আর্ট পোস্ট : সুন্দর একটি বিড়ালের পেন্সিল স্কেচ।

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি।

IMG_20231210_175647.jpg

আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব খুবই সুন্দর একটি পেন্সিল আর্ট।আমার বাংলা ব্লগ কমিউনিটিতে পোস্ট করা এটি আমার প্রথম পেন্সিল আর্ট।আপনারা জানেন যে আর্ট করতে আমি খুবই ভালোবাসি। তার মধ্যে পেন্সিল আর্ট করতেও আমার খুবই ভালো লাগে। পেন্সিল আর্ট করার মধ্যে অনেক সুবিধা রয়েছে। যেমন খুব বেশি উপকরণ ছাড়াই আমরা খুব সুন্দর ভাবে একটি মাত্র পেন্সিল ব্যবহার করে আর্ট করতে পারি।

এছাড়া পেন্সিল আর্টগুলো দেখতে অন্যান্য আর্টের তুলনায় অনেকটা ভিন্ন ধরনের। অর্থাৎ এর মধ্যে আলাদা এক সৌন্দর্য থাকে। যা অন্যান্য আর্ট এর মধ্যে দেখা যায় না। তবে পেন্সিল আর্ট করতে একটু সময় ও ধৈর্যের প্রয়োজন। একটু সময় ও ধৈর্য নিয়ে যেকোনো ধরনের আর্ট করলেই দেখতে খুবই সুন্দর লাগে। আজকে আমি খুবই সুন্দর একটি বিড়ালের পেন্সিল আর্ট করেছি। এই পেন্সিল আর্টটি কিভাবে সম্পন্ন করলাম চলুন সেটা আপনাদের সঙ্গে ধাপে ধাপে শেয়ার করি।

বিড়ালের পেন্সিল আর্ট

IMG_20231026_211503-01-02.jpeg

IMG20231026194858-01.jpeg

উপকরণ

১.কাগজ
১.পেন্সিল
১.জেল কলম
১.ইরেজার
১.কাটার

IMG20231026181559.jpg

ধাপ-১

প্রথমে আমি জেল কলম দিয়ে বিড়ালের মাথার অংশ এঁকে নিব। মাথার উপরের অংশ এবং নিচে দুই দিকে বিড়ালের কিছু লোম এঁকে নিয়েছি।

IMG20231026182001.jpg

ধাপ-২

এরপর বিড়ালের দুইটি হাত সুন্দরভাবে এঁকে নিব। এবং মাথার নিচের অংশও এঁকে নিয়েছি।

IMG20231026182244.jpg

ধাপ-৩

এখন বিড়ালের হাতের নিচের অংশ থেকে খুবই সুন্দর একটি মগ এঁকে নিব। মগের নিচের দিকে একটি হার্ট শেপ অঙ্কন করে নিয়েছি।

IMG20231026182418.jpg

ধাপ-৪

এখন খুবই সুন্দর করে বিড়ালের দুটি কান এঁকে নিব।এবং চোখ আঁকার জন্য দুটি সার্কেল এঁকে নিব। সর্বশেষে পিছনের দিকে একটি লেজ একে নিব।

IMG20231026184846.jpg

ধাপ-৫

এরপর জেল কলমের সাহায্যে বিড়ালের মুখের অংশ এঁকে নিব। তারপর খুবই সুন্দর করে বিড়ালের দুটি চোখ এঁকে নিব। চোখ দুইটি দেখতে সত্যি অনেক সুন্দর হয়েছে।

IMG20231026185231.jpg

IMG20231026185757.jpg

ধাপ-৬

এখন খুব সুন্দর করে মগের মধ্যে নকশা করে নিব। প্রথমে আমি মগের মাঝের অংশে ইংরেজি ওয়ার্ডে "hello" শব্দটি লিখেছি।এরপর মাঝের ফাঁকা অংশটুকুতে ছোট ছোট সার্কেল এঁকে নিব।

IMG20231026190019.jpg

IMG20231026190410.jpg

ধাপ-৭

এরপর ইংরেজি ওয়ার্ডে লেখা "hello" শব্দটি জেল কলমের সাহায্যে গাঢ় কালার করে নিব। এবং ছোট ছোট সার্কেলগুলো পেন্সিলের সাহায্যে ভরাট করে নিব।

IMG20231026191415.jpg

ধাপ-৮

এখন পেন্সিলের সাহায্যে চোখের ভেতরের অংশে সুন্দর করে স্কেচ করে নিয়েছি।এরপর কানের মাঝের অংশেও সুন্দরভাবে পেন্সিল স্কেচ করে নিব।

IMG20231026191735.jpg

ধাপ-৯

তারপর বিড়ালের লেজের অংশ এবং বডির অংশটুকুতে সুন্দরভাবে পেন্সিল স্কেচ করে নিব। সর্বশেষে হার্ট শেপ অংশটুকুতে কালার কলম দিয়ে হালকা লাল রং করে নিয়েছি।

