ফটোগ্রাফি:-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20231125-WA0000.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে সবজি ফুলের ফটোগ্রাফি। সবজি ফুল গুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে সবজির ফুল অনেক রকমের আছে। এটি হচ্ছে লাউ ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো ভাজি করলে খেতে অনেক মজা লাগে। আবার এই ফুলগুলো দিয়ে সবজি পাকড়াও বানানো যায়। কিছুদিন আগে আমি রাস্তার পাশ থেকে এর সবজি ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231125-WA0001.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে চমৎকার ফুলের ফটোগ্রাফি। ফুলটির নাম আমার জানা নেই। তবে এই কালারের ফুল দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই ফুল গুলোর পাশে অনেক পাতলা এবং একসাথে অনেকগুলো ফুল ফুটে। এ ফুলগুলো যত্ন করলে অনেক বছর পর্যন্ত টিকে থাকে গাছগুলো। কিছুদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে এই চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231125-WA0002.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল অনেক রকমের আছে। তবে নির্দিষ্টভাবে জবা ফুল কত রকমের আছে কেউ বলতে পারে না। তবে আমি অনেক কালারের জবা ফুল দেখেছি। তবে এই কালারের জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। অনেকে বলে জবা ফুল ঔষুধি গাছ। অনেকদিন আগে ঘুরতে গিয়ে আমি এই জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই জবা ফুল আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

IMG-20231125-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে ফুলের কালার বেশ চমৎকার। তবে এই ফুলগুলোর নাম আমি জানিনা। আসলে কিছু কিছু ফুল আছে যেগুলোর নাম জানা নেই কিন্তু দেখতে অনেক ভালো লাগে। অনেকদিন আগে আমি একটি বাড়ির সামনে থেকে এই নাম না জানা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম ।আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231125-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। পিটুনিয়া ফুলগুলো পাপড়ি অনেক পাতলা। তবে এই ফুল গাছগুলো টবের মধ্যে যত্ন নিলে টিকে। এবং পিটুনিয়া ফুল গুলো অনেক রকমের আছে। যদিও এই ফুল গাছগুলোতে পানি একটু বেশি দিলে অনেক সময় মারা যায়। অনেকদিন আগে আমি একটি নার্সারি বাগানে ঘুরতে গেলাম। তখন আমি এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231125-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। আমার কিছু পছন্দের ফুলের মধ্যেই চন্দ্রমল্লিকা ফুল হচ্ছে একটি। এই ফুল গুলোর পাপড়ি দেখতে বেশ ভালো লাগে। ফুলগুলো কাছে গেলে আলাদা একটা সৌন্দর্য লাগে। এই ফুলগুলো বাসার সামনের গোপন করলে একসাথে অনেকগুলো ফুল যখন ফোটে তখন দেখতে বেশ ভালো লাগে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে নার্সারি বাগান থেকে এই ফুলের ফটোগ্রাফি করে ছিলাম। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20231125-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। গন্ধরাজ ফুল আমার অনেক পছন্দ। গন্ধরাজ ফুলের পাপড়ি এবং সুগন্ধ চমৎকার লাগে। বর্তমান সময়ে এই ফুলগুলো চাহিদা অনেক বেশি। এই ফুল গুলো বাসার সামনে থাকলে পরিবেশ অনেক সুন্দর লাগে বিশেষ করে ফুলের ঘ্রাণে। আর এই ফুল গাছগুলো অনেক বছর পর্যন্ত টিকে। এবং ফুলগুলো আকারে বড় বড় এই কারণে মানুষ দেখলে আকৃষ্ট হয়। অনেকদিন আগে আমি আমার এক আত্মীয়ের বাড়ির সামনে থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20231125-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

গন্ধরাজ ফুল আমার প্রিয় ফুলগুলোর মধ্যে একটি।এই ফুলের ঘ্রাণ যা অপূর্ব।আপনার ক্যাপচার করা সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল ভাইয়া।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

গন্ধরাজ ফুল আমার কাছে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্য করায় অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

