পাশাপাশি বসে থাকা দুইটা ঘুঘু পাখির জুম করে ভিডিও ধারণ

in আমার বাংলা ব্লগ15 days ago


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম

ঈদ মোবারক! ঈদ মোবারক! ঈদ মোবারক!



কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি ভিডিও পোস্ট উপস্থাপন করার জন্য। আজকে আমি আপনাদের দেখাতে চলেছি। বাঁশ বাগানে বসে থাকা পাশাপাশি দুইটা ঘুঘুর সুন্দর একটি ভিডিও। আশা করি আমার এই ভিডিওটা আপনাদের অনেক অনেক ভালো লাগবে।


IMG_20240511_120649.jpg

Photography device: Huawei P30 Pro-40mp



ঘুঘু পাখির ভিডিওগ্রাফি



বেশ অনেকদিন ধরে আমি একটা বিষয় লক্ষ্য করে যাচ্ছি। রান্নাবান্না শেষ করে যখন আম গাছের নিচে চেয়ারে বসে থাকি ওই মুহূর্তে দেখা যায় একটি স্থানে প্রত্যেক দিন দুইটা ঘুঘু বসে থাকে। আমি প্রায় ফলো করি আর বলাবলি করি এই ঘুঘু পাখি দুইটা প্রতিদিনই একই জায়গায় বসে থাকে। আর তারা বসে থাকে তো বসেই থাকে ঘন্টার পর ঘন্টা। হঠাৎ একদিন মাথায় আইডিয়া আসলো। বাঁশ বাগানের নিচে রয়েছে পুকুর। আর পুকুরটা প্রচন্ড গরমের শুকিয়ে মাটি ফেটেছিল। আমরা সবাই যখন চেয়ারে বসে রয়েছি,তখন তাদের ওই উপস্থিতি দেখে ভাবলাম আস্তে আস্তে পুকুরে নেমে যাব এবং পুকুরপাড় থেকে জুম করে তাদের ভিডিও ধারণ করব। তবে প্রথম মনে হয়েছিল আমার যাওয়া হয়তো সম্পূর্ণ বৃথা হবে। প্রথম অলসতা বোধ করলাম। তবে পরিবারের কয়েকজন ইয়ার্কি আকারে আমাকে উৎসাহ দিয়ে বলল চেষ্টা করে দেখি না কেন। তখন বারবার শুধু মনের মধ্যে আপনাদের কথা মনে আসলো। যদি সুন্দর একটা ভিডিও ধারণ করতে পারি তাহলে অবশ্যই আপনাদের দেখাতে পারবো। ঘুঘু পাখি আমার আপনার মত সব মানুষ কম বেশি পছন্দ করে থাকে। যাইহোক আমি নিরবে একটু একটু করে পুকুরের দিকে এগিয়ে গেলাম আর চুপ করে থাকলাম। এরপর আবার এগিয়ে গেলাম আনমনা হয় থাকলাম। এভাবেই কিছুটা পুকুরের মধ্যে অর্থাৎ বাঁশঝাড়ের নিচ করে একটি জায়গায় বসলাম।


IMG_20240511_115931.jpg

Photography device: Huawei P30 Pro-40mp



এরপর আমি মনোযোগ সহকারে তাদের ভিডিও ধারণ করতে থাকলাম। পাখি দুইটা আমাকে দেখে বারবার শুধু নড়াচড়া করতে থাকলো। এদিকে আমি মোবাইলে জুম করে ভিডিও ধারণ করার চেষ্টা করছিলাম। আর ওই মুহূর্তে আমি একটা বিষয় লক্ষ্য করলাম। বিষয় হচ্ছে আমার আর চেয়ারে বসে রয়েছি গল্পের মেতে রয়েছি কিন্তু আশেপাশে কোন পাখির ডাক ফলো করি নাই। যখন ভিডিও ধারণ করছি সেই মুহূর্তে আমি তো নীরব হয়ে রয়েছি শুধু কানে আসতে আশেপাশ থেকে শালিক পাখির ডাক, কোকিল পাখির ডাক, এদিকে রাজহাঁসের ডাক, এছাড়া অন্যান্য পাখির ডাক। কোথায় বাঁশ বাগানের আশেপাশে যেন পাখির গানে মুখরিত। তখন আমি সত্যিই খুব ভালোলাগা অনুভব করতে পারলাম। তবে প্রচন্ড গরমে এদিকে আমি ঘেমে যাচ্ছিলাম। এটা কি আমাদের মত মানুষের কাজ ভিডিও ধারণ করা। তারপরেও আমি আমার মত চেষ্টা করছিলাম শুধু আপনাদের প্রতি তো অন্যরকম ভালোলাগা রয়েছে তাই। শুধু মনে হচ্ছিল আমার বাংলা ব্লগের সবাইকে দেখাতে পারবো ভিডিওটা। যাহোক ভিডিও ধারণ করতে করতে আবার নিরবে আরেকটু সামনের দিকে এগিয়ে গেলাম। এদিকে লক্ষ্য করলাম একটি বাঁশের উপরে শালিক পাখি বাসা বেধেছে। সত্যি কতটা প্রাকৃতিক পরিবেশের মাঝে যে নিজেকে হারিয়ে ফেলেছিলাম ভিডিও ধারণ করার মুহূর্তে এই ভিডিও সম্পূর্ণ না দেখলে বুঝবেন না।




