করি। আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু।বড়ইয়ের ফটোগ্রাফি দেখে জিভে পানি এসে গেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 7 months ago 

আপনি দারুন ফটোগ্রাফি করেছেন আপনার প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। মেহগুন ফলের খোসা দেখতে দারুন লাগছে।আপনার প্রতিটি ছবির ফ্রেমিং এবং কালার গ্রেটিং জাস্ট অসাম। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার প্রতিটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 7 months ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।প্রজাপতির ফটোগ্রাফিটি যেমন ভালো লেগেছে তেমনি বড়ই এর ফটোগ্রাফি দেখে তো লোভ সামলাতে পারছিনা ।এরকম গাছের পাকা বড়ই খাওয়া হয় না অনেকদিন। বাজারে তো এখন এই টক বরই গুলো পাওয়াই যায় না ।আকাশের ছবিটি ও দুর্দান্ত হয়েছে। সব মিলিয়ে বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফির সাথে চমৎকার ভাবে বর্ণনা দিয়েছেন। তবে বিশেষ করে আমার কাছে বড় এর ফটোগ্রাফি এবং প্রজাপতির ফটোগ্রাফি এবং বড়ই এর ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

আমার ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 7 months ago 

চমৎকার শহরের নাম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই খুশি হলাম আপু। অসাধারণ ছিল আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি। যেখানে চমৎকারভাবে সাজিয়ে গুজে উপস্থাপন করছেন আজকের এই ফটোগ্রাফি মূলক পোস্ট। আশা করব এভাবে আরও অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

 7 months ago 

দারুন একটি ফটোগ্রাফি উপভোগ করলাম ভিন্ন ভিন্ন সৌন্দর্য নিয়ে আজকের ফটোগ্রাফি পর্বটি সাজিয়েছেন বেশ ভালো লেগেছে আপু। প্রজাপতির ফটোগ্রাফিটি বেশ ভালো লেগেছে সেই সাথে আপনার চাচিদের গাছের বড়ই কিন্তু অনেক সুন্দর লাগছে। রোদে শুকাতে দেওয়া বুড়ইগুলো দেখে খেতে ইচ্ছে করছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার মত আমিও আপু ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি। এজন্য তো সময় সুযোগ পেলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি স্পেশাল মনে হয়েছে। বিশেষ করে প্রজাপতি এবং নীল আকাশের মাঝে ভেসে বেড়ানো মেঘের ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ লাগছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.07
ETH 2408.18
USDT 1.00
SBD 2.43