আর্ট পোস্ট:- গ্রামের প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনকে আমার আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের পোস্টটি শুরু করছি।

IMG20240128102547-02-01.jpeg

আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি একটি পেন্সিল আর্ট। পেন্সিল আর্ট করতে আমার অনেক ভালো লাগে। শুধুমাত্র একটি পেন্সিল ব্যবহার করেই অনেক সুন্দর সুন্দর আর্ট করা যায়। আজকে অংকন করেছি একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য।

প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে গ্রামের প্রাকৃতিক পরিবেশ।তাই ভাবলাম আজকে একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করি। দৃশ্যটিতে আমরা দেখতে পাবো তিনটি ঘর,দুইটি নারিকেল গাছ, ছোট্ট একটি নদী, নৌকা এবং কিছু গাছপালা। পেন্সিল আর্ট করার একটি সুবিধা হচ্ছে খুব কম উপকরণ ব্যবহার করে আমরা সুন্দর সুন্দর দৃশ্য অঙ্কন করতে পারি।

গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

IMG20240128100502-01.jpeg

IMG20240128100509-02.jpeg

IMG20240128100924-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ

১.কাগজ
২.পেন্সিল
৩.ইরেজার
৪.কাটার
৫.স্কেল
৬.জেল কলম

IMG20240128084245.jpg

ধাপ-১:

প্রথমে স্কেল ও পেন্সিলের সাহায্যে সাদা কাগজে চারপাশে সুন্দরভাবে দাগ দিয়ে নিব। এখন এর মধ্যে সম্পূর্ণ প্রাকৃতিক দৃশ্যটি অঙ্কন করব। চিত্রের মত করে কাগজের ডান সাইডে বড় করে একটি ঘর আঁকবো।

IMG20240128084601.jpgIMG20240128084915.jpg
ধাপ-২:

এরপর ঘরের পাশে দুইটি নারিকেল গাছ অঙ্কন করার জন্য গাছের নিচের অংশটুকু এঁকে নিব। এবং মাঝে একটি ছোট নদী আঁকবো। এখন নদীর পারে সুন্দর করে ছোট্ট দুটি ঘর এঁকে নিব।

IMG20240128085222.jpgIMG20240128090249.jpg
ধাপ-৩:

এখন পেন্সিলের সাহায্যে দুইটি নারিকেল গাছের সবগুলো পাতা এঁকে নিব। নারিকেল গাছের পাতা অঙ্কন করতে বেশ অনেক সময় লেগেছিল।

IMG20240128090438.jpgIMG20240128090927.jpg
IMG20240128091059.jpgIMG20240128091541.jpg
ধাপ-৪:

এরপর নারিকেল গাছের নিচের অংশটুকু সুন্দর ভাবে পেন্সিল স্কেচ করে নিব। এবং নারিকেল গাছের নিচে ছোট ছোট ঘাস এঁকে নিব।

IMG20240128092119.jpg

ধাপ-৫:

এখন বড় ঘরটিতে সুন্দরভাবে পেন্সিল স্কেচ করে নিব। ঘরটিতে একটি দরজা এবং একটি জানালা এঁকে নিব।

IMG20240128092848.jpg

ধাপ-৬:

এরপর সুন্দরভাবে নদীর পাড়টি এঁকে নিব।নদীর পাড়ের বিপরীত পাশে এবং সামনের দিকে কিছু গাছ-গাছালির ঝোঁপ এঁকে নিব।

IMG20240128093427.jpgIMG20240128093503.jpg

IMG20240128094149.jpg

ধাপ-৭:

এখন ছোট ঘর দুইটির উপরে সুন্দর করে একটি বটগাছ এঁকে নিব।

IMG20240128094347.jpgIMG20240128094645.jpg
ধাপ-৮:

নদীতে সুন্দর একটি ছোট নৌকা এঁকে নিব। নৌকাটির নিচে হালকা পেন্সিল স্কেচ করে নেব, যাতে দেখে মনে হয় নৌকাটির প্রতিচ্ছবি পানিতে পড়েছে। এবং আকাশেও সুন্দর করে পেন্সিল স্কেচ করে নেব। আকাশে উড়ন্ত তিনটি পাখি এঁকে নিব।

IMG20240128095756.jpg

ফাইনাল আউটপুট:

