ABB Contest-34 || কাজুবাদাম , তোকমা আর বিভিন্ন ফলের স্বাদে গুড়ের শরবত।

in আমার বাংলা ব্লগlast year

1681249989600.jpg

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমার বাংলা ব্লগে আসার পর থেকে অনেক সুন্দর সুন্দর প্রতিযোগিতা দেখেছি এমনকি জয়েন করেছি। এবারে রমজান মাস উপলক্ষে শরবতের রেসিপি দেখে আমার ভীষণ ভালো লেগেছিল। আমি এমনিতেই রমজান মাসে বিভিন্ন ধরনের শরবত খেতে পছন্দ করি। তাই জন্য ভেবেছিলাম আমিও সুন্দর একটা রেসিপি তৈরি করব। যদিও অনেক বেশি ব্যস্ততায় ছিলাম এই পুরো সপ্তাহ ধরে। ভেবেছিলাম হয়তো বা জয়েন করতে পারবোনা। আসলে আমার বাংলা ব্লগে আসার পর থেকে প্রতিযোগিতা দেখলে অন্যরকমের একটা উত্তেজনা কাজ করে। এইজন্য অনেক ব্যস্ততা থাকলেও চেষ্টা করেছি জয়েন করার জন্য। গুড়ের শরবত আমার ভীষণ পছন্দের। এর আগেও আমি কয়েকবার গুড়ের শরবত বানিয়ে খেয়েছিলাম। তাই জন্য আমি ঠিক বললাম এবারেও প্রতিযোগিতায় গুড়ের শরবত তৈরি করব। তার সাথে আবার বাদাম আর ফল ব্যবহার করেছি। কারণ এই সব কিছু ফ্লেভারে গুড়ের শরবত খেতে দারুন লাগে। বিশেষ করে ঠান্ডা হলে এই শরবতটা খেতে খুবই ভালো লাগে। আমার কাছে খেতে ভীষণ ভালো লেগেছিল। যদিও অনেক কষ্ট করার পর এই রেসিপিটা তৈরি করতে পেরেছি। আসলে এ সপ্তাহের অনেক বেশি ব্যস্ততার মধ্যে দিন কাটিয়েছি। আশা করি আমার কাছে এটা আপনাদের ভালো লাগবে।

1681249989552.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
গুড়১ টুকরো
কলা১ টা
খেজুরকয়েকটা
কাজু বাদামকয়েকটা
বিট লবণস্বাদমতো
আনার১ টা
তোকমাপরিমাণ মতো

IMG_20230411_101052.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি গ্লাসে পানি নিয়ে তোকমা ভিজিয়ে রেখেছি।

IMG_20230411_101158.jpg

ধাপ - ২ :

এরপরে আমি খেজুর টুকরো টুকরো করে কেটে নিলাম। এরপরে কলা এবং বাদাম টুকরো করে কেটে নিলাম। এরপর আনার গুলোকে খুলে নিলাম।

IMG_20230411_102901.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি গুড় গ্রেটার দিয়ে গ্রেট করে নিলাম।

IMG_20230411_102909.jpg

ধাপ - ৪ :

এরপরে গুড় পানি দিয়ে কিছুক্ষণের জন্য ভিজিয়ে রাখবো।

IMG_20230411_102945.jpg

ধাপ - ৫ :

এরপরে ভিজিয়ে রাখার পর তোকমা গুলো দেখতে এরকমটা হয়েছে।

IMG_20230411_104316.jpg

ধাপ - ৬ :

এরপর কিছুক্ষণ পরে পানির সাথে গুড় মিশিয়ে এরপর ছেকে নিলাম।

IMG_20230411_104449.jpg

ধাপ - ৭ :

এরপর আমি একটা গ্লাস নিয়ে নিলাম। গ্লাসের মধ্যে খেজুর এবং বাদাম কুচি, কলা এগুলো দিয়ে দিলাম।

1681226397980.jpg

ধাপ - ৮ :

এরপর গ্লাসের মধ্যে আনার ফল গুলো দিয়ে দিলাম।

1681226426717.jpg

ধাপ - ৯ :

এরপরে এরমধ্যে গুড়ের পানি দিয়ে দিলাম। এরপর চামচ দিয়ে নেড়ে মিশিয়ে নিলাম।

1681226452306.jpg

ধাপ - ১০ :

এরপরে এর মধ্যে পরিণত বিট লবণ দিয়ে দিলাম।

1681226469820.jpg

ধাপ - ১১ :

এরপর এর মধ্যে ভেজানো তোকমা দিয়ে দিলাম। এগুলো দিয়ে একটু ভালোভাবে নেড়ে ছেড়ে মিশিয়ে নিলাম।

