বাঁধাকপির ভিডিও

in আমার বাংলা ব্লগ2 days ago


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি ভিডিও পোস্ট উপস্থাপন করার জন্য। আজকের ভিডিওর মাধ্যমে আপনাদের দেখাতে চলেছি ফসলের মাঠ থেকে ধারণ করা বাঁধাকপির সৌন্দর্য। যেখানে ফসলের জমিতে অনেক সুন্দর ভাবে বাঁধাকপি গুলো সারিবদ্ধ ভাবে একের পর এক সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন।

IMG_20240906_142711_9.jpg

Photography device: Infinix Hot 11s-50mp



ভিডিওগ্রাফি


বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। এখানে কৃষকরা বিভিন্ন ফসল ও শাকসবজি উৎপাদন করে থাকেন তাদের কৃষি জমিতে। তাদের এই ফসল ফলানো এতটাই মনমুগ্ধকর যদি একান্ত ফসলের মাঠে গিয়ে উপভোগ না করি তাহলে বুঝতে পারবো না। আর গ্রামে যেহেতু আমার জন্ম গ্রাম প্রধান কার্যক্রম সব সময়। এই সমস্ত কৃষি কাজগুলো আমি মন থেকে অনেক ভালবাসি এবং দেখতে পছন্দ করি। যেখানে কৃষিকাজের সৌন্দর্য খুঁজে পাই তখনই মন চায় সেই সৌন্দর্য উপভোগ করি এবং আপনাদের মাঝে তুলে ধরি। বেশ কিছুদিন আগে আমি আমার নানি বাড়ি গিয়েছিলাম। ঠিক সেখানেই রাস্তার পাশ দিয়ে বাঁধাকপির একটি জমি। আমি লক্ষ্য করে দেখলাম রাস্তার পাশ দিয়ে যে বাঁধাকপি গুলো রয়েছে সেগুলো গাছের ছায়ার কারণে দেখার মতো হয়নি কিন্তু এরপর থেকে অনেক সুন্দর ভাবে বাঁধাকপি গুলো বৃদ্ধি পেয়েছে।

IMG_20240906_142707_8.jpg

Photography device: Infinix Hot 11s-50mp


বাঁধাকপি এমন শ্রেণীর বিন্যাস করে লাগানো রয়েছে সারি সারি ভাবে। দেখে যেন মন জুড়িয়ে যায়। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেছিলাম। আর তাই সাথে সাথেই মোটরসাইকেল থামাতে বলেছিলাম। এরপর আমি সবার আগে ফসলের জমিতে নেমে পড়লাম। তারপর ফটো আর ভিডিও ধারণ করতে শুরু করেছি। আমি দেখলাম পাশে অনেকজন মানুষ চেয়ে চেয়ে দেখছে। রাস্তা দিয়ে চলাচল করা মানুষেরাও মাঝেমধ্যে আমার দিকে খেয়াল করতে আমিও তাদের দিকে খেয়াল করছি। অনেক কৃষক আশেপাশের জমিতে কাজ করছিল লক্ষ্য করছিলাম। একটু লজ্জা লজ্জা লাগছিল ভিডিও ধারণ করতে তার পরেও সবকিছু এড়িয়ে ভিডিওটা ধারণ করেছিলাম কারণ এত ভাল লাগছিল ওই মুহূর্তে। এখন কিন্তু ভিডিওটার প্রতি অতটা ভালো লাগা মনের মধ্যে নেই কিন্তু তখন এতটা ভালো লাগছিল জমিটা দেখে, আসলে স্বচক্ষে দেখার মজাই আলাদা। এর আগে আমরা সবাই জানতাম এ সমস্ত সবজিগুলো শীতের সময় হয় কিন্তু বাংলাদেশের কৃষি ব্যবস্থা এতটা অ্যাডভান্স হয়ে গেছে কৃষককে একটু সুযোগ পেলেই খুব সুন্দর ভাবে এই সমস্ত ফসল গুলো ফলাতে পারে। তবে সে ক্ষেত্রে বলতে পারি উন্নত কৃষি ব্যবস্থা এবং দেশের কৃষকদের ভালো প্রযুক্তির ব্যবহার এনে দেওয়ার কারণেই তারা সফল হয়েছেন।

