ফটোগ্রাফি :-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। চন্দ্রমল্লিকা ফুল আমার প্রিয় ফুলের মধ্যে একটি। বিশেষ করে এই ফুলের কালার দেখলে আমি মুগ্ধ হয়ে যাই। তবে এই ফুল গাছগুলো আকারে তেমন বড় হয় না। তবে ফুলগুলো যখন ফুটে তখন অন্যরকম ভালো লাগে। বিশেষ করে ফুলের পাপড়ি গুলো অসাধারণ। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি নার্সারি বাগান থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আমি চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240210_215849.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে ডালের ফুলের ফটোগ্রাফি। আমরা এই ডাল গাছকে বলি বাইলা গাছ। তবে এই ডাল গাছের ফুল গুলোতে অসম্ভব ভালো লাগে। এবং এই ডাল গাছের পাতা ও ফুল দিয়ে ভর্তা করা যায়। সত্যি বলতে এখন এই ডাল গাছের মধ্যে ফুল এসেছে এই কারণে দেখতেও বেশ অস্বাভাবিক ভালো লাগে। কিছুদিন আগে আমি আমাদের বাড়ির সামনে চাষের জমিতে গেলাম ঘুরতে। তখন আমি এই ডাল ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই বাইলা ডালের ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240209_221037.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে বন্য গাছের ফটোগ্রাফি। এই বন্য গাছ গুলো নদীর ধারে অনেক দেখা যায়। আবার অনেকে এই বন্য গাছকে ঔষধি গাছ বলে থাকে। সত্যি বলতে এই বন্য গাছগুলো আকারের ছোট কিন্তু পাতাগুলো বড় এর কারণে দেখতে বেশ ভালই লাগে। তবে এই গাছের পাতার মধ্যে একটা গন্ধ আছে। এবং এই গাছের পাতা গরু ছাগল এগুলো খায় না। কিছুদিন আগে নদীর ধারে ঘুরতে গিয়ে আমি এই বন্য গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই এই বন্য গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20240209_220925.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে পাহাড়ি গাছের ফটোগ্রাফি। তবে এই গাছকে আমরা পাহাড়ি গাছ বলে থাকি। হয়তো এই গাছের নাম অন্য জায়গায় অন্য কিছু হতে পারে। আমাদের বাড়ির পাশে ছোট নদী দুই পাশে এই গাছ গুলো সরকারিভাবে রোপন করা হয়েছে। এবং এই গাছ গুলো আকারে এখনো ছোট। এই গাছ গুলো অনেক বড় হয়। এবং এই গাছের কাঠ অনেক শক্ত হয়। কিছুদিন আগে নদীর ধারে ঘুরতে গিয়ে এই পাহাড়ি গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পাহাড়ি গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20240206_234310.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হলো সবজি মুলার ফটোগ্রাফি। সবজি মুলা গুলো রান্না করলে খেতে অনেক ভালো লাগে। এবং এই সবজি মুলার গুলোর পাতা যখন ভাজি করে তখন থেকে অস্বাভাবিক মজা লাগে । এবং সবজি মুলার মুলার অংশ যদি ডাল দিয়ে বা মাছ দিয়ে রান্না করলেও খেতে খুব মজা হয়। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি জমির থেকে এই সবজি মুলার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে সবজি মুলার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই সবজি মুলার ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240206_234205.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে চমৎকার কলমি ফুলের ফটোগ্রাফি। কলমি ফুলগুলো আমার কাছে অসম্ভব ভালো লাগে। ছোটকালে এই কলমি ফুল গুলো দিয়ে অনেক খেলাধুলা করতাম। কলমি শাক রান্না এবং ভাজি করলে খেতে খুব মজা লাগে। তবে কলমি ফুল গুলো দেখলে ছোট কালের কথা মনে পড়ে যায়। কিছুদিন আগে এই কলমি ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি বাড়ির পাশে জমি থেকে। তাই আজকে এই কলমি ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই কলমি ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240206_234134.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি।ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি ফুলের কালার আমার কাছে অনেক ভালো লাগে। এই ফুলগুলো আকারের ছোট কিন্তু ফুলের কালার অসাধারণ। যদিও এই ফুলগুলো এখন নাসারি বাগানে অনেক দেখা যায়। ফুলগুলো একসাথে দেখলে অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমি একটি নার্সারি বাগানে ঘুরতে গিয়েছিলাম। তখন আমি এই ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি করি। তাই আজকে ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240210_222621.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

