সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230718-WA0005.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে আকরোলের ফটোগ্রাফি। আকরোল আমাদের অনেক প্রিয় একটি খাবার। আকরোল মাছ এবং সবজির সাথে রান্না করা যায়। এবং আকরোলের বক্তা করলে খেতে আরো বেশি মজা লাগে। বর্তমান সময়ে আকরোলের দাম বাজারে অনেক চড়া। এখনকার সময়ে বিভিন্ন জায়গাতে আকরোল চাষ করা হয়। কালকে আমি বিকেল বেলা যখন আমাদের বাড়ির সামনে দাঁড়িয়ে রইলাম। তখন রাস্তার পাশে একটি গাছের মধ্যে আমি এই আকরোলটি দেখতে পাই। তখন ফটোগ্রাফি করে আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার আকরোল ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230718-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে পাতাবাহারের ফটোগ্রাফি। পাতাবাহার অনেক রকম আছে। কিছু কিছু পাতাবাহার আছে যেগুলো দেখলে মানুষ মুগ্ধ হয়ে যায়। তবে এই পাতাবাহার গাছগুলো টপের মধ্যে লাগালে দেখতে বেশ ভালই লাগে। এবং অল্প দিনের মধ্যে গাছগুলো অনেক ছড়া হয়ে যায়। প্রথমে কেউ দেখলে মনে করবে কোন বন্যা ঘাস হবে। এই পাতাবাহারের ফটোগ্রাফি করেছিলাম কালকে বিকালবেলা। আমার চাচার বাসার ছাদের উপর থেকে। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম ।আশা করি পাতাবাহারের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230718-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে অ্যালোভেরা গাছের ফটোগ্রাফি। অ্যালোভেরা পাতাগুলো দেখতে অনেক সতেজ দেখা যায়। তবে অনেকে এই অ্যালোভেরা পাতার রসগুলো খাই। এবং মুখের ত্বকের এই রসগুলো ব্যবহার করে। তবে এই অ্যালোভেরা গাছগুলো থেকে অনেকগুলো ছোট ছোট চারা গাছ বাইর হয়। তবে বিশেষ করে টপের মধ্যে এই অ্যালোভেরা গাছগুলো লাগালে দেখতে বেশ ভালোই লাগে। অনেকদিন আগে আমি একটি বাসার ছাদের উপর থেকে এই অ্যালোভেরার ফটোগ্রাফি করেছিলাম। আজকে আপনাদের মাঝে এই অ্যালোভেরার খুব সুন্দর করে ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230718-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে কাবাব হাউজের ফটোগ্রাফি। এই কাবাব হাউস আমাদের পাশের গ্রামের। আমরা বন্ধু-বান্ধব সবাই একসাথে হলে এই কাবাব হাউজে প্রায় সময় যায়। এবং কোন পার্টি হলেও আমরা এই কাবাব হাউজে যাই। কারণ আমাদের বাড়ি থেকে মাত্র 30 মিনিট লাগে পায়ে হেঁটে যেতে। কিছুদিন আগে আমরা তিন বন্ধু মিলে কথা বলতে বলতে এই কাবাব হাউসে গিয়েছিলাম। তখন আমি বাইরে থেকে কাবাব হাউজের বসার রুমের ফটোগ্রাফি করছিলাম। আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে কাবাব হাউজের এই ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230718-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে মোরগ ফুল গাছের ফটোগ্রাফি। মোরগ ফুল গাছ আমার কাছে অনেক ভালো লাগে। তবে সামনে থেকে কেউ দেখলে মনে করবে লাল শাক গাছের ফটোগ্রাফি। কারণ লাল শাক এবং মোরগ ফুল গাছ একই রকম দেখতে। এবং মোরগ ফুল গুলো দেখতেও বেশ ভালো লাগে। তবে এই মোরগ ফুল গাছ এখনো ছোট গাছের মধ্যে ফুল নেই। অনেকদিন আগে আমার চাচার বাসার ছাদের উপর থেকে আমি মোরগ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে মোরগ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230718-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে ডুমুর গাছের ফটোগ্রাফি। ডুমুর গাছগুলো বন্য গাছ তবে পাতাগুলো দেখতে বেশ ভালোই লাগে। বিশেষ করে পাতাগুলো অনেক বড় বড় হয়। অনেক সময় দেখা যেত কুকুর ডুমুর পাতাগুলো খেতো। তবে ছোটকালে আমরা গাছের মধ্যে ডুমুর দেখলে খেতাম। কিছুদিন আগে আমি একটি বাসার ছাদের উপর পানির ডামের এর সাথে ডুমুর গাছটি দেখতে হয়। তখন আমি এই ডুমুর গাছের ফটোগ্রাফি করেছিলাম। আজকে অনেক সুন্দর করে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230718-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে আকরোল ফুলের ফটোগ্রাফি। এই ফুল দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তবে প্রথমে আমি এই ফুলের নাম জানতাম না কিসের ফুল। পরে আমি আমার ছোট কাকিকে জিজ্ঞেস করলাম এটা কিসের ফুল। তখন আমার ছোট কাকি বলল এটা আকরোলের ফুল। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ির সামনে থেকে। তখন আজকে আমি এই আকরোল ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230718-WA0000.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া।আপনি সবজি,ফুল,পাতাবাহারের ফটোগ্রাফি শেয়ার করলেন। খুব সুন্দর হয়েছে সবগুলো ফটোগ্রাফি। আর ভাইয়া এই সবজিটা তো কাঁকরোল হবে।আপনাদের ওখানে বুঝি আকরোল বলে?? তাই কি ভাইয়া? যাক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আমি চেষ্টা করি ভিন্ন রকম কিছু ফটোগ্রাফি করার জন্য। আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে, তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল। ফটোগ্রাফি গুলোর সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। বিশেষ করে কাকরোল ফুলের ফটোগ্রাফি এবং এবং কাবাব হাউজের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার কাঁকরোলের ফুলের ফটোগ্রাফি এবং কাবাব হাউস এর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি এবং কাবাব হাউজের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

