লাইফ স্টাইল :-তরমুজ কিনতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অথবা কোথাও ঘুরতে গেলে ওইসব বিষয় নিয়ে পোস্ট লিখতে অনেক ভালো লাগে। বেশিরভাগ সুন্দর মুহূর্ত গুলোর পোস্ট পড়তে এবং লিখতে অনেক ভালো লাগে। সব সময় চেষ্টা করি আমার সুন্দর মুহূর্তের অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ঘুরতে গেলে নিজে মনটাও ফ্রেশ থাকে। তাই সবসময় চেষ্টা করি কোথাও ঘুরতে যাওয়ার হাসিখুশির মুহূর্তটা আপনাদের মাঝেও শেয়ার করার জন্য। আশা করি আপনাদেরও পোস্টটি অনেক ভালো লাগবে।

IMG_20240416_102424.jpg

কিছুদিন আগে তরমুজ কিনতে নদীর ধারে গেলাম। আমাদের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে নদীর উপরে অনেক বড় একটি চর আছে। এবং এই বড় চর এপাশ থেকে ওপাশ যেতে এক ঘন্টার উপর লাগে। এবং এই চরে বেশিরভাগ মানুষ তরমুজ চাষ করে থাকে। আর এই তরমুজগুলো বড় গাড়ি করে বিভিন্ন জায়গাতে পাঠায়। যদিও এইবার তরমুজ চাষিরা বলতেছে তরমুজ ভালো হয় নাই।

IMG_20240416_102336.jpg

IMG_20240416_102358.jpg

কিছুদিন আগে সকালবেলা আমি আর আমার চাচাতো ভাই তৌহিদ তরমুজ কিনতে বাড়ি থেকে বের হলাম। যদিও আমরা হেঁটে হেঁটে গেলাম তরমুজ খেতে। গরমের কারণে অনেক খারাপ লাগতেছে যেতে। তবে নদীর ওপরে কয়টি দোকান আছে। এবং ওই দোকানের সামনে তরমুজ বিক্রি করতেছে। যদিও কয়েক গুরুপ বিভিন্ন জায়গাতে ওই রাস্তায় তরমুজ বিক্রি করতেছে। তরমুজ ব্যবসায়ী লোক আমার পরিচিত।

যখন আমি তাকে তরমুজের কথা জিজ্ঞেস করলাম। সাথে সাথে সে ছোট্ট একটি তরমুজ আমাদেরকে কেটে দিলেন খাওয়ার জন্য। যদিও ওই তরমুজের দাম সেই নেবে না। তারপর আমরা সবাই মিলে একসাথে তরমুজ আর চা খেলাম। এরপর আমি তাকে জিজ্ঞেস করলাম এবং হাত দিয়ে তরমুজগুলো চেক করতে লাগলাম। তারপর আমি জিজ্ঞেস করলাম তরমুজের দাম কত।

IMG_20240416_102226.jpg

IMG_20240416_102312.jpg

সে আমাকে জিজ্ঞেস করল কয়টি তরমুজ নেব। এরপর আমি পাঁচটি তরমুজ ঠিক করলাম এবং বললাম এগুলো নেব। যদিও পাঁচটি তরমুজ আমার কাছে সেই বারোশ টাকা চাইলো। আমি তাকে বললাম ৫০০ টাকা এই তরমুজগুলো দিব। প্রথমে সেই বলতেছে এই তরমুজ 1000 টাকার নিচে নিতে পারবে না। তারপর আমি বলতেছি না হলে অন্য ব্যবসায়ী থেকে নেব।

হঠাৎ করে সেই কি বুঝে তরমুজগুলো ৫০০ টাকা দিয়ে দিলেন। যদিও এই তরমুজগুলো বাজারে বারোশ টাকার উপর হবে। আমাদের এদিকে তরমুজ ক্ষেত থেকে কিনতে গেলে তরমুজ আরো সস্তা পাওয়া যায়। আর দূর-দূরান্ত থেকে লোক আসলে এমনিতে তারা তরমুজ খেতে দেয়। এরপর আমি একটি গাড়ি নিয়ে তরমুজগুলো গাড়িতে তুললাম। এবং তাকে টাকা দিয়ে দিলাম তরমুজের। সত্যি কৃষকের থেকে তরমুজ কিনতে পেরে নিজের কাছেও খুব ভালো লাগলো। এই হচ্ছে তরমুজ কিনতে যাওয়ার মুহূর্ত।

IMG_20240416_102450.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

আসলে ভাইয়া বাজার থেকে কেনা আর যেখানে উৎপাদন হয় সেই জায়গা থেকে কেনার মধ্যে টাকার অনেক পার্থক্য থেকে থাকে। কোথায় বাজারে বারোশো টাকার উপরে হবে আর আপনি সেই জায়গায় ৫০০ টাকায় ৫ পিস পেয়ে গেলেন। যাইহোক খুবই ভালো লাগলো তরমুজ কেনার এই সুন্দর অনুভূতিটা দেখে। এই প্রচন্ড গরমের দিনে তরমুজ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। বর্তমান সময়ে আমাদের এদিকে 50 টাকার কেজি চলছে।

 last month 

হ্যাঁ বর্তমান সময়ে অনেক জায়গাতে তরমুজ ৫০ টাকা কেজি চলতেছে। তবে কৃষকদের থেকে তরমুজ নিলে সুবিধা হয়। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

