লেভেল ওয়ান হতে আমার অর্জন | ১০% পে-আউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা ? আশা করছি সবাই ভালো আছেন | আমি @jannatulfardous আমার বাংলা ব্লগের একজন নিউ মেম্বার | আমি ইতিপূর্বে আমার পরিচয় মূলক পোস্ট এবং নিউ মেম্বার হিসেবে @abb-school স্কুল থেকে প্রথম ক্লাস করে সেই সম্পর্কে পোস্ট করেছি|| আমি @abb-school থেকে লেভেল ওয়ান এর জন্য গতকালকে আরেকটি ক্লাস করেছি , আজকে আমি লেভেল ওয়ান অর্জনের জন্য ভেরিফিকেশন পোস্ট করছি |

IMG20211106153917.jpg

IMG20211106153825.jpg

IMG20211106151215.jpg

আমি যদিও এর আগে আমার পরিচিতিমূলক পোস্ট করেছি তারপরও আমি আবার সবার সামনে আমার পরিচয়টি তুলে ধরছি | আমি জান্নাতুল ফেরদৌস | বর্তমানে আমি একজন হাউস ওয়াইফ | আমি বাংলাদেশের ঢাকা, বাড্ডা তে থাকে | আমার বয়স 25 বছর |

আমার শিক্ষাগত যোগ্যতা

আমি 2011 সালে গুলশান মডেল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাস করেছে এবং 2013 সালে একই কলেজ থেকে এইচএসসি পাস করেছি | তারপর এ কে এম রহমত উল্লাহ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স কমপ্লিট করেছি |

আমার পারিবারিক পরিচয়

IMG20211022204858.jpg

আমার পরিবারে শশুর শাশুড়ি, দুই ননদ, আমার হাজব্যান্ড এবং আমার একটি দুই বছরের বাবু রয়েছে|

আমার ইচ্ছে

আমি যদিও একজন হাউস ওয়াইফ কিন্তু এছাড়াও আমি একজন ফ্রিল্যান্সার | আমি অনলাইনে ফাইবার মার্কেটপ্লেস এ একজন লেভেল ওয়ান এর ফ্রিল্যান্সার | আমি এসইও, ফেসবুক মার্কেটিং এবং লিংকদিন ইনফ্লুয়েন্সার্স হিসেবে কাজ করি | কিন্তু পাশাপাশি আমি এখন বাংলা ব্লগিং শুরু করেছি | আমার একটি বাংলা ব্লগ সাইট রয়েছে | আমি বাংলায় লেখালেখি করতে পছন্দ করি | তাই আমার এখন একটি বিশেষ ইচ্ছা হচ্ছে আমি বাংলা লেখালেখি করে আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মানার মাধ্যমে একজন ভেরিফাইড ব্লগার হিসেবে আমার বাংলা ব্লগের সাথে দীর্ঘ সময় কাজ করতে চাই |

আমার বাংলা ব্লগের ক্যাটেগরি

আমি মূলত বিভিন্ন অনলাইন সম্পর্কিত যেমন ফ্রিল্যান্সিং বিষয়ে লেখালেখি করি | এছাড়া বিভিন্ন সময় গল্প, কবিতা এবং ব্যক্তিগত মুহূর্তগুলো সবার সাথে শেয়ার করতে পছন্দ করি | কিন্তু শুধু দুটি বিষয় ছাড়া আমি মোটামুটি সব বিষয়ে লিখতে পারি | আমার না পারা বিষয় হচ্ছে রাধুনী এবং d.i.y. এই দুটি বিষয় আমি চাইলেও কিছু লিখতে বা শেয়ার করতে পারিনা | কারণে এ দুটি বিষয় আমার অভিজ্ঞতা খুবই কম |

