আমার আজকের আলোচনার বিষয় ইনফ্লুয়েন্সার মার্কেটিং সম্পর্কে | ১০% পে-আউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন সবাই | আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন | আমি যদিও একটু অসুস্থ তারপরও আলহামদুলিল্লাহ আর্টিকেল কন্টিনিউ লেখার চেষ্টা করে যাচ্ছি | আমার আজকের আর্টিকেল এর বিষয় হচ্ছে ইনফ্লুয়েন্সার মার্কেটিং সম্পর্কে | এবং আমার এ আর্টিকেলের 10% পার্সেন্ট পে আউট আমি লাজুক খ্যাঁক-কে দিতে চাই |

ইনফ্লুয়েন্সার মার্কেটিং.jpg
ছবি এডিট@jannatulfardous, সফটওয়্যার ক্যানভা

ইনফ্লুয়েন্সার মার্কেটিং কাকে বলে?

ইনফ্লুয়েন্সার হচ্ছে তারা যাদের অনেক ফ্যান ফলোয়ার্স সহ যে কোন একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে পার্সোনাল অ্যাকাউন্ট রয়েছে | যেখানে তারা কোন কিছু শেয়ার করলে তা অতি দ্রুত প্রচুর মানুষের কাছে পৌঁছে যায় | আর ইনফ্লুয়েন্সার মার্কেটিং হচ্ছে আমি কোন পপুলার সোশল মেডিয়া প্রোফাইল বা পেইজে অন্য কারো পণ্য বা সেবা শেয়ার করা | আমি যদি আরো বিস্তারিত আলোচনা করি তাহলে ইনফ্লুয়েন্সার মার্কেটিং হল, কোন ব্যক্তি বা কোম্পানি তাদের ব্যক্তিগত বা ব্যবসায়িক কাজের ক্ষেত্রে কোনো পণ্য বা সেবা প্রচার করার জন্য বিভিন্ন ইনফ্লুয়েন্সারদেরকে টাকার বিনিময় তাদের সোশ্যাল প্রোফাইলে পণ্য বা সেবা গুলো শেয়ার বা পাবলিশ করে থাকেন |

ইনফ্লুয়েন্সার মার্কেটিং কেন প্রয়োজন

একজন ইনফ্লুয়েন্সার যখন তার প্রোফাইলে কোন কিছু শেয়ার করে তা তার যে ফলোয়ার আছে তারা সবার আগে দেখতে পারেন | এতে করে সে যাই শেয়ার করে না কেন তা সবার কাছে পৌঁছে যায় সবার আগে | তাই বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে পণ্যের প্রচারণা করার জন্য এই সমস্ত ইনফ্লুয়েন্সেরদের পপুলার প্রোফাইল গুলো ব্যবহার করা হয় | উদাহরণস্বরূপ বলা যায় আপনি যদি আপনার একটি পণ্য যেমন_ সুতি কাপড়, এর বিজ্ঞাপন বা মার্কেটিং করতে চান তাহলে আপনি তা ইনফ্লুয়েন্সার এর মাধ্যমে করতে পারেন | কারণ আপনি যদি কোন পপুলার ইনফ্লুয়েন্সার এর প্রোফাইলে আপনার এই সুতি কাপড় এর একটি আকর্ষণীয় বিজ্ঞাপন তৈরি করেন এবং তা প্রচার করেন তাহলে খুব অল্প সময়ের মাধ্যমে আপনি তা অনেক মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন | তাই বর্তমান সময়ে ইনফ্লুয়েন্সার মার্কেটিং এর প্রয়োজনীয়তা অনেক বেড়ে গেছে |

ইনফ্লুয়েন্সার হওয়ার কিছু টিপস

আপনি যদি একজন সফল ইনফ্লুয়েন্সার হতে চান তাহলে প্রথমে আপনার যে বিষয়টা মাথায় রাখতে হবে সেটা হল প্রচুর পরিমাণে ফলোয়ার বৃদ্ধি | কারণ ফলোয়ার ছাড়া আপনি ইনফ্লুয়েন্সের মার্কেটিং করতে পারবেন না | আপনার কাছে তখনই কেউ বিজ্ঞাপন দিতে আসবে যখন সে দেখবে আপনার অনেক ফলোয়ার রয়েছে | পাশাপাশি এঙ্গেজমেন্ট ও এক্ষেত্রে খুব প্রয়োজন | আপনার এনগেজমেন্ট যদি কম হয় তাহলে সেখানে কোন কিছু প্রচার করে তেমন একটা লাভ আশা করা যাবে না | সফল ইনফ্লুয়েন্সার হতে হলে আপনাকে যে কোন একটি বিষয় পারদর্শী হতে হবে | আপনাকে এমন কিছু করতে হবে যা আপনার ফলোয়ারদের আপনার উপর বিশ্বাস অর্জন করতে সাহায্য করবে | এবং আপনার কনটেন্ট গুলো পড়ার বা দেখার আগ্রহ বৃদ্ধি করবে | আপনাকে সব সময় আপনার সোশ্যাল মিডিয়ায় একটিভ থাকতে হবে ফলোয়ার ধরে রাখার জন্য |

একজন ইনফ্লুয়েন্সার মার্কেটার এর ইনকাম

ইনফ্লুয়েন্সার মার্কেটিংয়ের ইনকাম নির্ভর করে তার কাজের উপর | আপনি যদি ভালো কাজ করার মাধ্যমে ক্লায়েন্ট ধরে রাখতে পারেন তাহলে দিন দিন আপনার ইনকাম বৃদ্ধি পাবে | বর্তমানে বাংলাদেশে অনেক ইনফ্লুয়েন্সার আছে যারা মাসে 30 থেকে 50 হাজার টাকা পর্যন্ত ইনকাম করে থাকে |

সুতরাং আমি আমার আর্টিকেল এর মাধ্যমে ইনফ্লুয়েন্সার সম্পর্কে আমার যতোটুকু জ্ঞান বা ধারণা রয়েছে তা আপনাদের কাছে শেয়ার করলাম | আপনাদের যদি কোনো মতামত থাকে তাহলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন |

ধন্যবাদ
@jannatulfardous
আমার বাংলা ব্লগ

Sort:  
 3 years ago 

ইনফ্লুয়েন্সার মার্কেটার এর বিষয়ে খুটিনাটি সবকিছুই উপস্থাপন করেছেন।এই বিষয়ে আমার জানা ছিল না। নতুন তথ্য জানতে পারলাম আপনার পোস্টের মাধ্যমে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্ট টি পরার জন্য

 3 years ago 

আপনি শেষ পোস্ট করেছেন ১৪ দিন আগে।আপনাকে আরো একটিভ হতে আপু,নিয়মিত পোস্ট করতে হবে,এঙ্গেজমেন্ট বাড়াতে হবে।
@jannatulfardous
ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66822.01
ETH 2593.30
USDT 1.00
SBD 2.66