একটি রেনডম ফটোগ্রাফির অ্যালবাম

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য। বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। মনে করি, আমার এই ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।


img_1713808087067.jpg



অনেকে আমরা এই ফুলটাকে চিনি না। এ ফুলটা পেঁয়াজের ফুল। খুব কম সংখ্যক মানুষের এই ফুলটা কে চিনে থাকে। তবে এই ফুলের সৌন্দর্য অনেক বেশি। যখন পেঁয়াজেরকলি থেকে ফুলটা ফোটে তখন বেশ দেখতে ভালো লাগে। আমাদের পুকুর পাড়ে পেঁয়াজের মধ্যে ফুটেছিল এই ফুল।


IMG_20240414_094415_469.jpg



ফসলের মাঠে ভুট্টো দেখা যায়। কিন্তু বাগান বাড়িতেও এগুলো উৎপাদন করা যায়। আমাদের পুকুরপাড়ের বাগানের মধ্যে বেশ অনেকগুলো গাছ হয়েছিল এবার। ঠিক তার মধ্য থেকে একটি গাছের সুন্দর ফটো ধারণ করেছি। একটি গাছে মাত্র একটি ভুট্টোর মোচা এসেছে।


IMG_20240414_093519_797.jpg



বাড়ির জঙ্গল থেকে ধারণ করা একটি সুন্দর তেলাকুচি ফুল। এ ফুল গুলো দেখতে সাদা এবং খুবই ভালো লাগে। বনে জঙ্গলে যত্নহীন ভাবে বেড়ে ওঠে গাছগুলো এবং সেখানে এমন সুন্দর সুন্দর ফুল ফোটে।


IMG_20240414_100006_336.jpg



এটা পুকুরে মাছের খাবার দেয়ার মুহূর্তের একটা সুন্দর চিত্র। যখন পুকুরপাড়ে মাছের খাবার দেওয়ার উদ্দেশ্যে উপস্থিত হয় রাজের আব্বু আমিও তখন উপস্থিত হয়ে শাকসবজি উত্তোলনের জন্য। ঠিক এমনই একটা মুহূর্তে ধারণ করেছিলাম এই ফটো। এখানে পাঙ্গাস আর তেলাপিয়া মাছের সংখ্যা বেশি।


IMG_20240413_181904_8.jpg



এখানে আপনারা দেখতে পাচ্ছেন কৃষকের ধানক্ষেতের অপরূপ চিত্র। পুকুর পাড়ের পাশে রয়েছে বেশ কিছু ধানের জমি। সেখানে ধানগুলো দেখার মতো হয়ে উঠেছে। মনে হল সেদিন লাগালো চোখের সামনে ধান গাছ। আর এই বড় হয়েছিস এসে গেছে এবং পাকার সময় চলে এসেছে।


IMG_20240414_100524_041.jpg



এখন আপনারা দেখতে পারছেন একটি সাজিনা গাছে অনেক ডাটা রয়েছে। এই সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি সবজি এই ডাটা। শরীরের বিভিন্ন কোষ্ঠকাঠিন্যসহ রোগবালা প্রতিরোধ করে থাকে এতে। আমাদের বাড়ির পাশেই রয়েছে এই গাছগুলো। গাছগুলোতে অনেক ধরেছিল।



IMG_20240415_054155_667.jpg



এখন আপনারা দেখতে পাচ্ছেন তরমুজের ফটোগ্রাফি। আমাদের মেহেরপুর অঞ্চলে অনেক তরমুজ হয়ে থাকে। তাই বাড়ির পাশে হাট বাজারগুলোতে হাটের দিন প্রায় বিক্রেতাদের বিক্রয় করতে আসতে দেখা যায়। এবার প্রথমে তরমুজের অনেক দাম ছিল। তবে এখন বেশ কমে গেছে।



IMG_20240421_131812_548.jpg


পোস্ট বিবরণ


ডিভাইসInfinix Hot 11s
লোকেশনগাংনী- মেহেরপুর
ক্রেডিট@jannatul01


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।


6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png

Sort:  
 6 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে পেঁয়াজের ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 6 months ago 

আমাদের এখানে বেশ কিছু পেঁয়াজের ফুল ফুটেছিল।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে সবুজ প্রকৃতির ফসলের মাঠের দৃশ্যের ফটোগ্রাফিটি আমার বেশি ভালো লেগেছে।

 6 months ago 

হ্যাঁ প্রাকৃতিক পরিবেশ আমার ভালো লাগে

 6 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন, পুকুরে মাছের খাবার দিতে গিয়ে সাদা যে ফুলের ছবিটা তুলেছেন সেটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। স্বচ্ছ সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

ফুলের ফটোটা ভালো লেগেছে যেন খুশি হলাম

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। একদম প্রাকৃতিক পরিবেশ থেকে ধারণ করা প্রত্যেকটা ফটো। তবে হ্যাঁ বর্তমান তরমুজের দাম কমে গিয়েছিল তবে কাল বাজারে যা দেখলাম আবার দাম বাড়া শুরু হয়েছে। যায় হোক বিভিন্ন পর্যায়ের ফটোগুলো অসাধারণ ছিল।

 6 months ago 

প্রচন্ড এই গরমে তরমুজ খাওয়া প্রয়োজন রয়েছে

 6 months ago 

খুবই চমৎকার একটি ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে দারুন হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই নিখুঁত ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আচ্ছা সুন্দর ভাবে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 6 months ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি, আপনি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন এবং আপনি সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন যা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

চেষ্টা করেছি প্রত্যেকটা ফটো সুন্দর করে ওঠাতে

 6 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। আমার কাছে পেঁয়াজ কলির ফটোগ্রাফি টা বেশ ভালো লাগলো। আর কচি ভুট্টার ফটোগ্রাফি এটা দেখে তো আমার বড়া খেতে মন চাচ্ছে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু

 6 months ago 

আজকে আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে অসম্ভব ভালো লাগলো ভুট্টোর মোচা এর ফটোগ্রাফি এবং ধানক্ষেতের ফটোগ্রাফি ও তরমুজের ফটোগ্রাফি। তবে আমাদের এদিকেও তরমুজ অনেক চাষ করা হয়। সত্যি এ ধরনের ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চায়। সুন্দর রেনডম ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমাদের এখানে তরমুজ নেই আপু।

 6 months ago 

পেঁয়াজের ফুল আসলে আমিও চিনতাম না। আপনার পোস্টের মাধ্যমে আজকে চিনলাম। সজনে ডাটার গাছ আমাদের এদিকে দেখাই যায় না, এটা আসলেই এই সময়ের খুবই উপকারী একটি সবজি। অনেকগুলো মাছ দেখছি একসাথে খাবার খাওয়ার জন্য একত্রিত হয়েছে। ছোটবেলা থেকে এগুলো দেখার কখনো সুযোগ হয়নি। তবে আপনার পোষ্টের মাধ্যমে দারুন কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আজকে।

 6 months ago 

আশা করি এবার চিনে গেছেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68423.64
ETH 2659.46
USDT 1.00
SBD 2.71