এই গরমে তরমুজ খেতে ভালো ই লাগে।আপনি আপনার চাচাতো ভাই কে নিয়ে তরমুজ কিনতে গেলেন।আপনি ৫ টি তরমুজ ৫০০ টাকায় নিতে পারলেন। বাজারে গেলে সত্যি ১০০০/১২০০ টাকার উপরেই এর দাম হতো।যাক অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো। আশাকরি তরমুজ গুলো মিষ্টি ছিল।

 last month 

ঐদিন চাচাতো ভাইকে নিয়ে পাঁচটি তরমুজ কিনেছি। আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

চাষের জমি থেকে আপনারা চাষীদের কাছ থেকে তরমুজ কিনে এনেছেন এটা জানতে পেরে খুবই ভালো লাগলো। কিন্তু এটা জেনে খারাপ লাগল যে প্রথমে তারা আপনাদের কাছে এক হাজার টাকা চেয়েছিল মাত্র পাঁচটি তরমুজের দাম। তাহলে ভেবে দেখেন তারা কি পরিমাণে লাভ করে। তা না হলে ১ হাজার টাকার জিনিস এত তাড়াতাড়ি ৫০০ টাকায় দিয়ে দেয়।

 last month 

আমাদের এদিকে তরমুজ অনেক চাষ করা হয়। তবে জমি থেকে তরমুজ কিনলে সস্তা কেনা যায়। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

আমি লক্ষ্য করে দেখেছি এই বছরে যেন তরমুজ ব্যবসায়ীরা ডাকাত হয়ে গিয়েছে। তারা যেভাবে বাড়ছে সেভাবে গ্রাহকদেরকে লুট করে নিচ্ছে। এই যে দেখেন আপনার কাছে যে তরমুজ ১০০০ টাকা চাইলো পরবর্তীতে সেটাই তারা ৫০০ দিয়ে দিয়ে দিল।

 last month 

এখনকার সময় সব ব্যবসায়ী ডাকাত হয়ে গেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

ব্যস্ততার কারণে এই বছর আপনাদের ওদিকে তেমন একটা যাওয়া হয়নি। তবে এর আগের বছর অনেকগুলো তরমুজ নিয়ে এসেছিলাম সেখান থেকে। এটা সত্য কথা বলেছেন যে কৃষক থেকে সরাসরি তরমুজ কিনার অনুভূতিটা একটু ব্যতিক্রমই হয়। আমরা তো একবার তরমুজ ক্ষেত থেকে তরমুজ নিয়ে সেই জায়গায় বসে খেয়ে ফেলেছিলাম,আর সেটার মজা ও অন্যরকম। যাই হোক ভালো লাগলো আপনার ব্লগটি পড়ে ধন্যবাদ।

 last month 

হ্যাঁ ভাইয়া এইবার আপনি এদিকে আসেন নাই। আসলে জমিন থেকে তাজা তরমুজ দেওয়া যেত। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য

 last month 

একটা সময় তরমুজ বেশ জনপ্রিয় হয়ে যাচ্ছিল। ৭০-৮০ টাকা কেজি কিন্তু আস্তে আস্তে সেই তরমুজ ১০ থেকে ২০ টাকা নেমে পড়লো কেজিতে। আমরা যদি প্রতিটা মানুষ এভাবে বয়কট করতে শুরু করি। প্রতিটা জিনিসের দাম কমে যাবে।আপনি বেশ দারুণভাবে তরমুজ কিনতে যাওয়ার মুহূর্ত তুলে ধরেছেন। আপনাদের এলাকা থেকে এক কিলোমিটার দূরে। ভীষণ ভালো লাগলো শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

গরমের খুবই ভালো একটি ফল তরমুজ।যেটা আমাদের শরীরে জলের অভাব দূর করতে সাহায্য করে।কিন্তু সত্যি বলতে এই তরমুজগুলি দেখে আমার তেমন সুবিধার মনে হচ্ছে না।যাইহোক তারপরও আপনি বেশ সস্তায় কিনেছেন বুদ্ধি খাটিয়ে।ভালো লাগলো জেনে,ধন্যবাদ ভাইয়া।

 last month 

না আপু তরমুজগুলো খেতে খুব ভালো হয়েছে। তবে আমাদের এদিকে তরমুজগুলো অনেক সস্তা। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

এখন যে গরম পড়েছে তরমুজ খাওয়ার বিকল্প কোন কিছু নেই৷ আর আজকে আপনার সেরকম একটি মুহূর্ত আমাদের শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। তরমুজ কিনতে যাওয়ার মুহূর্ত আপনার কাছ থেকে দেখতে পেরে খুব ভালো লাগছে এবং খুব সুন্দর ভাবে আপনি এই মুহূর্ত আমাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। অসংখ্য ধন্যবাদ।

 last month 

এটি একদম ঠিক বলেছেন এখন যে গরম পড়তেছে তরমুজ খাওয়ার কোন বিকল্প নেই। অসাধারণ মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last month 

এই গরমের মধ্যে এক টুকরো তরমুজ খেলে অনেক প্রশান্তি পাওয়া যায়। আপনি এই গরমের মধ্যে আপনার চাচাতো ভাই সহ তরমুজ কিনতে গিয়েছিলেন, দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো।আর এবছর তরমুজের দাম প্রচুর। তবুও আপনি পাঁচ টি তরমুজ পাঁচশ টাকার মধ্যে পেয়েছেন, এটা বেশ ভালো।

 last month 

হ্যাঁ ভাইয়া এই গরমের মধ্যে তরমুজ খেলে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68500.64
ETH 3751.22
USDT 1.00
SBD 3.65