অতিথি পাখির ভিডিও

in আমার বাংলা ব্লগ6 days ago


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম


কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি ভিডিও পোস্ট উপস্থাপন করার জন্য। আজকে আমি আপনাদের দেখাতে চলেছি শীতকালের অতিথি পাখির একটি সুন্দর ভিডিও। আমি আশা করব আমার এই অতিথি পাখির সুন্দর ভিডিওটা আপনাদের অনেক অনেক ভালো লাগবে এবং দেখে অনেক আনন্দ পাবেন।

IMG_20240303_130742_3.jpg

Photography device: Infinix Hot 11s-50mp



পাখির ভিডিওগ্রাফি


শীতের সময় আমাদের এখানে বেশ অনেক অতিথি পাখি আসে। কারণ আমাদের এলাকায় নদী না থাকলেও রয়েছে বড় বড় অনেক পুকুর। আমাদের এখানে গ্রামে মাঠগুলোতে পুকুরে পরিপূর্ণ। একটি ফসলের মাঠে যেমন অনেক দাগ থাকে, অনেক মানুষের ফসলের জমি থাকে ঠিক এখানেও তেমন অনেক মানুষের অনেক অনেক পুকুর রয়েছে। দশ কাটা এক বিঘা ৫ বিঘা ১০ বিঘা এভাবেই পুকুর গুলো হয়ে থাকে। আর সব সময় এ পুকুরে পানি থাকায় শীতের সময় বিভিন্ন প্রকার অতিথি পাখি আসতে দেখা যায়। এবার শীতে আমাদের একটা পুকুর পাশাপাশি বড় একটা পুকুর রয়েছে এই জায়গাতেই পাখি এসেছিল। ভিডিওতে আপনারা যে পাখিগুলো দেখতে পাচ্ছেন এগুলোকে চোই পাখি বলা হয়। চোই পাখি বলতে আমরা যে পাতিহাঁস গুলো বাড়িতে পুষে থাকি তারই বুনো জাত। আমরা মাঝেমধ্যে লক্ষ্য করে দেখলে পরে দেখতে পায় বাড়ির পোষা পাতিহাঁস গুলো মাঝেমধ্যে একটু উড়ে কিছু হাত দূরে পড়ে। তবে এগুলো সেভাবে উড়ে যেতে পারে না। তবে বুনো এই পাতিহাঁস গুলো দূর-দূরান্ত থেকে উড়ে আসতে পারে অনায়াসে। তাই শীতের সময় হলে আমাদের এলাকার পুকুরগুলোতে লক্ষ্য করা যায় শত শত এই পাতিহাঁস বা বুনো হাঁস উড়ে এসেছে।

Video source

Videography device: Infinix Hot 11s-50mp


আগে দেখতাম অনেক মানুষ পাখি শিকার করতে। এখানে আসার পরও শুনেছি মানুষ পাখির শিকার করতো কিন্তু এখন আর এই কাজগুলো মানুষের করে না। মানুষ অনেক সচেতন হয়ে গেছে, তাই সকলেই চাই এমন অতিথি পাখি আমাদের এলাকায় আসুক আর সৌন্দর্য বৃদ্ধি করুক। এই কারণে পাখিগুলোর বেশ সাহস হয়ে গেছে যার জন্য আমরা পুকুর পাড়ে আসলেও অন্যান্য মানুষ চলাচল করলেও তারা ভয় পায় না তত একটা, তবে খেয়ালী হয়ে থাকে। কোন হামলা হলে যেন দ্রুত উড়ে চলে যেতে পারে। আমি দীর্ঘদিন খেয়াল করেছি শীত আসার আগে থেকে চলে যাওয়ার পরেও পাখিগুলো আমাদের এখানে দীর্ঘদিন অবস্থান করেছে। এখন আর দেখা যায় না তবে শীতের পরেও দু এক মাস ছিল তারা। তাহলে বুঝতে পারছেন তাদের জন্য বেশ নিরাপদ স্থান এই পুকুর গুলো যার জন্য তারা কোন ভয় না পেয়ে দীর্ঘদিন অবস্থান করতে পারে। শুধু এই পাতিহাঁস বা চোই পাখি বলে না, এছাড়াও অন্যান্য পাখির দেখা মেলে আমাদের এখানে। বিশেষ করে সারস পাখি, ছোট ছোট নাম না জানা পাখি অনেক আসে আমাদের এলাকায়। যেগুলো সারা বছর দেখা যায় না শুধু শীতের মধ্যে লক্ষ্য করা যায়। আর এই সমস্ত বিভিন্ন পর্যায়ের পাখিগুলো দেখতে খুবই ভালো লাগে। সকাল মুহূর্তটা একটু বেশি লক্ষ্য করতাম। বিকেলে বেশিরভাগ এদিকে সেদিকে চলে যেত। তবে আশা করব আগামীতে আবারো এই সমস্ত পাখিগুলো আমাদের এখানে অনেক অনেক আসবে।


