অরিগ্যামি পোস্ট: // রঙিন কাগজ দিয়ে তৈরি গোলাপ ফুলের অরিগ্যামি //

in আমার বাংলা ব্লগ6 months ago
আসসালামু আলাইকুম

IMG20240318151416-01.jpeg

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি একটি সুন্দর পোস্ট নিয়ে।

প্রতিদিনের মতো আজকেও চলে এসেছি নতুন একটি পোষ্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলের অরিগ্যামি। রঙিন কাগজ দিয়ে এভাবে কোন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই সময় পেলেই আমি রঙিন কাগজ নিয়ে বসে যাই নতুন কিছু তৈরি করার জন্য। এবং সেগুলো আপনাদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করি। যদিও রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। তবে ধৈর্য ও সময় নিয়ে যাই তৈরি করা হয় তা দেখতে বেশ ভালই লাগে। আজকে রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর গোলাপ ফুল তৈরি করেছি।গোলাপ ফুলটি দেখতে আমার কাছে বেশ ভালোই লাগছিল। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে তৈরি করলাম গোলাপ ফুলের এই অরিগ্যামিটি।

রঙিন কাগজ দিয়ে তৈরি গোলাপ ফুলের অরিগ্যামি

IMG20240318151310-01.jpeg

IMG20240318151407-01.jpeg

IMG20240318151348-01.jpeg

IMG20240318151438-01.jpeg

IMG20240318151459-01.jpeg

প্রয়োজনীয় উপকরণ

১.রঙিন কাগজ
২.কাঁচি
৩.গাম
৪.কলম

IMG20240318145423.jpg

ধাপ-১:

প্রথমে নীল রঙের একটি কাগজ নিব। এরপর কলমের সাহায্যে কাগজের উপর প্যাঁচানো দাগ এঁকে নিব। প্রথমে একটি বৃত্ত এঁকে নিয়েছিলাম এখানে।

IMG20240318145449.jpgIMG20240318145531.jpg
ধাপ-২:

এখন কাঁচির সাহায্যে দাগ দেওয়া জায়গাগুলো সুন্দরভাবে কেটে নিব।এটি দেখতে অনেকটা মশার কয়েলের মতো হয়েছে।

IMG20240318145732.jpg

ধাপ-৩:

এরপর চিত্রের মতো করে কেটে নেওয়া কাগজের উপর বাঁকা দাগ দিয়ে নিব।এখন আবারও কাঁচির সাহায্যে দাগ দেয়া অংশ কেটে নিব।

IMG20240318145908.jpgIMG20240318150309.jpg
ধাপ-৪:

এখন কাগজের এক মাথা থেকে প্যাঁচানো শুরু করব। চিত্রের মত করে সম্পূর্ণ কাগজটি পেঁচিয়ে নিব। প্যাঁচানোর সময় অনেক সাবধানতা অবলম্বন করতে হবে। তা না হলে ফুল তৈরিটি সুন্দর হবে না।

IMG20240318150357.jpgIMG20240318150417.jpg
ধাপ-৫:

সম্পূর্ণ কাগজটি প্যাঁচানো হয়ে গেলে কাগজের নিচের অংশে সুন্দরভাবে গাম লাগিয়ে নিব।

IMG20240318150458.jpg

ধাপ-৬:

এরপর সম্পূর্ণ প্যাঁচানো কাগজটি গামের সাহায্যে সুন্দরভাবে নিচের কাগজের সাথে লাগিয়ে নিব। তৈরি হয়ে গেল খুব সুন্দর একটি গোলাপ ফুল।

IMG20240318150829.jpg

ফাইনাল আউটপুট:

IMG20240318151548-01.jpeg

IMG20240318151526-01.jpeg

IMG20240318151513-01.jpeg

IMG20240318151502-01.jpeg

IMG20240318151452-01.jpeg

আশা করি আমার তৈরি করা আজকের এই গোলাপ ফুলের অরিগ্যামিটি আপনাদের ভালো লেগেছে। আপনাদের কেমন লেগেছে তা মন্তব্যে জানাবেন। আজকের মত এখানেই শেষ করছি। আগামীতে হাজির হব নতুন কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

পোস্ট তৈরির বিবরণ:
ডিভাইসOPPO A15s
শ্রেণীঅরিগ্যামি পোস্ট
ফটোগ্রাফার@jerin-tasnim
লোকেশনকুষ্টিয়া,বাংলাদেশ
আমার পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

