// কিছু এলোমেলো ফটোগ্রাফি //

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে।

অনেক ব্যস্ততার মধ্যে থাকার কারণে,বেশ কিছুদিন হলো আপনাদের সঙ্গে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করা হয় না। তাই ভাবলাম আজকে আপনাদের সঙ্গে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করা যাক। আজকে খুব সুন্দর কিছু ফুল ও কীট পতঙ্গের ছবি আপনাদের সঙ্গে শেয়ার করব। সব সময়ই আপনাদের মাঝে আমি কিছু সাধারণ ফটোগ্রাফি নিয়ে আসি।আশা করি আমার তোলা এই সকল সাধারণ ফটোগ্রাফি আপনাদের ভালো লাগে।আমার বাড়ির আশেপাশের জায়গা থেকে সবগুলো ফটোগ্রাফি করেছিলাম। তাহলে চলুন দেখে নেয়া যাক আজকে আপনাদের মাঝে কি কি ফটোগ্রাফি নিয়ে এসেছি।

ফড়িং

20231117_090243-01.jpeg

যেকোনো ধরনের ফড়িং দেখতেই আমার কাছে অনেক ভালো লাগে। এই ফড়িং এর গায়ের রং হলুদ ও কালো। ফড়িংটি দেখতে বেশ সুন্দর। ফড়িং এর ফটোগ্রাফি করা সত্যি অনেক কষ্টের। এর কাছাকাছি কোন মানুষ গেলে এরা দ্রুত উড়ে চলে যায় অন্য জায়গায়। তাই ফড়িং এর ফটোগ্রাফি করার সময় খুবই সাবধানতা অবলম্বন করতে হয়। ফড়িংটি ফুলের উপর বসে ছিল। তখন আমি খুব ধীরে ধীরে এর কাছে গিয়ে ফটোগ্রাফি করেছিলাম।

ঘাসের ফুল

20231202_091839-01.jpeg

20231202_091829-01.jpeg

প্রথম ফটোগ্রাফিতে আমরা দেখতে পাচ্ছি খুব সুন্দর একটি ঘাসের ফুল। ঘাসের ফুলটি দেখতে হলুদ রঙের এবং এর পাতাগুলো গারো সবুজ রঙের। এই ঘাসগুলো অনেক বড় হয়। গরু ও ছাগলকে খাওয়ানোর জন্য মূলত মাঠে এই ঘাস রোপন করা হয়। আমাদের বাড়ির পাশের একটি মাঠে এই ঘাস রয়েছে। ঘাসের মাঠে গিয়ে যখনই ফুলগুলো দেখেছিলাম, তখনই এগুলো আমার ক্যামেরাবন্দি করে নিয়েছিলাম।

সরিষা ফুল

20231202_162937-01.jpeg

20231202_162919-01.jpeg

সরিষা ফুল দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। যখনই কোন সরিষা ফুল দেখি তখনই সেটি আমার ক্যামেরাবন্দি করে নিই। এই ফটোগ্রাফিটি করা বেশ কিছুদিন আগের।হলুদ রঙের সরিষা ফুল দেখতে কার না ভালো লাগে। সরিষা ফুলগুলো আকারে ছোট হলেও দেখতে খুবই সুন্দর।প্রতিটি ফুল চার পাপড়ি বিশিষ্ট।

মাকড়শা

20231113_112503-01.jpeg

20231113_112433-01.jpeg

ফটোগ্রাফিতে যে মাকড়সাটি দেখতে পাচ্ছি, সেটি আসলে অনেক সুন্দর একটি মাকড়সা। এই ধরনের মাকড়সা আমি অনেক দেখেছি। মাকড়সার পেছনের অংশে খুব সুন্দর নকশা করা রয়েছে।হলুদ, সাদা, কালো ও লাল রঙের ডোরাকাটা ডিজাইন করা মাকড়সাটির গায়ে।অন্যান্য মাকড়সার থেকে এই মাকড়সাটি দেখতে খুবই আলাদা। তাই দেখতে অনেক সুন্দর লাগছে।

নাম না জানা ফুল

20231113_105646-01.jpeg

নাম না জানা এই ফুলটি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল। তাই দেখামাত্রই আমি এটি ক্যামেরাবন্দি করে নিয়েছিলাম। এবং এখন সেটি আপনাদের সঙ্গে শেয়ার করছি। ফুলটি দেখতে হালকা সাদা রঙের হওয়ায় আরো বেশি সুন্দর লাগছে। আশা করি আপনাদের কাছেও এই ফুলটি অনেক ভালো লাগবে।

প্রজাপতি

20231113_112239-01.jpeg

সর্বশেষে নিয়ে এলাম প্রজাপতির সুন্দর একটি ফটোগ্রাফি। আসলে প্রজাপতিটি দেখতে ভীষণ সুন্দর। এরকম প্রজাপতি আমি আগে কখনো দেখিনি। সেদিনই প্রথম দেখেছিলাম এই প্রজাপতি।প্রজাপতিটি লালচে খয়েরি রঙের। এর চোখ দুইটি গাঢ় লাল রঙের এবং মাঝের অংশ কালো রঙের।লাল চোখের কারনে প্রজাপতিটির সৌন্দর্য অনেক বৃদ্ধি পেয়েছে।

