বামুন্দি বাজারে কেনাকাটার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ5 days ago


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য। বামুন্দি বাজারে কেনাকাটার উদ্দেশ্যে উপস্থিত হয়েছিলাম। আর সে কেনাকাটা মুহূর্তের অনুভূতি আজকে আপনাদের মাঝে শেয়ার করার জন্য উপস্থিত হলাম। আশাকরি এই পোস্ট পড়ার মধ্য দিয়ে আপনারা অনেক কিছু জানতে পারবেন। তাহলে চলুন শুরু করি আমার আজকের কেনাকাটার অনুভূতি।

IMG_20240706_181725_999.jpg

photography device: Infinix Hot 11s

[What 3 word's location](https://w3w.co/assigned.rocketed.flies)


আমাদের সুপরিচিত একটি বাজারের নাম বামুন্দি বাজার। ছোট থেকেই এই বাজারে কেনাকাটা করার অভ্যাস। এটা আমাদের বাড়ি থেকে তিন-চার কিলো দূরে। শ্বশুরবাড়ি থেকে দশ কিলো দূরে। নিজের বাবার বাড়ি থেকে যেমন কেনাকাটার উদ্দেশ্যে এখানে উপস্থিত হতাম ঠিক তেমনি ভাবে, এখনো শ্বশুরবাড়ি থেকেও কেনাকাটার উদ্দেশ্যে এখানে আসা যাওয়া রয়েছে আমার। আমার ঘরের ফ্রিজ থেকে শুরু করে প্রয়োজনীয় বিভিন্ন জিনিসগুলো এই বামুন্দি বাজার থেকে কেনা। তাই বুঝতে পারছেন কতটা সুপরিচিত এবং চলাচল এই বাজারে। তাই কিছুদিন আগে আমরা বামুন্দিবাজারে উপস্থিত হয়েছিলাম বেশ কিছু কেনাকাটার জন্য। তার মধ্যে কিছু সিট কাপড় কেনাকাটা করেছিলাম। প্রথমে সিট কাপড় কেনার জন্য একটি দোকানে গেলাম। সেখানে মেচিং করা গজের কাপড় খুজছিলাম। কিন্তু সেই দোকানে না থাকায় আরেকটি দোকান দেখিয়ে দিয়েছিল উনি। উনার কথা মোতাবেক আমরা সেই দোকানের দিকে আসা শুরু করলাম। এখানে এসে দেখতে পারলাম বিভিন্ন পর্যায়ের কাপড়ের আইটেম রয়েছে। দোকানটাও বেশ বড়সড়ো। নতুন মার্কেট হয়েছে ২-৩ বছর হল। আমরা চলে গেলাম সেই মার্কেটের দোকানে। কথা বললাম দোকানদারদের সাথে। বেশ পেয়ে গেলাম প্রয়োজনীয় ছিট কাপড়।

IMG_20240706_181636_986.jpg

IMG_20240706_181636_052.jpg

IMG_20240706_181712_895.jpg

IMG_20240706_181629_089.jpg


দোকানটায় উপস্থিত হয়ে দেখলাম আমি ছাড়া আমার আগে এবং পরে বেশ অনেক কাস্টমার জুটে গেল। তাই তাদের ভিড়ে আমার কেনাকাটা করতেও একটু দেরি হলো। এখানে মেয়েদের যাবতীয় জিনিস দেখতে পারলাম। তবে এর পূর্বে যে দোকানে উপস্থিত হয়েছিলাম সেই দোকানের চেয়েও এই দোকানের মানুষটা মোটামুটি সহজ সরল এবং কথাবার্তায় অনেক ভদ্র মনে হল। প্রথমে আমি আমার মত করে বিভিন্ন জিনিস দেখতে থাকলাম। আর সেই সমস্ত জিনিসগুলোর দাম জানতে চাইলাম। দোকানদার ভাইয়া তার মত করে জিনিসের দাম বলতে থাকলো। তবে বেশ কিছু জিনিস লক্ষ্য করে দেখলাম দাম বেশি বেশি বলার চেষ্টা করছেন। মাঝে মাঝে অনলাইনে আমরা দেখে থাকি আমাদের বিভিন্ন পোশাকের আইটেমগুলোর দাম অনেক কম বলে, কিন্তু এসমস্ত দোকানগুলোতে কিনতে আসলে কেন যে এত বেশি দাম বলে বুঝিনা।

