হাসপাতাল থেকে ফিরতে পথে কুষ্টিয়া শহরের ভিডিও ধারণ

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি ভিডিও পোস্ট উপস্থাপন করার জন্য। আজকে আমি আপনাদের দেখাতে চলেছি কুষ্টিয়া শহরের কিছু অংশ। কুষ্টিয়া জেনারেল হাসপাতাল হতে ফিরতে মুহূর্ত ধারণ করা এই ভিডিওটি হাইরোডে গাড়ির মধ্য থেকে, আশা করব আমার এই ভিডিওটা আপনাদের ভালো লাগবে।

IMG_20240418_110442_1.jpg

Photography device: Infinix Hot 11s-50mp



কুষ্টিয়া শহরের ভিডিওগ্রাফি


বেশ অনেকদিন পর আবার আপনাদের মাঝে কুষ্টিয়া শহরের একটি ভিডিও নিয়ে উপস্থিত হতে পেরে বেশ ভালো লাগবে আমার। আমার ভালো লাগার অন্যতম একটি শহর কুষ্টিয়া। যেখানে আমার দীর্ঘদিনের চলাচল এবং লেখাপড়া স্মৃতি রয়ে গেছে। বেশ কিছুদিন আমাদের দেশে কোটা আন্দোলন নিয়ে সহিংসতায় পুনরায় মনে পড়ে গেল আমার স্টাডি লাইফের সেই স্মৃতিগুলো। আমরা যখন লেখাপড়া করেছিলাম তখন ছাত্র হত্যা বা ছাত্রদের কষ্ট নিয়ে কোন চিন্তা ছিল না। তবে সে সময় বেশ হরতালের সম্মুখীন হতে হয়েছে আমাদের। কিন্তু কোন রক্তক্ষরণ হয়নি। তবে কঠিন কিছু মুহূর্ত উপলব্ধি করলাম আমরা বেশ কিছুদিন ধরে। তাই হঠাৎ মনে আসলো কুষ্টিয়া শহরের যেখানে আমার লেখাপড়ার জন্য চলাচল করতে হয়েছিল সেই স্থানে ধারণ করা ভিডিও গুলোর মধ্যে থেকে একটি ভিডিও আপনাদের মাঝে শেয়ার করি। বেশ কয়েক মাস আগে এই রাস্তা দিয়ে কুষ্টিয়া জেনারেল হসপিটালে গিয়েছিলাম। এরপর ফিরতে পথে এই ভিডিওটা ধারণ করেছিলাম আমি। এমন একটা সময় ছিল যখন এই পথ দিয়ে আমার অনেক চলাচল ছিল। বেশিরভাগ চলাচল করতাম আমাদের বান্ধবীদের সাথে বাস টার্মিনাল পর্যন্ত যেয়ে, সেখান থেকে বাড়ি ফেরার জন্য।

