মোবাইল ফোনে ধারণ করা বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য। বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। মনে করি, আমার এই ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।


GridArt_20240403_224514354.jpg

Editing by gridart


আলোকচিত্র: ১

প্রয়োজনীয় কসমেটিকসের জিনিস কেনার জন্য গাংনী বাজারে উপস্থিত হয়েছিলাম। দোকানগুলোতে খুব সুন্দর করে জিনিস সাজিয়ে রাখে, দেখতে বেশ ভালো লাগে। ঠিক তেমন একটি কসমেটিকসের দোকান থেকে এই চুড়ীর ডেকোরেশন ফটো ধারণ করেছি। এ দোকান টা আমার বেশ পরিচিত। প্রয়োজন হলে যদি সুযোগ পাই বাজারে আসার তাহলে এখান থেকে এই জিনিস কিনি। এটা গাংনীর নিউ মার্কেটে অবস্থিত।



IMG_20231205_134258_298.jpg
Photography device: Infinix hot 11s
Location


আলোকচিত্র: ২

এটা একটি বৃষ্টি ভেজা লাল শাকের গাছ। বৃষ্টি হওয়ার পর ফটো ধারণ করতে ভালো লাগে, কারণ সে ফটোগুলো খুব সুন্দর সতেজ হয়ে থাকে। ক্যামেরার লেন্স বেশি ভালো না হওয়ায় তেমন বেশি ভালো হয়নি ফটোটা। তার পরেও চেষ্টা করেছিলাম।



IMG_20230318_071701_658.jpg
Photography device: Infinix hot 11s
Location

আলোকচিত্র: ৩

এক রাতে আমি আর আমার ছোট জা চেষ্টা করেছিলাম মাকড়সাটির ফটো ধারণ করতে। কিছুক্ষণ চেয়ে দেখছিলাম কিভাবে জাল তৈরি করে। বেশ ভালো লাগছিল মাকড়সার এমন কাজ দেখে। এরপর ফটো ধারণ করেছিলাম। মানুষের ঘরবাড়ি তৈরি করে তার নিজস্ব বুদ্ধিতে, ঠিক প্রত্যেকটা কীটপতঙ্গ তার থাকার জায়গা তৈরি করে এভাবে।



IMG_20230317_234742_244.jpg

Photography device: Infinix hot 11s
Location


আলোকচিত্র: ৪

এটা একপ্রকার ঘাসফুল। বিদেশি বিভিন্ন প্রকার ঘাস এখন পুকুর পাড়ে লাগানো হয়। সেই ঘাসের ফুল ফুটেছিল। আমি পুকুরপাড় থেকে এই ঘাসফুল ফটোগ্রাফি করেছিলাম।


IMG_20231013_081053_804.jpg
Photography device: Infinix hot 11s
Location


আলোকচিত্র: ৫

এটা আকন্দফুল। আমার মেঠো বিভিন্ন প্রকার ফুলের মধ্যে এই ফুলটা বেশি ভালো লাগে। হয়তো এই গাছে অনেক কস থাকে। তবে একদম নিকট থেকে যদি ভালোভাবে অনুভব করি দেখতে বেশ ভালো লাগে ফুলগুলো। এটা গ্রামের বিভিন্ন জায়গায় দেখতে পাওয়া যায়।


IMG_20231121_065542_7.jpg
Photography device: Infinix hot 11s
Location


আলোকচিত্র: ৬

এটা কুষ্টিয়া শহরের চিত্র। কুষ্টিয়া রোটারি ক্লাবের আশেপাশের এরিয়া। এখানেই রয়েছে বকচত্তর। মায়ের চোখের সমস্যার কারণে এখানে উপস্থিত হয়েছিলাম। এরপর ফটো ধারণ করেছিলাম সুন্দর এই শহরের।


IMG_20230527_170238_935.jpg
Photography device: Infinix hot 11s
location


আলোকচিত্র: ৭

গাংনী বাজারে একদিন প্রয়োজনীয় জিনিস কিনতে গিয়ে পাপোশ কেনার মুহূর্তে ধারণ করেছিলাম এই ফটো। দোকানটার মধ্যে লেপ কম্বল বালিশ দরজা জানালার পদ্মা সহ বেশ অনেক কিছু জিনিস ছিল।



