আর্ট :- কাঁচের বোতলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম মেন্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি কাঁচের বোতলের ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240111_151943.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল লিয়ে একটি গোল বৃত্ত এঁকে একটি কাঁচের বোতল এঁকে নিলাম।

IMG-20231228-WA0003.jpg

ধাপ - ২ :

তারপর পেন্সিলের দাগ গুলোর মধ্যে চিকন মার্কার কলম দিয়ে কাঁচের বোতলের উপরে দাগ টেনে নিলাম।

IMG-20231228-WA0005.jpg

ধাপ - ৩ :

তারপর কাঁচের বোতলের নিচের অংশে কিছুটা দাগ টেনে প্রথমে একপাশে ছোট কিছু ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231228-WA0000.jpg

ধাপ - ৪ :

তারপর উপরের অংশে আরো ছোট বড় করে কিছু দাগ টেনে ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231228-WA0008.jpg

ধাপ - ৫ :

তারপর আরেক পাশে আঁকাবাঁকা দাগ টেনে নিচের অংশটা ম্যান্ডেলা ফুলে ভরাট করে নিলাম।

IMG_20240111_152021.jpg

ধাপ - ৬ :

এভাবে কাঁচের বোতলের নিচে অংশে ছোট ফুলের কিছু ম্যান্ডেলা আর্ট করা শেষ করে নিলাম।

IMG-20231228-WA0007.jpg

শেষ ধাপ :

এভাবে কাঁচের বোতলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম। আশা করি আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20240111_151943.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

কাঁচের বোতলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। আসলে ভাইয়া এমন আর্ট করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন। সত্যি ভাইয়া আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার কাছের বোতলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে বলে মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ম্যান্ডালা ডিজাইন আঁকতে বেশ সময় লাগে। কিন্তু আঁকার পর দেখতে বেশ ভালো লাগে। যাইহোক আপনার আঁকা কাঁচের বোতলে ম্যান্ডালা আর্টটা দেখতে সুন্দর লাগছে। বেশ নিঁখুত হয়েছে আপনার ডিজাইনটি। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 6 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার বোতলের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে বোতলের ম্যান্ডেলা আর্ট করেছেন । আপনার মেন্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। এত চমৎকার মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আমার বোতলের ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া ম্যান্ডেলার আর্টের ফুল গুলো আঁকতে বেশি সময় লাগে। আবার এই ফুলের কারণে ম্যান্ডেলার আর্ট গুলো দেখতেও বেশি ভালো লাগে। আপনার আজকের বোতলের ম্যান্ডেলার আর্টটি খুব সুন্দর হয়েছে। ভিতরের ডিজাইন গুলো খুব নিখুঁতভাবে একেছেন আপনি যার জন্য এত সুন্দর লাগছে দেখতে।

 6 months ago 

হ্যাঁ আপু ম্যান্ডেলা আর্টের ফুলগুলো আঁকতে একটু সময় লাগে। যাই হোক সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বাহ্ ! খুবই সুন্দর এঁকেছেন তো ৷ আসলেই ম্যান্ডেলা আর্ট গুলো আঁকতে আঁকতে ভালোলাগা তৈরি হয়ে গেছে ৷ আমার ও ম্যান্ডেলা আর্ট করতে খুবই ভালো লাগে ৷ যদিও একটু বেশিই সময় ধৈর্যের প্রয়োজন হয় ৷ তাছাড়াও এই আর্ট গুলোর মাঝে একটা অন্যরকম সৌন্দর্য থাকে ৷ এই আর্ট গুলো দেখলেই ভালো লাগে ৷ আপনি আজ খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ আপনার আর্ট দেখে অনেক ভালো লাগলো ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। ধৈর্য ধরে আর্ট করলে আর্ট গুলো চমৎকার হয়। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

একজন ভালো মানুষের পাশে যখন অন্য একজন ভালো মানুষ থাকে। সেই মানুষ আসলে কখনো ব্যর্থ হতে পারে না। যেটা হচ্ছে আপনার ক্ষেত্রে। আপুর আর্ট পোষ্ট গুলো দেখে খুব বেশি ভালো লাগে। এখন দেখতেছি আপনিও খুব সুন্দর সুন্দর আর্ট শেয়ার করেন। আপনার শেয়ার করা আজকে আর্ট অনেক ভালো লেগেছে দেখে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার উচ্চতমূলক মন্তব্য শুনে সত্যি অনেক ভালো লাগলো। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনি তো আজকে আপনিতো কাঁচের বোতলের মধ্যে বেশ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করলেন। আপনি ধীরে ধীরে বেশ সুন্দর আর্ট করা শিখে যাচ্ছেন। ম্যান্ডেলা আর্ট এর ফুল গুলো অনেক সুন্দর হয়েছে। তাছাড়া এটি দেখতেও বেশ ইউনিক লাগলো। ধাপে ধাপে আবার বেশ সুন্দরভাবে আমাদের সবার মাঝে সাজিয়ে উপস্থাপনাও করলেন। সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ধীরে ধীরে আমি চেষ্টা করতেছি আর্টগুলো সুন্দর করে করার জন্য। আপনার অসাধারণ মন্তব্যের জন্য আপনাকে।

 6 months ago 

কাঁচের বোতলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার আর্টের দক্ষতা দারুন। কাঁচের বোতলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 6 months ago 

আমি চেষ্টা করি আর্ট গুলো দক্ষতার সাথে করার জন্য। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

কাঁচের বোতলের ভিতরে ম্যান্ডেলা আর্ট সম্পুর্ন ইউনিক আইডিয়া ছিলো ভাইয়া। চমৎকার একটি নকশা ফুটিয়ে তুলেছেন। অনেক বেশি ভালো লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 6 months ago (edited)

আমার ম্যান্ডেলা আর্ট অনেক বেশি ভালো লাগলো আপনার শুনে খুব খুশি হলাম। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44