জল রং দিয়ে আঁকা গাজর

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই জল রং দিয়ে আঁকার কিছুটা হলেও চেষ্টা করতেছি। কিন্তু জল রং দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও তুমি ধরতে অনেক কঠিন। কিন্তু আমি আমার ওয়াইফের হেল্প নিয়ে চেষ্টা করতেছি জল রং অথবা বিভিন্ন রকমের রং দিয়েও আঁকার জন্য। একসময় এভাবেই আঁকতে আঁকতে সুন্দর কোন কিছু আঁকতে পারবো। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি গাজর আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20231006_210950.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• জলরং
• তুলি
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটি গাজরের আর্ট করে নিয়ে নিলাম।

IMG-20231006-WA0020.jpg

ধাপ - ২ :

তারপর প্রথমে কয়েক কালার দিয়ে গাজরের উপরে কিছু কালারফুল রং করে নিয়ে নিলাম।

IMG-20231006-WA0023.jpg

ধাপ - ৩ :

তারপর গাজরের নিচের অংশে আরো কিছু কালারফুল রং দিয়ে আবারো রং করে নিয়ে নিলাম।

IMG-20231006-WA0024.jpg

ধাপ - ৪ :

তারপর গাজরের উপরে সবুজ রং দিয়ে একটি পাতা সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG-20231006-WA0022.jpg

ধাপ - ৫ :

তারপর চিকন মার্কার কলম দিয়ে গাজরের চারপাশে দাগ দিয়ে নিয়ে নিলাম।

IMG-20231006-WA0025.jpg

শেষ ধাপ :

এভাবে একটি গাজরের আর্ট করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে

IMG_20231006_210950.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

জল রং দিয়ে খুব সুন্দর একটি গাজর আর্ট করেছেন। গাজরটি দেখতে খুব কিউট লাগছে। বিভিন্ন কালার ব্যবহার কূরা খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আমার জল রঙের গাজর আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনি একদম নতুন একটি পোস্ট করেছেন ভাইয়া। জল রং ব্যবহার করে অনেক সুন্দর একটি গাজর তৈরি করেছেন। গাজরের চোখ গুলো দেওয়ার কারনে আমার কাছে দেখতে বেশি ভালো লাগছে। দেখে মনে হচ্ছে গাজরটি কথা বলবে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আমি চেষ্টা করেছি জল রং দিয়ে ভিন্নরকম আর্ট করার জন্য। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

জি এইরকম আর্ট করতে ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হ।য় একটা সময়ের পর আর্ট টি দেখার পর মন থেকে অনেক প্রশান্তি কাজ করে। তখন আর কোন কষ্ট কষ্ট মনে হয় না এবং জল রং দিয়ে আমিও কাজ করতাম। কিছুই পারতাম না চেষ্টার পর আস্তে আস্তে সেই কাজে পারদর্শী হয়ে গেলাম। আবার ও শুরু করব আপনাকে দেখে আবার ইচ্ছা জাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন।

 10 months ago 

আমার জল রং দিয়ে আঁকা আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

জলরঙের আর্ট দূর থেকে দেখতে সোজাই লাগে রং করতে গেলে বোঝা যায় কত কতটা কঠিন । আর প্রথম প্রথম হলে তো কথাই নেই তুলি ধরতে গেলে মনে হয় কি যেন কি হয়ে যাবে । আপনার রং করা গাজরটি মোটামুটি ভালই হয়েছে ।

 10 months ago 

ঠিক বলেছেন জল রং দিয়ে আর গুলো দেখতে সোজা দেখা যায় কিন্তু আর্ট গুলো করতে অনেক কষ্ট হয়। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

চেষ্টা করলে মানুষ সব কিছু করতে পারে।আপনি চেষ্টা করেন দেখবেন একদিন ভালো কিছু আর্ট করছেন।যাইহোক আপনার জল রং দিয়ে গাজর তৈরি করা খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

চেষ্টা করলে আসলে ভালো কিছু করা যায়। আপনার সুন্দর মন্তব্য শুনে ভালো লাগলো তাই ধন্যবাদ।

 10 months ago 

জল রং দিয়ে আঁকা গাঁজর আমার ভালো লাগলো আমার কাছে। আমি নতুন হিসেবে অনেক কিছু শিখতে পারতেছি আপনাদের কাছে। অনেক সুন্দর করে আপনারা উপস্থাপনা করেন সবকিছুই শিখি। আপনার জন্য শুভকামনা

 10 months ago 

জল রং দিয়ে আঁকা পেইন্টিং গুলো দেখতে খুবই সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে গাজর পেইন্টিং করেছেন। গাজর পেইন্টিং খুবই অসাধারণ। সত্যি আপনার পেইন্টিং করার দক্ষতা বেশ দুর্দান্ত। এত চমৎকার আর্টি পোস্ট মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আমার গাজর আর্ট অসাধারণ সুন্দর হয়েছে বলে মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ভাইয়া আপনি জল রং দিয়ে খুব সুন্দর গাজর এঁকেছেন। আপনার এই গাজরের আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার আর্টের কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার গাজর আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম। খুব অসাধারণ মন্তব্য করাই অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41