বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি মূলক পোস্ট

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)


আসসালামু আলাইকুম


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য। বিভিন্ন প্রকার রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব। মনে করি, আমার এই ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।


IMG_20240513_120612.jpg

Camera: Huawei P30 Pro-40mp
What3words location Gangni



প্রথম আপনারা দেখতে পাচ্ছেন রাস্তার পাশে ফুটে থাকা আকন্দ ফুল। এই সময় রাস্তা দিয়ে চলতে গেলে লক্ষ্য করা যায় অনেক সুন্দর সুন্দর ফুটে রয়েছে এই ফুলগুলো। আজকে রাস্তার পাশ দিয়ে চলার মুহূর্তে লক্ষ্য করেছিলাম অনেকগুলো গাছের ঠিক এভাবে ফুটে রয়েছে ফুল। আর প্রায় ফুলে ভ্রমর প্রজাপতি ছাড়া অন্যান্য পোকামাকড়ের উপস্থিতি লক্ষ্য করলাম।


IMG_20240513_120903.jpg



এখন আপনারা দেখতে পাচ্ছেন আলোক লতা অথবা স্বর্ণলতা নামে পরিচিত একটি পরগাছা। এই গাছ যে কোন গাছের উপর হয়ে যায়। হলুদ কালারের এই গাছগুলো দেখতে খুবই ভালো লাগে। ছোটবেলায় অনেক দেখতাম এখন কিন্তু খুব কম দেখি। অনেকে বলে থাকে এই গাছ ঔষধি হিসেবে কাজে লাগে। তবে গাছটা আমার খুবই প্রিয়।


IMG_20240513_120732.jpg



এখানে দেখতে পাচ্ছেন রাস্তার পাশে কাঁঠাল গাছের ধরে রয়েছে অনেকগুলো কাঁঠাল। আত্মীয়র বাসা থেকে আসতে এমন সুন্দর রাস্তার পাশের কাঁঠাল গাছ গুলো দেখা মিলেছিল।


IMG_20240513_114030.jpg



এ পর্যায়ে আপনারা দেখতে পাচ্ছেন পটলের রেসিপি। আলু পটল একসাথে ভাজি করে খেতে আমার খুবই ভালো লাগে। এ জাতীয় রেসিপি গুলো রুটির সাথে বেশ মানায়। আশা করি আপনারা চেষ্টা করবেন এভাবে ভাজি করে খেতে।


IMG_20240513_092641.jpg



এখানে দেখতে পাচ্ছেন আমাদের আমগাছের চিত্র। আমাদের একটি আম গাছে অনেক সুন্দর আম ধরেছে। আমরা দিনের বেশিরভাগ সময় এই জায়গাতে অবস্থান করি। এই চোখের সামনে আম গাছে ফুল আসলো ছোট ছোট আম ধরলো দিনে দিন বড় হয়ে গেল। সত্যি প্রাকৃতিক পরিবেশের এমন মনমুগ্ধকর সৌন্দর্য আমার অনেক ভালো লাগে।


IMG_20240511_121623.jpg



এখানে দেখতে পাচ্ছেন বেঞ্চের উপর দাঁড়িয়ে রয়েছে আমাদের দুইটা ছাগল। ছাগল দুইটা একটু ভদ্র টাইপের। তারা কখনো কোথাও শুয়ে থাকলে একটু উঁচু জায়গায় থাকার চেষ্টা করে। আশা করি সামনের খাসি ছাগলটা কোরবানির ঈদে আল্লাহর রাস্তায় দান করা হবে।


IMG_20240511_121219.jpg



এটা দেখতে পাচ্ছেন বাঁশঝাড়ের উপর শালিক পাখির বাসা। বেশ দূর থেকে জুম করে ফটোটা ধারণ করেছিলাম। তবে সূর্যের অপজিটে থাকায় ছবিটা ভাল হয়নি।


IMG_20240511_120053.jpg



এটা ছিল আমাদের গাছের লিচু। আমাদের লিচু গাছে বেশ কিছু লিচু ধরেছিল এবার। তবে খুব কাঁচা অবস্থায় পেড়ে ফুরিয়ে ফেলা হয়েছে। কারণ কাঠবিড়ালিতে খুব অত্যাচার করছিল। এমনিতে অল্প সংখ্যক ধরেছে তারপরে আবার বিভিন্ন পশু পাখির অত্যাচার। এগুলো চায়না থ্রি জাতে লিচু তাই খেতে খুবই সুস্বাদু ছিল।


