লাইফ স্টাইল :-বাজারে মাছ কিনতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি আজকে একটি লেখার পোস্ট এবং কিছু গুরুত্বপূর্ণ কথা আপনাদের মাঝে শেয়ার করবো। কিছু কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে অথবা কোথাও ঘুরতে গেলে ওইসব বিষয় নিয়ে পোস্ট লিখতে অনেক ভালো লাগে। বেশিরভাগ সুন্দর মুহূর্ত গুলোর পোস্ট পড়তে এবং লিখতে অনেক ভালো লাগে। সব সময় চেষ্টা করি আমার সুন্দর মুহূর্তের অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ঘুরতে গেলে নিজে মনটাও ফ্রেশ থাকে। তাই সবসময় চেষ্টা করি কোথাও ঘুরতে যাওয়ার হাসিখুশির মুহূর্তটা আপনাদের মাঝেও শেয়ার করার জন্য। আশা করি আপনাদেরও পোস্টটি অনেক ভালো লাগবে।

IMG_20240202_112649.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব মাছ কিনতে যাওয়ার মুহূর্ত। কিছুদিন আগে আমি বাজারে যাব ঠিক করেছিলাম। যদিও আমি বাজারের দুপুর বেলা যাই ।এছাড়া আমার হাতে তেমন সময় থাকে না সকল বেলা যাওয়ার জন্য। দুপুরবেলা আমি মাদ্রাসা থেকে আমার ওয়াইফ কে মোবাইলে কল দিয়ে বললাম বাজারে যাব কিছু কিনে আনার দরকার আছে কিনা। তখন আমার ওয়াইফ বললো পারলে কিছু মাছ নিয়ে আসো। কারণ রোজার সময় তেমন বাজারে যাওয়া হবে না। আর এখন আমি ফ্রি আছি মাছগুলো নিয়ে আসলে সুন্দর করে কেটে সাফাই করে রাখতে পারব।

এরপর আমি একটি অটো গাড়ি করে বাজারে গেলাম। যদিও ওই সময় প্রায় দুপুর সাড়ে বারোটা ছিল। এবং ওই সময় বাজারে বিশেষ করে মাছ বাজারের লোক কম ছিল। প্রথমে আমি বাজারে কিছু না দেখে সোজা চলে গেলাম মাছ বাজারে। মূলত মাছ বাজারে দুপুরের সময় মাছ পাওয়া যায় অনেকে বলে সস্তা ও পাওয়া যায়। সত্যি বলতে প্রথম গিয়ে যখন আমি কিছু মাছের দাম জিজ্ঞেস করলাম আমি শুনে তাদেরকে আর দাম বলার ইচ্ছায় জাগলো না। কারণ প্রত্যেক জিনিসের ও মাছের দাম অনেক চড়া। মনে হয় রমজান আসলো আর বাজারে মাছ পাওয়া যাবে না।

যে তেলাপিয়া মাছগুলো ১৬০ টাকা থেকে ১৭০ টাকা বিক্রি হয়। ওই মাছগুলো ২৩০ টাকা দাম চাচ্ছে। যে কার্ফু মাছগুলো ১৮০ টাকা থেকে ২০০ টাকার মধ্যে বিক্রি হয়। ওই মাছগুলো ২৬০ টাকা দাম চাইতেছে। যদিও আমাদের গ্রাম অঞ্চলে অন্যান্য জায়গা থেকে মাছের দাম কম। সত্যি আমি দাম শুনে হতবাক হয়ে গেলাম। কারণ সব মাছের কেজিতে ৫০ টাকা করে বেশি বিক্রি করতেছে। আমি মাছ বাজারে মাছের বিক্রেতাকে জিজ্ঞেস করলাম এত দাম কেন।

সে আমাকে বলতেছে সকালবেলা মাছের দাম আরো বেশি ছিল। এখন রমজান মাছের আসতেছে এই কারণে মাছের দাম অনেক বেশি। আমি তাকে জিজ্ঞেস করলাম রমজান মাছে কি মাছ বাজারে আসবে না। সে আমাকে উত্তর দিলেন কাস্টমার নিয়ে যাচ্ছে এত কথা কেউ জিজ্ঞেস করে নাই। আসলে আমরা কাস্টমারগুলোই হচ্ছে বড়ই ঝামেলা। মনে করে মাছ আজকে না কিনলে আর পাওয়া যাবে না। যদিও আমাদের বাড়ি থেকে বাজার ৭ থেকে ৮ কিলোমিটার দূরে। এই কারণে আমি কিছু রকমের মাছ কিনেছি এক কিলো করে।