IMG_20240706_181628_173.jpg

IMG_20240706_181621_648.jpg

IMG_20240706_181616_565.jpg


আমি চাই দাম তার করি না কেন আর দেখি না কেন আমার মনের মধ্যে একটা বিষয় ছিল তা হচ্ছে গজের ছিট কাপুড় নেওয়ার। কারণ আমি সিট দিয়ে বানানোর ড্রেস বেশি পছন্দ করে। এছাড়া থ্রি পিস জাতীয় জিনিসগুলো যায় কিনে না কেন দাম বেশি হয়ে থাকে আর ব্যবহারের মুখে তত একটা স্বাচ্ছন্দ বোধ হয় না। কারণ সারাদিনে বিভিন্ন কাজকর্ম ব্যস্ত থাকতে হয় সে সমস্ত বিষয় মাথায় রেখে সিটের কাপড় গুলো বেশি সুবিধা জনক হয়ে থাকে। যাই হোক অনেক কিছু দেখার পর সিদ্ধান্ত হলো ছিট কেনার। এখানে সিটের দাম ৭৫ টাকা গজ। এছাড়াও মেসিন করা সিটের গজ একই দাম। তবে বেশ কয়েক কালারের সিট দেখে নিলাম।

IMG_20240706_181639_149.jpg

IMG_20240706_181610_770.jpg


এরপর আমি আমার বেশ কিছু পছন্দের সিট বের করে, তাদেরকে দুই গজ চারগিরা ও দুই গজ ছয় গিরা করে দিতে বললাম। আর এভাবেই সিট কাপুড় সহ আরো বেশ কিছু প্রয়োজনীয় জিনিস কেনার চেষ্টা করলাম। তারপর সবকিছুর দাম হিসাব করে টাকা পরিশোধ করে আমরা এই বাজার থেকে বামুন্দির আরেক বাজারে উপস্থিত হলাম। আর সেখানে প্রয়োজনীয় জিনিসের কেনাকাটা শেষ করে বাড়ির দিকে রওনা দিলাম। এভাবেই বামুন্দি বাজারের সুন্দর এক কেনাকাটার মুহূর্ত সমাপ্ত হল।

IMG_20240706_181728_093.jpg

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif


পোস্ট এর বিবরণ


বিষয়বামুন্দি বাজার থেকে কেনাকাটা
What3words LocationGangni-Meherpur
মোবাইলInfinix Hot 11s
ক্রেডিট@jannatul01
ব্লগারআমার বাংলা ব্লগ কমিউনিটি


আমার পরিচয়


আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 5 days ago 

এই বাজারটি আপনার বাবার বাসা থেকে কাছে হলেও শ্বশুর বাসা থেকে তো দেখছি বেশ দূরে। আপনি আপনার বাসার সব জিনিসপত্র এই বাজার থেকে কেনাকাটা করেছেন জেনে ভালো লাগলো। প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করতে সত্যিই অনেক ভালো লাগে।

 5 days ago (edited)

আপু আপনার বামুন্দি বাজারের সুন্দর এক কেনাকাটার মুহূর্তটি পড়ে বেশ ভালো লাগলো। আমিও গজ কাপড় কিনে জামা পড়তে পছন্দ করি। কারণ থ্রিপিস গুলো পরে সেই রকম স্বাচ্ছন্দ বোধ করি না। কিন্তু গজ কাপড় কিনলে সাইজ ও ফিটিং করে বানিয়া নেয়া যায়। তবে অবাক হলাম আপু। আপনাদের ওখানে গজ কাপড় মাত্র ৭৫ টাকা। ইচ্ছে হচ্ছে যে, আপনাদের ওখানে গিয়ে অনেকগুলো কাপড় একবারে নিয়ে আসতে হবে।

 4 days ago 

বামুন্দি বাজারে গিয়ে কেনাকাটা করেছেন বেশ ভালোই। এই বাজারে বিয়ের আগে থেকে কেনাকাটা করেন জেনে ভালো লাগলো।সিট কাপড় গুলো সত্যি আরামদায়ক ও টেকসই হয়।আসলে অনলাইনে কেনাকাটা করলে দামাদামি করতে হয় না দামও আসলটাই বলে থাকে যদি সঠিক পেজ হয় নইলে আবার ঠকতে হয়।বেশ ভালো লাগলো আপনার কেনাকাটার মুহুর্ত গুলো।সিট কাপড় গুলো বেশ সুন্দর কিনেছেন। ধন্যবাদ আপু সুন্দর মুহুর্তের পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64821.33
ETH 3466.08
USDT 1.00
SBD 2.51