পাখির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম ম্যান্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্ট গুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি পাখির ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20230916_210744.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে একটি পাখির স্কেচ প্রথমে এঁকে নিলাম।

IMG_20230805_200501.jpg

ধাপ - ২ :

এরপর পেন্সিলের দাগ গুলোর উপরের চিকন মার্কার কলম দিয়ে পাখির চারপাশে দাগ দিয়ে দিলাম।

IMG_20230805_204124.jpg

ধাপ - ৩ :

এরপর পাখির উপরের অংশে আবারো চিকন মার্কার কলম দিয়ে কিছু ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG_20230805_210930.jpg

ধাপ - ৪ :

এরপর অপর পাশে আরো কিছু সুন্দর দাগ দিয়ে পাখির একপাশে ম্যান্ডেলা ফুল এঁকে নিলাম।

IMG_20230805_211506.jpg

ধাপ - ৫ :

এরপর পাখির কিছু কিছু জায়গায় কালো মার্কার কলম দিয়ে সুন্দরভাবে কালো রং করে পাখির আর্ট করে নিলাম।

IMG_20230805_212402.jpg

ধাপ - ৬ :

এরপর আরো বাকি কিছু অংশের সুন্দরভাবে পাখির দুপাশের ডিজাইন করে সুন্দর পাখির ম্যান্ডেলা আর্ট করলাম।

IMG_20230805_212636.jpg

শেষ ধাপ :

এইভাবে সুন্দর একটি পাখির ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি এই পাখির ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20230916_210744.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

খুব সুন্দর একটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। এই ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় ও ধৈর্য নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে। এবং ম্যান্ডেলা আর্ট নিয়ে আপনি সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

আসলেই ম্যান্ডেলা অংকন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় আর আপনি নতুন কিছু দেখলেই সেটা অঙ্কন করার চেষ্টা করেন এটা জেনে খুবই ভালো লাগলো। আসলে অংকন করতে সকলেই পারেনা এর কারণ অংকনটা অনেক বেশি কষ্টের এবং ধৈর্যের কাজ। পাখির ম্যান্ডেলা অংকন দেখে আমি সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট করতে সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে একটি পাখির মেন্ডেল আর্ট তৈরি করে শেয়ার করেছেন ভাইজান। বেশ ভালো লেগেছে আপনার এই অসাধারণ মেন্ডেল আর্ট তৈরি করা দেখে। যেখানে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে কার্যক্রম করে দেখিয়েছেন। অসাধারণ হয়েছে আপনার এই মেন্ডেলা।

 11 months ago 

আমার পাখির ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট করতে এবং দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়ে থাকে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট দুর্দান্ত খুবই হয়েছে। পাখির ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে‌। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 11 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট দুর্দান্ত হয়েছে বলে উৎসাহিতমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ভাইয়া আপনার পাখির ম্যান্ডেলা আর্টটি খুবই চমৎকার হয়েছে। দেখতে বেশ ভালো লাগছে। আসলে এ ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় লাগলেও যখন কমপ্লিট হয়ে যায় তখন ভীষণ ভালো লাগে দেখতে। আর এর ভেতরের ছোট ছোট কাজগুলো বেশ নিখুঁত ভাবে করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে ম্যান্ডেলা আর্টটি করার জন্য। আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অসাধারণ একটি পাখি ম্যান্ডেলা অংকন করেছেন আপনি। খুবই সুন্দর লাগছে দেখতে বোঝাই যাচ্ছে অনেক কঠিন ছিল কাজটা ধন্যবাদ আপনাকে। সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার পাখির ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

ভাই, ম্যান্ডেলা আর্ট গুলো দেখলেই বোঝা যায় আর্ট গুলো সম্পন্ন করতে কতটা দক্ষতার প্রয়োজন হয়। ছোট ছোট নিখুঁত কারুকাজ গুলো অংকন করতেও অনেকটা সময় লাগে। যাইহোক ভাই খুব পরিশ্রম করে চমৎকার একটি পাখির ম্যান্ডেলা আর্ট করেছেন। আর এই পাখিটি দেখতে ভীষণ সুন্দর লাগছে। অঙ্কনের প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট এর ভিতরে ছোটখাটো আর্টগুলো করতে অনেক সময় লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

পাখির চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া।যা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে এত সুন্দর একটি পাখির ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার পাখির ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48