ফটোগ্রাফি পোস্ট: // কিছু এলোমেলো ফটোগ্রাফির অ্যালবাম //

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে।

প্রতিদিনই আপনাদের মাঝে ভিন্ন ভিন্ন কিছু শেয়ার করার চেষ্টা করি। আজকেও আপনাদের মাঝে নিয়ে এসেছি আমার তোলা কিছু সাধারণ ফটোগ্রাফি। যেকোন সময়েই ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আমার সামনে যদি কোন সুন্দর দৃশ্য দেখি তাহলে সেটা ক্যামেরাবন্দি করে রাখতে আমার ভীষণ ভালো লাগে।এবং পরবর্তীতে সেটা আপনাদের সঙ্গে শেয়ার করে আরো বেশি আনন্দ পাই। আজকের ফটোগ্রাফিগুলোর মধ্যে বেশিরভাগই আছে ফুলের ছবি। তবে এগুলো খুবই সাধারণ ফটোগ্রাফি। আশা করি আপনাদের ফটোগ্রাফিগুলো ভালো লাগবে। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেয়া যাক আজকে কি কি ফটোগ্রাফি আপনাদের মাঝে নিয়ে এসেছি।

নাম না জানা ফুল

20240211_101836-01.jpeg

20240211_101858-01.jpeg

প্রথম ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছি খুব সুন্দর কিছু ফুল। এখানে এক ঝোপায় অনেকগুলো ফুল ধরে আছে। ফুলগুলো আকারে খুবই ছোট। তবে দেখতে ভীষণ সুন্দর। সবগুলো ফুলই এক রঙের নয়।ফুলগুলো ভিন্ন ভিন্ন রঙের।কিছু ফুল সাদা রঙের। আবার কিছু ফুল বেগুনি ও গোলাপি রঙের।এই ফুলের নাম আমার জানা নেই। আমাদের বাড়ির আশেপাশে এবং মাঠে ঘাটে এই ধরনের ফুল অনেক দেখা যায়।

টমোটো

20240211_101227-01.jpeg

দ্বিতীয় ফটোগ্রাফিতে দেখতে পাচ্ছি এক ঝোপায় অনেকগুলো টমেটো ঝুলে আছে। কিছু টমেটো বড় সাইজের আবার কিছু টমেটো ছোট সাইজের। এই ফটোগ্রাফিটি করা আমাদের সবজি বাগান থেকে। আমাদের সবজি বাগানে অনেকগুলো টমেটোর গাছ রয়েছে। সবগুলো গাছেই অনেক ভালো টমেটো হয়েছে। পাকা টমেটো খেতে আমার খুবই ভালো লাগে। আর বাড়িতে চাষ করা গাছের টমেটোগুলো খেতে খুবই সুস্বাদু হয়।

পেয়ারা

20240302_160339-01.jpeg

এই ছবিতে ছোট্ট একটি পেয়ারা দেখতে পাচ্ছি। পেয়ারাটি এখনো কুড়ি অবস্থায় আছে। এটাও আমাদের সবজি বাগানের রোপন করা গাছের পেয়ারা। আমার বাবা নিজের হাতেই এই সবগুলো গাছ রোপন করে।গাছ লাগাতে আমার বাবা অনেক ভালোবাসে। তাই সময় পেলেই গাছ লাগানোর কাজে ব্যস্ত হয়ে পড়ে। পেয়ারা আমার খুবই পছন্দের একটি ফল। পাকা পেয়ারা খেতে ভীষণ ভালো লাগে।

আমের মুকুল

20240302_155936-01.jpeg

20240302_155829-01.jpeg

আমের মুকুল দেখতে খুবই সুন্দর। এগুলো দেখতে অনেকটা ছোট ছোট ফুলের মত। বসন্তকালে আম গাছে আমের মুকুলের দেখা মেলে। আমের মুকুলের গন্ধ আমার ভীষণ ভালো লাগে। অনেকটা কাঁচা আমের মতো। এবছর আমাদের সকল আম গাছে বেশ ভালো আমের মুকুল হয়েছে।

লিচুর মুকুল

20240302_160157-01.jpeg

20240302_160115-01.jpeg

এই চিত্রটিতে আমরা দেখতে পাচ্ছি লিচুর মুকুল। আমের মুকুল এবং লিচুর মুকুল একই সময়েই হয়। আমাদের লিচু বাগান থেকে এই ছবিটি তোলা। বাগানে বেশ কয়েকটা লিচু গাছ আছে। তবে এ বছর মাত্র একটি গাছেই লিচুর মুকুল হয়েছে। লিচু আমার ভীষণ পছন্দের একটি ফল। আর নিজেদের গাছ থেকে পাকা লিচু পেড়ে খাওয়ার মজাই আলাদা।

