ফটোগ্রাফি:- সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230822-WA0003.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে রাজহাঁসের ফটোগ্রাফি। রাজহাঁস আমাদের সবার অতি পরিচিত একটি প্রাণী। তবে রাজহাঁস গুলো ঘাস খায়। রাজহাঁস গুলো অনেক বড় হয় এবং এদের গলা অনেক বড়। এই হাঁসগুলো মানুষকে তাড়ানোর সময় তাদের গলাটি অনেক লম্বা করে সাপের মতো করে মানুষকে তাড়া করে। যারা রাজহাঁসের কামড় খেয়েছে তারা বলতে পারবে রাজহাঁসে কত বড় আঘাত করে। এই রাজহাঁসের ফটোগ্রাফি করেছিলাম আমাদের মাদ্রাসার সামনে থেকে। আজ আপনাদের মাঝে খুব সুন্দর করে রাজহাঁসের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230822-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে মাছ বাজারে মাছের ফটোগ্রাফি। কিছুদিন আগে আমি দুপুর বেলা বাজারে গিয়েছিলাম মাছ কিনার জন্য। আমি মনে করলাম দুপুরবেলা বাজারে গেলে মাছের দাম কম হবে। যখন দুপুরে মাছের বাজারে গেলাম তখন মাছ অনেক কম এবং মাছের দাম অনেক বেশি। কিছু লোক মাছগুলো নিয়ে বসে রইল। তবে এই বাজারের তাজা মাছ পাওয়া যায়। এরপর আমি কিছু মাছ কিনলাম তারপর মাছের ফটোগ্রাফি করলাম। তাই আজকে আমি এই মাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230822-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে ছোট ফেনী নদীর ফটোগ্রাফি। আপনারা হয়তো সবাই জানেন ছোট ফেনী নদী আমাদের বাড়ির একদম পাশে। কিছুদিন আগে বিকেল বেলা আমার এক বন্ধু আসতেছে আমাদের বাড়িতে। তাকে আনার জন্য আমি চেয়ারম্যান ঘাট নদীর ধারে গেলাম। তখন আমি চেয়ারম্যান ঘাটের সামনে থেকে এই নদীর ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ছোট ফেনী নদীর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ছোট ফেনী নদীর ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230822-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমাদের সবার অতি পরিচিত ফুল। রঙ্গন ফুল গাছগুলো মোটামুটি বড় হয় এবং ফুলগুলো অনেক বড় বড় হয়। এবং এই ফুলগুলো অনেক রকমের আছে। যদিও ফুল গুলো দেখতে গোল এই কারণে ফুলগুলোর উপর মানুষ আকৃষ্ট হয়। কিছুদিন আগে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি রেস্টুরেন্ট সামনে থেকে। মূলত ওখানে পার্কের মতো কিছু জায়গার মধ্যে ফুল গাছ লাগিয়েছে। তাই আজকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230822-WA0000.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে মোরক ফুল গাছের ফটোগ্রাফি। তবে এই ফুল গাছগুলো প্রথমে কেউ দেখলে মনে করবে কোন সবজি গাছ হবে। অবিকল মাইরার শাকের গাছের মতো মোরগ ফুল গাছগুলো। তবে গাছগুলোর মধ্যে যখন ফুল ধরে তখন দেখতে বেশ ভালই লাগে। যদিও এই মোরগ ফুল গাছটি এখনো ছোট। তবে এই ফুল গাছ অনেক তাজা। কিছুদিন আগে আমি আমার বন্ধুর বাড়িতে গিয়েছিলাম। তখন তাদের বাড়ির কাচারীর সামনে থেকে এই মোরগ ফুল গাছের ফটোগ্রাফি করলাম। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230822-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে নাম না জানা গাছের ফটোগ্রাফি। তবে এই গাছের নাম আমি জানিনা। আপনারা যদি কেউ জানেন তাহলে অবশ্যই জানাবেন গাছটির নাম কি। তবে এই গাছ দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে এই গাছের পাতাগুলো অনেক বড় এবং সবুজ দেখতে বেশ ভালই লাগতেছে। আমি প্রথম মনে করলাম এই গাছ কোন ওষুধই গাছ হবে। মূলত গাছটি আমার কাছে দেখেও সত্যি অনেক ভালো লাগলো। অনেকদিন আগে আমি আমার বোনের হাসবেন্ডের বাড়ির সামনে থেকে এই গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকের নাম না জানা গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230822-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে একটি রেস্টুরেন্টের গেটের ফটোগ্রাফি। মূলত রেস্টুরেন্টের নদীর ধারে এবং রাস্তা থেকে অনেক নিচে। কারণ নদীর ধারে অনেক উঁচু একটি ব্রিজ হয়েছে। এই কারণে রোডটি অনেক উপরে। তার জন্য রেস্টুরেন্টের পরিচালক খুব সুন্দর করে রেস্টুরেন্ট যাওয়ার জন্য এই সিঁড়ি এবং গেট বানিয়েছে। তবে সামনে থেকে রেস্টুরেন্টের গেটটি সিঁড়িগুলো দেখতে অনেক সুন্দর লাগে। ঈদের সময় বিকেল বেলা আমি আবার এক বন্ধু এই রেস্টুরেন্টে গেলাম। তখন আমি এই রেস্টুরেন্টের গেটের ফটোগ্রাফি করলাম। আশা করি আমার এই রেস্টুরেন্টের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230822-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন।দেখতে খুবই অসাধারণ লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে মাছের বাজারে গিয়ে চিংড়ি মাছের যে ফটোগ্রাফি করেছেন তা দেখে তো লোভে পড়ে গেলাম। আমার আবার চিংড়ি মাছের প্রতি ভীষণ দুর্বলতা। তাই চিংড়ি মাছের ফটোগ্রাফি গুলো ভালোলাগাটা অনেক অনেক বেড়ে গেল। এছাড়াও প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে আমার কাছে মোরগ ফুলের গাছের ফটোগ্রাফি এবং নদীর ফটোগ্রাফি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

