সমুদ্র সৈকতে ক্ল্যাম শেলগুলির ম্যাক্রোফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211126_200214.jpg



হ্যালো সব বন্ধুরা. আমি আশা করি সবাই সর্বদা সুস্বাস্থ্যের মধ্যে থাকুন এবং আপনি যেখানেই থাকুন না কেন সকল বন্ধুদের জন্য সর্বদা সফল।

সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি সম্পর্কে আপনাকে সবকিছু দেখানোর জন্য আমার সাথে এখানে ফিরে আসুন, যেমন আমি সমুদ্র সৈকতে যে সীশেলগুলি পেয়েছি এবং এই সিশেলগুলি উপকূলে ধুয়ে গেছে কারণ তারা প্রতিদিন সমুদ্রের ঢেউয়ের দ্বারা আঘাত করেছিল।

আমি আপনাকে সৈকত সম্পর্কে একটু বলব।
সমুদ্র সৈকতটি একটি খুব সুন্দর এবং খুব শীতল জায়গা এবং অনেক মানুষ প্রতিদিন সৈকতের সৌন্দর্য উপভোগ করতে সৈকতের পাশে জড়ো হয়।

সমুদ্র সৈকতটি প্রত্যেকের জন্য একটি পর্যটন আকর্ষণ, সমুদ্র সৈকতের সাথে অনেক লোক সেখানে নিজেদের বিনোদন দিতে পারে এবং সৈকতে আমরা সমস্ত কঠিন চিন্তাভাবনা ছেড়ে দিতে পারি এবং আবার নিজেকে উত্তেজিত করতে পারি।

আমি অন্য লোকেদের বলি না, আমি এটি নিজের মধ্যে অনুভব করি, আমি প্রায়শই সৈকতে যাই এবং সৈকতের পরিবেশ উপভোগ করি।
এবং আমি যে ক্লান্তি অনুভব করেছি তা থেকে মুক্তি পান, যখন আমি সৈকতে গিয়েছিলাম তখন আমি খুশি বোধ করি এবং আমার আত্মা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

সমুদ্র সৈকতটিও সম্প্রদায়ের অন্যতম জীবিকা, সমুদ্র সৈকতের সাথে অনেক বেকার রয়েছে যারা সমুদ্রে মাছের সন্ধানে সেখানে কাজ করতে পারে এবং তারা যে কাজটি করে তা অনেক লোকের জন্য খুব উপকারী।

কারণ মাছের সন্ধানকারী বা জেলেদের সাথে, আমরা সেখানে বিভিন্ন ধরণের মাছ খেতে পারি, সেজন্যই জেলে হিসাবে তাদের কাজের প্রশংসা করা উচিত, তাদের ত্যাগ অনেক বড়।

তারা যে নৌকা বা জাহাজে চড়ে বিস্তীর্ণ সমুদ্রে দিন কাটাতে পারে, তাদের সাথে আমরা আমাদের পছন্দের সমস্ত মাছ উপভোগ করতে পারি।

আবার আমার লক্ষ্যে ফিরে, আমি সমুদ্র সৈকতে এই সীশেলটির একটি ছবি তুললাম, যখন আমি জলের ধারে হাঁটতে হাঁটতে সৈকতের প্রশস্ততার দিকে তাকাচ্ছিলাম, তখন আমি দুটি রঙের এই দুটি সীশেল পেয়েছি এবং আমি সীশেলের প্রতি আকৃষ্ট হয়েছি।

তাই আমি সিশেল নিয়েছিলাম এবং আমি এই সিশেলটিকে আমার ম্যাক্রোফটোগার্ফি উপাদান হিসাবে তৈরি করেছি।
এবং আমি একটি সেলফোন + লেন্সবং ক্যামেরা ব্যবহার করে এই সিশেলের একটি ছবি তুলেছি।

খোলস নিয়ে একটু আলোচনা করেছেন।
সামুদ্রিক খোসা কারিগরদের জন্য খুবই উপযোগী, তারা বিভিন্ন ধরনের এবং আকৃতি দিয়ে শেলগুলিকে সাজসজ্জা হিসাবে প্রসেস করতে পারে এবং আমরা প্রায়শই খোলসকে বাড়িতে বিভিন্ন সাজসজ্জায় তৈরি করতে দেখি, যার মধ্যে একটি আমি ঘরের সাজসজ্জা হিসাবে শাঁসগুলিকেও দেখেছি। ফটো ফ্রেম .

