ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর ম্যান্ডেলা আর্ট করব। এরকম ম্যান্ডেলা আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। ম্যান্ডেলা আর্টগুলোর ফুলগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায় আমার। ধীরে ধীরে আঁকতে আঁকতে অনেকটাই সময় দিতে হয়। তাও আমি এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক পছন্দ করি। ছোট ছোট ফুলগুলো আঁকতে বিশেষ করে অনেক ভালো লাগে। ম্যান্ডেলাগুলো আঁকতে যেমন ভালো লাগে দেখতেও তেমন সুন্দর দেখায়। সুন্দর কিছু দেখলে আর্ট করার জন্য চেষ্টা করছি। আপনাদের সামনে আজকে অনেক সুন্দর একটি আর্ট নিয়ে আসলাম। আমি অনেক চেষ্টা করে এটা আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20231213_200604.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20220919_192603_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর মোটা একটি মার্কার কলম দিয়ে একটি ক্রিসমাস ট্রির স্কেচ এঁকে নিলাম।

IMG-20231213-WA0080.jpg

ধাপ - ২ :

এরপর ক্রিসমাস টির একেবারে নিচের অংশে কিছু গোল বৃত্ত দিয়ে ছোট ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0078.jpg

ধাপ - ৩ :

এরপর আরো কিছু মাঝখানে দাগ টেনে তার মধ্যে কিছু ছোট ফুলের আর্ট আরো সুন্দর করে করে নিলাম।

IMG-20231213-WA0079.jpg

ধাপ - ৪ :

এরপর ক্রিসমাস ট্রির মধ্যে কিছু দাগ টেনে উপরে আরো কিছু ফুলের ম্যান্ডেলা আর্ট করে ক্রিসমাস ট্রি এঁকে নিলাম ‌

IMG-20231213-WA0081.jpg

ধাপ - ৫ :

এরপর ক্রিসমাস ট্রির নিচে লাঠির মধ্যে চিকন একটি মাখার কলম দিয়ে চিকন চিকন দাগ টেনে নিয়ে নিলাম।

IMG-20231213-WA0082.jpg

ধাপ - ৬ :

এভাবে ছোট ছোট ফুলের আর্ট করে ক্রিসমাস ট্রির সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

IMG-20231213-WA0084.jpg

শেষ ধাপ :

এভাবে একটি ম্যান্ডেলা আর্ট করলাম। আশা করি আমার এই ম্যান্ডেলা আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20231213_200604.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

ঠিক বলেছেন ভাই, ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে ভারী সুন্দর লাগে। আর তাইতো আপনার ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট দেখে দারুন লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

আপনি অনেক সুন্দর করে আমার ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

এই ধরনের আর্ট করতে আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো ভাইয়া। তবে এই ধরনের আর্ট গুলো দেখতে কিন্তু সত্যিই অনেক ভালো লাগে। ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট দারুন হয়েছে ভাইয়া। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 5 months ago 

আমার ক্রিসমাস ট্রির এর ম্যান্ডেলা আর্ট দারুন হয়েছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ক্রিসমাস ট্রি খুব সুন্দর ভাবে আর্ট করে দেখিয়েছেন। সত্যি বলতে এই গাছ সম্পর্কে কিন্তু অবগত হয়েছিলাম এই প্লাটফর্মে কাজ করতে এসে। পূর্বে দেখেছি শুনেছি কিন্তু ধারণা ছিল না এতটা। যাইহোক বেশ সুন্দর ছিল আপনার এই গাছ অংকন করা। অনেক অনেক খুশি হলাম সুন্দর এই দৃশ্য দেখে।

 5 months ago 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি খুব সুন্দর ক্রিসমাস ট্রির ম্যান্ডেলার করেছেন। ট্রি টি দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সময় নিয়ে আটটি সম্পন্ন করেছেন। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন যে কেউ চাইলে খুব সহজভাবে তৈরি করে নিতে পারবে। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আমার ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ভাইয়া আপনি ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর ভাবে এঁকে আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের আর্টগুলোর মাঝে ছোট ছোট ডিজাইন গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি সময় নিয়ে আর্টটি করলেন।খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে চমৎকার এই ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমি সব সময় চেষ্টা করি এ ধরনের আর্ট গুলো করার জন্য। সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে ক্রিসমাস ট্রির এর চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে ম্যান্ডেলা আর্ট এর ভিতরে যত ছোট ছোট ডিজাইনগুলো সুন্দর করে করা যায় ততই ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়। খুব সুন্দর করে ক্রিসমাস ট্রির এর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

ম্যান্ডেলার আর্টের প্রধান আকর্ষণই এর ভিতর ছোট ছোট ডিজাইনগুলো। এই ভিতরের ছোট ছোট ডিজাইনগুলো যত বেশি নিখুঁতভাবে আঁকা যায় তত বেশি সুন্দর লাগে দেখতে। আপনার আজকের ক্রিসমাস ট্রির ম্যান্ডেলার আর্ট খুব সুন্দর হয়েছে। আপনিও ভিতরে ডিজাইনগুলো খুব নিখুঁতভাবে এঁকেছেন জন্য এত ভালো লাগছে দেখতে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40