আমি তেলাপিয়া মাছ ,কার্ফু মাছ ও পাঙ্গাস মাছ কিনলাম। সত্যিই এই মাছগুলোর দাম না বললেই চলে। আগের বাজারের থেকে প্রতি কিলোর উপর ৫০ টাকা করে বেশি। আমি তিন রকমের মাছ অনেক চিন্তা ভাবনা করে কিনেছিল। যদিও অন্যান্য দিন বাজারে মাছের দাম এত বেশি থাকে না। শুধু রমজান আসতেছে এই উপলক্ষে মনে হয় সবাই একসাথে মাছগুলো নিয়ে প্রিজে জমা করতেছে। এরপর আমি মাছ বাজার থেকে এসে কিছু তাজা সবজি ও কেনাকাটা করেছিলাম। এই হচ্ছে বাজার থেকে মাছ কিনা কাটা মুহূর্ত। আশা করি আমার এই পোস্ট পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240202_113127.jpg

IMG_20240202_112712.jpg

IMG_20240202_112707.jpg

IMG_20240202_113134.jpg

IMG_20240202_112809.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

বাজার থেকে মাছ কেনা নিয়ে সুন্দর একটি পোস্ট দিয়েছেন ভাইয়া। ভালো হয়েছে পোস্টটি। পোস্টের ছবি গুলোও সুন্দর হয়েছে। আপনি একদম ঠিক বলেছেন, রমজান মাসে প্রতিটি নিত্যপণ্যের দাম চড়া। মাছেও কিলো প্রতি ৫০ টাকার বেশি।কি আর করা! দেখারো কেউ নেই,বলারো কেউ নেই! পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ আপু রমজান মাসে প্রতিটি দৈব্য মূল্যের দাম অনেক ছড়া। আপনার সুন্দর মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 5 months ago 

আস্তে আস্তে সব কিছুর দাম বেড়ে যাচ্ছে। যে মাছ ১৩০ টাকা ছিল সেই মাছ এখন 230 টাকা। সত্যিই ভাবতেই অবাক লাগতেছে। বাজারে মাছ কিনতে যাওয়ার মুহূর্ত আপনি তুলে ধরেছেন। বেশ অনেক রকমের মাছ দেখতে পারতেছি। আজকে মনে হচ্ছে মাছের এর দামটা একটু বেশি রমজান উপলক্ষে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ কিছুদিন আগে যে মাছের দাম ছিল ১৩০ টাকা। সে মাছ এখন ২০০ টাকার উপরে। আপনার মন্তব্য শুনে ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

এখন আমি ফ্রি আছি মাছগুলো নিয়ে আসলে সুন্দর করে কেটে সাফাই করে রাখতে পারব।

কথাটা শুনে খুব ভালো লাগলো। আসলে সবাই মিলে কাজ করার মধ্যেই আসল প্রশান্তি। আপনার মাছ কেনার অনুভূতিটা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কাছে অনেক ভালো লেগেছে এটা।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে মাছগুলো জলদি নিয়ে আসলে সে কেটে সাফাই করে রাখবে। সুন্দর মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার ওখানে তো মাছের দাম সীমিত আছে আমাদের শহরে তো মাছের দাম আরো বেশি। যাক অবশেষে বেছে বেছে তিন রকমের মাছ নিয়েছিলেন। এটা কিন্তু ঠিক বলেছেন দোকানদারকে বেশি কিছু জিজ্ঞেস করলে তারা এখন রেগে যায়। ভালো লাগলো আপনার মাছ কেনার মহূর্ত পড়ে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কি বলেন আপু আপনাদের শহরে আমাদের এদিক থেকে মাছের দাম আরো বেশি ছড়া। আসলে মানুষ কি খেয়ে বাঁচবে জানা নেই। মন্তব্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

খুব সুন্দর একটি পর্ব শেয়ার করেছেন আপনি৷ বাজারে মাছ কিনতে যাওয়ার খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন এবং তা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো৷ একইসাথে এখানে আপনি অনেকগুলো ফটোগ্রাফির মাধ্যমেও খুব সুন্দর কিছু বিষয় ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

আমার পোস্ট নিয়ে সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41