আমার রেফারার

মূলত এখানে আমার কোন রেফারার নেই | আমি যখন আমার বাংলায় আমার একটি ওয়েবসাইট ওপেন করি তখন সেই ওয়েবসাইটের কিছু ইনফরমেশন এর জন্য আমি ইউটিউবে সার্চ করি | তখন আমার সামনে স্টিমিট সম্পর্কে একটি ভিডিও সামনে আসে | সেটা দেখার পরে আমি স্টিমিট এ আমার আইডি ওপেন করি | এবং প্রথম পাতায় একপাশে আমি অনেকগুলো ইংরেজি কমিউনিটির সাথে @আমারবাংলাব্লগ কমিউনিটি দেখতে পাই | এবং সেখানে ক্লিক করার পরে আমি তার পাশে একটা ডেসক্রিপশন পাই যেখানে লেখা ছিল এখানে শুধু বাংলায় ব্লগ লেখা হয় | এবং যারা বাংলায় ব্লগ করতে আগ্রহী তারা আমাদের সাথে কাজ করতে পারেন | তারপর আমি সাবস্ক্রাইব করি | এবং সেখান থেকে আস্তে আস্তে নিউ মেম্বার ট্যাগ অর্জন করি | আমি যদিও প্রথমে কিভাবে কি করতে হবে কিছুই বুঝতে পারিনি কিন্তু এখানকার ভাইয়ারা আমার ভুলগুলো খুব ভালোভাবে ধরিয়ে দিয়েছেন এবং তার সমাধান বলে দিয়েছেন | তাই আমি আমার বাংলা ব্লগের সাথে কাজ করতে আগ্রহী হয়েছি |

এখন আমি আমার লেভেল ওয়ান এর জন্য পরীক্ষা দিব

আমি যখন প্রথম ক্লাস করি @abb-school তখন প্রায় অনেক বিষয় সম্পর্কে জানতে পারি @shuvo35 ভাইয়ার কাছ থেকে | এবং আমি গতকালকে যে ক্লাস টি করেছি সেই কাজটি করার পরে আমি মোটামুটি সবগুলো বিষয়ই বিস্তারিত ধারণা নিতে পেরেছি | গতকালকের ক্লাসে @shuvo35 এবং Hawk Eye ভাইয়া সবগুলো বিষয় আরো বেশি বিস্তারিত আলোচনা করেছেন | আমি সেই ক্লাস থেকে যা যা শিখেছি তা হল |

কোন ধরনের এক্টিভিটিজ স্পামিং বলে গণ্য হয়

আমরা যখন কোন একটি আর্টিকেল, ছবি বা কমেন্ট বারবার ব্যবহার করি সেটাই স্পামিং বলে গণ্য হয় | আমার বাংলা ব্লগ স্পামিং কখনো গ্রহণযোগ্য হয় না | এই বিষয়টি আমি গতকালকের ক্লাসে খুব ভালোভাবে বুঝতে পেরেছি |

ফটো কঁপিরাইট সম্পর্কে আমি যে ধারণা অর্জন করেছি

অন্য কারো ছবি কখনোই তার অনুমতি ছাড়া ব্যবহার করা ঠিক না | সব সময় চেষ্টা করা উচিত নিজের লিগেল ছবি ব্যবহার করার | কিন্তু তারপরও যদি আমরা নিজেদের ছবি ম্যানেজ করতে না পারি তাহলে যে সমস্ত কপিরাইট ফ্রি সফটওয়্যার রয়েছে যেখানে কপিরাইট ফ্রি ছবি পাওয়া যায় সেই ছবিগুলো ব্যবহার করতে পারি | কিন্তু অবশ্যই সেখানে সাইটের সোর্স উল্লেখ করে দিতে হবে | কিন্তু আমার বাংলা ব্লগ সবসময় নিজের লিগেল ছবি ব্যবহার করাকে বেশি প্রাধান্য দিয়ে থাকেন |

তিনটি কপিরাইট ফ্রী ওয়েবসাইটের নাম

https://www.pexels.com/
https://pixabay.com/
https://stocksnap.io/

পোস্ট করার সময় ট্যাগ কেন ব্যবহার করতে হয় এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয়