আশা করি আমার আজকে শেয়ার করা এই ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লেগেছে। সব সময়ের মতো আপনাদের সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকবেন। আজ এখানেই শেষ করছি। আগামীতে হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসSAMSUNG Galaxy A10
শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 6 months ago 

আজকে আপনি বেশ চমৎকার ভিন্ন রকম কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। ঘাসফুলের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। এবং ফিডিং ও মাকড়সার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এবং শুরু থেকে শেষ পর্যন্ত সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করেছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনি আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে ক্যাপচার করেছেন। ঠিক বলেছেন ফড়িং এর ফটোগ্রাফি করাটা ভীষণ কঠিন কাজ। তার পরেও আপনি চমৎকার ভাবে ফড়িং টিকে ক্যামারা বন্ধি করে নিলেন দেখে ভালো লাগলো। এছাড়া মাকড়সা এবং সরিষা ফুল দুর্দান্ত ছিলো। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

আপনার করা ফটোগ্রাফি পোস্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়। আর প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে এত সুন্দর ভাবে গুছিয়ে বর্ণনা লেখেন যা দেখে আরো বেশি মুগ্ধ হয়ে যায়। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আমার ফটোগ্রাফি পোস্টগুলো আপনার ভালো লাগে জেনে অনেক আনন্দিত হলাম।

 6 months ago 

অনেক ব্যস্ততার মাঝে থাকার পরে আপনি অবশেষে আমাদের মাঝে দারুণ একটা ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করেছেন। ফটোগ্রাফি করার ব্যাপারে যে আপনি অনেক বেশি দক্ষ এটা আপনার এই ফটোগ্রাফিক পোস্ট দেখেই বোঝা যাচ্ছে। আপনার এই ফটোগ্রাফি পোষ্টের মাঝে ফড়িং এবং মাকড়সার ফটোগ্রাফিটি আমার কাছে অসাধারণ লেগেছে দেখে মুগ্ধ হয়েছি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফড়িং এবং মাকড়সার ফটোগ্রাফিটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

আরে বাহ্ আপু, আপনি যে এত সুন্দর ফটোগ্রাফি করতে পারেন এটা তো একেবারে জানাই ছিল না। আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। আর প্রত্যেকটা ফটোগ্রাফিকে দেখতেই অসম্ভব ভালো লাগছিল। কোন ফটোগ্রাফি টা রেখে কোনটার প্রশংসা বেশি করব এটাই ভাবতে পারতেছিলাম না। ফড়িং, ঘাসের ফুল এবং মাকড়সার ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দেখতে। আপনার তোলা সুন্দর সুন্দর ফটোগ্রাফির প্রশংসা যত করবো তত কম হবে।

 5 months ago 

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনার কাছে এত ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 6 months ago 

আপু আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল খুব সুন্দর। আপনি ভিন্ন ভিন্ন জিনিসের ভিন্ন ভিন্ন জায়গা থেকে খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। ফড়িং, ঘাসের ফুল, সরিষা ফুল, মাকড়সা, নাম না জানা ফুলসহ প্রজাপতির ফটোগ্রাফি ছিল অনেক বেশি সুন্দর। আপনার কোন ফটোগ্রাফি একেবারে ফেলে দেওয়ার মত ছিল না, সবগুলোই চোখ জুড়ানো ছিল। এক কথায় বলতে গেলে জাস্ট অসাধারণ ছিল সবগুলো ফটোগ্রাফি। আর আমার কাছে তো আরো বেশি ভালো লেগেছে দেখতে। প্রজাপতির ফটোগ্রাফি টা অনেক ভালো ছিল।

 5 months ago 

আমার তোলা সবগুলো ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 6 months ago 

ভাগ্যিস ফরিংটা আপনার দেখে উড়ে যায়নি হা হা হা। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু সবগুলো ছবি ভালো লেগেছে তবে প্রথমে শেয়ার করা ফড়িং এর ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ,ফড়িংটি উড়ে যায়নি বলে ভালোভাবেই ফটোগ্রাফিটি করতে পেরেছি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 6 months ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনি বেশ সুন্দর ফটোগ্রাফি করেন। প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর লাগছে। সেই সাথে প্রতিটি ফটোগ্রাফির বর্ণনার বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। প্রজাপতি ও ফড়িং এর ফটোগ্রাফি দু'টো বেশ ভালো লেগেছে আমার কাছে।ধন্যবাদ ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

 5 months ago 

প্রজাপতি ও ফড়িং এর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

কিছু কিছু ফটোগ্রাফি আছে বার বার দেখতে মন চায়। আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। বিশেষ করে ফিডিং এবং মাকড়সার ও প্রজাপতির ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে এই ফটোগ্রাফি করা খুব কষ্টকর। যাইহোক সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঠিকই বলেছেন, আপু।ফড়িং, মাকড়সা ও প্রজাপতি এসব কিছুর ফটোগ্রাফি করা অনেক কষ্টের। আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে মাকড়সার ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। মাকড়সাটি দেখতে খুব সুন্দর লাগছে। ফড়িং এর ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

মাকড়সাটি দেখতে আসলেই অনেক সুন্দর ছিল। ফটোগ্রাফির থেকে বাস্তবে দেখতে আরও বেশি ভালো লাগছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67