ফটোগ্রাফি :-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আমি এখন ধীরে ধীরে প্রায় প্রতি সপ্তাহে ফটোগ্রাফি করার চেষ্টা করি। চেষ্টা করতেছি আপনাদের সবার মত আমিও বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করার জন্য। কারন আমার কাছে ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগে। কিন্তু ফটোগ্রাফি করতে অনেক ধৈর্য নিয়ে করতে হয়। চেষ্টা করলেই সফলতা পাওয়া যায়। বিশেষ করে বিভিন্ন জায়গায় দুর্দান্ত ফটোগ্রাফি করতে একটু সময় বেশি লাগে। তাও আমি চেষ্টা করতেছি এই সুন্দর ফটোগ্রাফি গুলো করার জন্য। তাই আমি আজকে অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। সব সময় আমি ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করি। এজন্য আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করা। আশা করবো আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। আর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন।

IMG-20230912-WA0002.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে পাতাবাহারের ফটোগ্রাফি। এই পাতাবাহারের গাছগুলো আমার কাছে অনেক ভালো লাগে। পাতাবাহার গাছ অনেক রকম এবং অনেক জাতের আছে। পাতাবাহারের বিশেষ করে পাতাগুলোর কারণে দেখতে বেশ অসাধারণ লাগে। বিশেষ করে এই পাতাবাহারের পাতাগুলোর কালার ভিন্ন রকম। এই পাতাবাহারের গাছের মধ্যে ফুল ফুটেছে। এই কারণে পাতাবাহারের সৌন্দর্য অনেক বেড়ে গেল। এই পাতাবাহারের ফটোগ্রাফি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230912-WA0003.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে পেঁপে গাছের ফটোগ্রাফি। পেঁপে গাছের পাতাগুলো বড় বড় এই কারণে পেঁপে গাছ গুলো দেখতে বেশ ভালোই লাগে। তবে পেঁপে গাছকে আমরা আমাদের এদিকে ককিয়া গাছ বলে থাকি। পেঁপে পাকা এবং কাঁচা দুই ভাবে খাওয়া যায়। পেঁপে খেলে আমাদের শরীরের জন্য অনেক ভালো হয়। এই পেঁপে গাছটি আমাদের পাশের ঘরের সামনে আমার এক ভাবি গাছটি লাগিয়েছিল। তবে গাছটি এখনো ছোট কিন্তু তার পাতাগুলোর কারণে বেশি ভালো লাগতেছে দেখতে। কালকে এই পেঁপে গাছের আমি ফটোগ্রাফি করেছিলাম। আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG-20230912-WA0008.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছ রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুল আমাদের সবার অতি পরিচিত একটি ফুল। রঙ্গন ফুলের কালার এবং ফুলগুলো মানুষ অনেক পছন্দ করে। রঙ্গন ফুল গাছগুলো আকার একটু বড় হয়। তবে বড় বড় পাতার মধ্যে এই বড় ফুল দেখতে অসম্ভব ভালো লাগে। ঘরের পাশে বা অফিসের সামনে এই রঙ্গন ফুল গাছগুলো থাকলে যখন ফুল ফোটে তখন সৌন্দর্য অনেক বেড়ে যায়। বিশেষ করে এই ফুলের পাপড়ি ও অসাধারণ। কিছুদিন আগে আমি আমার এক জ্যাঠাতো ভাইয়ের বাড়ি থেকে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230912-WA0009.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে মোরগ ফুল গাছের ফটোগ্রাফি। তবে এই গাছকে আমরা আমাদের এদিকে মোরগ ফুল গাছ বলে থাকি। অবিকল এই গাছ দেখলে মনে করবে কেউ সবজি গাছ। তবে এই গাছগুলো যখন ছোট থাকে তখন পাতার কারণে দেখতে বেশ ভালোই লাগে। তবে যখন গাছের মধ্যে ফুল ফুটে তখন সৌন্দর্য ভিন্ন রকম হয়ে যায়। কিছুদিন আগে এই মোরগ ফুল গাছের ফটোগ্রাফি করেছিলাম একটি বাড়ির সামনে পুকুরপাড় থেকে। তাই আজকে এই মোরগ ফুল গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই মোরগ ফুল গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230912-WA0004.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে কলামতী ফুল গাছের ফটোগ্রাফি। তবে অনেকে এই ফুল গুলো দেখলে মনে করে মাইকফুল। তবে এই ফুলগুলো যে কেউ দেখলে মুগ্ধ হয়ে যাবে বিশেষ করে ফুলের কালার কারণে। ফুলগুলো আকারে একটু বড় হয়। তবে এই ফুল গাছগুলো লম্বাতে অনেক বড় হয়। কিছুদিন আগে আমি বাজার থেকে আসার সময় একটি বাড়ির সামনে থেকে এই কলামতী ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে এই কলামতী ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230912-WA0005.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে কাঁঠাল পাতার ফটোগ্রাফি। এই কাঁঠাল গাছের মধ্যে আমাদের জাতীয় ফল ধরে। তবে কাঁঠাল পাতা গুলো আকারে একটু বড় বড় হয়। ছোটকালে আমরা এই পাতাগুলো নিয়ে টাকা বলে খেলা করতাম। তবে এই পাতাগুলো ছাগলে ফেলে খেতে অনেক পছন্দ করে। সত্যি বলতে পাতাগুলো দেখে আমার কাছে ঐদিন অনেক ভালো লাগলো। বিশেষ করে আমাদের মাদ্রাসার সামনে কিছু ফল গাছ লাগিয়েছিলাম। ওখান থেকে আমি এই কাঁঠাল পাতার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে এই কাঁঠাল পাতার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230912-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে মাধবীলতা ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো আকার একটি ছোট কিন্তু ফুলগুলো কালারের চমৎকার। বিশেষ করে একটি গাছের মধ্যে অনেকগুলো ফুল একসাথে ফোটে। আর এই ফুলগুলোর পাপড়ি ও তেমন বড় না। দূর থেকে এই ফুল গুলো দেখলে অনেক ভালো লাগে দেখতে। সত্যি বলতে আমরা যারা ফুল প্রেমিক তারা এ ফুলগুলো পছন্দ করি। কিছুদিন আগে এই মাধবীলতা ফুলের ফটোগ্রাফি করেছিলাম একটি বাড়ির সামনে থেকে। তাই আজকে এই মাধবীলতা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার মাধবীলতা ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230912-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সাতটি রেন্ডম ফটোগ্রাফির দারুব একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দারুন হয়েছে ধন্যবাদ আপনাকে ভাই শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 11 months ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই ফটোগ্রাফি করতে ধৈর্যের প্রয়োজন হয়।যাইহোক, আপনার শেয়ার করা আজকের প্রতিটা ফটোগ্রাফি ছিল দেখার মত।ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব সুন্দর উৎসাহিত মূলক মন্তব্য করছেন তাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ভাইয়া আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে প্রথম ফটোগ্রাফি। এছাড়া বাকি ফটোগ্রাফি গুলোও অসাধারণ ছিল। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার পাতাবাহারের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। বিশেষ করে প্রকৃতির ফটোগ্রাফি আমার কাছে খুবই দারুণ লাগে। আপনার তোলা রঙ্গন ফুল এবং মাধবীলতা ফুল দেখে খুবই ভালো লাগলো। এত দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফির মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সাত্তারের নাম ফটোগ্রাফি নিয়ে দারুণ একটি অ্যালবাম তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন যেখানে খুজে পেয়েছি বিভিন্ন প্রকার পাতাবাহার এবং ফুলের গাছের দৃশ্য পাশাপাশি ছিল ফুল। সব মিলে কিন্তু ছিল অসাধারণ একটি পোস্ট যা সুন্দরভাবে বর্ণনার সাথে তুলে ধরেছেন এইখানে।

