ভিডিওগ্রাফি: গাছে গাছে কাঁঠালের সৌন্দর্য

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম



কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি ভিডিও পোস্ট উপস্থাপন করার জন্য। আজকে আমি আপনাদের দেখাতে চলেছি কাঁঠাল গাছের ভিডিও। আমাদের এলাকার বামুন্দী বাজারে যাওয়ার পূর্বে ছাতিয়ান নামক স্থানের রাস্তার পাশে রয়েছে সুন্দর কাঠাল গাছের সারি। সেই কাঁঠাল গাছের খুব চমৎকার ভাবে অনেক কাঁঠাল ধরে রয়েছে। সেগুলো ভিডিও ধারণ করেছিলাম।


IMG_20240530_183843_864.jpg

Photography device: Infinix Hot 11s-50mp



ভিডিওগ্রাফি



কাঁঠাল আমাদের জাতীয় ফল। কাঁঠাল খেতে পছন্দ করেনা খুব কম মানুষ রয়েছে। আর এমন কাঁঠাল ফল যদি চোখের সামনে দেখতে পাওয়া যায় অবশ্যই মন চাইবে ফটো ধারণ করতে অথবা ভিডিও ধারণ করতে। তবে কিছু কিছু গাছের কাঁঠাল দেখতে অতটা ভালো না লাগলেও কিছু গাছের সুন্দর কাঁঠাল ধরা দৃশ্য যেন চোখ জুড়িয়ে যায়। ঠিক এমনই দৃশ্য এবার আমার চোখে পড়েছিল বেশ কয়েকবার বাজারে যেতে। আমাদের এখানে লক্ষ্য করে দেখেছি গাংনী বাজারে যেতে অথবা বামুন্দি বাজারে যেতে রাস্তার পাশে বেশ জায়গায় জায়গায় সারি সারি কাঁঠাল গাছ রয়েছে। আর সেই সমস্ত কাঁঠাল গাছগুলোতে এত সুন্দর ভাবে কাঁঠাল ধরেছে যেন ফটো ভিডিও না করলেই নয়। এজন্য আমরা বাজারে যাওয়ার মুহূর্তে এমন সুন্দর ফটো ও ভিডিও ধারণ করেছিলাম। আমি আমাদের বাড়ির কাঁঠাল গাছের যেমন সুন্দর্য লক্ষ্য করেছি। তার চেয়ে বেশি সৌন্দর্য ফিরে পেয়েছিলাম এই সমস্ত গাছে।


IMG_20240313_155413_155.jpg

Photography device: Infinix Hot 11s-50mp




গাছগুলো যেমন রাস্তার পাশ দিয়ে সারি বদ্ধ ভাবে রয়েছে ঠিক সেভাবেই গাছে এমন সুন্দর ভাবে কাঁঠাল গাছের গা থেকে ডাল পর্যন্ত। তবে এখানে যে শুধু কাঁঠাল গাছের কাঁঠাল দেখে মুগ্ধ হয়েছিলাম তা কিন্তু নয়। প্রাকৃতিক পরিবেশের মাঝে কিছুটা সময় থাকতে যেমন ভালো লাগে। তেমন প্রচন্ড রোদ থাকা সত্ত্বেও ছায়াযুক্ত এই স্থানে দাঁড়িয়ে শীতল বাতাস অনুভব করেছিলাম অনেক। সবকিছুর মাঝে যেন অন্যরকম প্রশান্তি বিরাজমান ছিল। এদিকে লক্ষ্য করেছিলাম বেশ কিছু ছেলেরা এসে টিকটক করছে সেই জায়গায়। অর্থাৎ মানুষ এসে দাঁড়ানো কিছুটা ভালোলাগা সময় অতিবাহিত করার মতো জায়গা ছিল এটা। তবে যাই হোক আমি যেই মুহূর্তে কাঁঠালের ভিডিও ধারণ করছিলাম, ওই মুহূর্তে লক্ষ্য করে দেখেছিলাম অনেক মানুষ আমাকে ফলো করছে, চেয়ে চেয়ে দেখছে। তবে আমি কোন কিছু মনে না করে আমি আমার মত চেষ্টা করছিলাম এই ভিডিওটা ধারণ করার জন্য। একটু সৌন্দর্য ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ভিডিওটা।



Video source

Videography device: Infinix Hot 11s-50mp

বামুন্দি-গাংনী



ভিডিওর আশেপাশের দৃশ্য কিন্তু মনমুগ্ধকর ছিল। লক্ষ্য করে দেখলাম পাশেই একটি মেহেগুনি বাগান। আর এই সমস্ত গাছ রয়েছে বলে জায়গাটা বেশি চলছিল। গাছগুলো পার হয়ে গেলে ছাতিয়ার নামক গ্রামের শুরু। আর এই জায়গাটা একদম গ্রামের বাইরের অংশ। জায়গাটা বেশ ভালো লেগেছিল আমার কাছে। আর এই জন্যই ফটো ধারণ করতে পেরেছিলাম আমরা,ভিডিও ধারণ করতে পেরেছিলাম ইচ্ছেমতো। বাজারে যাওয়ার পূর্বে কিছুটা মুহূর্ত আমরা বেশি ইনজয় করেছিলাম এই জায়গায় ফটো ভিডিও ধারণ করতে গিয়ে পাশাপাশি ছোট ছোট কয়েকটা ছেলে বাচ্চাদের ঘুড়ি উড়ানো দেখে। আর এভাবেই সুন্দর একটা মুহূর্ত পার করেছিলাম আমরা ছাতিয়ান নামক বামুন্দির গাংনীর স্থানে।


