ফুল গাছের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি ফুল গাছের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner 08-14-2023 21.12.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে কিছু ফুলের কস্কেচ এঁকে নিয়ে নিলাম।

IMG_20230814_194454.jpg

ধাপ - ২ :

এরপর পেন্সিলের দাগ গুলোর মধ্যে কালো চিকন মার্কার কলম দিয়ে ফুল গাছগুলোকে এঁকে নিলাম।

IMG_20230814_194822.jpg

ধাপ - ৩ :

এরপর ফুলের পাতা সামনে চিকন চিকন দাগ দিয়ে পাতাগুলোকে আরেকটু সুন্দর করে এঁকে নিলাম।

IMG_20230814_195739.jpg

ধাপ - ৪ :

এরপর মাঝখানে গুলো কেউ আরেকটু সুন্দর করে বিভিন্ন রকম ডিজাইন দিয়ে সুন্দর করে এঁকে নিলাম।

IMG_20230814_200003.jpg

ধাপ - ৫ :

এরপর অপর পাশের ফুলগুলো কেউ আরেকটু সুন্দরভাবে ডিজাইন করে এঁকে নিলাম।

IMG_20230814_201044.jpg

ধাপ - ৬ :

এরপর ফুলের গাছের নিচেও কিছু চিকন দাগ টেনে বিভিন্ন রকম ফুলের অংশ এঁকে নিলাম।

IMG_20230814_201230.jpg

শেষ ধাপ :

এভাবে ছোট বড় ফুল গাছের ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

CamScanner 08-14-2023 21.12.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

খুবই চমৎকার একটা গাছের ম্যান্ডেলা আর তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনি একই সাথে অনেকগুলো গাছ অংকন করেছেন তাই আপনার চিত্রটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমি বিশেষ করে ম্যান্ডেলা আর্ট ভিন্ন রকম করার চেষ্টা করেছি। খুব সুন্দর করে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ম্যান্ডেলা আর্ট। প্রথমেই আপনি পেন্সিল দিয়ে পুরো নকশা তৈরি করে নিয়েছেন। যার কারনে পারফেক্ট হয়েছে। সুন্দর করে আপনার ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে।

Posted Usingsteempro mobile

 last year 

পেন্সিল দিয়ে প্রথমে আর্টগুলো করলে দাগ গুলো বরাবর হয়। আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর একটি ফুক গাছের মেন্ডেলা একেছেন খুবই সুন্দর হয়েছ দেখতে নিখুত ভবে আপনি অংকন টা করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে সাধারণ মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ফুল গাছের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। সত্যি ভাইয়া এমন আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। আসলে এই ধরনের আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফুল গাছের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্ট সব সময় আমার খুব ভালো লাগে। যদিও সময় সল্পতার কারণে আর্ট তেমন একটা করা হয় না। তবে আর্ট করতে আমার বেশ ভালই লাগে। ফুল গাছের ম্যান্ডেলা আটটি খুব চমৎকার হয়েছে। সুন্দর ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আপনি সব সময় খুব সুন্দর করে অনেক সুন্দর করে বিভিন্ন রকমের ম্যান্ডেলা আর্ট করে থাকেন। ফুল গাছের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর করে করেছেন যার কারণে দেখতে অনেক ভালো লাগছে। ফুলের ভেতরে নিখুঁত ডিজাইন অঙ্কন করার কারণে দেখতে খুব ভালো লাগছে। আপনি অনেক সময় ব্যবহার করে এটা করেছেন যা দেখে বুঝতে পারছি। আর ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়েছে এই কাজটি করার জন্য।

 last year 

আমি সব সময় ভিন্ন রকম ম্যান্ডেলা আর্ট করতে পছন্দ করি ।আপনি খুব চমৎকার করে আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। যদিও এই আর্ট গুলো করতে অনেক সময়ও ধৈর্যের প্রয়োজন হয়। তবে দেখতে খুব সুন্দর দেখায়। আপনার ফুল গাছের ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনার উচ্চতা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 last year 

সিম্পলের মাঝে গর্জিয়াস।বেশ ভালো হয়েছে। দেখতে বেশ সুন্দর লাগছে।ঘাস লতা পাতা ফুল দিয়ে ম্যান্ডেলা সব মিলিয়ে অসাধারণ। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

আমি চেষ্টা করি সব সময় সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করার জন্য। সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো এক নজরে তাকিয়ে ছিলাম। অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করলেন যা দেখে আমি তো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। সুন্দর করে নিখুঁত ভাবে ধৈর্য ধরে এটা অঙ্কন করেছেন যা দেখে বোঝা যাচ্ছে। আপনি ধাপ গুলো ও অনেক সুন্দর করে করেছেন, যা দেখলেও এটা সহজে অঙ্কন করে নিতে পারবে বলে আমি মনে করি। ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্য লাগে।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে অনেক খুশি হলাম। অনেক সুন্দর করে মন্তব্য করেছেন ।তাই আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46