নদীর ফটোগ্রাফি আমার নিজের কাছেও খুবই ভালো লেগেছে। আপনার মন্তব্য পড়ে উৎসাহিত হলাম।

 last year 

অপরূপ সুন্দরময় এই ফটোগ্রাফি গুলো করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। সবগুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে। ফেনী নদীর ফটোগ্রাফি, ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আমার প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক অনেক উৎসাহিত হলাম।

 last year 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই আপনি। ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার বাড়ির কাচারির সামনের মোরগ ফুল গাছটি ও বেশ সুন্দর। মোরগ ফুলের গাছ আমার বাগানে রয়েছে। এরকম ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

চেষ্টা করেছি যাতে ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে করতে পারি। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

সাতটি রেনডম ফটো দিয়ে সুন্দর একটি অ্যালবাম তৈরি করেছেন ভাই। রাজহাঁস দেখার সুযোগ সব সময় আমাদের হয়ে থাকে না ,তাই আপনার ফটোগ্রাফির মাধ্যমে সেটি দেখার সুযোগ পেয়ে ভালো লাগলো। এছাড়া ফেনী নদীর ফটোগ্রাফিটিও খুব সুন্দর দেখাচ্ছে।

 last year 

চেষ্টা করেছি এইসব গুলো ফটোগ্রাফি দিয়ে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। মন্তব্যের জন্য ধন্যবাদ

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে সত্যি বেশ ভালো লেগেছে ভাই। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে নদীর ফটোগ্রাফি। আসলে ফটোগ্রাফি গুলোর দিকে তাকালেই মনে হচ্ছে যে মুগ্ধতা ছড়িয়ে পড়ছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ছোট ফেনী নদীর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। ঠিক বলেছেন নদীর দিকে তাকিয়ে থাকলে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

চেষ্টা মানুষকে অনেক দূর নিয়ে যায় ভাই।আপনি ভাল ছবি তোলার চেষ্টা করছেন জেনে ভাল লাগলো এভাবে চেষ্টা ধরে রাখুন আরো ভালো ছবি তুলতে পারবেন একদিন আপনার জন্য শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা এবং ধৈর্য দুটি থাকলে মানুষ অনেক কিছু করতে পারে। আমার ফোটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42