গল্প:-বাজিতে জিতা।

in আমার বাংলা ব্লগ11 months ago

IMG-20231001-WA0002.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তব গল্প শেয়ার করব। আশা করবো গল্পটি আপনাদের ভালো লাগবে। আমাদের চারপাশে প্রায় বিভিন্ন ধরনের ঘটনা ঘটে থাকে। যেগুলো থেকে আমাদের শিক্ষা নেওয়ার অনেক বিষয় রয়েছে। এজন্য এই সকল বিষয়গুলো আপনাদের শেয়ার করলে আপনারাও অনেক কিছু শিখতে পারবেন। এমনকি অনেকগুলো বিষয় সম্পর্কে অবগত হবেন। এইজন্য আমি চেষ্টা করি বিভিন্ন বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য। এখন মানুষের আসলে ভরসা নেই। একেকজন একেক ধরনের, এবং একেক জন একেক ধরনের মানসিকতার।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব বাজিতে জিতা গল্প। আমাদের মাদ্রাসায় প্রায় আমরা ১২ জনের মত শিক্ষক আছি। তবে আমরা সবাই সমবয়সে এই কারণে বন্ধুর মতো সবাই চলাফেরা করি। সব সময় দুষ্টামি করি বিভিন্ন বিষয় নিয়ে। কিছুদিন আগে আমাদের এক ছাত্রীর বাড়িতে অনুষ্ঠান ছিল তাই আমাদের মাদ্রাসার শিক্ষক এবং কিছু ছাত্রকে দাওয়াত দিলেন। যদিও আমাদের মাদ্রাসাতে হাফেজিও মাদ্রাসা আছে।

এই কারণে যেকোনো ধাওয়াতে হাফিজি মাদ্রাসার ছাত্রদেরকে দাওয়াত দেয়। যখন আমরা সবাই আমাদের ছাত্রীদের বাড়িতে দাওয়াতে গেলাম। তখন আমরা দুই টেবিলে শিক্ষক সবগুলো বসলাম। খাওয়া দাওয়া করার জন্য তারা প্লেট এবং পানি দিলেন। সবাই একজনের সাথে একজনে দুষ্টামি করতেছে। যখন আমাদেরকে খাওয়া দাওয়া দিলেন আমরা খেতে লাগলাম। আমাদেরকে যখন খাসির মাংস দিয়েছে তখন মাংসগুলো খেতে অনেক মজা লেগেছে।

যদিও খাসির মাংস এক চামচ করে দিয়েছে। এমন সময় আমাদের মাদ্রাসার একটি শিক্ষক আমাদের বাড়ির মেহরাজ স্যার। বলতেছে খাসির মাংসগুলো অনেক স্বাদ হয়েছে আর একটু খেতে পারলে খুব ভালো লাগতো। এমন সময় আমি তাকে বললাম। খাসির মাংস খাবে নাকি। সে বলতেছে খাসির মাংস আর দেবে না। তখন আমি বললাম আমি নিতে পারবো। এমন সময় মেহেরাজ স্যার বলতেছে তাহলে বাজি চলুক। তখন আমি তাকে কি বললাম কি ধরনের বাজি।

তখন মেহেরাজ স্যার আমাকে বলতে লাগলো আপনি যদি খাসির মাংস না খুঁজে নিতে পারেন তাহলে কালকে সকালে সবাইকে আমি নাস্তা করাবো শিক্ষকদের। আর আপনি বাজিতে হেরে গেলে সবাইকে আপনি নাস্তা করাবেন। আমি তখন সাথে সাথে বললাম ঠিক আছে। এমন সময় যে কুক রান্না করেছে। সে আমাদের সামনের টেবিলে আসলো। আমি তাকে শুনিয়ে শুনিয়ে বলতেছি। খাসির মাংস এত মজা হয়েছে ঝোল দিয়ে ভাত খাওয়া যাইতেছে। কে এগুলো রান্না করলো এত স্বাদ হল।

এমন সময় যে রান্না করেছে সে প্রশংসাগুলো নিজ কানে শুনলেন। এবং সে একটি বাড়ি করে খাসির মাংস নিয়ে আসলো এবং আমাদের টেবিলের সবাইকে দিল। এভাবে আমি বাজিতে জিতে গেলাম। সত্যি রান্না করা কুকের প্রশংসা করায় সে খুশি হয়ে আমাদের জন্য খাসির মাংস নিয়ে আসলো। এই হল বাজিতে জেতার কাহিনী। আশা করি বাজিতে জেতা বাস্তব গল্পটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

বেশ সুন্দর গল্প আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার বাজিতে জেতার কাহিনী পড়ে ভালো লাগলো। আসলে ভাই কেউ কোন কাজ করলে ঐ কাজের প্রশংসা করা হলে সে অনেক বেশি খুশি হয়। আপনি তার রান্না ভালো হয়েছে বলার কারণে সে আপনাকে মাংস দিয়েছে জেনে খুশি হলাম । ধন্যবাদ আপনাকে ভাই।

 11 months ago 

আমার গল্পটি পড়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার বাজিতে জেতা গল্পটি পড়ে অনেক ভালো লাগলো। আপনারা মাদ্রাসার শিক্ষক গুলো দাওয়াতে গেলেন এবং একসাথে বসলেন দুইটি টেবিলে। আপনি এবং মেহেরাজ স্যার বাজি ধরলেন। খাসির মাংস না খুঁজে নিতে পারলে তাহলে আপনি বাজিতে জিততে পারবেন না হলে হেরে যাবেন। আপনি এমন ভাবে রান্না করা লোকের প্রশংসা করেছেন সেই খুশি হয়ে আপনাদেরকে আবার খাসির মাংস এনে দিল। আসলে কারো সুনাম সামনে থেকে করলে এমনিতে সে অনেক খুশি হয়ে যায়। যাইহোক গল্পটি সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আসলে সামনে থেকে কারো সুনাম করলে এমনিতে অনেক খুশি হয়। যাইহোক সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48