বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি পোস্ট

in আমার বাংলা ব্লগlast month


আসসালামু আলাইকুম

ঈদ মোবারক! কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য। আমি ফটোগ্রাফি ধারণ করতে বেশ পছন্দ করি। তাই সুযোগ পেলে প্রাকৃতিক পরিবেশের মাঝ থেকে বিভিন্ন প্রকার ফটো ধারণ করে মোবাইলের গ্যালারিতে রাখি। তাই আজকে উপস্থিত হলাম সেই ফটোর মধ্য থেকে বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব বলে। মনে করি, আমার এই ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন ফটোগুলো দেখে আসি।


GridArt_20240617_014035293.jpg

Photo Editing by college maker gridArt app


আলোকচিত্র: ১



প্রথমে আপনারা দেখতে পাচ্ছেন জেলে ভাইরা সহ আমাদের পরিবারের লোকজন একত্রে পুকুরে নেবে পুকুরে মাছ ধরছেন। পুকুরের পানি নিষ্কাশন করার পর এর মাছ ধরা হয়েছিল। প্রত্যেক বছর একবার করে যদি এভাবে পুকুরের পানি সরিয়ে দিয়ে মাছ ধরে পুকুর ফেলে রাখা যায়,তাহলে পরবর্তীতে নতুন পানি ও মাছ পুকুরে দিলে মাছ দ্রুত বৃদ্ধি পায়। তাই আমাদের এখানে প্রত্যেক বছর শীতের সময় বা শীতের পরে এভাবে পুকুর পরিষ্কার পরিচ্ছন্ন করা হয় অতঃপর পুকুর সংস্কার করা হয়।


IMG_20240323_135600.jpg

Photography device: Infinix hot 11s

গাংনী



আলোকচিত্র: ২



এখানে আপনারা দেখতে পাচ্ছেন একটি হাঁড়ির মধ্যে বেশকিছু তেলাপিয়া মাছ রয়েছে। একদিন পুকুরে জাল দিয়ে মাছ ধরেছিল আর আমি মাছ কুড়িয়েছিলাম, ঠিক সেই মুহূর্তের এই ফটো ধারণ। নিজে বরশি দিয়ে মাছ ধরা অথবা কাউকে মাছ ধরতে দেখার মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। ঠিক তেমনি একটা আনন্দঘন মুহূর্তের এই ফটোটা।


IMG_20240217_152618.jpg

Photography device: Infinix hot 11s

গাংনী



আলোকচিত্র: ৩



এখানে আপনারা দেখতে পাচ্ছেন আমাদের পুকুরপাড়ে সবজি বাগানের মধ্যে এবার পেঁয়াজ লাগানো হয়েছিল সেই জায়গার সুন্দর দৃশ্য। পেঁয়াজের পাশাপাশি বেশ কয়েকটা ভুট্টো গাছ ছিল। প্রাকৃতিক পরিবেশ থেকে এভাবে ফটো ধারণ করতে আমার খুব ভালো লাগে। আর যেখানে ফসল উৎপাদন করা হয় সেই জায়গায় ঘুরতে যেতেও আমি খুব পছন্দ করি।


IMG_20240313_171129.jpg

Photography device: Infinix hot 11s

গাংনী



আলোকচিত্র: ৪



এগুলো দেখতে পাচ্ছেন শীতের সময়ের অতিথি পাখি। আমাদের পুকুরের পাশে একটি বড় পুকুরে পাখিগুলো এসেছিল। আমি সবজি উঠাতে গেলে এই সমস্ত ফটোগুলো ধারণ করতাম। বেশ ভালো লাগে অচেনা এ সমস্ত পাখিগুলো যখন পুকুরের পানিতে ভেসে বেড়ায় এমন সুন্দর দৃশ্য দেখে। আমাদের এলাকায় তেমন কোন নদী নেই তবে পুকুরগুলো সব সময় মাছ চাষের জন্য পানিতে ভরপুর থাকে। আর তাই বাইরে থেকে আগত এই সমস্ত পাখিগুলো যখন এই পানির উপরে ভেসে বেড়ায়,হালকা বাতাসে পানির ঢেউয়ে দেখতে খুবই ভালো লাগে।


IMG_20240312_101720.jpg

Photography device: Infinix hot 11s

জুগীরগোফা,গাংনী-মেহেরপুর



আলোকচিত্র: ৫



এখানে আপনারা দেখতে পাচ্ছেন দুইটা অনেক সুন্দর সুন্দর লাউ রেখে দেওয়া হয়েছে। এটা মূলত ছিল আমাদের পুকুরপাড়ের সবজি বাগানের মধ্যে। লাউ উত্তোলনের পর যে ব্যাগে করে বাড়িতে নিয়ে আসব সে ব্যাগের উপর রেখে ফটো ধারণ করেছিলাম। টাটকা শাকসবজি শরীরের জন্য খুবই উপকার, তাই নিজেদের সবজি বাগান থেকে তুলে এনে এরপর রান্না করে খাওয়ার মধ্যে এক প্রকার নিশ্চয়তা থাকে। যেন টাটকা শাকসবজি ফরমালিন মুক্ত শাকসবজি খেতে পারছি।


IMG_20240217_145033.jpg

Photography device: Infinix hot 11s

জুগীরগোফা,গাংনী-মেহেরপুর



আলোকচিত্র: ৬



এ পর্যায়ে আপনারা দেখতে পারছেন অতিথি পাখি উড়ে যাওয়ার মুহূর্ত। আমাকে দেখে হঠাৎ করে পাখিগুলো উড়ে যেন চলে যাচ্ছিল অন্যত্র,ঠিক সেই মুহূর্তে ফটোটা ধারণ করেছিলাম। আমি ছোট থেকে কেন জানি পাখির প্রতি খুবই বেশি আসক্ত। তাই পশু পাখির ফটো ধারণ করতে যেমন ভাল লাগে ঠিক তেমনি প্রাকৃতিক পরিবেশ থেকে এমন উড়ে যাওয়া এমন পাখির ফটো ও ভিডিও ধারণ করতে আমি খুবই ভালোবাসি।


