(এসো নিজে করি ):- // মেহেদি ডিজাইন আর্ট //

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্টটি শুরু করছি।

IMG20240510101911-01-01.jpeg

প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে সুন্দর একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আপনাদের সঙ্গে একটি মেহেদি ডিজাইন আর্ট শেয়ার করবো।মেহেদি ডিজাইনগুলো আর্ট করতে আমার খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে আপনাদের সঙ্গে মেহেদি ডিজাইন আর্টগুলো শেয়ার করে থাকি। তবে খাতায় কলম দিয়ে অংকন করার থেকে হাতে মেহেদি দিয়ে ডিজাইনগুলো দিতে অনেক বেশি ভালো লাগে। এবং দেখতেও বেশ চমৎকার দেখায়। এর আগে আমি কালো জেল কলম দিয়ে সাদা খাতার উপর মেহেদি ডিজাইন অংকন করেছিলাম। তবে আজকে একটু ভিন্নভাবে মেহেদি ডিজাইনটি আর্ট করেছি।

এখানে আমি দুইটি ভিন্ন রংয়ের সাইন পেন ব্যবহার করেছি। একটি খয়েরি রঙের এবং অন্যটি কমলা রঙের। দুইটি ভিন্ন রংয়ের সাইন পেন দিয়ে মেহেদি ডিজাইনটি অঙ্কন করায় দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছিল। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক কিভাবে অংকন করলাম সুন্দর এই মেহেদি ডিজাইনটি।

মেহেদি ডিজাইন আর্ট

IMG20240510102028-01.jpeg

IMG20240510102020-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ

১.কাগজ
২.সাইন পেন

IMG20240510092923.jpg

✍️ধাপ-১:✍️

প্রথমে আমি চিত্রের মতো করে তিনটি চতুর্ভুজ এঁকে নিব। চতুর্ভুজ তিনটি একটি অন্যটির সঙ্গে সংযুক্ত থাকবে। এরপর এর মাঝে চিকন দাগ দিয়ে নিব। এখানে আমি খয়েরি রঙের সাইন পেন ব্যবহার করেছি।

IMG20240510093255.jpgIMG20240510093558.jpg
✍️ধাপ-২:✍️

এখন মাঝের চতুর্ভুজের মধ্যে সুন্দর নকশা এঁকে নিব। এখানে আমি ফুল ও পাতা অংকন করার মাধ্যমে সুন্দর নকশা অঙ্কন করেছি। উপরের ফাঁকা অংশটুকু সাইন পেনের সাহায্যে ভরাট করে নিব।এরপর পাশের দুইটা চতুর্ভুজের মধ্যেও সুন্দর নকশা অঙ্কন করে নিব।

IMG20240510093823.jpgIMG20240510093948.jpg
✍️ধাপ-৩:✍️

এরপর নিচের দিকে চারটা ছোট সাইজের ফুল অঙ্কন করবো।ফুলগুলো আমি কমলা রঙের সাইন পেন ব্যবহার করে অঙ্কন করেছি। ফুলগুলোর পাশে কিছু পাতাও এঁকে নিব।

IMG20240510095156.jpg

✍️ধাপ-৪:✍️

এরপর চতুর্ভুজের ডিজাইনের দুই পাশে কিছু ফুল ও নকশা অঙ্কন করবো।এই নকশাগুলো আমি কমলা রঙের সাইন পেন দিয়ে করেছি। তাই দেখতে অনেক সুন্দর লাগছিল। এছাড়া উপরের দিকে কিছু পাতা এঁকে নিব।

IMG20240510095847.jpgIMG20240510100542.jpg
✍️ধাপ-৫:✍️

এখন আঙুলের নকশা অংকন করবো। এখানে উপরের দিকে আমি দুইটা চতুর্ভুজ অঙ্কন করে দুই পাশে সুন্দর ফুল দিয়ে নকশা অঙ্কন করেছি।ছোট ও বড় সাইজের ফুল অংকন করেছি এবং কিছু পাতা অংকন করে নিয়েছি।

IMG20240510101037.jpgIMG20240510101737.jpg
✍️ধাপ-৬:✍️

সম্পূর্ণ মেহেদি ডিজাইন অংকন করা শেষ হলে নিচের দিকে আমার সিগনেচার করে নিব।

IMG20240510101852-01.jpegIMG20240510101935-01.jpeg
IMG20240510101930-01.jpegIMG20240510101951-01.jpeg
✍️ফাইনাল আউটপুট:✍️