ট্যাগ মানে হচ্ছে লেবেল করা | আমরা যখন পোষ্ট করি তখন অবশ্যই আমাদের ট্যাগ ব্যবহার করা উচিত | কারণ ট্যাগ এর মাধ্যমে বুঝা যায় আমাদের পোস্টটি কি সম্পর্কে বা কোন ক্যাটাগরিতে লেখা হয়েছে | আমরা যদি কোন রান্নাবান্না বিষয়ে আর্টিকেল লিখে থাকি তাহলে অবশ্যই সেখানে আমাদের রেসিপি রিলেটেড ট্যাগ ব্যবহার করা উচিত | এই ট্যাগ এর মাধ্যমেই সবাই বুঝতে পারবে আমরা কি বিষয় নিয়ে আমাদের আর্টিকেলটি লিখেছি | আমাদের লেখার বিষয়বস্তুর উপর ভিত্তি করে ট্যাগ নির্বাচন করা উচিত |

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ?

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে সব বিষয়ের উপরে পোস্ট লেখা যাবে | শুধু দুটি বিষয় ছাড়া | একটি হচ্ছে কোন রাজনীতি বিষয়ে পোস্ট করা নিষিদ্ধ | এবং কোন ধর্মীয় বিষয় কাউকে আঘাত দিয়ে সেই সমস্ত পোস্ট লেখা যাবে না | আমরা সবাই এখানে কাজের জন্য এসেছি | এবং আমরা চাই সবার সাথে একটা ভালো সম্পর্ক যেন সবসময় বজায় থাকে | তাই কখনো এমন কিছু করা যাবে না যার মাধ্যমে নিজেদের মধ্যে কোন দ্বন্দ্ব সৃষ্টি হয় |

প্লাগারিজম সম্পর্কে আমি যা জানি

প্লেগারিজম হচ্ছে অন্যের কোন কিছু চুরি করে সেটা নিজের বলে চালিয়ে দেওয়া | আমরা যদি অন্য কারো লেখা তার অনুমতি ছাড়া আমাদের ব্যক্তিগত কাজে ব্যবহার করি তাহলে সেটাই প্লাগারিজম হিসেবে ধরা হয় |ব্লগিং করার ক্ষেত্রে যেকোনো সাইটে প্লেগারিজম কখনোই গ্রহণ করেন না | এবং প্লাগারিজম করার মাধ্যমে কখনো নিজেকে একজন সফল ব্লগার হিসেবে তৈরি করা যায় না | নিজে যেটা জানি তাই সুন্দর করে লিখে প্রকাশ করার মাধ্যমে নিজের সফলতাকে সামনে এগিয়ে নেওয়া যায় |

রি রাইট আর্টিকেল কাকে বলে

অন্য কারো লেখা দেখে দেখে নিজের মত করে লেখাকে রি রাইট আর্টিকেল বলা হয় | আমরা চাইলে কারো লেখা থেকে ধারণা নিতে পারি | কিন্তু তার সেই লেখাকেই শুধু কিছু শব্দ পরিবর্তন করে নিজের লেখা বলে চালিয়ে দিতে পারিনা | ব্লগিং করার ক্ষেত্রে রি রাইট আর্টিকেল আমার বাংলা ব্লগ কখনোই মেরে নেয় না |

একটি পোস্ট কখন ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়?