IMG_20240511_114246.jpg



এটা দেখতে পাচ্ছেন আমাদের ডালিম গাছের ডালিম ফল। ডালিম আমার খুবই প্রিয় একটি ফল। শরীরের রক্তশূন্যতা দূর করতে এই ফল খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।


IMG_20240511_101426.jpg



এবার আপনারা দেখতে পাচ্ছেন মাধবীলতা ফুল। এই মাধবীলতা ফুল গাছ আমাদের বাড়িতে রয়েছে। প্রায় মাঝেমধ্যে লক্ষ্য করা যায় গাছের দিকে ফুল ফুটে থাকতে। খেয়াল করে দেখেছি এই ফুলগুলোর পর আবার নতুন ফুলের শীশ আসছে, খুব অল্প কয়েকদিনের মধ্যে ফুল ফুটবে।


IMG_20240511_101233.jpg





99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYsppmXccekHQtuRnvumd4YXJL6tgu3HeQ9kVdaMY7Ztny91Kmy6WbCfuPPL5AaxDjDtXQqm2QqLmK5DNCPD34-1.png


ডিভাইসHuawei P30 Pro-40mp
বিষয়রেনডম ফটোগ্রাফি
লোকেশনগাংনী- মেহেরপুর
ক্রেডিট@jannatul01


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


আমার পরিচয়

আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।


2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

Sort:  
 2 months ago 

চমৎকার কিছু রেনডম ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাছাড়া ফটোগ্রাফি করতেও ও দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার পোস্ট ভালো লেগেছে জেনে খুশি হয়েছি।

 2 months ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে মাধবিলতা ফুলটা আমার বেশি পছন্দ হয়েছে ব্যাক্তিগত ভাবে এটা আমার অনেক পছন্দের ধন্যবাদ আপনাকে।

 last month 

মাধবীলতা ফুল ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 months ago 

আপু তো খুব সুন্দর ছবি তুলেন। আপনার ছবি গুলো দারুণ লেগেছে আমার কাছে। বিশেষ করে লিচু গুলোর ছবি। বাকি ছবি গুলো ও দারুণ ছিলো। এমন রেন্ডম ফটোগ্রাফি দেখতে বেশ ভালো লাগে।

 last month 

মাঝেমধ্যে চেষ্টা করি ভাইয়া।

 2 months ago 

আপনি আজকে বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা বেশ কিছু ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে বিভিন্ন পর্যায়ের রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে বর্ণনা সহ শেয়ার করার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

ছবি গুলো বেশ সুন্দর লাগছে দেখতে। প্রকৃতির সৌন্দর্য যেন সকল সৌন্দর্যকেই হার মানায়।

 last month 

ঠিক বলেছেন।

ভাবি প্রতিবারের নাই এবারও অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে আপু। বিশেষ করে রাস্তার পাশে থেকে ক্যাপচার করা আকন্দ ফুলের ফটোগ্রাফটা বেশি সুন্দর ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 last month 

আকন্দ ফুল আমারও খুব ভালো লাগে।

 last month 

দীর্ঘ দিন ধরে বাশ ঝাড়ের উপর শালুক পাখির বাসা দেখা হয়নি। আজকে আপনার ফটোগ্রাফী পোস্টের মাধ্যমে বাশ ঝাড়ের উপর শালুক পাখির বাসা দেখতে পারলাম। শালুক পাখির বাসা টি দেখতে পেরে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। এছাড়া ও আপনি বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে বেশ ভালোই লেগেছে।

 last month 

এটা আমাদের বাড়ির পাশে বাঁশ বাগানে।

 last month 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি খুব ভালো লাগলো। আজকে আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন।আকন্দ ফুল এর ফটোগ্রাফি এবং মাধবীলতা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। অন্যান্য ফটোগ্রাফিও চমৎকার হয়েছে। ফটোগ্রাফি গুলো সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last month 

খুব সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া।

 last month 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। স্বর্ণলতা পরগাছা চিনতাম না আজকে চিনে নিলাম। আপু আপনাদের আম গাছের আম দেখে খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আপনার ভালো লেগেছে যেন খুশি হয়েছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60696.11
ETH 3379.76
USDT 1.00
SBD 2.52