1681226491388.jpg

শেষ ধাপ :

এইভাবে পুরো রেসিপিটি শেষ করে নিলাম। আশা করি আমার রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

1681249989391.jpg

1681249989505.jpg

1681249989445.jpg

1681249989643.jpg

1681249989600.jpg

1681249989552.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@jamal7
লোকেশনফেনী

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। যার যতটুকু সামর্থ্য আছে তার সামর্থ্যটা মধ্য দিয়ে এই কনটেস্ট অংশগ্রহণ করেছে এবং যে যতটুকু ভালো করার জন্য ইচ্ছা পোষণ করেছে ততটুকুই করেছেন। আপনিও কিন্তু সুন্দর একটি শরবত রেসিপি তৈরি করেছেন। অনেক ভালো লাগলো আপনার রেসিপিটা দেখে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য আমার শরবতের রেসিপি নিয়ে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রচন্ড গরমে ইফতারের সময় এক গ্লাস ঠান্ডা শরবত অত্যন্ত উপকারী। আপনি অনেক পুষ্টিকর ফল দিয়ে শরবতের রেসিপি করেছেন। তোকমা ব্যবহার করে আমি কখনো শরবত রেসিপি করিনি। আমার কাছে একদমই নতুন লেগেছে। আর খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল। প্রতিযোগিতায় আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমরা তো প্রায় সময় শরবতে তোকমা ব্যবহার করি। মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া আমি যদি ভুল না করি এগুলাকে কাঠবাদাম বলা হয়।

 last year 

এই বাদামগুলোকে এক এক জায়গা এক এক নাম বলা থাকে।

 last year 

বাহ ভাই, গুড়ের শরবত তৈরি করে ফেললেন তাও আবার কাজুবাদাম তোকমা ও বিভিন্ন ফলের সংমিশ্রনে। তাই তো শরবত দেখেই ভীষণ লোভ লেগে যাচ্ছে। খেতে নিশ্চয়ই খুবই টেস্টি হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য খুব ইউনিক একটি শরবতের রেসিপি শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সত্যি শরবতগুলো খেতে অনেক টেস্টি হয়েছে। আপনার মন্তব্য শুনে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

গুড় দিয়ে শরবত বানালে সেই শরবত কিন্তু আমাদের পেটের জন্য খুবই উপকারী হয়।আর সাথে আপনি বিভিন্ন ফল মিক্স করেছেন দেখেই মনে হচ্ছে অনেক মজা হয়েছে ।ইফতারিতে এরকম শরবত হলে কিন্তু খুবই ভালো লাগে।

 last year 

ঠিক বলেছেন আপু ইফতারিতে এরকম শরবত হলে খুব ভালো লাগে খেতে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year (edited)

আমার বাংলা ব্লগে শরবতের প্রতিযোগিতা হয়ে আমার মনে হয় ‌‌অনেক ভালো হয়েছে। এক সাথে বিভিন্ন শরবত তৈরি করা দেখা যাচ্ছে। আপনার এই শরবত দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া । প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য অনেক অনেক অভিনন্দন । ধন্যবাদ আপনাকে

 last year 

আপনাকে ধন্যবাদ আমার শরবতের রেসিপি নিয়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

কাজুবাদাম , তোকমা আর বিভিন্ন ফলের স্বাদে গুড়ের শরবত অসাধারণ শরবত রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিটি একদম ইউনিক হয়েছে। ধাপে ধাপে শেয়ার থেকে শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাআল্লাহ।

 last year 

পরবর্তীতে তৈরি করবেন শুনে ভালো লাগলো। শরবতে রেসিপিটি খেতে সত্যি অনেক মজাই হয়েছে ধন্যবাদ আপনাকে।

 last year 

গুড়ের শরবত আমাদের শরীরের জন্য খুবই উপকারী।সাথে আপনি অনেক রকমের ফলের মিশ্রণ করে সরবতি তৈরি করেছেন। আশা করছি অনেক চেষ্টা করেছেন সুন্দর একটি শরবতের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আসলে প্রতিযোগিতার মাধ্যমে সবাই কমবেশি ইউনিক শরবত কিছুই করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

অসাধারণ ইউনিট শরবত রেসিপি তৈরি করেছেন। সত্যিই আপনার রেসিপির পরিবেশন আমার অনেক বেশি ভালো লেগেছে। দেখেই খুবই সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে।

 last year 

চেষ্টা করবেন বাড়িতে একদিন এভাবে শরবত রেসিপি বানাতে। তাহলে খুব মজা করে খেতে পারবেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58102.40
ETH 3065.94
USDT 1.00
SBD 2.26