Video source

Videography device: Infinix Hot 11s-50mp


আমি কিছু কিছু বাঁধাকপি লক্ষ্য করে দেখেছিলাম এই মুহূর্তে যদি উত্তোলন করে রান্না করা যায় তাও কিন্তু খাওয়া যাবে। আর যে কোন শাকসবজি বাজারে এবলএবল হওয়ার আগেই যদি খেতে পারা যায় খুবই ভালো লাগে। কিছুদিন আগে বাজারে বাজার করতে গিয়েছিলাম সেখানে লক্ষ্য করে দেখেছিলাম মুলা উঠেছে 40 টাকা কেজি। হয়তো এই সমস্ত জিনিসের দাম একটু বেশি হয়ে থাকে তবে সিজনের আগে যদি পাওয়া যায় সেগুলো খাওয়ার স্বাদ আলাদা। তবে যাই হোক বাজারে সেদিন বাঁধাকপি দেখিনাই। আর এদিকে ফসলের মাঠে এত সুন্দর বাঁধাকপি। বেশ ভালই লাগে মাঝে মধ্যে আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়ার পর থেকে এমন ফটো আর ভিডিও ধারণ করতে। হয়তো আমার বাংলা ব্লগ ছিল বলেই ফটো ভিডিওতে ধারণ করার ভালো লাগাটা মনের মধ্যে এসেছে। এমন একটা সময় ছিল মাঝেমধ্যে ভালোলাগার স্থানে দাঁড়িয়ে ছবি তুলতাম কিন্তু সে সমস্ত ছবিগুলো তো আর মিডিয়াতে দেওয়া যেত না একান্ত নিজেদের ছবি। কিন্তু নতুন মাথায় যুক্ত হয়েছে ভালোলাগা এভাবে ফটো আর ভিডিও ধারণ করা তাই সুযোগ পেলে কোন একটি স্থানে বায়না ধরি মোটরসাইকেল থামাও একটু ফটো ভিডিও ধারণ করি। আর এভাবেই তারিখ সুযোগ সাপেক্ষে আপনাদের মাঝে ভিডিওগুলো প্রকাশ করতে সক্ষম হয়। আশা করব আপনারাও সুযোগ বুঝে ফসলের মাঠে একটু ঘুরাঘুরি করতে যাবেন,শীতকালীন ফসল মানেই ভালোলাগার অন্যতম মাধ্যম।

IMG_20240906_142623_5.jpg

Photography device: Infinix Hot 11s-50mp


ভিডিওটি দেখার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif


পোস্ট এর বিবরণ


ফটোগ্রাফি ও ভিডিওবাঁধাকপি
স্থানগাংনী
লোকেশনLocation
মোবাইলInfinix Hot 11s
youtube চ্যানেল@agricultureandfishery
ক্রেডিট@jannatul
ব্লগারআমার বাংলা ব্লগ কমিউনিটি


আমার পরিচয়


আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।



2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif


Sort:  
 2 days ago 

অনেক অনেক ভালো লাগলো এত সুন্দর একটি ভিডিও দেখে। শাকসবজি এমনিতে আমি বেশি পছন্দ করি। সে জায়গায় যদি সবজির এত সুন্দর একটা ভিডিও দেখা যায় তাহলে তো কথাই নেই। আমিও চেষ্টা করব নারীদের এলাকায় গিয়ে ভিডিও ধারণ করে আসতে। কারন শীতকালীন শাকসবজি বেশ অনেক হয় এলাকায় দেখেছি।

 2 days ago 

আসলে আমাদের দেশের কৃষকেরা ন্যায্য মূল্য পায় না বলে, অনেকেই এখন কৃষি কাজ করতে চায় না। তারই ফলশ্রুতিতে যেকোনো ধরনের সবজির দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যাইহোক বাঁধাকপি আমার ভীষণ পছন্দ। বিশেষ করে বাঁধাকপি ভাজি করে গরম গরম ভাতের সাথে খেতে দারুণ লাগে। বেশ ভালো লাগলো ভিডিওগ্রাফিটা দেখে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79