IMG_20231223_180815_237.jpg
Photography device: Infinix hot 11s
Location


আলোকচিত্র: ৮

ফলটা আপনারা নিশ্চয়ই চিনবেন। এটা আতাফল। আমাদের বাড়িতে বেশ কয়েকটা গাছ রয়েছে। আর প্রায় সব গাছেই ধরে এটা। খেতে বেশ ভালো লাগে। আমি মনে করি বছরের প্রত্যেকটা ফল কমবেশি খারাপ প্রয়োজন। আমার দাদা-দাদি বলতেন এই ফল শরীরের অনেক উপকারে আসে। কোষ্ঠকাঠিন্য দূর হওয়া থেকে অনেক সমস্যার সমাধান করে। সেই থেকে আমার খুবই প্রিয় আতাফল।



IMG_20240327_121159_111.jpg
Photography device: Infinix hot 11s
Location


আলোকচিত্র: ৯

পুকুর পাড়ের সবজি বাগান থেকে নিজ হাতে উত্তোলন করেছিলাম একটি গাজর। গাজর আমার খুবই প্রিয় সবজি। কাঁচা খেতেও ভালো লাগে রান্না করে বা সালাদ করে খেতে ভালো লাগে।


IMG_20240110_145135_696.jpg
Photography device: Infinix hot 11s
Location


আলোকচিত্র: ১০

এটা কৃষকের ধানক্ষেতের চিত্র। ধান গাছ লাগানোর পর ধানের জমিতে পানি দিয়েছে। আর এমন অবস্থায় আমি ফটো ধারণ করেছিলাম। এভাবেই ধান গাছ হয়ে একদিন ধান, এরপর চাল, অতঃপর আমাদের মুখে ভাত। সত্যি এগুলো ভাবতে খুবই ভালো লাগে আমার।


IMG_20240129_175033_589.jpg
Photography device: Infinix hot 11s
Location

ব্লগ বিষয়ে তথ্য


ডিভাইসInfinix Hot 11s
লোকেশনগাংনী- মেহেরপুর
ক্রেডিট@jannatul01


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।

Sort:  
 6 months ago 

মাকড়সার ছবিটা খুব একটা ভালো আসেনি। আসলে এই ধরনের ছবি তোলার জন্য আলাদা দক্ষতার প্রয়োজন। আর কীটপতঙ্গের বাড়ি ঘর বানানোর বিষয়টা আসলেই বিস্ময় জাগায়। ছবিগুলো মোটামুটি ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ইনশাল্লাহ দক্ষতা হয়ে যাবে ভাইয়া, দোয়া করবেন।

 6 months ago 

বেশ ভালো লাগলো বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে। আমার রেনডম ফটোগ্রাফি দেখতে অনেক ভালো লাগে একটি কারণ এখানে বিভিন্ন পর্যায়ের ফটো দেখা যায় আর অনুভূতি পাওয়া যায়। আতাফলটা বেশ ভালো লাগলো, এখনকার সময়ে ইফতারির পর আতা ফল খেতে খুবই ভালো লাগে। সব মিলে দারুন ছিল আপনার এই রেনডম ফটোগ্রাফি পোস্ট।

 5 months ago 

আপনি একদম ঠিক বলেছেন

 6 months ago 

আপনি আস্তে আস্তে ছবি তোলার ক্ষেত্রে দক্ষতা অর্জন করছেন এটা দেখে ভালো লাগলো এখন বর্তমান সময়ে মোবাইল দিয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করা সম্ভব হয়। ধান ক্ষেতের ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 5 months ago 

হ্যাঁ আমার এই বিষয়ে দক্ষতা কম তাই চেষ্টা করছি

 6 months ago 

তোমার তোলা আজকের প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির খুবই সুন্দর বর্ণনা উপস্থাপন করেছো যেগুলো পড়ে আমি অত্যন্ত আনন্দিত। আমি আশা করি তুমি আগামী দিনে এর থেকেও আরো সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করবে। আজকের এই ফটোগ্রাফি পোস্টের আকন্দ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা অব্যাহত রয়েছে

 6 months ago 

বাহ আপনিতো বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে ভালো লাগলো ৫ নম্বর ফটোগ্রাফি ও ৬ নম্বর ফটোগ্রাফি। এবং আতা ফলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে এই ফল খেলে স্বাস্থ্যের জন্য খুব ভালো হয়। যাই হোক সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

আতাফলটা আমাদের গাছের

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91