ছোট ফুল

20240211_103248-01.jpeg

20240211_103356-01.jpeg

ছোট সাইজের এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর। মাঠের আশেপাশে এই ধরনের গাছ অনেক দেখা যায়। গাছের পাতা গাঢ় সবুজ রঙের। মজার বিষয় হচ্ছে গাছের পাতাগুলো একদম হার্ট শেপ আকৃতির। এই গাছের ফুলগুলো খুবই ছোট এবং খয়েরি রঙের। এক ঝোপায় অনেকগুলো ফুল রয়েছে।

আশা করি আমার শেয়ার করা আজকের ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লেগেছে।আপনাদের সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকবেন। আজকের মত এখানেই শেষ করছি। আগামীতে হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসSAMSUNG Galaxy A10
শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 5 months ago 

আপনি বেশ অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি করলেন। আমার কাছে তো সবচেয়ে বেশি প্রথম ফটোগ্রাফি টা অনেক ভালো লাগলো দেখে। এমনিতে আমাদের চারপাশের যেকোনো ধরনের ফটোগ্রাফি করতে কিন্তু বেশ ভালো লাগে। আমি নিজেও চেষ্টা করি আমার চারপাশের বেশ কিছু ফটোগ্রাফি করার জন্য। তাছাড়া আপনি ফটোগ্রাফিগুলোর বর্ণনাও খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। তাতে আপনার ফটোগ্রাফি আরও দুর্দান্ত লাগবে।

 5 months ago 

বাড়ির আশেপাশের জায়গা থেকেই আমি সবগুলো ফটোগ্রাফি করে থাকি। আমার করা ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 5 months ago 

কিছুদিন পরে আম ধরবে। আম গাছে অনেক মুকুল ধরেছে। ছোট ছোট লাল রঙের ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে আপু। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো তুলে বর্ননা সহকারে আমাদের কে দেখার সুযোগ করে দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি পোস্ট আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 5 months ago 

অনেক সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। এলোমেলো ফটোগ্রাফি করে দেখতে আমার অনেক ভালো লাগে। কারণ এলোমেলো ফটোগ্রাফির সাথে অসাধারণ বর্ণনা দেওয়া হয়। আর আপনার ফটোগ্রাফি বর্ণনা আমার খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এলোমেলো ফটোগ্রাফি করতে আমার কাছেও অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে। আপনার গড়া প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আমের মুকূলের ফটোগ্রাফিটি আমার অনেক বেশি ভালো লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনিও ফটোগ্রাফি করতে ভালোবাসেন জেনে ভালো লাগলো।

 5 months ago 

আজকে আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। বর্তমান সময়ে আমের মুকুল দেখতে অনেক ভালো লাগে। এছাড়া ফুল টমেটো এর ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার ভাবে আপনি তুলেছেন এবং পাশাপাশি সুন্দর বর্ণনা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই ধরনের সাধারণ জিনিসের ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 5 months ago 

সাধারণ কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমারও ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে আমের মুকুল এর ফটোগ্রাফি এবং ছোট আকৃতির ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 5 months ago 

আপনারও ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে খুশি হলাম । প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং বর্ণনা করেছেন। বিশেষ করে পিয়ারা ফুলের ফটোগ্রাফি ও আমের মুকুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 5 months ago 

পেয়ারার ফটোগ্রাফি এবং আমের মুকুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 5 months ago 

আপনি সবসময় চমৎকার ফটোগ্রাফি শেয়ার করে থাকেন। আজকে ও বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। তবে আমার কাছে আমের মুকুল এবং টমেটোর ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার প্রশংসা মূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আমের মুকুল এর অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। এমন ফটোগ্রাফি দেখতে আসলেই অনেক ভালো লাগে। আমিও চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমের মুকুল দেখতে আমার কাছেও অনেক ভালো লাগে। তাইতো ক্যামেরাবন্দি করে সেটা আপনাদের সঙ্গে শেয়ার করেছি।

 5 months ago 

ফটোগ্রাফি পোস্ট ভিজিট করে সৌন্দর্য উপভোগ করা এবং ফটোগ্রাফি করার জন্য নতুন আইডিয়া নিতে এগিয়ে বরাবরে আমি খুব।
আপনার ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে আমের মুকুল এবং ছোট ফুল অসাধারণ ছিলো।

 5 months ago 

আমার তোলা ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65