এটা ভালো লেগেছে আপনার প্রত্যেকটা ফুলের কালার বেরিয়ে এসেছিল আলাদা, কভার ফটোতে যখন সবগুলো একত্রে দেখা যাচ্ছে বেশ সুন্দর লাগলো। আপনার প্রতি একটা ছবি খুব সুন্দর হয়েছে।

 8 months ago 

আমার প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

আমাদের কমিউনিটিতে সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। আজকে ভিন্ন ভিন্ন সাতটি ফুলের খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন । এই সময়ে এই ধরনের ফুল ফুটে থাকে যেটা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে। আপনার ফটোগ্রাফির দক্ষতা খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি করার জন্য। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনি তো দেখছি, দারুন ফটোগ্রাফি করতে পারেন। আপনি ঠিক কথা বলেছেন, চেষ্টা করলে সফলতা পাওয়া যায় আর ফটোগ্রাফি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আমার ফটোগ্রাফি পোস্টগুলি পড়তে ভীষণ ভালো লাগে। আজকে আপনি কিছু চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। প্রথমেই সবজি ফুলের ফটোগ্রাফিটি এত দুর্দান্ত লাগতেছে, চমৎকারভাবে ফুটে উঠেছে। নাম না জানা ফুলটি আমারও ভীষণ প্রিয়। এটা আমাদের এলাকায় আছে জবা ফুল এবং ফুলগুলি চমৎকারভাবে ফুটে উঠেছে। জবা ফুলের অনেকটা প্রজাতি রয়েছে কিন্তু, এই ধরনের ফুলটি আমার ভীষণ ভালো লাগে আর সাদা জবা ফুল চমৎকার লাগে। এই ফুলের অনেকে গুণ রয়েছে। নাম না জানা ফুলগুলি বেশি সুন্দর। পিটুনিয়া ফুল চমৎকার ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন এবং এই গাছটির ফুলটি সাদা বর্ণের হওয়ায়, দারুন লাগতেছে। চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করলো এবং এই ফুন্দমল্লিকা অনেক প্রকারের হয়ে থাকে। দারুন ছিল আপনার ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 8 months ago 

হ্যাঁ ভাই ফটোগ্রাফি করতে ধৈর্যের প্রয়োজন। সময় দিয়ে ফটোগ্রাফি করলে সব ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনি প্রতি সপ্তাহে আমাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেন, এটা জেনে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন, যেগুলো দেখে আমি খুব মুগ্ধ হলাম। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে ১,৬ নাম্বারে থাকা ফুলের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে দেখতে। আপনার তোলা ফটোগ্রাফির প্রশংসা করা লাগে।

 8 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে সবজি ফুলের ফটোগ্রাফি ও চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার মতো আমার ও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। তবে বাইরে কম যাওয়া হয় বলে ফুড ফটোগ্রাফি শেয়ার করি।আপনি ও সপ্তাহে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন জেনে ভীষণ ভালো লাগলো। আপনার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো।ফুলের পাশাপাশি সবজির ফুল ও দারুন লাগে।আপনার সুন্দর বর্ননায় ফটোগ্রাফি গুলো আরো বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আসলে আমি ঘুরতে গেলে কিছু ভাল কিছু দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করি ।অনেক অনেক ধন্যবাদ ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago (edited)

আপনার মত আমিও আপনি যে ফুল গুলোর নাম জানেন না আমিও সেই ফুলগুলোর নাম জানিনা। তবে সবগুলো ফুল বেশ চমৎকার ছিল। এই জবা ফুলটি খুব সুন্দর দেখতে। ফুল ভালোবাসে না এমন মানুষ নিয়ে বললেই চলে৷ সবগুলো ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

 8 months ago 

ঠিক বলেছেন ফুল ভালোবাসে না এমন মানুষ নেই বললেই চলে। এবং আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার তোলা ফুলের প্রত্যেকটি খুবই দুর্দান্ত হয়েছে। ফুল গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটি ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

আমার ফটোগ্রাফির ফুল গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন শুনে খুশি হলাম তাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64970.70
ETH 3238.82
USDT 1.00
SBD 2.64