ফটোগ্রাফি :-রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে খুব সুন্দর ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো আকারে অনেক ছোট কিন্তু দেখতে বেশ ভালো লাগে। তবে এই ফুলগুলো অনেক জাতের আছে। গাছগুলো আকারে তেমন বড় হয় না। তবে বেশিরভাগ নার্সারিতে এবং পার্কে এই ফুল গাছগুলো দেখা যায়। এই ফুলের পাপড়ি ও অসাধারণ। একটি গাছের মধ্যে অনেকগুলো ফুল একসাথে ফোটে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি বাড়ি থেকে ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি মাঝে শেয়ার করলাম।

IMG-20240226-WA0026.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলের নাম আমার জানা নেই। তবে নির্দিষ্ট ভাবে এই ফুলের নাম কি এখন ও আমি জানতে পারি নাই। অনেকে এই ফুলকে পাতাবাহারো বলে থাকে। তবে এই ফুলের পাতাগুলো অনেক বড় এবং কালার ও চমৎকার। এই ফুলগুলো সামনে থেকে দেখলে পাতাগুলো দেখলে অনেক ভালো লাগে। এই ফুল গাছগুলো আকার একটু বড় হয়। অনেকে মনে করে এই ফুল গাছ গুলো হচ্ছে সবজি গাছ। অনেকদিন আগে আমি এই নাম না জানা ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি বাড়ির সামনে থেকে। তাই আজকে এই নাম না জানা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240307_092423.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে আমার খুব পছন্দের পিটুনিয়া ফুল। পিটুনিয়া ফুল আমার অনেক ভালো লাগে। এই ফুলগুলো অনেক কালারের আছে। তবে সবগুলো পিটুনিয়া ফুল আমার কাছে অত্যন্ত ভালো লাগে। এই ফুল গাছগুলো আকারে তেমন বড় হয় না। তবে বেশি গরম পড়লে এই ফুল গাছগুলো মারা যায়। এখন কম বেশি সব জায়গাতে এই পিটুনিয়া ফুল দেখা যায়। এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমার জ্যাঠাতো ভাইয়ের বাড়ি থেকে। তাই আজকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240226-WA0027.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে টার্কি মোরগ। তবে এই মোরগ নাকি নাম হচ্ছে টার্কি বলে। যদিও এরকম মোরগ বাইরে কোথাও দেখা যায় না। তবে এ মোরগগুলো দেখতে অবিকল অন্যরকম। হয়তোবা এই মোরগগুলো বনে জঙ্গলে দেখা যায়। সত্যি বলতে এই মোরগটি আমি চট্টগ্রাম চিড়িয়াখানায় দেখেছি। এই মোরগ দেখে আমি অনেকক্ষণ চিন্তাভাবনা করলাম নামটি কি হতে পারে। তবে চিড়িয়াখানায় না দেখার অনেক পানি ওখানে দেখা যায়। কিছুদিন আগে ঘুরতে গিয়ে আমি এই টার্কি মোরগের ফটোগ্রাফি করেছিল। আশা করি আমার এই টার্কি মোরগের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240313_231537.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে প্লাস্টিক দোকানের ফটোগ্রাফি। তবে সাইকেল এর মধ্যে বলতে গেলে একটি দোকান অবস্থিত। এ প্লাস্টিক সামান গুলো গ্রামে এই লোকগুলো এনে বিক্রি করে। তবে এ সামানগুলো এক দামের। এবং কোন জিনিস মুলা মুলি করা যায় না। সত্যি সাইকেলের মধ্যে এতগুলো সমান দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। কিছুদিন আগে রাস্তার সামনে আমি বসে রইলাম। তখন প্লাস্টিকের সামানগুলো সাইকেলের উপর দেখে আমি সাথে সাথে ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240311_131239.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গল ফুল আমার অতী পরিচিত একটি ফুল। বড় বড় পাতার মধ্যে এই রঙ্গন ফুলগুলো দেখলে অনেক ভালো লাগে। তবে রঙ্গন ফুল অনেক রকমের আছে। এই ফুল গাছগুলো আকারে অনেক বড় হয়। এবং ফুল গাছ গুলো যত্ন নিলে অনেক বছর পর্যন্ত টিকে। এই ফুলের সৌন্দর্য মানুষকে বেশি মুগ্ধ করে। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম অনেক দিন আগে ঘুরতে গিয়ে একটি অফিসের সামনে থেকে। তাই আজকের এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি অঙ্গন ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240308_084424.jpg

device : Redme note 9

লোকেশন

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

সুন্দর কয়েকটি ফটোগ্রাফি তুলে ধরেছেন। বিভিন্ন ধরনের কয়েকটি ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো খুবই নিখুঁত হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

বরাবরের মতই ফটোগ্রাফি পোস্টগুলো পড়তে আমার ভীষণ ভালো লাগে। নাম না জানা ফুলটি দেখে আমি পুরো মুগ্ধ হয়ে গেলাম ও পিটুনিয়া ফুলটি এত চমৎকার ছিল। দেখতে আমার ভীষণ ভালো লাগে। এই ফুলের কালার কম্বিনেশন টি এতটাই সুন্দর দেখলেই চোখ গেল জুড়ে যায় এবং সর্বোপরি আপনি বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। ছয়টি ছবি দিয়ে সুন্দর করে একটা অ্যালবাম সাজিয়েছেন, অনেক ভালো লাগলো আমার কাছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার নাম না জানা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগলো শুনে খুশি হলাম। ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

রেনডম ফটোগ্রাফি সব সময়ই আমার পছন্দের। তবে আজকে আপনার ফটোগ্রাফি গুলো খুব চমৎকার হয়েছে। বিশেষ করে পিটুনিয়া ফুলের ভিন্ন প্রজাতীয় এই ফুলটি খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 5 months ago 

আসলে রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। সুন্দর মন্তব্য করেছেন ভাইয়া তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

যখন ফটোগ্রাফি করার সময় একটু সময় দিয়ে ফটোগ্রাফি গুলো করা যায়। তাহলে বেশ সুন্দর ফটোগ্রাফি নেওয়ার সুযোগ হয়। আপনি আজকে রেনডম ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। বিশেষ করে পিটুনিয়া ফুলের এত সুন্দর কালার অনেক ভালো লেগেছে। এছড়াও ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। ভাইয়া আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি।

 5 months ago 

হ্যাঁ আপু ফটোগ্রাফি গুলো যদি সময় দিয়ে করা হয় তখন ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। আমার ফটোগ্রাফি নিয়ে উচ্চারিত মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি প্রতি সপ্তাহে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভিন্ন ভিন্ন হওয়াতে ভীষন ভালো লাগলো। আসলে চেষ্টা করলে সফলতা আসেই।আপনি আপনার চেষ্টা দিয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।আমার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে। সুন্দর বিবরন তুলে ধরে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

শুনে খুশি হলাম আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

ভাইয়া প্রায় সময় আপনার ব্লগের মধ্যে রেনডম ফটোগ্রাফি দেখতে পায়। ভালোই লাগে রেনডম ফটোগ্রাফি দেখতে। টার্কি মোরগের মাংস খেতে দারুন লাগে। আমার টার্কি মোরগ পালন করার ইচ্ছা আছে। প্লাস্টিক ফেরিওয়ার ফটোগ্রাফিটাও দারুন হয়েছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58