IMG20231026193544.jpg

IMG20231026194455.jpg

শেষ ধাপ

এভাবেই অঙ্কন করে ফেললাম খুবই সুন্দর একটি বিড়ালের পেন্সিল আর্ট। সর্বশেষে আমি ডান সাইডে আমার স্টিমিট আইডির নামটি লিখে নিলাম।

IMG20231026194724-01.jpeg

IMG20231026194759.jpg

IMG_20231026_211503-01.jpeg

আশা করি আমার অঙ্কন করা এই আর্টটি আপনাদের ভালো লেগেছে। আর্ট এবং পোস্টের এর মধ্যে যদি কোন ভুল ত্রুটি থাকে তাহলে আমাকে ধরিয়ে দেবেন। আমি সেই ভুলটি সংশোধন করার যথাসাধ্য চেষ্টা করব। আজ এখানেই শেষ করছি। আপনারা সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ
আল্লাহ হাফেজ
★আমার সংক্ষিপ্ত পরিচয়★

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।

Sort:  
 10 months ago 

খুব সুন্দর বিড়ালের পেন্সিল আর্ট করেছেন আপনি। বিড়ালটিকে দেখতে খুব কিউট লাগছে। পেন্সিল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

যদিও নাম পেন্সিলস্কেচ কিন্তু এঁকেছেন কালো কলম দিয়ে তারজন্য খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার এত সুন্দর আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম।বিড়ালকে দেখতে খুবই কিউট লাগছে। এই ধরনের আর্ট করতে যথেষ্ট সময়ের প্রয়োজন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এভাবে এগিয়ে যেতে থাকেন সামনে আরও ভালো কিছু দেখতে পাবো। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

একটি বিড়ালের পেন্সিল স্কেচ অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 10 months ago 

পেন্সিল স্কেচ গুলো দেখতে অনেক সুন্দর দেখায়। আমিও সময় পেলে মাঝে মাঝে পেন্সিল স্কেচ করে থাকি। দেখি আজকে একটা পেন্সিল স্কেচ আপনাদের মাঝে উপহার দিব। বিড়ালের পেন্সিল স্কেচ দেখতে অসাধারণ লাগছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এই ধরনের আর্ট গুলো করা কিন্তু এতটাও সহজ নয়। পেন্সিল স্কেচ গুলো অঙ্কন আমার খুব ভালো লাগে দেখতে। এগুলো অংকন করতে অনেক বেশি কষ্ট হয়। তবে অঙ্কন করার পর যখন সুন্দর হয়, তখন খুবই ভালো লাগে নিজের কাছে। আপনি নিজের সৃজনশীলতা, ধৈর্য, দক্ষতা সবকিছুকেই কাজে লাগিয়ে, এটা অঙ্কন করেছেন দেখে বুঝতে পারছি। আপনি যেহেতু আর্ট করতে অনেক বেশি ভালোবাসেন, তাই সবসময় আপনার সুন্দর সুন্দর আর্ট দেখতে পাবো আশা করছি। অনেক বেশি কিউট লাগতেছে বিড়ালটাকে দেখতে।

 10 months ago 

বিড়াল আমার পছন্দের একটি প্রানী। আমি ছোট বেলায় থেকে বিড়াল পালতাম। আপনার বিড়ালের আর্ট দেখতে অসাধারন লাগতেছে আপু। পেন্সিল স্কেচ এর মাধ্যমে কিউট একটি বিড়াল তৈরি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

পেন্সিল দিয়ে করা আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনি তো চমৎকার ভাবে পেন্সিল দিয়ে একটি বিড়ালের স্কেচ আর্ট করছেন।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 10 months ago 

বিড়ালের খুব সুন্দর একটি পেন্সিলস্কেচ করেছেন। আর্টটি খুব কিউট লাগছে। সুন্দর এই বিড়ালের পেন্সিল স্কেচ করার ধাপগুলি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ।আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 10 months ago 

আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপনার আর্ট করার দক্ষতা বেশ অসাধারণ। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে সুন্দর একটি বিড়ালের পেন্সিল স্কেচ করেছেন । আপনার আর্ট খুবই অসাধারণ হয়েছে। বিড়ালের পেন্সিল স্কেচ করার প্রক্রিয়া খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত চমৎকার আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আসলেই বিড়ালের ছবিটা খুব সুন্দর হয়েছে, অনেক কিউট একটা বিড়াল তৈরি করেছেন আপনি, অসাধারণ ছিল আপনার ড্রইং এর স্কিল। আমার কাছে তো আজকের ড্রয়িং খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67633.57
ETH 2605.69
USDT 1.00
SBD 2.71