ফটোগ্রাফি পোস্ট - রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে।

আপনাদের সাথে মাঝে মাঝেই কিছু ফটোগ্রাফি শেয়ার করে থাকি। আজকেও কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য চলে এলাম। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। সেই ভালোলাগা থেকেই সুন্দর সুন্দর জিনিস ক্যামেরা বন্দি করে রাখি। এবং সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করি। তবে আমি খুবই সিম্পল জিনিসের ফটোগ্রাফি করি। এই ধরনের ফটোগ্রাফি করতে আমার বেশি ভালো লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেয়া যাক কিছু রেনডম ফটোগ্রাফি।

মেহগনির ফল

20231102_160505-01.jpeg

20231102_160440-01.jpeg

ছবিতে দেখতে পাচ্ছি খুবই সুন্দর একটি ফুল। এই ফুলটি তৈরি করা হয়েছে মেহেগনি ফলের বীজ থেকে। মেহেগনি ফলের মাত্র বারোটা বীজ দিয়ে এই সুন্দর ফুলটি তৈরি করা হয়েছে। আর এই ফুলটি আমি নিজেই তৈরি করেছি। খেলার ছলে ছোট ছোট জিনিস দিয়ে এই ধরনের সুন্দর জিনিস তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। ফুলটি তৈরি করার পর মনে হল এটি ফটোগ্রাফি করে রাখি।তাই এটি ফটোগ্রাফি করে রেখেছিলাম এবং এখন আপনাদের সঙ্গে শেয়ার করছি।

সাদা রঙের ছোট ফুল

20231029_104408-01.jpeg

সাদা রঙের এই ছোট্ট ফুলটি দেখতে খুবই সুন্দর। এই ধরনের ফুল আমাদের বাড়ির আশেপাশে আমরা দেখে থাকি।ছোটবেলায় এই ফুল দিয়ে অনেক খেলা করেছি। অনেক মজার ছিল ছোটবেলার দিনগুলো। যখন আমি মাঠের দিকে যাচ্ছিলাম পথের পাশে এই ফুলগুলো দেখতে পেলাম।তখনই এই ফুলগুলো আমি ক্যামেরাবন্দি করে নিয়েছিলাম।

মাকড়শা

20231118_160312-01.jpeg

20231118_160428-01.jpeg

ছোট জাতের এই মাকড়সাটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ছোট হলেও এর গায়ে মনে হচ্ছে ক্ষুদ্র ক্ষুদ্র নকশা করা। এমনকি নকশাগুলো অনেক রঙিন। এই ধরনের মাকড়শা খুবই কম দেখা যায়। মাকড়সাটি লিচু গাছের পাতার উপর বসে ছিল। দেখতে খুবই সুন্দর লাগছিল।

কাঁচা মরিচ

IMG-20230805-WA0031-01.jpeg

আমাদের সবজি বাগানের মধ্যে থেকে এই কাঁচা মরিচের ফটোগ্রাফিটি করা। এই ফটোগ্রাফিটি বেশ কিছুদিন আগের।তখন আমাদের সবজি বাগানে অনেকগুলো বড় বড় মরিচ গাছ ছিল। এবং গাছে প্রচুর মরিচ ছিল। তখনই আমি এই কাঁচা মরিচের ফটোগ্রাফিটি করেছিলাম।

ধনিয়া পাতা

20231117_085634-01.jpeg

ধনিয়া পাতার উপর থাকা শিশির বিন্দুকে যেন বৃষ্টির পানির মত লাগছে। দেখতে ভীষণ সুন্দর লাগছিল।শিশিরের বিন্দু যেন ধনিয়া পাতার সজীবতা বহুগুণ বাড়িয়ে দিয়েছে। শীতের সময় ধনিয়া পাতা দিয়ে বড়ই ভর্তা খেতে খুবই মজা লাগে। এমনকি তেতুল মাখা খেতে অনেক বেশি মজা লাগে।

আশা করি আমার শেয়ার করা আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লেগেছে। কেমন লেগেছে মন্তব্যে জানাবেন। কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আজ এখানেই শেষ করছি। আগামীতে হাজির হবো নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসSAMSUNG Galaxy A10
শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 6 months ago 

খুবই সুন্দর সুন্দর দৃশ্যের চমৎকার কিছু ফটোগ্রাফি, আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। ধনিয়া পাতার ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আসলে মেহগনি গাছের এই ফলগুলো পেলে আমিও দুষ্টুমি করতে শুরু করে দি। ধনিয়া পাতার উপর শিশিরবিন্দু খুবই সুন্দর লাগছে দেখতে, শীতকালীন সৌন্দর্য ফুটে উঠেছে।

 6 months ago 

আপু,আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

আপু খেলার ছলে মেহগনির ফল দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন এবং সেই ফুলের সুন্দর ফটোগ্রাফিও করেছেন। যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। এছাড়াও আপনার অন্যান্য ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে। চমৎকার কিছু ফটোগ্রাফি সেই সাথে সুন্দর বর্ণনা পড়ে খুব ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপু, চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি আজকে আমাদের মাঝে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কাঁচা মরিচ গাছের ফটোগ্রাফি দেখতে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার ছবি তোলার দক্ষতার প্রশংসা করতে হয়। আর বিশেষ করে বিষয়বস্তু নির্বাচন অসাধারণ ছিল। আমি নিজেও এধরনের ছবি তুলতে পছন্দ করি। যাইহোক প্রথম ছবিটি এবং মাকড়সার ছবিগুলো সবথেকে বেশি ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু চমৎকার পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি সুন্দরভাবে পরিদর্শন করার জন্য।আসলে আমি তেমন ভালো ছবি তুলতে পারিনা।তবে আমার এই সাধারণ ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 6 months ago 

আপনি বেশ ভালো ফটোগ্রাফার হয়ে গিয়েছেন দেখছি আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে প্রতিটি ছবির ফ্রেমিং এবং কালার গ্রেডিং পারফেক্ট হয়েছে সেজন্য ছবিগুলো দেখতেও দারুন লাগছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি খুবই সিম্পল জিনিসের ফটোগ্রাফি করেন আর এই সিম্পল জিনিসের ফটোগ্রাফি করেই আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি দারুন একটা ফটোগ্রাফিক পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে ভালো লাগলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ এই ফটোগ্রাফিগুলো দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ এখানে সবগুলো ফটোগ্রাফি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন । একদমই দক্ষতার সাথে চেষ্টা করেছেন সবগুলো ফটোগ্রাফি করার৷ একইসাথে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফিগুলো এখন তেমন একটা দেখা যায় না৷ প্রথমেই আপনি যে মেহগনির ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমি অনেকদিন পর আপনার কাছ থেকে দেখলাম৷

 6 months ago 

ছোটবেলা এই মেহেগুনির বীজ নিয়ে অনেক খেলা করেছি। এটার ডেকোরেশন করে ফটোগ্রাফি টা বেশ সুন্দর করেছেন। সাদা রঙের বন‍্য ফুলটা বেশ চমৎকার ছিল। মাকড়োসার ফটোগ্রাফি টাও বেশ সুন্দর ছিল। দারুণ ক‍্যাপচার করেছেন এইটা। সবমিলিয়ে দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43