যখন কোন একটি পোস্ট আড়াইশো ওয়ার্ডের কম হয় তখন সেই পোস্টগুলো ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয় |

প্রতি ২৪ ঘন্টায় একজন ব্লগার সর্বোচ্চ কতটি পোস্ট করতে পারবে ? [আমার বাংলা ব্লগ কমিউনিটিতে]

প্রতি ২৪ ঘণ্টায় একজন ব্লগার সর্বোচ্চ চারটি পোস্ট করতে পারবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে |

এবং সর্বশেষ আমি বলতে চাই, আমি সব সময় চেষ্টা করব আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে পোস্ট সাবমিট করার | এবং সব সময় চেষ্টা করব কমিউনিটি সবার সাথে একটি ভালো সম্পর্ক তৈরি করার | আমি যদি অন্যের কোন কিছু ভালোভাবে মেনে নিয়ে প্রকাশ করতে পারি তাহলে তারাও নিশ্চয়ই আমার কাজগুলোকে ভালো ভাবে মেনে নিবেন | এবং আমি আমার বাংলা ব্লগের সাথে একটি দীর্ঘ সময় বার করার চেষ্টা করব আমার ভালো কাজের মাধ্যমে |

Sort:  
 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আসলেই আপনি ভালো একটি জায়গায় অবস্থান করেছেন আমার বাংলা ব্লগ এ।এখানে নিজের মাতৃভাষায় আপনি ব্লগিং করতে পারবেন। আসলেই অনেক ভালো লাগছে। আপনি ভালভাবে কাজ করে জান। খুব সুন্দর ভাবে ক্লাস গুলো বুঝতে পেরেছেন খুবই ভালো লাগছে।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আশাকরি abb-school থেকে অনেক কিছুই জানতে পেরেছেন। প্রত্যেকটা লেভেল অতিক্রম করে নিজের যোগ্যতার প্রমাণ দিবেন সেটাই কাম্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

অত্যান্ত সুন্দর এবং গুছিয়ে পোস্ট লিখেছেন যেটা দেখে খুবি ভালো লাগলো।আপনার জন্য অনেক অনেক শুভ কামনা।নিয়মিত কাজ করুন সফলতা আসবেই।

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে ভেরিফিকেশন পোস্ট তৈরী করেছেন আপনি। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

স্বাগতম আপনাকে আমার বাংলা ব্লগ- এ। আশা করছি কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে পোস্ট করে পাশে থাকবেন

আপনার বর্ণনা নতুন হিসেবে দারুণভাবে উপস্থাপন করেছেন।

 3 years ago 

চমৎকারভাবে আপনার ভেরিফিকেশন পোষ্টটি লিখেছেন। ধন্যবাদ আপনাকে।
আশা করি আপনি আমাদের কমিউনিটির সমস্ত নিয়মকানুন মেনে চলবেন। পরবর্তী লেভেল এর জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া | আর আমি এই কমেন্টের মাধ্যমে আমার পোস্টে যারা যারা কমেন্ট করছেন সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি | আমি সবার কমেন্টের রিপ্লাই করতে পারছিনা কারন আমার এসপি পাওয়ার কম | কিন্তু আমি আপনাদের সবার কমেন্ট গুলো পড়ছি এবং আরো ভালো কাজ করার জন্য খুব উৎসাহ পাচ্ছি | সত্যি ভালো কিছু করার মাধ্যমে যদি সবার প্রশংসা পাওয়া যায় তাহলে সেই কাজের প্রতি আগ্রহ টা আরো দ্বিগুন পরিমান বেড়ে যায় |

 3 years ago 

খুব চমৎকার ভাবে আপনি আপনার ভেরিফিকেশন পোস্টটি উপস্থাপন করেছেন আপু। আশা করছি আপনার আগামীর যাত্রা অনেক সুন্দর হবে। আপনার জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম।
আপনি আপনার পরিচয় খুব সুন্দর ভাবে গুছিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।

আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির পক্ষ থেকে আপনাকে স্বাগত। আপনি খুব সুন্দর ভাবে আপনার ভেরিফিকেশন পোস্টটি করেছেন। এবং খুব সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

স্বাগতম আপনাকে, নিয়মিত আমার বাংলা ব্লগ স্কুলের সাথে থাকুন এবং নিজের অভিজ্ঞতা উন্নত করার সুযোগ নিন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61023.73
ETH 2948.98
USDT 1.00
SBD 2.51