IMG_20240102_124917.jpg

Photography device: Infinix hot 11s

জুগীরগোফা,গাংনী-মেহেরপুর



আলোকচিত্র: ৭



এটা ছিল পাতা ঝরা একটি দিনের চিত্র অর্থাৎ এতে বুঝে গেছেন হয়তো ফাল্গুন চৈত্র মাসের ধারণ করা ফটো। প্রাকৃতিক পরিবেশ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তার চিত্র তুলে ধরেন। হয়তো আমরা মনোযোগ সহকারে যদি তা অনুভব করি তাহলে এর মধ্যে অনেক ভালোলাগা খুঁজে পায়। এই মনে করুন গাছে গাছে যখন পাতা থাকে তখন গাছের সৌন্দর্য একরকম, যখন গাছের পাতা ঝরে যায় তার সৌন্দর্য আরেক রকম, আবার নতুন পাতা যখন জন্মায় তখনও কিন্তু গাছের আলাদা নতুন সৌন্দর্য সৃষ্টি হয়। আর এগুলোই উপলব্ধি করতে পারার মধ্যে রয়েছে অন্যরকম প্রশান্তি।


IMG_20240102_123431.jpg

Photography device: Infinix hot 11s

গাংনী



আলোকচিত্র: ৮



শীতের সময় পুকুরপাড়ের বাগানের মধ্যে টমেটো গাছ লাগানো হয়েছিল। আর সেই টমেটো গাছে যখন সেচ প্রদান করা হয়েছিল ওই মুহূর্তে ফটো ধারণ করেছিলাম। আর এই সেচ দেওয়ার ব্যবস্থাটা ছিল সাবমারসিবল পাম্প।


IMG_20231130_095539.jpg

Photography device: Infinix hot 11s

জুগীরগোফা,গাংনী-মেহেরপুর



আলোকচিত্র: ৯



এখানে আপনারা দেখতে পাচ্ছেন পাশাপাশি একটি মিষ্টি কুমড়া আর তার ফুল। তবে কুমড়াটার অবস্থা নাজেহাল। কারণ এখানে অতি পোকামাকড়ের আক্রমণ থেকে থাকে। হয়তো সে সমস্ত পোকা গুলো দমন করা যায় কীটনাশক ব্যবহার করে। তবে পোকামাকড় কিন্তু পরিবেশের ভারসাম্য বজায় রাখে আর কীটনাশক ব্যবহার করলে সে সমস্ত শাকসবজি গুলো বিষাক্ত হয়ে যায়। এজন্য সেগুলো ব্যবহার করে না। তাইতো এই অবস্থা।


IMG_20231205_085751.jpg

Photography device: Infinix hot 11s

গাংনী


2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9g1JDeoTfLth3BC.png


পোস্ট বিবরণী


ডিভাইসHuawei P30 Pro-40mp
বিষয়রেনডম ফটোগ্রাফি
লোকেশনজুগীরগোফা,গাংনী-মেহেরপুর
ক্রেডিট@jannatul01
দেশবাংলাদেশ


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।


2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjo1NfxyQcRUrHnbvGAuDxuMioMRjoG74XpZyTRDsUp566Bu2ZZHRsryAWmeAqnTe9T6zT4X1bZ8DTXHHYrr.png

Sort:  
 last month 

ব্যতিক্রমধর্মী ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে।এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন যা দেখে নয়ন জুড়িয়ে গেল।এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

বাহ !আপু আপনি তো দেখছি আজকে খুব সুন্দর করে রেনডম ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফির সাথে আপনি সব ফটোগ্রাফির বিবরণও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনার একটি পোস্টে অনেক বিষয়ের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগছে। একসাথে মাছ ধরার চিত্র, অতিথি পাখি, লাউ মিষ্টি কুমড়া প্রকৃতি দেখতে পারলাম। সেই সাথে বর্ণনা সহ দারুন অনুভূতি জানতে পারলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। তবে ফটোগ্রাফির কোয়ালিটি একটু বৃদ্ধি করলে অনেক ভালো হয়। ধন্যবাদ আপু।

 last month 

বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি নিয়ে আজকে এই সুন্দর পোস্টটি সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো আপু। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। সেই সাথে বর্ণনাগুলো গুছিয়ে লেখার চেষ্টা করেছেন। সব মিলিয়ে দারুন উপভোগ করলাম পোস্টটি।

 last month 

আজকে আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আসলে রেনডম ফটোগ্রাফির মধ্যে অনেক ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। বিশেষ করে তেলাপিয়া মাছের ফটোগ্রাফি ও মিষ্টি কুমড়া ও ফুলের ফটোগ্রাফি। সুন্দর ফটোগ্রাফি করে এবং সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন আমাদের মাঝে।

 last month 

আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। বিশেষ করে মাছ ধরার দৃশ্য গুলো খুবই ভালো লেগেছে। এছাড়া ও অন্যান্য প্রাকৃতিক দৃশ্য এবং সবজির ফটোগ্রাফি দেখে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last month 

আপনার গ্রামীণ ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো আপু।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

চমৎকার কিছু ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাছাড়া ফটোগ্রাফি করতে ও দেখতে আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67435.35
ETH 3528.53
USDT 1.00
SBD 2.68