অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

CamScanner_07-22-2023_21.20.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর খাতার উপরে পেন্সিল দিয়ে একটি প্রজাপতির আর্ট করে নিলাম।

IMG-20230804-WA0022.jpg

ধাপ - ২ :

এরপর প্রজাপতির একপাশে কিছু মাঝখানে ছোট ফুল এঁকে নিয়ে নিলাম।

IMG-20230804-WA0024.jpg

ধাপ - ৩ :

এরপর আরো কিছু দাগ টেনে বিভিন্ন রকমের ফুলের ডিজাইন এঁকে নিলাম।

IMG-20230804-WA0021.jpg

ধাপ - ৪ :

এভাবে প্রজাপতির একপাশে সুন্দর করে ফুলের কিছুটা ডিজাইনের নকশা এঁকে নিলাম।

IMG-20230804-WA0025.jpg

ধাপ - ৫ :

এরপর প্রজাপতির চারপাশটা কালো চিকন কলম দিয়ে সুন্দর করে দাগ টেনে নিলাম।

IMG-20230804-WA0026.jpg

ধাপ - ৬ :

এরপর প্রজাপতির মাঝখানেও কালো কালার করে সুন্দর করে দাগ দিয়ে দিলাম।

IMG-20230804-WA0027.jpg

শেষ ধাপ :

এইভাবে অর্ধেক প্রজাপতি আর অর্ধেক ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

CamScanner_07-22-2023_21.20.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

চমৎকার ভাবে অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি দক্ষতার সাথে এই কাজটি সম্পন্ন করেছেন যা আপনার উপস্থাপনের মাধ্যমেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলদ আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

আসলে চেষ্টা করলে ধৈর্য ধরে তাহলে ভালো কিছু বানানো সম্ভব হয়। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

সম্পুর্ন ভিন্ন রকম একটি আর্ট করেছেন। প্রজাপতি দেখতে ভীষণ ভালো লাগে। তবে আপনার আর্ট এর মাধ্যমে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজ গুলো করতে অনেক সময়ের প্রয়োজন। নিখুঁত ভাবে করেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের আর্টগুলো করতে সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। উৎসাহিত মূলক মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি প্রজাপতির অর্ধেক মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর্টের প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে । খুব সুন্দর একটি অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে খুব সুন্দর লাগছে। ।ঠিকই বলেছেন আপনি এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময় ও ধৈর্য সহকারে নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

প্রজাপতির ম্যান্ডেলা আর্ট দেখতে সুন্দর হয়েছে বলে উৎসাহিতমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট। আপনার তৈরি অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। আসলে এত সুন্দর আইডিয়া আপনাদের মাথায় যে কিভাবে আসে আমি বুঝে পাই না। প্রতিটি স্টেপ আপনি বেশ অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট নিয়ে খুব চমৎকার মন্তব্য করেছেন শুনে ভালো লাগলো। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট। আপনার তৈরি অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। আসলে এত সুন্দর আইডিয়া আপনাদের মাথায় যে কিভাবে আসে আমি বুঝে পাই না। প্রতিটি স্টেপ আপনি বেশ অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে প্রজাপতির ডানার মধ্যে লাভ চিহ্ন দেওয়ার কারণে দেখতে খুব চমৎকার লাগতেছে। অনেক সুন্দর করে অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার প্রজাপতির অর্ধেক ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম। অনেক সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

বিভিন্ন রকম বৈচিত্র্যময় প্রজাপতি দেখতে খুবই ভালো লাগে। আজ আপনি খুব সুন্দর করে চমৎকার ভাবে প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন । ম্যান্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে । প্রজাপতিটি দেখতে অনেক সুন্দর লাগছে। ম্যান্ডেলা আর্ট ধাপে ধাপে সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

প্রজাপতির ম্যান্ডেলা আর্ট দুর্দান্ত হয়েছে বলে খুব সুন্দর করে মন্তব্য করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

অর্ধেক প্রজাপতির মেন্ডেলা চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্র অঙ্কন করেছেন। ধাপে ধাপে চিত্র উপস্থাপন ছিল খুবই সুন্দর।

 last year 

আমার অর্ধেক প্রজাপতির ম্যান্ডেলা আর্ট নিয়ে স্বাভাবিক মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77