ফটোগ্রাফি:-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল আমার কাছে অনেক ভালো লাগে। এই কালারের গোলাপ ফুল দেখে সত্যিই ঐদিন আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে গোলাপ ফুলটি আকারে বড় ছিল এবং পাপড়িগুলো অসাধারণ লাগলো আমার কাছে। গোলাপ ফুলের ঘ্রান ও অসাধারণ। অনেকদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি অফিসের সামনে থেকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20240120-WA0010.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে ছোট ফেনী নদীর ফোটোগ্রাফি। নদী দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনারা অনেকে জানেন আমাদের বাড়ির পাশে ছোট ফেনী নদী আছে। এক পাশে ফেনী এবং অন্য পাশে কোম্পানীগঞ্জ। তবে দুইপাশের লোক গুলো নৌকার মাধ্যমে এদের থেকে অধিক চলাফেরা করে। কিছুদিন আগে আমি আমার ওয়াইফ কে নিয়ে ঘুরতে গিয়ে এই নদীর ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240204_075331.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে শিম ফুলের ফটোগ্রাফি। এই কালারের শিম ফুল আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। তবে শিম গাছগুলো আকারে অনেক বড় হয়। যখন একসাথে শিম ফুল ফোটে তখন দেখতে বেশ ভালই লাগে। আর এই শিম ফুলগুলো আকার অনেক ছোট। তবে এই শিম ফুল থেকে বড় বড় শিম ধরে থাকে। কিছুদিন আগে এই শিম ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমাদের বাড়ি থেকে। আশা করি আমার আজকে এই শিম ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240204_143018.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে কুমড়ো ফুলের ফটোগ্রাফি। এই কুমড়ো ফুল দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। তবে এই কুমড়ো ফুল আকার একটু বড়। এবং কুমড়ো ফুল অনেক রকমের আছে। কুমড়ো ফুল ভাজি করলে এবং পকোড়া বানালে খেতে অনেক মজা লাগে। আবার কুমড়ো গাছের পাতাও রান্না করলে খেতে খুব মজা লাগে। কিছুদিন আগে আমি আমাদের বাড়ির সামনে থেকে এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই কুমড়ো ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240201-WA0027.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে নদীর তাজা মাছের ফটোগ্রাফি। তাজা মাছ খাওয়ার মজাই আলাদা। তবে আমাদের এদিকে নদীর তাজা মাছ পাওয়া যায়। বিশেষ করে নদীতে অনেক ধরনের তাজা মাছ সবসময় পাওয়া যায়। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে এই তাজা মাছের ফটোগ্রাফি করেছিলাম নদীতে মাছ ধরা এক লোকের নৌকা থেকে। যদিও এ মাছগুলো আমি কিনতে চেয়েছিলাম। লোকটি আমার কাছে মাছগুলো বিক্রি করে নাই। তখন আমি এই মাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই মাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20240204_075536.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে বন্য গাছের ফটোগ্রাফি। এই বন্য গাছ গুলো আমাদের এদিকে নদীর ধারে অনেক দেখা যায়। এই বন্য গাছ গুলোর মধ্যে অন্যরকম একটা গন্ধ আছে। তবে এই গন্ধ লাগলে অনেক সময় মানুষের কাছে খারাপ লাগে। এই বন্য গাছগুলো গরু এবং ছাগলে খায় না। তবে এই বন্য গাছ গুলো দেখতে অসম্ভব ভালো লাগে। কিছুদিন আগে আমি নদীর ধারে ঘুরতে গিয়ে এই বন্য গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই বন্য গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই বন্য গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240204_075426.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল অনেক রকমের আছে। বাস্তব অর্থে গোলাপ ফুল কত রকমের আছে কেউ বলতে পারে না। তবে গোলাপ ফুলের ঘ্রাণ এবং পাপড়ি মানুষের কাছে বেশি ভালো লাগে। যদি এরকম একটি গোলাপ ফুল ঘরের পাশে থাকে তাহলে পরিবেশ অন্যরকম না। বর্তমান সময়ে মানুষ বিভিন্নভাবে ফুল গাছ রোপন করে এবং লালন পালন করে। কিছুদিন আগে আমি একটি ফুল বাগান থেকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20240127-WA0008.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

ভাইয়া দারুণ দারুন কিছু ফটোগ্রাফি আজকের পোষ্টের মাধ্যমে শেয়ার করেছেন। সিমের ফুল আমারও বেশ পছন্দের। সাথে আবার কুমড়া ফুলের ছবিও দিয়েছেন ভালো কথা, কুমড়া ফুলের পাকড়ার কথা কেন মনে করায় দিলেন 😒 এখন তো খেতে ইচ্ছে করছে! আবার সাথে টাটকা নদীর মাছ! সবমিলিয়ে বেশ দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমাদের বাড়ির পাশে ছোট ফেনী নদী আছে এই কারণে টাটকা মাছ পাওয়া যায়। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 6 months ago 

গোলাপ ফুল আমার পছন্দের একটি ফুল। আপনি আপনার অফিসের সামনে থেকে চমৎকার একটি গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গোলাপ ফুল আমারও খুব পছন্দের ফুল। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বাহ আজকে আপনি অনেক সুন্দর করে রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে গোলাপ ফুলের ফটোগ্রাফি দুটি এবং শিম ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। তবে অন্যান্য ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এবং সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

এটি ঠিক বলেছেন রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। খুব সুন্দর করে ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার তোলা সব কয়টি দৃশ্যের ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনাগুলো গুছিয়ে উপস্থাপন করেছেন। গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে ভাইয়া আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। ফটোগ্রাফি নিয়ে খুব অসাধারণ মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আজকে আপনার ফটোগ্রাফির মধ্যে ভিন্নতা খুঁজে পেলাম। ফুলের ফটোগ্রাফির পাশাপাশি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো খুব সুন্দরভাবে করে দেখালেন। যেটা করতে আমিও পছন্দ করি। ফটোগ্রাফি আমার খুবই প্রিয় । আপনার আজকের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। আশা করি সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকবেন।

 6 months ago 

আপনার সাতটি ফটোগ্রাফি এত সুন্দর ছিল যে, যত দেখছিলাম তত ভালো লাগছিল। গোলাপ ফুলের সৌন্দর্য আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আর অন্য সবগুলো ফটোগ্রাফিও কিন্তু অনেক সুন্দর ছিল। গোলাপী কালারের গোলাপ ফুল এবং সাদা কালারের গোলাপ ফুল অনেক সুন্দর ছিল। ফেনী নদীর ফটোগ্রাফিও আমার কাছে দেখতে খুব দারুণ লেগেছে। নদী থেকে তাজা তাজা মাছ উঠিয়েছে, তাজা মাছগুলো খেতে কিন্তু আসলেই ভালো লাগে।

 6 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে সত্যি আপনি চমৎকার মন্তব্য করেছেন। এ ধরনের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে।

 6 months ago 

আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া।রেনডম ফটোগ্রাফির মধ্যে নানা ধরনের ফটোগ্রাফি দেখা যায়। যা ভীষন ভালো লাগে। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি দারুন লেগেছে আমার কাছে। ফুল,নৌকার মধ্যে নদীর তাজা মাছ,বন্য গাছের ফটোগ্রাফি সব মিলিয়ে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার রেনডম ফটোগ্রাফি নিয়ে আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন। সত্যি বলতে আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। আশা করি সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60937.87
ETH 2674.97
USDT 1.00
SBD 2.49