অরিগ্যামি পোস্ট :- // রঙিন পেপার দিয়ে পাতার অরিগ্যামি তৈরি //

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি খুবই সুন্দর একটি অরিগ্যামি পোস্ট নিয়ে।

রঙিন পেপার দিয়ে বিভিন্ন ধরনের অরিগ্যামি তৈরি করতে আমার অনেক ভালো লাগে।তাই আজকে ভাবলাম রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করা যাক। বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে পাতার অরিগ্যামি তৈরি করেছি। পাতার অরিগ্যামি তৈরি করতে আমার খুব ভালো লাগছিল। খুব কম সময়ে এবং কম উপকরণ ব্যবহার করে অনেক সুন্দর একটি পাতার অরিগ্যামি তৈরি করেছি।তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি আজকে এই পাতার অরিগ্যামি তৈরি করেছি।

রঙিন পেপার দিয়ে পাতার অরিগ্যামি তৈরি

IMG20240124164231-01-01.jpeg

IMG20240124164128-01.jpeg

IMG20240124164047-01.jpeg

IMG20240124164028-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ

১.রঙিন কাগজ
২.কলম
৩.কাঁচি

IMG20240124162255-01.jpeg

ধাপ-১:

আমি এখানে মোট পাঁচ ধরনের রঙিন পেপার ব্যবহার করে পাঁচটি পাতার অরিগ্যামি তৈরি করব। প্রথমে আমি হলুদ রঙের একটি কাগজ নিব। কাগজটির দৈর্ঘ্য ৩ ইঞ্চি এবং প্রস্থ ১ ইঞ্চি হবে।

IMG20240124162337-01.jpeg

ধাপ-২:

এখন চিত্রের মত করে কাগজটি মাঝবরাবর সমানভাবে ভাঁজ দিব।

IMG20240124162348-01.jpeg

ধাপ-৩:

এরপর কলম দিয়ে পাতার আকৃতি এঁকে নিব। এখানে কলম দিয়ে এঁকে নেওয়ার জন্য কাঁচি দিয়ে কাটতে অনেক বেশি সুবিধা হবে।

IMG20240124162444-01.jpeg

ধাপ-৪:

এরপর দাগ দেওয়া অংশে সাবধানতার সাথে কাঁচি দিয়ে কেটে নিব।

IMG20240124162533-01.jpeg

ধাপ-৫:

এখন পাতাটির মাঝখানে ভাঁজ দেওয়া অবস্থাতেই চিত্রের মত করে এক সাইডে চিকন চিকন করে কেঁটে নিব।

IMG20240124162701-01.jpeg

ধাপ-৬:

এরপর ধীরে ধীরে পাতার মাঝের ভাঁজটি খুলে ফেলব। খুব সাবধানতার সাথে পাতার ভাঁজটি খুলতে হবে। একইভাবে আমি মোট পাঁচটি পাতার অরিগ্যামি তৈরি করব।

IMG20240124162726-01.jpeg

IMG20240124163131-01.jpegIMG20240124163744-01.jpeg
ফাইনাল আউটপুট:

IMG20240124163834-01.jpeg

IMG20240124163845-01.jpeg

IMG20240124164023-01.jpeg

IMG20240124164248-01.jpeg

IMG20240124164116-01.jpeg

আশা করি আমার তৈরি করা আজকের এই পাতার অরিগ্যামি আপনাদের ভালো লেগেছে।আপনাদের মূল্যবান মন্তব্য দিয়ে সব সময়ের মত পাশে থাকবেন। আজ এখানেই শেষ করছি। আগামীতে হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 6 months ago 

রঙিন পেপার দিয়ে পাতার অরিগ্যামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আসলে আমারও অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের রঙিন কাগজ ব্যবহার করার কারণে এটা দেখতে খুবই সুন্দর লাগছে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্যের জন্য। রঙিন কাগজ দিয়ে তৈরি যেকোনো জিনিসই আমার কাছে অনেক ভালো লাগে।

 6 months ago 

আপু আপনি দেখছেন রঙিন পেপার দিয়ে সুন্দরভাবে পাতার অরিগ্যামি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগছে। এবং পোস্টটির সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দরবন মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর পাতার অরিগ্যামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে পাতার অরিগ্যামি তৈরির প্রতিটি ধাপের বিবরণ পড়ে এবং ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। চমৎকার একটি অরিগ্যামি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি পাতার অরিগ্যামিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

মাঝে মাঝে কম সময়ে সুন্দর কিছু তৈরি করা যায়। যা দেখতেও বেশ সুন্দর লাগে। আপনার বিভিন্ন রং এর পাতার অরিগ্যামিটি দেখতে বেশ সুন্দর লাগছে। আর রঙ্গিন কাগজ দিয়ে বানানো যে কোন জিনিস দেখতে বেশ সুন্দর লাগে। আর ফটোগ্রাফিও বেশ সুন্দর করেছেন। ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

হ্যাঁ আপু, রঙিন কাগজ দিয়ে যেকোন জিনিস বানালেই দেখতে অনেক সুন্দর লাগে। আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভালো মন্তব্য করার জন্য।

 6 months ago 

দারুন একটি অরিগ্যামি তৈরি করলেন আপনি রঙিন কাগজ দিয়ে। পাতার কালার গুলো এতই সুন্দর হয়েছে দেখে চোখ ফেরানো যাচ্ছে না। সত্যি আপনার অরিগ্যামি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করার জন্য।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য। পাতার কালারগুলো আমার পছন্দের কালার। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 6 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাতা বানিয়েছেন। আপনার বানানো সবগুলো পাতা ও কালার খুবই সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিস দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমারও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাতে এবং দেখতে খুবই ভালো লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর পাতার অরিগামি তৈরি করেছেন। দেখতে কিছুটা পাখির পালকের মত হলেও বেশ সুন্দর ছিল আপনার এই অসাধারণ অরিগামি। চমৎকার ভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করে দেখিয়েছেন।

 6 months ago 

হ্যাঁ, ঠিকই বলেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি এই পাতাগুলো দেখতে পাখির পালকের মত। আমার তৈরি করা এই অরিগ্যামিটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 6 months ago 

রঙিন পেপার দিয়ে খুব সুন্দর পাতার অরিগামি তৈরি করেছেন আপু । অরিগামি টি সিম্পল হলেও দেখতে ভীষণ সুন্দর লাগছে। রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে একটু সময় লাগলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা অরিগামি টি আমার কাছে খুব ভালো লেগেছে ‌। সুন্দর একটি অরিগামি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

এই ধরনের সিম্পল অরিগ্যামি তৈরি করতে আমার খুবই ভালো লাগে।ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 6 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর সুন্দর পাতার অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা অরিগ্যামি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধাপ গুলোও সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

আমার তৈরি করা এই পাতার অরিগ্যামি আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

ওয়াও খুব কম সময়ে এবং কম উপকরণ ব্যবহার করে অনেক সুন্দর একটি পাতার অরিগ্যামি তৈরি করেছেন আপনি। দেখে বুজা যাচ্ছে খুব সহজেটি তৈরি করা

 5 months ago 

হ্যাঁ, ঠিকই বলেছেন। এই পাতার অরগ্যামি তৈরি করতে আমার খুবই কম সময় লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58324.43
ETH 3144.10
USDT 1.00
SBD 2.38