মুলার শাক দিয়ে শুটকি মাছের ঝোল

in আমার বাংলা ব্লগ29 days ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি। আমি @jannat0499
বর্তমানে বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জে অবস্থান করছি ।

IMG-20240920-WA0020.jpg

আজকে আমি আপনাদের সামনে একটা অন্যরকম পোস্ট নিয়ে হাজির হয়েছি। হঠাৎ করেই আমার দাদা অসুস্থ হয়ে যায়। যার কারনে আমার মা বাবা তাড়াতাড়ি করে তাকে দেখার জন্য চলে যায়। যাওয়ার সময় আমাকে বলে যায় কিছু একটা রান্না করে খেয়ে নিও। অনেকক্ষণ ভাবতে ভাবতে আমার মাথায় আসে শুটকি মাছের কিছু করা যাক। যেহেতু শুটকি মাছে আছে প্রচুর পুষ্টি। এতে বেশিরভাগ অংশই থাকে প্রোটিন এছাড়াও এর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে সাহায্য করে। এতে পটাশিয়াম, সোডিয়াম রয়েছে যা শরীরে রক্তচাপ নিয়ন্ত্রণ করে। আর মুলার শাকে রয়েছে প্রচুর পরিমান ভিটামিন। তাই ভাবলাম মুলার শাক দিয়ে শুটকি মাছের ঝোল করে নেই।এই রান্নার যেমন কম লাগে ঠিক তেমনি তাড়াতাড়ি এই রান্না শেষ হয়ে যায়। চলুন তাহলে খুব সহজে শুটকি মাছের ঝোল রান্না করি আপনাদের দেখাই।


প্রয়োজনীয় উপকরণ 🥙



IMG-20240920-WA0015.jpg

উপাদানপরিমাণ
১)পেঁয়াজ কুচিএক কাপ পরিমাণ ।
২) মরিচের গুড়া২ টেবিল চামচ ।
৩) হলুদের গুঁড়াএক টেবিল চামচ ।
৪) পেঁয়াজ বাটা২ টেবিল চামচ ।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেলপরিমাণ মতো ।
৭)আদা বাটাএক টেবিল চামচ।
৯)জিরা বাটাএক টেবিল চামচ।
১০)মরিচ কুচিহাফ কাপ পরিমাণ ।
১১)মুলার শাকপরিমাণ মতো
১২) শুটকি মাছপরিমাণ মতো
ধাপ-১🍲

IMG-20240920-WA0016.jpg

  • প্রথমে করায় তেল দিয়ে তারপরে মরিচগুঁড়া, হলুদের গুড়া, পেঁয়াজ কুচি, মরিচের কুচি, সয়াবিন তেল, লবণ, মুলার শাক এবং শুটকি মাছ দিলাম।সবকিছু একসাথে ভালো করে হাত দিয়ে মাখিয়ে নিলাম । এই রান্নার বিশেষত্ব এই হাত দিয়ে মাখানোর মধ্যেই। যত ভালো করে হাত দিয়ে মাখানো হবে, রান্নার স্বাদ ততই ভালো হবে।
ধাপ-২🍲

IMG-20240920-WA0018.jpg

  • এখন অল্প পানি দিয়ে চুলার আচ মিডিয়ামে রাখতে হবে।কারন মুলার শাকে প্রচুর পানি ওঠে। কিছুক্ষণ পর অনেক পানি উঠবে। তার পর কিছুক্ষণ পর পানি ফুটতে শুরু করবে।
ধাপ-৩🍲

IMG-20240920-WA0019.jpg

  • ফুটতে ফুটতে পানি একটু কমে গেলে বুঝতে হবে তরকারি হয়ে এসেছে।
👇পরিবেশন🍲

IMG-20240920-WA0020.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার শুটকি মাছের ঝোল।বাটিতে পরিবেশন করে নিলাম। এই প্রচুর ভিটামিন মিনারেল যা আমাদের সময়ে বেশি দরকার।
    আজকে এখানেই শেষ করছি।আবার অন্য কিছু নিয়ে হাজির হবো।আল্লাহ হাফেজ।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi note 9
ধরণরেসিপি।
ক্যামেরা.মডেলnote9
ক্যাপচার@jannat0499
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