IMG20240510101920-01.jpeg

আজকের অংকন করা মেহেদি ডিজাইনটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগছিল। কমলা ও খয়েরি পেন ইউজ করায় দেখতে বেশি আকর্ষণীয় লাগছে। আপনাদের কাছে কেমন লেগেছে তা মন্তব্যে অবশ্যই জানাবেন। আজকের মতো এখানেই শেষ করছি। আগামীতে হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 4 months ago 

চমৎকার একটি মেহেদি ডিজাইন আর্ট করলেন আপু। আর্ট দেখতে বেশ ভালো লাগলো। যেহেতু আপনি সাইন পেন দিয়ে করেছেন আপু দারুণ দেখাচ্ছে। দুই দিকে দুইটি ডিজাইন দেখতে বেশ ভালো লাগলো। এত সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট করে শেয়ার করলেন অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

মেহেদি ডিজাইনটি দেখতে বেশ চমৎকার লাগতেছে। এতটা কালারফুল ভাবে সম্পন্ন করেছেন। অসাধারণ ছিল। আপনার হাতের কাজ ভীষণ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 4 months ago 

মেহেদির ডিজাইন আর্ট দেখে তো আমি মুগ্ধ হয়েছি। প্রতিটি ধাপ আপনি বেশ চমৎকারভাবে আমাদের মাঝে পর্যায়ক্রমে ফুটিয়ে তুলেছেন অনেক ভালো লেগেছে আমার ধন্যবাদ।

 4 months ago 

আপু আপনি ঠিকই বলেছেন খাতায় আর্ট করার থেকে হাতে মেহেদি ডিজাইন গুলো দিতে অনেক বেশি ভালো লাগে ।আজ আপনি দুটি ভিন্ন কালারের সাইন পেন দিয়ে সত্যিই সম্পূর্ণ ভিন্ন রকম একটি ডিজাইন করেছেন ।দেখে আমার কাছে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 4 months ago 

বেশ অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই অসাধারণ একটি আর্ট দেখতে পেলে আমি মুগ্ধ হলাম। আপনার সুন্দর দক্ষতা বেশ প্রশংসনীয়। আশা করব এভাবে প্রতিনিয়ত আপনি আর্ট করবেন এবং আপনার দক্ষতা এগিয়ে নিবেন।

 4 months ago 

অনেক সুন্দর একটা মেহেদি ডিজাইন তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি লক্ষ্য করে দেখেছি মেয়েরা আসলেই অনেক সুন্দর সুন্দর মেয়েদের ডিজাইন তৈরি করতে পারে। এই ডিজাইনটা যদি হাতে দেওয়া যায় তাহলে দেখতে আরো বেশি সুন্দর লাগবে।

 4 months ago 

অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ‌। খুবই ভালো লাগলো আপনার এই আর্ট করতে দেখে। এক কথায় অসাধারণ হয়েছে আপনার আর্ট করা। খুবই ভালো লাগলো দেখে।

 4 months ago 

আপনি খুবই সুন্দর করে এই মেহেদির ডিজাইন আর্টটি করেছেন। আপনার করা এই আর্ট এত সুন্দর হয়েছে যে, দেখতে তো দারুন লাগছিল। অনেক নিখুঁত ভাবে আপনি পুরো ডিজাইনটা করেছেন। আমার তো দেখে মনে হচ্ছে এটা যদি মেহেদি দিয়ে হাতে অঙ্কন করা হয়, তাহলে দেখতে অনেক বেশি ভালো লাগবে। এটা কালারফুল হওয়াতে দেখতে ভালো লাগতেছে। এত সুন্দর একটা মেহেদির ডিজাইন আর্ট করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

খুবই সুন্দর মেহেদি ডিজাইন করেছেন। কালারফুল এই মেহেদী ডিজাইনটি দেখতে পেয়ে অনেক ভালো লাগছে। হাতে অংকন করলে এই ডিজাইনটি আরো বেশি ভালো লাগবে।

 4 months ago 

মেহেদি ডিজাইন গুলো দেখতে আসলেই ভালো লাগে ।আর এটাও আপনি ঠিক বলেছেন খাতার থেকে হাতে ডিজাইন টা করতে পারলে আরো বেশি সুন্দর লাগে এবং নিজের কাছেও ভালো লাগে । আপনি আসলেই আজকে একটু ভিন্ন ভাবে ডিজাইন টি করার চেষ্টা করেছেন ।কালারফুল হওয়ার কারণে আরো বেশি সুন্দর লাগছে ডিজাইনটা । এটা হাতে করলে আপু বেশ লাগবে ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58954.91
ETH 2508.61
USDT 1.00
SBD 2.45