IMG_20240418_093529_7.jpg

Photography device: Infinix Hot 11s-50mp


ঐদিন জেনারেল হসপিটালে আমার আম্মুকে ডাক্তার দেখানোর পর যখন বাড়ি ফিরছিলাম ওই মুহূর্তে ধারণ করছিলাম ভিডিওটা। তখনো কুষ্টিয়া শহর টা ছিল তেমন শান্তশিষ্ট এবং ভালোলাগার মত। তবে কিছুদিন আগে কোটা আন্দোলনের জন্য এই শহরে বেশ মিছিল হয়েছে, মারামারি হানাহানি হয়েছে। যেন ঢাকা শহরের কিছুটা ছাপ পড়েছে এই কুষ্টিয়া শহরে। এ কথাটা শোনার পর বেশ খারাপ লেগেছিল আমার। আবারো কিছুদিন ধরে চেষ্টা করছি কষ্টের শহরে যাব আম্মুর অসুস্থতার জন্য কিন্তু যেন যাওয়া হচ্ছে না বিভিন্ন কারণে। এদিকে দেশের পরিস্থিতি কখন কি হচ্ছে না হচ্ছে সেটা বোঝা যাচ্ছে না। হয়তো কুষ্টিয়া শহরে গেলে সুন্দর সুন্দর ভিডিও ধারণ করে আপনাদের মাঝে শেয়ার করতে পারতাম কিন্তু এখন সেই মন মানসিকতা টাও এখন নাই। যাইহোক আমাদের গাড়ি যখন চলছিল তখন আমি খুব সতর্কতার সাথে এই ভিডিও ধারণ করছিলাম। আর চেষ্টা করছিলাম বা সাইডের রাস্তার পাশের দৃশ্য ক্যামেরাবন্দি করার। মাঝে মাঝে কিছু কিছু স্থানে স্ক্রিপ্ট করেছি আবার ভিডিও রানিং করেছি। এভাবেই কুষ্টিয়া থেকে চুয়াডাঙ্গা রাস্তার কিছুটা অংশ ভিডিও করছিলাম।

Video source

Videography device: Infinix Hot 11s-50mp


আমরা যে মুহূর্তে চলেছিলাম তখন লোকে করেছিলাম কুষ্টিয়ার বেশ কিছু জায়গায় রাস্তা সংস্কারের কাজ চলছে। কুষ্টিয়া থেকে গাংনী রাস্তা বেশ ভালই কাজ চলছিল দেখলাম। রাস্তাগুলো বেশ অনেক চওড়া ও প্রশস্ত করা হচ্ছে। এদিকে চুয়াডাঙ্গা রাস্তার দিকেও বেশ অনেক জায়গায় রাস্তা হয়ে গেছে। আমরা যখন লেখাপড়া করেছিলাম তো আজকে শহরে তখন এই দিকে রাস্তা তেমন বেশি উন্নত ছিল না। প্রায় লক্ষ করে দেখতাম রাস্তার জায়গায় জায়গায় ভাঙা থাকতো। তবে এখন মোটামুটি অনেক সুন্দর ভাবে রাস্তা তৈরি করে ফেলেছে। আর রাস্তার পাশে পাশে গড়ে উঠেছে অনেক দালানকোটা। সবকিছুই যেন দেখছিলাম আর অতীতের স্মৃতি স্মরণ করছিলাম। আর এভাবেই সুন্দর এই ভিডিওটা ধারণ করেছিলাম অটো গাড়ির মধ্য থেকে।

IMG_20240418_093351_2.jpg

IMG_20240418_093539_7.jpg

Photography device: Infinix Hot 11s-50mp


ভিডিওটি দেখার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif


পোস্ট এর বিবরণ


ফটোগ্রাফি ও ভিডিওকুষ্টিয়া শহর
লোকেশনLocation
মোবাইলInfinix Hot 11s
youtube চ্যানেল@agricultureandfishery
ক্রেডিট@jannatul
ব্লগারআমার বাংলা ব্লগ কমিউনিটি


আমার পরিচয়


আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।



2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 months ago 

অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই ভিডিও দেখে। বেশ দারুণ একটি ভিডিও শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। কুষ্টিয়া শহর টা আমার কাছে বেশ পছন্দের। খুবই ভালো লাগে এই শহরে যাওয়া আসা করতে। এটা সত্যি কথা বর্তমান সময়ে ছাত্রদের জন্য বেশ কঠিন মুহূর্ত চলছে।

 last month 

খুব ভালো লাগলো ভাইয়া। আপনার সুন্দর মত দেখে।

 2 months ago 

প্রথমে আপনার আম্মুর সুস্থতা কামনা করছি। আপনার আম্মুকে ডক্টর দেখাতে গিয়েছিলেন আর ফেরার সময় ভিডিও করেছেন দেখে খুবই ভালো লাগলো। ভিডিওগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

হ্যাঁ ভাইয়া দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58404.34
ETH 2367.70
USDT 1.00
SBD 2.45