কবিতা :- আজব মানুষ।

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230607-WA0008.jpg

ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা একটি কবিতা শেয়ার করব। এর আগে আমি কখনো কবিতা লেখার চেষ্টা করিনি। আমার বাংলা ব্লক কমিউনিটিতে কাজ করার পর থেকে এখন প্রতিনিয়ত কবিতা লেখার চেষ্টা করি। আমি আশা করি আস্তে আস্তে খুব সুন্দর সুন্দর কবিতা আপনাদের শেয়ার করব।

আজকে আমি আজব মানুষ নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছি। কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়। আসলে এই পৃথিবীতে অনেক রকমের মানুষ আছে। কেউ পান্তা ভাত খেয়ে সুখে আছে। আবার কেউ টাকা নিয়েও সুখে নেই। টাকার গরমে অনেক সময় অনেক লোকের সাথে কথাই বলা যায় না। আজব দুনিয়াতে আজাব মানুষ বসবাস করে। কেউ থাকে বড় বড় দালানকোঠায় আবার কেউ থাকে রাস্তার পাশে। এই নিয়ে আমি খুব সুন্দর আজব মানুষ কবিতাটি লিখেছি। আশা করি আমার এই কবিতাটি পড়ে আপনাদের অনেক ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

কবিতার নাম ::- আজব মানুষ।

হায়রে দুনিয়া কত মানুষ
দেখা যায় আজব পৃথিবীতে।
কেউ সুখে হাসে আবার
কেউবা সুখে কাঁদে
সুখের আসার জন্য।
হায়রে আজব মানুষ।

কেউ থাকে অট্টলিকা আবার
কেউ থাকে ফুটপাতে রাস্তায়।
কেউ থাকে মহা সুখে আর
কেউ থাকে রাস্তার ধারে।
কেউ খায় সকাল বিকাল
কাচ্চি বিরানি ।

আর কেউ খাই শুধু
পান্তা ভাত আর মরিস।
কেউ খাই সকাল বিকাল কফি
আর কেউ খায় গরম পানি।
আজব দুনিয়ায় কত মানুষ
হাসে আবার কত মানুষ কাঁদে।

কেউ দেয় বড় বড় ভাষণ
আর কেউ বলে টাকার গরম।
এই দুনিয়াতে কত রকম
মানুষ আসে চেনা যায় না।
কেউ বলে টাকা বেশি
আমার রাতে ঘুম হয় না।

এই দুনিয়াতে মানুষ
চেনা বড় কষ্টকর।
কেউ বলে আমি দুঃখী
সুখ দেই আমাকে ফাঁকি।
কেউ বলে আমি সুখী
আজব মানুষের দুনিয়ায়।

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

খুব সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার লেখা কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন ভাই, অনেকে দুই বেলা অন্ন জোগাট করতে হিমশিম খেতে হয় আবার অনেকে নানা রকম খাবার খেয়ে থাকে। এই দুনিয়াতে মানুষ চেনা সত্যি খুব কষ্টকর । এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার কবিতা নিয়ে অনেক সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার লেখা কবিতাটি সুন্দর হয়েছে ভাইয়া।আসলেই মানুষের যখন বেশি টাকা হয় তখন তারা অহংকারী হয়ে যায়।তাছাড়া আজব পৃথিবীতে কেউ দালানে কেউবা রাস্তার পাশে আশ্রয় নেয়।কবিতার বিষয়টি ভালো ছিল, পড়ে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 last year 

আমার কবিতা পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আজকে আপনি আজব মানুষ নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। এই পৃথিবীতে অনেক রকম মানুষ বসবাস করে। কেউ টাকা থাকার কারনেও সুখ নেই আবার কেউ পান্তা ভাত খেয়েও সুখে আছে। তবে আপনি কবিতার মাধ্যমে ধনী গরিব এবং বিভিন্ন জাতের মানুষ কে নিয়ে কবিতাটি লিখেছেন। তবে এটি ঠিক বলেছেন কবিতার মধ্যে মনের ভাব প্রকাশ করা যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে আজব মানুষ কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন এই পৃথিবীতে অনেক রকমের মানুষ আছে। আর আমি এই মানুষ নিয়ে কবিতাটি লেখার চেষ্টা করেছি। কবিতা নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই ভাইয়া আমাদের এই পৃথিবীটা যেন একটা আজব কারখানা। কিছু টাকার মালিক হয়ে গেলেই তার মধ্যে অহংকার চলে আসে সে যেন অন্য মানুষকে মানুষ মনে করতে চায় না। আর ফুটপাতে থাকা মানুষগুলো জীবনে আসলেই অনেক কষ্ট থাকে।

 last year 

ধন্যবাদ আমার কবিতা নিয়ে মন্তব্য করার জন্য আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63396.97
ETH 2619.18
USDT 1.00
SBD 2.80