Amar_Bangla_Blog_logo_png-3.png

আমার পরিচয়

IMG_20211011_092535.jpg
আমি মোছা: জান্নাতুল ফেরদৌস। বাংলাদেশের সিরাজগঞ্জ জেলার সদরে বসবাস করি। আমি একজন সৃজনশীল মানুষ ।ছবি আঁকতে, নতুন কিছু বানাতে আর সময় পেলে ঘোরাফেরা করতে আমি খুবই ভালোবাসি।সুযোগ পেলেই পরিবার নিয়ে ঘুরতে বের হই।ভ্রমণ করার পাশাপাশি আমি বাগান করতে খুব ভালোবাসি।অবসর সময়ে আমি রঙ তুলি নিয়ে বসে যাই নতুন উদ্ভাবনায়।বই পড়তে আমার খুবই ভালো লাগে বিশেষ করে উপন্যাস।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাইআমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।🌼💖🌼


👉সবার প্রতি শুভেচ্ছা এবং পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 29 days ago 

চমৎকার রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার রেসিপি তৈরি করতে দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি মুলার শাক অনেক পছন্দ করি। আমাদের ফসলের জমিতে হয়ে থাকে এবং সেখান থেকে এনে রান্না করা হয়। যাইহোক খুব ভালো লাগলো আপনার এই রেসিপি।

 29 days ago 

আপনার ভালো লেগেছে শুনে আমারও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 29 days ago 

আমি শাকসবজি প্রিয় একজন মানুষ। মাছ-মাংসের তুলনায় শাকসবজি বেশি পছন্দ করি। আজকে আপনি মুলার শাক রান্না করে দেখিয়েছেন। অনেক ভালো লাগলো এত সুন্দর একটি রেসিপি দেখে। আশা করি অতি সহজ সুস্বাদু ছিল আপনার এই মুলার শাক রান্না।

 29 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে মুলার শাক দিয়ে শুটকি মাছের ঝোল রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আসলে মুলা খেতে আমি বেশ পছন্দ করি। তবে শুটকি মাছের বাসনা না খেয়ে আসলে কেমন একটা গন্ধ লাগে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে আপু। এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 29 days ago 

শুটকি মাছ এবং আমাদের শরীরের জন্য খুবই উপকারী তাই আমাদের খাওয়া উচিত। আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 29 days ago 

মুলার শাক তেমন একটা খাওয়া হয় না। বেশ ভালো লাগলো আপনার রেসিপিটা দেখে। এরকম রেসিপি কখনই খাওয়া হয়নি। শুটকি মাছ দিয়ে মুলার শাকের রেসিপি দেখে ভালো লাগলো। আপনার মা বাড়িতে না থাকার কারণে আপনি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু মজার রেসিপি শেয়ার করার জন্য।

 29 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 29 days ago 

শুটকি মাছ দিয়ে মুলা শাক রান্না করেছেন খেতে নিশ্চয় অনেক মজার হয়েছে। আপনার রেসিপির কালারটা দারুণ এসেছে। অনেক দিন হলো শুটকি মাছ খাওয়া হয়নি। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

জি আপু অনেক মজা হয়েছিল। আপনাকেও অনেক ধন্যবাদ।

 29 days ago 

মূলার শাক ভাজি খেয়েছি কিন্তু এভাবে শুঁটকি মাছ দিয়ে ঝোল কখনও খাওয়া হয়নি। তবে যেকোনো ধরনের শুঁটকি মাছ খেতে আমি খুব পছন্দ করি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 29 days ago 

জি আপু এটা অনেক স্বাস্থ্যকর খাবার। ধন্যবাদ আপু।

 29 days ago 

মুলা শাক দিয়ে ছোট মাছ রান্না খেয়েছি অনেক। তবে শুটকি মাছ খায়নি। এই ধরনের খাবার গুলো আমার খুবই ভালো লাগে খেতে। চমৎকার রেসিপি শেয়ার করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

 28 days ago 

মুলা শাক ভাজি খেতে খুবই ভাল লাগে আমার কাছে তবে এটা মাঝে মাঝে তেতো হয়ে যায়।অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ এবং শুভ কামনা রইলো।

 28 days ago 

আপনি লেভেল ওয়ানে থেকেও মুলার শাক দিয়ে শুটকি মাছের দারুন একটি রেসিপি করেছেন। আপনার মার্কডাউন ও কাজের ধরন অনেক সুন্দর। আশা করি ভবিষ্যতে আরো ভালো করবেন। ধন্যবাদ।

 26 days ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68596.26
ETH 2701.49
USDT 1.00
SBD 2.72