আচে বনে হরিণ পোকাটির ম্যাক্রোফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211128_202103.jpg



হ্যালো সব বন্ধুরা.
আমি আশা করি সবাই সর্বদা সুস্বাস্থ্যের মধ্যে থাকুন এবং আপনি যেখানেই থাকুন না কেন সকল বন্ধুদের জন্য সর্বদা সফল।

আমি এখানে এই প্রিয় সম্প্রদায়ে ফিরে এসেছি আমার জন্য আমার ম্যাক্রোফটোগ্রাফি সম্পর্কে সমস্ত কিছু দেখানোর জন্য যা আমি বনে পেয়েছি একটি সুন্দর পোকা এবং আমি এই বিটলটিকে একটি সবুজ পাতায় বসে থাকতে দেখেছি।

ফটোগ্রাফারদের সম্পর্কে, এটি আমার শখ হয়ে উঠেছে, কারণ আমি সবসময় ফটোগ্রাফি পছন্দ করি, অনন্য এবং আকর্ষণীয় যেকোন কিছু আমি ফটোগ্রাফার হিসাবে আমার ক্রিয়াকলাপে উপাদান হিসাবে ব্যবহার করব, তাই এটি বিটল বা পোকামাকড় হতে হবে না।

IMG_20211128_202023.jpg

IMG_20211128_202039.jpg

IMG_20211128_201836.jpg


তবে যা সুন্দর এবং আকর্ষণীয় দেখায় সেগুলি আমি আমার ম্যাক্রোফটোগ্রাফিতে উপাদান হিসাবে ব্যবহার করব, এবং এবার আমি আপনাকে বিটল সম্পর্কে সমস্ত কিছু দেখাব যেগুলি যখন আমি তাদের দেখি তখন আমার চোখে খুব সুন্দর এবং খুব অনন্য।


এই পোকাটির ছবি তোলা আমার পক্ষে খুব সহজ, কারণ এই পোকাটি যখন আমরা ছবি তুলতে চাই তখন ভয় পায় না এবং সে আমাদের ছেড়ে চলে যাবে না, তাই আমার মতো ছবি তোলা আমাদের পক্ষে সহজ।


এই বিটলটির সুন্দর চোখ রয়েছে এবং একটি অনন্য মুখও রয়েছে এবং এর মাথায় দুটি খুব শীতল অ্যান্টেনা রয়েছে তাই এটি আমাকে এই সুন্দর বিটলটি পছন্দ করে।


IMG_20211128_201858.jpg


IMG_20211128_201916.jpg


IMG_20211128_201932.jpg


এই বিটল সম্পর্কে আকর্ষণীয় বিষয় হল রঙ উজ্জ্বল নয়। এই পোকাটির কিনারার নিজস্ব স্বতন্ত্রতা রয়েছে যখন আমরা এটি দেখি, আপনি এটির মুখ দেখতে পারেন যে এটি অবশ্যই আমাদের চোখে অনন্য এবং আকর্ষণীয় দেখায়।

আমরা যখন বনে প্রবেশ করি তখন আমরা বিভিন্ন ধরণের পোকামাকড় এবং পোকামাকড় দেখতে পাই যেগুলি দেখলে আমাদের চোখ আনন্দিত হয়, এমনকি আমরা এমন কীটপতঙ্গ বা বিটলও দেখতে পাই যা আমরা আমাদের স্বাভাবিক জায়গায় কখনও পাই না।

কিন্তু যখন আমরা বনে প্রবেশ করি, তখন আমরা বিভিন্ন ধরনের দেখতে পাই যা আমাদের স্বাভাবিক জায়গায় সাধারণত পাওয়া যায় না, যেমনটি আমি পেয়েছি।
কারণ গ্রামাঞ্চলে বা সমাজে যে পোকা আমি পেয়েছি তা আমি কখনো দেখিনি।

কিন্তু আমি এই বিটলটিকে বনে বেশ কয়েকবার পেয়েছি, এবং আমি এই বিটলটিকে অন্য রঙেও দেখেছি, যা বাদামী এবং আমি আপনাকে যেটি দেখাচ্ছি তা ধূসর।


IMG_20211128_201932.jpg


IMG_20211128_201954.jpg


IMG_20211128_201944.jpg


আমার চোখের মতে, আমার ছবিতে বাদামী রঙের চেয়ে বেশি আকর্ষণীয়।

যদি আমি ভুল না করি, এই পোকাটিকে হরিণ বিটল বলা হয় এবং আকারটি একটি প্রাপ্তবয়স্কের বুড়ো আঙুলের মতো বড়, এই বিটলটি আমার মতে, আমি কাঠ বা কাঠ চিবানো পোকা খেতে দেখেছি যার মুখের আকার ছিল দেখেছি

আর এই পোকাকে কেন হরিণ পোকা বলা হয়, আমার মনে হয় এই পোকাটির অ্যান্টেনা প্রায় জঙ্গলের একটি হরির শিং-এর মতোই, তাই অনেকেই এই বিটলটিকে হরিণ পোকা বলে।

আমরা যদি বিটল সম্পর্কে কথা বলি তবে এটি কখনই শেষ হবে না কারণ পৃথিবীতে বিচরণকারী অনেক ধরণের পোকা রয়েছে, যার প্রত্যেকটির নিজস্ব স্বতন্ত্রতা রয়েছে।

আসুন আমরা সবাই আমার তোলা কিছু ছবি নিয়ে কৌতূহলী না হয়ে নিচে কিছু ছবি দেখে নিই।






ব্যবহৃত সেলফোন ক্যামেরা + লেন্সবং
| - | -
ফটোগ্রাফি | হরিণ পোকা
অবস্থান | খাট ক্রুয়েট গ্রাম লিঙ্ক
ফটোগ্রাফার | @jasonmunapasee



Sort:  
 3 years ago 

হরিণ পোকার আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে এই ধরনের পোকা এই আমি আপনার ফটোগ্রাফির মাধ্যমে প্রথম দেখলাম আমার খুব ভালো লেগেছে সেইসাথে আপনি সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

বন্ধুরা এখানে আপনাদের সকলকে বিনোদন দিতে পেরে আমি আনন্দিত, আমি আপনার মন্তব্য এবং সমর্থনের জন্যও খুশি।

 3 years ago 

বাহ ভাই, হরিণ পোকাটি দেখতে, এক কথায় অসাধারণ ছিল। আপনার পোষ্টগুলো আমি প্রতিনিয়ত দেখি, আপনার প্রত্যেকটি পোস্টে আপনি অসাধারণ ভাবে পোকামাকড়ের মাইক্রো ফটোগ্রাফি করেন। আপনার পোস্টে আপনি উল্লেখ করেছেন এই পোকাটি তুলতে গেলে তেমন একটা নড়াচড়া করে না। ঠিকই বলেছেন ভাই যদি নড়াচড়া করতো তাহলে মনে হয় এমন অসাধারণ ছবি আমরা পেতাম না। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

হ্যাঁ বন্ধু.
আমি এখানে আপনাদের সকলকে বিনোদন দিতে পেরে আনন্দিত,

এটি একটি খুব সুন্দর ছবি.

 3 years ago 

অনেক ধন্যবাদ বন্ধুরা।

প্রস্তুত. আপনার শেয়ার করা ছবিগুলো দেখে আমি খুবই খুশি

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63630.04
ETH 2656.44
USDT 1.00
SBD 2.81