আপনি ফুলের দারুণ দারুণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে ।আপনার পোস্টের মাধ্যমে অজানা কিছু ফুলের নামও জানতে পারলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ফটোগ্রাফি করতে ও দেখতে আমার সবসময় অনেক বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ দারুন লাগছে। বিশেষ করে চন্দ্রমল্লিকা ও ডালের ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago (edited)

আমার ফটোগ্রাফির মধ্যে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি ও ডালের ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো খুব সুন্দর লাগছে দেখতে। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। তবে ডালের ফুলের আগে আমি কখনো দেখেনি আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি ও শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব সুন্দর উৎসাহিতমূলক মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্যর জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

বাহ্ বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করলেন ভাই আপনি।আপনি প্রতিনিয়ত পোস্টে ভিন্নতা তুলে ধরার চেষ্টা করার জন্য ভালো লাগলো। হ্যাঁ ভাইয়া ফটোগ্রাফি গুলো করতে আমারও অনেক ভালো লাগে। আমি মনে করি প্রতিটা কাজ করতে হলে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।আর প্রতিটি কাজ ধৈর্য ধরে করতে পারি তাহলে সফলতা পাবই। আপনার করা আজকের ফটোগ্রাফি গুলো কিন্তু আসলে দুর্দান্ত ছিল। চন্দ্রমল্লিকা কলমি ফটোগ্রাফি অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো খুব দুর্দান্ত ছিল বলে সুন্দর মন্তব্য করেছেন। আশা করি সুন্দর মন্তব্য করে সাপোর্ট করবেন।

 5 months ago 

খুব সুন্দর সুন্দর আলাদা আলাদা সাতটি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। বিশেষ করে আপনার ফটোগ্রাফি গুলোর বর্ণনা দেখে অনেকটা ভালো লাগলো। কারণ এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। আমাদের চারপাশে সুন্দর প্রকৃতিক পরিবেশের এবং ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে এমনিতেও বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমি চেষ্টা করি ফটোগ্রাফি গুলো সুন্দর বর্ণনা দিয়ে উপস্থাপনা করার জন্য। তোমার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে ভীষণ পছন্দ করি। ডালের ফুলের ফটোগ্রাফি দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে অসাধারন লাগতেছে দেখতে। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের কে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। এবং আমার ডালের ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার মত আমারও ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি এবং কলমি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 5 months ago 

আমি যেদিকে যাই চেষ্টা করি ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করার জন্য। চন্দ্রমল্লিকা ফুলের ও কলমি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হয়েছি।

 5 months ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার করা প্রথম ফটোগ্রাফিটি অর্থাৎ চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি আমার অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার প্রতি।

 5 months ago 

আমার প্রথম চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার কাছে খুব ভালো লাগলো। মন্তব্য করে সাপোর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ফটোগ্রাফি হল একটা আর্ট ভাই, তাই ধৈর্য ধরে ফটোগ্রাফি না করলে কখনো সেটা সুন্দর হবে না, এটাই স্বাভাবিক। তবে আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। বিশেষ করে ডাল গাছের ফুলের ফটোগ্রাফি, যেটার রংটা ছিল অসাধারণ। তাছাড়া চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটাও অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ ভাই ফটোগ্রাফি হচ্ছে এক ধরনের আর্ট। সময় দিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি ভালো হয়। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

সময় দিয়ে যে কোন কাজ করলেই ভালো হয় ভাই, সেটা ফটোগ্রাফির ক্ষেত্রে হোক বা অন্য ক্ষেত্রে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55