Video source

Videography device: Huawei P30 Pro-40mp



আর এভাবেই ঘুঘু পাখি দুইটার ভিডিও ধারণ করছিলাম পাশাপাশি ফটো ধারণ করেছিলাম। আমি অনেকদিন ধরে তাদের এমন বসে থাকা লক্ষ্য করে আসছি এই জায়গাতে। ভিডিওটা ধারণ করার পরেও বেশ অনেকদিন লক্ষ্য করেছি এখনো মাঝেমধ্যে লোক করা যায় একই জায়গায় ঘুঘু দুইটা বসে থাকে। এরপর একদিন সন্ধান করে দেখলাম আমাদের একটি গাছে এই পাখির বাসা। হয়তো এই কারণেই মাঝেমধ্যে তারা তাদের বাসা থেকে এসে এখানে বসে। তবে যাই হোক অনেক অনেক ভালো লাগছিল তাদের পাশাপাশি এমন বসে থাকা মাঝেমধ্যে একে অন্যের পাশ দিয়ে এদিকে ওদিকে হাটাহাটি করা। মনে হচ্ছিল কি জানি তারা বলাবলি করছিল। এজন্য আমি ভিডিও এডিট করি নাই। প্রাকৃতিক পরিবেশের যে সাউন্ড ছিল সেই সাউন্ড রেখে দিয়েছি, যেন ওই মুহূর্তে অনুভূতিটা মাঝেমধ্যে ভিডিও প্লে করে আমিও অনুভব করতে পারি। আশা করব আমার এই ভিডিও ভালো লেগেছে এবং সবাই সম্পূর্ণ ভিডিওটা দেখবেন। এরপর কমেন্ট বক্সে সুন্দর কমেন্ট করবেন যেন আরো উৎসাহ জাগে এমন ভিডিও ধারণ করতে।


IMG_20240511_115817.jpg

Photography device: Huawei P30 Pro-40mp


ভিডিওটি দেখার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif


পোস্ট এর বিবরণ


ফটোগ্রাফি ও ভিডিওঘুঘু পাখি
স্থানগাংনী
লোকেশনLocation
মোবাইলHuawei P30 Pro-40mp
youtube চ্যানেল@Allblog10
ক্রেডিট@jannatul
ব্লগারআমার বাংলা ব্লগ কমিউনিটি


আমার পরিচয়



আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।



2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 14 days ago 

বাহ্ আপু ঘুঘু পাখি দুইটি অনেক কিউট লাগছে।আপনি জুম করে বেশ সুন্দর ভিডিওগ্রাফি করেছেন।ভালো লাগলো পোস্টটি।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 14 days ago 

ঘুঘু পাখি আমার পছন্দের একটি পাখি।আমি ছোট বেলায় ঘুঘু পাখি খাঁচায় বন্দী করে পুষে ছিলাম। আপনি দেখছি আজকে পাশাপাশি বসে থাকা দুইটা ঘুঘু পাখির জুম করে ভিডিও ধারন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ধারণ করা ভিডিও ক্লিপ এর মাধ্যমে আমরা ঘুঘু পাখির সৌন্দর্য দেখতে পারলাম। বেশ ভালো লাগলো আপনার তোলা ভিডিও ক্লিপ টি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63060.85
ETH 3455.18
USDT 1.00
SBD 2.51