IMG_20240313_155403_737.jpg

Photography device: Infinix Hot 11s-50mp


ভিডিওটি দেখার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif


পোস্ট এর বিবরণ


ফটোগ্রাফি ও ভিডিওকাঁঠাল ফল
আমার স্থানগাংনী
লোকেশনLocation
মোবাইলInfinix Hot 11s
youtube চ্যানেল@Allblog10
ক্রেডিট@jannatul
ব্লগারআমার বাংলা ব্লগ কমিউনিটি


আমার পরিচয়



আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।



2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 months ago 

কাঠাল গাছ নিয়ে বেশ সুন্দর একটি ভিডিওগ্রাফি পোস্ট শেয়ার করেছেন আপু। কাঠাল গাছসহ আশেপাশের দারুণ সব প্রাকৃতিক দৃশ্য ধারণ করেছেন । ব্যাকগ্রাউন্ড মিউজিকও ভালো হয়েছে। সবমিলে ভিডিওগ্রাফিটি ভালো লেগেছে আমার। ভিডিওগ্রাফিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

সবকিছু আপনাদের মাধ্যমে দিনে দিনে শিখছি আপু।

 2 months ago 

অনেক সুন্দর একটি কাঁঠালের ভিডিও প্রকাশ করেছেন আপনি। আপনার ধারণ করা এই কাঁঠালের ভিডিওটা বেশ চমৎকার ছিল। আসলে এখন আমিও লক্ষ্য করে দেখেছি আমাদের এলাকায় বেশ দারুন কাঁঠাল ধরেছে। বিশেষ করে শশুরের এলাকায় যেতে তো আরো বেশি। যাইহোক আপনারা সেদিন বামুন্দি বাজারে গেছিলেন এবং সেখান থেকে ভিডিও ধারণ করেছিলেন। হাতিয়ার নামক স্থানের এই গাছগুলো সত্যি বেশ চমৎকার মনে হয়েছিল আমার কাঁঠাল দেখে।

 2 months ago 

তাহলে তো সুযোগ করে সেই এলাকায় যেতে হয়

 2 months ago 

খুব সুন্দর কাঁঠাল গাছের এত সুন্দর বাগান। সত্যিই অনেক ভালো লেগেছে দেখে এত সুন্দর সারি সারি গাছের মধ্যে অনেক কাঁঠাল ধরেছে। এই যেন কাঁঠালের বাহার বলতে হয়। আমাদের এখানে এত কাঁঠাল গাছ নেই আপু। বাজারে যাওয়ার সময় খুব সুন্দর একটি ভিডিও নিলেন। অনেক ভালো লেগেছে কাঁঠাল গাছের এত সুন্দর ভিডিও দেখে।

 2 months ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন আপু

 2 months ago 

কাঠাল আমাদের জাতীয় ফল হলেও, কাঠাল বাংলাদেশের সকল প্রান্তে পাওয়া যায় না। আপনাদের এলাকার মধ্যে দেখছি প্রচুর পরিমাণে কাঠাল গাছ রয়েছে। আপনি আজকে খুবই সুন্দর করে গাছের কাঠাল গুলোর একটি ভিডিওগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মোবাইল দিয়ে ধারণ করা ভিডিও ক্লিপ টি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আসলে যখন গাছের মধ্যে কাঠাল ধরে তখন কাঁঠালের সৌন্দর্য অনেক টা বেড়ে যায়।

 2 months ago 

ভিডিওটা ভালো লেগেছে যেন খুশি হয়েছি।

 2 months ago 

কাঁঠাল আমাদের জাতীয় ফল আর এই কাঁঠাল খেতে আমি অনেক বেশি ভালোবাসি। গাছে গাছে কাঁঠালের ভিডিওগ্রাফি আপনার ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ভিডিওগ্রাফি একটি অনেক ভালো লেগেছে আমার কাছ থেকে শুভকামনা রইল আপনার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ভালো লেগেছে জেনে খুশি হলাম

 2 months ago 

আপনি দেখছি বেশ সুন্দর করে কাঁঠাল গাছের ভিডিওগ্রাফি করেছেন। রাস্তার এক পাশ দিয়ে সারি বেঁধে রয়েছে অনেক কাঁঠালের গাছ। গাছে অনেক কাঁঠাল দেখা যাচ্ছে। আপনার ভিডিওগ্রাফি টা আমার কাছে বেশ ভালো লেগেছে। রাস্তার এক পাশ দিয়ে এত কাঁঠালের গাছ লাগানো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা ভিডিওগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ভালো লাগছিল আপু এই মুহূর্তটা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 62427.05
ETH 2721.95
USDT 1.00
SBD 2.56