এবং এমন আরও অনেকগুলি রয়েছে যা সীশেল থেকে তৈরি করা যেতে পারে, যার সবকটিই কাজে লাগতে পারে এবং সিশেল কারিগরদের দ্বারা আকর্ষণীয় কিছু তৈরি করার পরে, শাঁসগুলি খুব মূল্যবান হবে।

এবং যখন আমরা সমুদ্র সৈকতে যাই, আমরা সেখানে বিভিন্ন ধরণের সুন্দর সীশেল খুঁজে পেতে পারি, আমি আপনাকে যা দেখাব তার চেয়েও সুন্দর।

আসুন আমরা সবাই আমার তোলা কিছু ছবি নিয়ে কৌতূহলী না হয়ে নিচে কিছু ছবি দেখে নিই।



সীশেল

IMG_20211126_200134.jpg



সীশেল

IMG_20211126_200142.jpg



সীশেল

IMG_20211126_200153.jpg



সীশেল

IMG_20211126_200204.jpg



সীশেল

IMG_20211126_200230.jpg



সীশেল

IMG_20211126_200245.jpg



সীশেল

IMG_20211126_200304.jpg



সীশেল

IMG_20211126_200313.jpg



সীশেল

IMG_20211126_200323.jpg



সীশেল

IMG_20211126_200333.jpg





ব্যবহৃত সেলফোন ক্যামেরা + লেন্সবং
| - | -
ফটোগ্রাফি | ক্লামশেল
অবস্থান | উজং সেউকি সৈকত লিঙ্ক
ফটোগ্রাফার | @jasonmunapasee



Sort:  
 3 years ago (edited)

আমি অন্য লোকেদের বলি না, আমি এটি নিজের মধ্যে অনুভব করি, আমি প্রায়শই সৈকতে যাই এবং সৈকতের পরিবেশ উপভোগ করি।
এবং আমি যে ক্লান্তি অনুভব করেছি তা থেকে মুক্তি পান, যখন আমি সৈকতে গিয়েছিলাম তখন আমি খুশি বোধ করি এবং আমার আত্মা স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

  • আপনার পোষ্টের এই কথাগুলো আমার অনেক ভালো লেগেছে, অনেক সুন্দর এবং সৃজনশীলভাবে আপনি কথা বলতে পারেন। আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ ছিল, বিশেষ করে লাল ও সাদা দিয়ে এই সীশেল টা আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌
 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু, আমি খুশি যে আপনি আমার পোস্ট পড়েছেন।

 3 years ago 

শেল আকৃতির খুব সুন্দর ছবি।

 3 years ago 

তোমাকে অনেক ধন্যবাদ.

 3 years ago 

সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দারুন হয়েছে। সত্যিই খুব সুন্দর ছবি তুলতে পারেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

তেরিমাকাসিহ বন্যাক সোবত আতা দুকুনগানিয়া,সায়া সেনাং এবং মেনুকাইন্যা।

very interesting shell pictures, thanks for sharing friends

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ.

ফটোগ্রাফি কিন্ত দারুন ছিলো ভাই, একদম পরিষ্কার লাগছে।

 3 years ago 

ভাইয়া অসাধারন সুন্দর হয়েছে আপনার ম্যাক্রো ফটোগ্রাফি। আপনার পোষ্টটি পড়ে আমি অনেক আনন্দ পেয়েছি। এ ধরনের পোস্ট আমি আরো প্রত্যাশা করি আপনার কাছ থেকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55290.41
ETH 2357.13
USDT 1.00
SBD 2.32