ভিডিওটি দেখার জন্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif


পোস্ট এর বিবরণ


ফটোগ্রাফি ও ভিডিওঅতিথি পাখির ভিডিও
স্থানগাংনী
লোকেশনLocation
মোবাইলInfinix Hot 11s
youtube চ্যানেল@agricultureandfishery
ক্রেডিট@jannatul
ব্লগারআমার বাংলা ব্লগ কমিউনিটি


আমার পরিচয়


আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।



2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 6 days ago 

অতিথি পাখির সুন্দর একটা ভিডিও করেছেন। আসলে বর্ষার সময় এই পাখি গুলো আমাদের এলাকায় বেশি দেখা যায়। আপনার ভিডিও গ্রাফি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ভিডিও গ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 6 days ago 

শীত কাল চলে আসলেই আমাদের দেশের মধ্যে বিভিন্ন ধরনের অতিথি পাখির আগমন ঘটে। আসলে আমাদের উচিত এই অতিথি পাখি গুলো শিকার না করা এবং অন্য কে এই পাখি শিকার হতে বিরত রাখা। আপনি আজকে একটি পুকুর থেকে অতিথি পাখির একটি সুন্দর ভিডিও ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ধারণ করা এই ভিডিও টির মাধ্যমে বেশ কয়েকটি অতিথি পাখি দেখার সুযোগ হলো।

 4 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 6 days ago 

এটা ঠিক শীতকালে অনেক অতিথি পাখি আমাদের দেশে আসে। ভিন্ন ধরনের পাখিগুলো দেখতেও ভীষণ সুন্দর লাগে। আপনি আজকে অতিথি পাখি খুবই চমৎকার একটি ভিডিও তৈরি করেছেন। ভিডিওতে পাখিগুলো দেখে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 days ago 

ভালো লেগেছে জেনে খুশি হলাম

 6 days ago 

অতিথি পাখির খুব সুন্দর একটা ভিডিওগ্রাফি শেয়ার করেছেন আপনি। পুকুরের মধ্যে এতগুলো অতিথি পাখি দেখে সত্যি বেশ ভালো লাগলো। শীতের সময় আমাদের দেশে অনেক অতিথি পাখি আসে। তবে আমরা শহরে থাকার কারণে এসব কিছুই দেখতে পারিনা। আপনি খুব সুন্দর ভিডিও শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আমাদের এখানে অনেক পাখি আসে

 6 days ago 

আপনাদের এলাকায় যেহেতু অনেক বড় বড় পুকুর আছে তাইতো অতিথি পাখির আগমন ঘটেছে। অতিথি পাখি গুলো দেখতে অনেক ভালো লাগে। আপু আপনার শেয়ার করা ভিডিওগ্রাফি দেখে খুবই ভালো লেগেছে আমার। অসাধারণ লাগছিল দেখতে।

 4 days ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন আপনি

 6 days ago 

আপু অতিথি পাখিগুলো আমাদের এদিকে নদীতে দেখা যায় শীতকালে। তবে আপনাদের এইখানে বড় বড় পুকুরের মধ্যে এই পাখি গুলো দেখা যায়। তবে আমরাও এই পাখিগুলোকে চোই পাখি অথবা বাইদ্দা হাঁস বলে থাকি। তবে আপনি অতিথি পাখির খুব চমৎকার ভিডিওগ্রাফি করেছেন। তবে আমাদের এদিকে নদীতে অনেক মানুষ দেখি এই পাখিগুলোকে স্বীকার করে। যদিও এটি খুব মারাত্মক অপরাধ পাখি শিকার করা। খুব সুন্দর করে ভিডিওটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য দেখে

 6 days ago 

অনেকদিন পর অতিথি পাখির খুব সুন্দর একটি ভিডিও দেখতে পারলাম আজ। বেশ দারুণ হয়েছে অতিথি পাখির ভিডিও ধারণ করা। হ্যাঁ আমাদের পুকুরের পাশের পুকুরটাতে অনেক পাখি এসেছিল এবার। আরে পাখিগুলো দীর্ঘদিন অবস্থান করেছে আমাদের এখানে। আশা করি পরবর্তীতে আসবে।

 4 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 6 days ago 

অতিথি পাখি পছন্দ করে না এমন কেউ নেই। অতিথি পাখি আমার খুবই প্রিয়। আপনি দারুন ভাবে অতিথি পাখির কিছু ভিউ আমাদের সামনে তুলে ধরেছেন। খুবই দারুন ভাবে ভিডিওগ্রাফি ধারণ করেছেন। আপনার ভিডিওগ্রাফিটি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার একটি ভিডিও গ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

হ্যাঁ অতিথি পাখি আমার খুবই ভালো লাগে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44