 11 months ago 

ফটোগ্রাফি নিয়ে স্বাভাবিক মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ভাল ফটোগ্রাফির রহস্যই হচ্ছে ধৈর্য্য। তাড়াহুড়া করে তোলা ফটোগ্রাফ সুন্দর হয় না। ধৈর্য নিয়ে,স্থির হাতে,ভালভাবে ফোকাস করে ছবি তুলতে হয়। আপনার ফটোগ্রাফ গুলো সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 11 months ago 

এটা ঠিক বলেছেন ভালো ফটোগ্রাফির রহস্য হচ্ছে ধৈর্য্য। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ফটোগ্রাফি পোস্ট আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুব ভালো লেগেছে। তবে ফটোগ্রাফিগুলোর মধ্যে বিশেষ করে আমার কাছে পাতা বাহারের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন ।এবং পাতা বাহারের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো বেশ দারুন ভাবে ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুললেন। আসলে ফটোগ্রাফি করলে যে কোন প্রাকৃতিক দৃশ্য বা ফুলের সৌন্দর্য ভালোভাবে উপভোগ করতে পারা যায়। যেমনটা আমিও করে থাকি ভালো লাগলো আপনার করা ফটোগ্রাফি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে ফটোগ্রাফি করলে অনেক ধরনের জিনিসের উপর ফটোগ্রাফি করা হয়। প্রাকৃতিক দৃশ্য ফুলের ফটোগ্রাফি মোটামুটি সবাই অনেক পছন্দ করে। যাইহোক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনি এটি ঠিক বলেছেন ভালো ফটোগ্রাফি করতে হলে ধৈর্যের প্রয়োজন হয়। আর ধৈর্য ধরে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়। আজকে আপনার রেনডম ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সবগুলো ফটোগ্রাফি দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে বলে উৎসাহিতমূলক মন্তব্য করেছেন। তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45