দারুন ফটোগ্রাফি করেছি বলে উৎসাহিত মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আসলে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। কাঁকরোল ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। তাছাড়া ডুমুর গাছের ফটোগ্রাফি বেশ অসাধারণ লাগছে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আকরোলের হবে না ভাই আমার মনে হয় কাঁকরোল হবে

 last year 

আমরা তো আঞ্চলিক ভাষায় আকরোল বলে থাকি। যাইহোকটি ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার শেয়ারকৃত ফটোগ্রাফি গুলি অনেক দুর্দান্ত হয়েছে। আপনার সর্বপ্রথম ফটোগ্রাফি যেটি এই সবজিটি আমার অনেক বেশি প্রিয় একটি সবজি। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি।

 last year 

কাঁকরোল খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি চমৎকার ফটোগ্রাফি নিয়েছেন ভাইয়া ফটোগ্রাফি করা যেহেতু আপনার শখের তাই আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন প্রতিনিয়ত। আজকে আপনার শেয়ার করা কাঁকরোল এর ফটোগ্রাফি টা আমার অনেক ভালো লেগেছে। তাছাড়া অন্যান্য ফুলের এমন প্রকৃতির ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ খুব সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

আমার কাঁকরোলের এর ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে। অন্যান্য ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক দিন পর কাঁকরোল ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লেগেছে। পাতাবাহার গাছের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

কাঁকরোল ফুলের ফটোগ্রাফি করেছি আমি কিন্তু ফুলের নাম জানতাম না। পরে আমার ছোট কাকিমা ফুলের নাম বলো আমাকে। আপনার মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

বিভিন্ন ফুলের পাশাপাশি প্রকৃতির অপরূপ সৌন্দর্য খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে ক্যাপচার করেছেন। যেগুলো উপভোগ করতে আমি খুবই পছন্দ করি । আমিও ফটোগ্রাফি করে থাকি ভালো লাগে ফটোগ্রাফির মধ্যে আলাদা মজা রয়েছে।

 last year 

আপনার মন্তব্য শুনে ভালো লাগলো। আমার ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28