আর্ট :- রং কলম দিয়ে আঁকা সমুদ্রের তলদেশের দৃশ্য

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। এখন কিন্তু সমুদ্রের তলদেশের দৃশ্যগুলো কম বেশি সবাই অনেক পছন্দ করে। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। কিন্তু রং কলম দিয়ে আঁকাটা অনেকটা সোজা মনে হলেও আঁকতে গেলে বোঝা যায় অনেক কঠিন।আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি সমুদ্রের তলদেশের দৃশ্যের আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG-20240430-WA0007.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি গোল বৃত্তের মধ্যে সমুদ্রের তলদেশের একটি দৃশ্য পেন্সিল দিয়ে এঁকে নিয়ে নিলাম।

IMG-20240430-WA0003.jpg

ধাপ - ২ :

এরপর মোটা মার্কার কলম দিয়ে সমুদ্রের তলদেশের চিত্র গুলোকে দাগ টেনে এঁকে নিয়ে নিলাম।

IMG-20240430-WA0006.jpg

ধাপ - ৩ :

তারপর সমুদ্রের তলদেশের একটি প্রাণীকে প্রথমে গোলাপি রং কলম দিয়ে মাঝখানে রং করে নিয়ে নিলাম।

IMG-20240430-WA0004.jpg

ধাপ - ৪ :

এরপর সমুদ্রের তলদেশের প্রাণীটির চারপাশে আরও কয়েক রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG-20240430-WA0002.jpg

ধাপ - ৫ :

এরপর সমুদ্রের নিচে অংশে হলুদ রং দিয়ে এবং সবুজ রঙ দিয়ে কিছু লতাপাতা রং করে নিয়ে নিলাম।

IMG-20240430-WA0001.jpg

ধাপ - ৬ :

এরপর সমুদ্রের উপরের অংশটাকে হালকা নীল রং কলম দিয়ে রং করে নিয়ে নিলাম।

IMG-20240430-WA0000.jpg

ধাপ - ৭ :

এভাবে সমুদ্রের তলদেশের একটি দৃশ্য রং কলম দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG-20240430-WA0005.jpg

<h2>  শেষ ধাপ  : </h2> 

এভাবে পুরো আর্ট শেষ করে নিলাম। আশা করি আমার আঁকা সমুদ্রের তলদেশের এই দৃশ্য আপনাদের অনেক পছন্দ হবে।

IMG-20240430-WA0007.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

রং কলম দিয়ে সমুদ্রের তলদেশের দারুন একটি চিত্র অঙ্কন করেছেন। যেটা দেখতে অসাধারন লাগছে। তাছাড়া কালার কম্বিনেশনেও বেশ দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আর্টের প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করে দেখানোর জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 months ago 

আজকে আমার আর্ট সমুদ্রের তলদেশের দৃশ্য অংকন আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুশি হলাম ।তাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনি আজকে অসম্ভব সুন্দর সমুদ্রের তলদেশের দৃশ্য অংকন করেছেন। দেখতেও ভীষণ ভালো লাগতেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আমার পোস্ট নিয়ে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এক কথায় অসাধারন হয়েছে আপনার আজকের পোস্টটি। বেশ সুন্দর কালার কম্বিনেশনও ছিল। এত সুন্দর করে যে সমুদ্রের তলদেশ আর্ট করেছেন তা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার আর্ট সমুদ্রের তলদেশের দৃশ্য অংকন দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম ।তাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

রং কলম দিয়ে আঁকা সমুদ্রের তলদেশের দৃশ্য অংকট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অংকন করা চিত্রগুলো দেখে আমি প্রতিনিয়ত মুগ্ধ হয়ে যাই। চিত্রটা দেখে যেন মনে হচ্ছে আমি নিজেই সমুদ্রের তলদেশে চলে এসেছি।

 2 months ago 

আমার আজকে আর্ট নিয়ে আপনি অনেক সুন্দর উৎসাহিতমূলক মন্তব্য করেছেন। সত্যি এই ধরনের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে।

 2 months ago 

আসলে যে কোন কালার দিয়ে কিছু তৈরি করলে দেখতে এমনিতেই ভালো লাগে। আপনি আজকে রং কলম দিয়ে সমুদ্রের তলদেশের দৃশ্য অংকন করেছেন। যেটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আমি চেষ্টা করেছি অংকনটি খুব সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

রং কলম দিয়ে আঁকা সমুদ্রের তলদেশের দৃশ্য অংকন করেছেন দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি আপনার অংকনের পদ্ধতি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 months ago 

আজকে আমার আর্ট সমুদ্রের তলদেশের দৃশ্য অংকন নিয়ে অস্বাভাবিক মন্তব্য করেছেন। তাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

রং কলম দিয়ে আঁকা সমুদ্রের তলদেশের দৃশ্যটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে সমুদ্রের তলদেশের দৃশ্যটি অঙ্কন করেছেন ও আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমার দৃশ্য অংকন নিয়ে স্বাভাবিক মন্তব্য করার জন্য।

 2 months ago 

রং কলম দিয়ে এই ধরনের আর্টগুলো অঙ্কন করলে দেখতে অনেক বেশি সুন্দর হয়। আমি তো বেশ কয়েকবার রং কলম দিয়ে এরকম আর্ট করেছি। সমুদ্রের তলদেশের দৃশ্যটা অনেক সুন্দর করে আপনি অঙ্কন করেছেন। সত্যি অনেক সুন্দর ভাবে ফুরো দৃশ্যটা ফুটে উঠেছে। অনেক সুন্দর করে একটা প্রাণী এঁকেছেন, যেটা দেখতে আরো সুন্দর লেগেছে। কালার কম্বিনেশন টা একটু বেশি সুন্দর লেগেছে। আপনি অনেক নিখুঁতভাবে এবং নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে পুরো আর্ট সম্পূর্ণ করেছেন, এটা তো দেখেই বুঝতে পারতেছি।

 2 months ago 

হ্যাঁ আমি দৃশ্য অংকন এর মধ্যে কিছু প্রাণী এঁকেছি। তবে আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

আপনার রং কলম দিয়ে আঁকা সমুদ্রের নিচের দৃশংকন দেখেই তো চোখ ফেরাতে পারছি না। এই ধরনের দৃশ্যগুলো আমার কাছ থেকে অনেক বেশি ভালো লাগে। আর আপনি দেখছি অনেক নিখুঁতভাবে পর্যায়ক্রমে তৈরি করে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভাইয়া আপনার মন্তব্য শুনে আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61577.64
ETH 3448.57
USDT 1.00
SBD 2.53