IMG20220620182527-01.jpeg

আমি জেরিন তাসনিম। আমার স্টিমিট আইডির নাম @jerin-tasnim. আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স প্রথম বর্ষে সমাজবিজ্ঞান সাবজেক্ট নিয়ে লেখাপড়া করছি।আমার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।এছাড়া ফটোগ্রাফি করা, সেলাই করা, রান্না করা ও কাগজ দিয়ে সুন্দর সুন্দর ডাই তৈরি করতেও আমার অনেক ভালো লাগে।এই কমিউনিটিতে কাজ করার মাধ্যমে আপনাদের সঙ্গে সবকিছু ধীরে ধীরে শেয়ার করতে পারবো। এবং আপনাদের থেকেও অনেক কিছু শিখতে পারবো। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবথেকে সুন্দর বিষয় হচ্ছে এখানে আমাদের মাতৃভাষা বাংলায় পোস্ট করতে পারি। এছাড়াও এই কমিউনিটিতে আমরা নিজেদের বিভিন্ন সৃজনশীলতা প্রকাশ করতে পারি।আশা করি এখানে আপনাদের সঙ্গে আমার সময় খুব ভালো কাটবে।
Sort:  
 6 months ago 

রঙিন কাগজের ফুল তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি সময় পেলেই এই ফুল তৈরি করে থাকি। আপনি গোলাপ ফুল তৈরি করেছেন আর এ গোলাপ ফুল তৈরি করার ধাপ আমি দেখে নিলাম।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিক বলেছেন সময় আর ধৈর্য্য নিয়ে কিছু করা যায় দেখতে অনেক ভালো লাগে। আপনার রঙিন কাগজের গোলাপ ফুলটি চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্যের জন্য।ঠিকই বলেছেন,সময় আর ধৈর্য্য নিয়ে যদি কিছু করা যায় তাহলে দেখতে অনেক ভালো লাগে।

 6 months ago 

সহজ এবং সুন্দরভাবে সুন্দর দুটি গোলাপ ফুল তৈরি করেছেন আপনি আপু। সাদা ও নীল রঙের গোলাপ দুটি দেখতে দারুন লাগছে। তৈরি করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি অরিগ্যামি পোস্ট দেখতে পারে ভালো লাগলো ধন্যবাদ আপু।

 6 months ago 

মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার দুটি গোলাপ ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছো। গোলাপ ফুল দুটি দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরির ধাপ গুলো খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছো। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার অরিগ্যামি পোস্টটি পড়ে আমি মুগ্ধ হয়েছি। রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার গোলাপ ফুলের অরিগ্যামিটি অসাধারণ এবং প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ও সুস্পষ্টভাবে বর্ণনা করা হয়েছে। আপনার এই সৃজনশীল প্রচেষ্টা অন্যদের জন্য অনুপ্রেরণা এবং শিল্পের প্রতি আগ্রহ বাড়াবে। ধন্যবাদ এমন একটি চমৎকার পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর দুটি গোলাপ ফুল বানিয়েছেন। আমার কাছে আপনার বানানো গোলাপ ফুল দুটি অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিস দেখতে খুব সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ফুলের চারপাশে ছোট ছোট কাগজ কেটে সাজানোর জন্য দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

গোলাপ ফুল পোস্ট দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন। আসলে গোলাপ ফুল আমার খুবই প্রিয়। আর এই গোলাপ ফুলের ডাই পোস্টটি দেখতে পেয়ে আমি ধাপগুলো দেখে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করব।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপু আপনার তৈরি করা গোলাপ ফুলের অরিগ্যামিটি দেখতে একদম অসাধারণ লাগছে আপু।অরিগ্যামি দুটি আপনি দুই কালারের তৈরি করাতে এটি আরো বেশি আকর্ষণীয় লাগছে। আপনি ঠিকই বলেছেন ধৈর্য এবং সময় দিয়ে যেকোনো কাজ করলেই সেটি সৌন্দর্যপূর্ণ রূপে রূপায়ণ হয়। আজকের গোলাপ ফুল তৈরি করার প্রক্রিয়াটি আপনি খুব স্বাভাবিকভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন, যে ধাপ প্রক্রিয়াগুলো দেখে যে কেউ আমি মনে করি এই গোলাপ ফুল তৈরি করতে পারবে। ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

আমার তৈরি করা ফুলের অরিগ্যামিটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে গোলাপ ফুলের অরিগামি করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে নীল কালারের ফুলটা আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি গোলাপ ফুলের অরিগ্যামি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। প্রথম দেখাতে বোঝাই যাচ্ছে না এটি কাগজের তৈরি। আপনি খুব সুন্দর ভাবে আপনার তৈরি পদ্ধতি আমাদের মাঝে মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64721.74
ETH 2633.86
USDT 1.00
SBD 2.82