সর্বশেষে নিচের দিকে আমার সিগনেচার করে নিব।

IMG20240128100050.jpg

IMG20240128100212-01.jpeg

IMG20240128100908-01.jpeg

IMG20240128102138-01.jpeg

IMG20240128101123-01.jpeg

IMG20240128101058-01.jpeg

IMG20240128102542-01.jpeg

আশা করি আমার অঙ্কন করা আজকের এই পেন্সিল আর্টটি আপনাদের ভালো লেগেছে। পেন্সিল আর্ট করতে আসলেই অনেক বেশি টাইম লাগে। তবে আর্ট করার পর দেখতে অনেক ভালো লাগে। এই গ্রামের প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি আপনাদের কেমন লেগেছে মন্তব্য জানাবেন। আজ এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীআর্ট পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 5 months ago 

গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্যের খুবই চমৎকার চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার অংকন করা এই প্রাকৃতিক দৃশ্যটি দেখে। নদীর পাশে নারিকেল গাছ দেখতে যেন অন্য রকমের একটা ভালো লাগা কাজ করছে।

 5 months ago 

আমার অঙ্কন করা প্রাকৃতিক দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

বলতে গেলে সেরা পেন্সিল আর্ট একদম তাক লাগিয়ে দেওয়ার মত সুন্দর ছিল। নদীর পাশে ছোট্ট গ্রাম আর আকাশে পাখি উড়ে যাচ্ছে সব মিলিয়ে একদম পারফেক্ট সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 5 months ago 

গ্রামীন পরিবেশের খুবই সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন শক্তির সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছে।
নদী নৌকা এবং গ্রাম্য ঘর গুলো সত্যি বাস্তবতার সাথে মনে হচ্ছে মিলে যাচ্ছে।
সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ফটোগ্রাফির সাথে।
শুভকামনা থাকলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

গ্রামের প্রাকৃতিক পরিবেশের দৃশ্য অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। আমার অঙ্কন করা দৃশ্যটি আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম।

 5 months ago 

পেন্সিল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে আর গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্যের হলো তো দেখতে আরো বেশি ভালো লাগে। চমৎকার গ্রামের দৃশ্য অঙ্কন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত আর্ট করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

জি আপু, আপনার মত আমারও পেন্সিল আর্ট অনেক ভালো লাগে। তাই আপনাদের সঙ্গে আজকে এই পেন্সিল আর্টটি শেয়ার করলাম। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 5 months ago 

পেন্সিল আর্টের প্রাকৃতিক দৃশ্য বরাবরই মুগ্ধ করার মতো। বাংলাদেশের প্রাকৃতিক দৃশ্য বাস্তবেও চমৎকার সুন্দর! আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্টটি চমৎকার হয়েছে 🌼

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া,আপনার সুন্দর মন্তব্যের জন্য।আমার অঙ্কন করা এই আর্টটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 5 months ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট আমার ভীষণ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 5 months ago 

আরে বাহ্ আপু, আপনি তো দেখছি অনেক সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন পেন্সিল দিয়ে। পেন্সিল দিয়ে গ্রামের প্রাকৃতিক দৃশ্যের এই আর্ট করলেন দেখে আমার কাছে সত্যি খুব সুন্দর লেগেছে। অনেক সুন্দর করে এবং নিখুঁতভাবে আপনি এই আর্টটি সম্পন্ন করেছেন। সুন্দর করে সম্পূর্ণটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন যেটা দেখেই বুঝতে পারতেছি। নিশ্চয়ই সম্পূর্ণটা অঙ্কন করতে আপনার অনেক সময় লেগেছে। আপনি যে এত সুন্দর আর্ট করতে পারেন এটা জানা ছিল না। ধন্যবাদ পুরোটা শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার অংকন করা গ্রামের প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম। ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 5 months ago 

অসাধারণ পেন্সিল আর্ট করেছেন আপনি। আপনার আর্ট করার দক্ষতা বেশ অসাধারণ। আপনার আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম । আর্টের মাধ্যমে গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য চমৎকার ফুটিয়ে তুলেছেন। গ্রামের প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আমার আর্ট আপনাকেকে মুগ্ধ করেছে জেনে অনেক ভালো লাগলো। আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট অসাধারণ হয়েছে। দেখে পরিচিত লাগে। মনে হচ্ছে কোথায় যানি দেখেছি। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 5 months ago (edited)

আপু আপনার এত সুন্দর প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। পেন্সিল আর্ট আমি সবসময়ই পছন্দ করি কিন্তু কখনো এই আর্ট করা হয়নি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য। আমার অংকন করা প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58169.95
ETH 3145.36
USDT 1.00
SBD 2.38