পতাকার ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি পতাকার ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG-20230427-WA0004.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে পতাকা অংকন করে নিলাম।

IMG-20230427-WA0010.jpg

ধাপ - ২ :

এরপর পতাকার মধ্যে কলম দিয়ে পেন্সিলের দাগের উপর আবার দাঁগ টেনে নিলাম। তারপর পতাকার ভিতরে সেভেন আপ এবং কিছু ষ্টার অঙ্কন করে নিলাম।

IMG-20230428-WA0003.jpg

ধাপ - ৩ :

এরপর স্টার গুলোর মধ্যে মার্কার কলম দিয়ে ভরাট করে নিলাম। তারপর পাতাকার মধ্যে একটি ছোট ফুল অঙ্কন করলাম।

IMG-20230427-WA0001.jpg

ধাপ - ৪ :

তারপর পতাকার মধ্যে আরেকটি ফুল একটু বড় করে অঙ্কন করলাম। এবং স্টার এর চারপাশে ছোট্ট একটি ফুল অংকন করলাম।

IMG-20230428-WA0007.jpg

ধাপ - ৫ :

এরপর আমি পতাকার মধ্যে আরও কিছু ফুল অঙ্কন করে নিলাম। এবং পতাকার লাঠির মধ্যেও ছোট ছোট দাগ টেনে নিলাম।

IMG-20230428-WA0010.jpg

ধাপ - ৬ :

তারপর পতাকার ভিতরে ছোট বড় অনেকগুলো ফুল অঙ্কন করে নিয়েছি।

IMG-20230427-WA0002.jpg

শেষ ধাপ :

এভাবে সুন্দর পতাকা অংকন করে নিলাম। আশা করি এই পতাকার ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG-20230427-WA0004.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year (edited)

ম্যান্ডেলা আর্ট আমার কাছে করতেও খুব ভালো লাগে। আজকে আপনি পতাকার চমৎকার মেন্ডেলা আর্ট করেছেন দেখে ভালো লাগলো। বিভিন্ন ডিজাইন ফুল পাতা দিয়ে সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারলে দেখতে খুবই চমৎকার দেখায়। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত পুরো পোস্টটি সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে । এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার চমৎকার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

মেন্ডেলের আর্টগুলো করতে অনেক বেশি সময় এবং ধৈর্য লাগে ম্যান্ডেলা আর্ট গুলো এক কথায় ধৈর্য্যের পরীক্ষা বলা চলে। যত বেশি সময় নিয়ে নিখুঁতভাবে করা যায় তত বেশি সুন্দর লাগে। আপনার পতাকার ম্যান্ডেলার আর্টটি সুন্দর হয়েছে। কিন্তু পতাকার মাঝখানে সেভেনআপ কেন দিলেন বুঝতে পারলাম না। যাই হোক ডিজাইনটি বেশ সুন্দর হয়েছে।

 last year 

সেভেন আপ আমার অনেক প্রিয় সেই কারণে আমি সেভেন আপ লিখলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

পাতাকার ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার পুরো ম্যান্ডেলা টাই আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি সবসময় খুবই নিখুঁত ডিজাইনের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট করে থাকেন। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়। অনেক সময় ব্যবহার করে এটি অঙ্কন করেছেন দেখেই বুঝতে। সত্যি আপনার দক্ষতার প্রশংসা তো অবশ্যই করতে হয়।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

একদম ঠিক বলছেন ভাইয়া আমার কাছে কিন্তু মেন্ডেলা আর্ট দেখতে অনেক ভালো লাগে। কিন্তু আর্ট গুলো দেখলে মনে হয় যে অনেক কঠিন অনেক সময় দিয়ে করতে হয়। ছোট ছোট ঘর গুলো ভরাট করতে বেশ সময় দরকার হবে। অনেক সুন্দর হয়েছে পতাকার আপনি মেন্ডেলা আর্ট করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন যে কোন আর্ট করতে সময় দিয়ে করলে তা দেখতে ভালো লাগে। আপনার মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্ট করতে যেমন আমি অনেক বেশি ভালোবাসি তেমনি ম্যান্ডেলা আর্ট দেখতেও অনেক বেশি ভালো লাগে। আপনি এখন খুবই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে থাকেন যেগুলো দেখতে আমার অনেক ভালো লাগে। আজকে দেখছি পতাকার ম্যান্ডেলা আর্ট করে ফেলেছেন। ফুলগুলোর ডিজাইন খুবই সুন্দর লাগছে দেখতে। প্রত্যেকটা ফুলের ডিজাইন নিখুঁতভাবে ফুটে উঠেছে যা দেখে আমি একেবারেই মুগ্ধ ‌‌ সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে দক্ষতার সাথে এভাবেই এগিয়ে যান।

 last year 

আমার পাতাকার ম্যান্ডেলা আর্ট দেখে আপনি একেবারে মুগ্ধ শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ভাই ম্যান্ডেলা আর্ট এর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় ।আর এই ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্যেরও প্রয়োজন। আপনি খুব সুন্দর ভাবে পতাকার ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন , আঁকার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 last year 

বাহ ভাই খুব সুন্দর একটা ম্যান্ডেলা বানিয়েছেন দেখে খুব ভালো লাগলো। তবে সেভেন আপ টা দেখে একটু হাসি পেল। সেই আমাদের কিছুদিন আগেই হয়ে যাওয়া ফুটবল বিশ্বকাপের কথা মনে পড়ে গেল। রীতিমতো ব্রাজিলিয়ানদের সেভেন আপ বলে যথেষ্ট খেপাতাম। সেই কথাগুলো মনে পড়ে গেল।খুব সুন্দর কাটিয়েছিলাম ওই সময়টা। আপনার ম্যান্ডেলাটা খুব সুন্দর হয়েছে।আর একটু বড় করে আঁকলে আরো ভালো লাগতো হয়তো।

 last year 

আপনার ম্যান্ডেলা আর্ট চমৎকার লাগছে দেখতে ভাইয়া।মুগ্ধ হয়ে গেলাম পুরো আর্টটি দেখে।এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেকটা সময় এবং ধৈর্য্যর প্রয়োজন হয়।তাছাড়া আপনি আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66