কবিতা: - আমি এক স্বপ্নপরী

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের

আমি এক স্বপ্নপরী কবিতাটি লিখেছি। আমরা সবাই ভালবাসাকে নিয়ে স্বপ্ন দেখি। আসলে মানুষ বাঁচে স্বপ্ন নিয়ে স্বপ্ন। যখন প্রিয় মানুষকে নিয়ে স্বপ্ন দেখে তখন সবকিছু ছেড়ে তাকে পেতে চাই। আর মনের ভিতরে আয়নার মধ্যে সবসময় স্বপ্নপুরীর মত বসবাস করে। তবে জীবনের সবাই কম বেশি প্রিয় মানুষকে নিয়ে স্বপ্ন দেখে। স্বপ্ন দেখে মানুষ অনেক সময় সারারাত পার করে দেই। স্বপ্ন মানুষকে বাঁচিয়ে রাখে এবং স্বপ্ন মানুষকে অনেক সময় কষ্ট দিয়ে মেরে ফেলে। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে তুমি আমার স্বপ্নপরি কবিতাটি লিখেছি। আশা করি আমার এই কবিতা পড়ে আপনাদের কাছে কেমন লাগে জানাবেন।

কবিতার নাম :: আমি এক সপ্নপরি

আমি এক স্বপ্নপরী
তোমার শহরে বাস করি।
সারাদিনই তুমি আমার মনের
মাজে একটা আয়না।
সে তুমি কি আমায়
সে আয়নাতে দেখোনা।

তুমি জদি চাও সকল
সব ছেড়ে চলে আসবো ।
আমার কাছে তুমি আমার
এমন সপ্ন যা নিয়ে ।
আমি বেঁচে আছি তুমি
বুলোনা আমার ও প্রিয় ।

আমি তো মরে আছি এবং
থাকবো তোমার জন্য বসে।
রবো আজীবন থাকবো বসে।
তুমি শুধু আমার আর কারোনা।
জদি অন্য কারো হও
আমি কেমনে থাকি বলোনা ।

তুমি সবকিছু ছেড়ে
চলে আসোনা ও প্রিয় ।
তুমি আমার সপ্ন
তুমি আমার আশা।
তোমায় নিয়ে আমি আছি
আমার মনের ভালোবাসা নিয়ে ।

তোমাকে ছাড়া আমি রইবো
কেমনে বলোনা ও প্রিয়তমা।
তুমি আমার জন্য আর
কারোনা শুধু বলোনা ও প্রিয়।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

স্বপ্ন যেমন মানুষকে বাঁচিয়ে রাখে তেমনি নতুন স্বপ্ন মানুষকে নতুন ভাবে বাঁচতে শেখায়। আসলে স্বপ্ন আছে বলেই আমরা হয়তো বেঁচে আছি। ভাইয়া আপনার লেখা কবিতা চমৎকার হয়েছে। আপনি কিন্তু সত্যি দারুন কবিতা লিখেন। দারুন একটি কবিতা আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আমার কবিতা চমৎকার হয়েছে বলে মন্তব্য করায় আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আসলেই আমার বাংলা ব্লগ এর অনুপ্রেরণায় আমরা অনেক কিছুই শিখতে পারছি। আপনার লিখা কবিতা সপ্নপরি অনেক সুন্দর হয়েছে। আসলেই ভাইয়া মানুষ বাস্তবের চেয়ে সপ্নে অনেক বেশি সুখী হয়।সেখানে থাকে না কাউকে হারানোর ভয়। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

ঠিক বলছেন ভাইয়া যখন মানুষ ভালোবাসার মানুষকে কল্পনা করে তখন মনের আয়নায় সব সময় ভেসে উঠে সেই চেহারাটি। এমনকি ভাবতে ভাবতে দিন রাত কিভাবে চলে যায় তা বুঝাও যায়না। অসাধারণ একটি অনুভূতি নিয়ে আপনি কবিতা লিখলেন স্বপ্নপরী কবিতাটি অসাধারণ হয়েছে। তাছাড়া কবিতার বিষয়বস্তু আপনি খুব সুন্দরভাবে শেয়ার করলেন আমাদের সাথে।

 last year 

ঠিক বলেছেন প্রিয় মানুষকে ভাবতে ভাবতে দিনরাত কেমন ভাবে চলে যায় বুঝাই যায় না। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

চমৎকার একটি কবিতা লিখেছেন। কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। আপনার কবিতাটা কিন্তু আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার কবিতা নিয়ে স্বাভাবিক মন্তব্য করেছেন ।তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

একদম ঠিক বলেছেন ভাইয়া ভালোবাসার মানুষকে নিয়ে স্বপ্ন দেখতে কার না ভালো লাগে। আর সেই স্বপ্ন দেখতে দেখতে মানুষ কোথা থেকে যে কোথায় হারিয়ে যায় তার কোন শেষ নেই। সে বিষয়টিকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতার লাইনগুলো সহজ সরল ভাষায় লেখার জন্য আরো বেশি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

আমার কবিতা নিয়ে খুব স্বাভাবিকভাবে মন্তব্য করেছেন। কবিতা নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 last year 

আপনার আমি এক স্বপ্নপরী পড়ে অনেক ভালো লাগলো। ঠিক বলেছেন সবাই মনের মানুষকে সব সময় চিন্তা করে। এবং মনের আয়নাতে তার ছবি দেখা যায়। আপনার কবিতা প্রত্যেকটি লাইন অসাধারণ হয়েছে। কবিতার মাধ্যমে প্রিয় মানুষের অনুভূতি তুলে ধরেছেন। সত্যি বলতে আপনার কবিতা পড়ে শুরু থেকে শেষ পর্যন্ত আমার কাছে খুব ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অতি চমৎকারভাবে একটি পোস্ট আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই কবিতাটি পাঠ করে আমার অনেক ভালো লাগলো। এমনিতেই কবিতা আবৃত্তি আমার ভালো লাগে আর সেখানে যদি কিছুটা রোমান্টিক কথা আর ভালো লাগার অনুভূতি খুঁজে পাই তাহলে তো কথাই নেই। আশা করি এভাবে অনেক কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58399.10
ETH 2475.73
USDT 1.00
SBD 2.38