আর্ট :-কালারফুল মধুবনি আর্ট ।

in আমার বাংলা ব্লগ9 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। কারণ যদি সব ধরনের আর্ট করার চেষ্টা করি তাহলেই সুন্দর আর্ট শিখতে পারবো। তাই আজকে রং কলম দিয়ে মধুবনি একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। আমার কাছে কিন্তু এখন এই ধরনের কালারফুল ম্যান্ডেলা ডিজাইনের আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে। তাই এখন সব সময় আপনাদের মাঝে কিছু আর্ট শেয়ার করার চেষ্টা করি। ধীরে ধীরে এই ধরনের আর্টগুলো আসতে বেশ ভালোই লাগে। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি মধুবনি আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240605_085827.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর গোল একটি বৃত্ত একে দু'পাশে দুটি মাছের মতো এঁকে নিয়ে নিলাম।

IMG_20240619_115729.jpg

ধাপ - ২ :

এরপর মাছের মাঝখানের অংশের মধ্যে ছোট ফুলের ম্যান্ডেলা কিছু আর্ট করে নিয়ে নিলাম।

IMG_20240604_220345.jpg

ধাপ - ৩ :

এরপর চারপাশের আরো কিছু মাছের লেজ এবং কিছু ডিজাইন ম্যান্ডেলা আর্ট করে নিয়ে নিলাম।

IMG_20240604_221025.jpg

ধাপ - ৪ :

এরপর মাছের গায়ের মধ্যে কমলা কালার রং দিয়ে সুন্দর করে দুটি মাছ রং করে নিয়ে নিলাম।

IMG_20240604_221315.jpg

ধাপ - ৫ :

এরপর মাঝখানের গোল বৃত্তের মধ্যে পদ্ম ফুলের আর্ট করে নিয়ে নিলাম।

IMG_20240604_225657.jpg

ধাপ - ৬ :

এরপর গোলাপি রঙ দিয়ে পদ্ম ফুল গুলোকে সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240604_225853.jpg

ধাপ - ৭ :

এরপর বৃত্তের আরো কিছু খালি অংশে নীল রং দিয়ে কিছু ডিজাইন করে নিয়ে নিলাম।

IMG_20240604_230716.jpg

শেষ ধাপ :

এভাবে খুব সুন্দর একটি মধুবনি আর্ট করে নিয়ে নিলাম। আশা করি আমার এই আর্ট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240605_085827.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Looking amazing!!

 9 days ago 

কি দারুণ আর্ট করেছেন ভাইয়া চমৎকার সুমন মাছের কালার ফুল মধুবনী। এই আর্ট গুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন তা আর্ট দেখেই বোঝা যায়।আপনি দক্ষতার সাথে কালার ফুল মধুবনী আর্ট করেছেন এবং তা আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার সুন্দর মধুবনী আর্ট পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 8 days ago 

আমি চেষ্টা করেছি সুন্দর আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 9 days ago 

অসাধারণ আর্ট করেছেন ভাই। আপনার আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আসলে এই ধরনের আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনার কালারফুল মধুবনি আর্ট বেশ নিখুঁত হয়েছে । আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে ভালো লাগলো। এত সুন্দর করে আর্ট উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 days ago 

ঠিক বলেছেন এই ধরনের আর্ট গুলো করতে সময় এবং দক্ষতার প্রয়োজন হয় ।আপনি অসাধারণ মন্তব্য করেছেন।

 9 days ago 

ভাইয়া কিন্তু সব সময় আমাদের সাথে সুন্দর সুন্দর আর্ট শেয়ার করার চেষ্টা করেন। তাই তো আজও দারুন একটি আর্ট শেয়ার করেছেন। আপনার আজকের কালার ফুল মধুবনী আর্ট কিন্তু আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 8 days ago 

আমি চেষ্টা করেছি সুন্দর আর্ট করার জন্য। তবে অসাধারণ মন্তব্য শুনে আপনার খুব ভালো লাগলো আমার কাছে।

 9 days ago 

বহ! বেশ চমৎকার একটি মধুবনী আর্ট করলেন দেখতে অনেক সুন্দর হয়েছে। সত্যি বলতে এই ধরনের আর্ট গুলো করতে যেমন সময়ের প্রয়োজন হয় তেমনি ধৈর্য ধরে করলে অনেক সুন্দর ফলাফল পাওয়া যায়। অনেক ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্হাপন করলেন।

 8 days ago 

হ্যাঁ আপু ধৈর্য ধরে কোন কাজ করলে সফলতা পাওয়া যায়। সুন্দর মন্তব্য করছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 days ago 

একদমই ঠিক বলেছেন বিভিন্ন ধরণের আর্ট করলে সব ধরনের আর্ট শিখতে পারবেন। কালারফুল মধুবনি আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। মধুবনি আর্ট গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। যে কেউ দেখলে খুশি হবে ধন্যবাদ আপনাকে ভাই।

 8 days ago 

আপনি আমার কালারফুল মধুবনি আর্ট দেখে মুগ্ধ হয়েছেন শুনে খুশি হলাম ।তাই ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

ইদানিং সবাইকে দেখছি খুব সুন্দর সুন্দর মধুবনী আর্ট করছে। আপনিও আজকে চমৎকার একটি মধুবনী আর্ট নিয়ে হাজির হয়েছেন। ঠিক বলেছেন ভাইয়া কালারফুল আর্টগুলো দেখতে খুব চমৎকার লাগে। আপনার মধুবনী আর্টের মাছ গুলো খুব সুন্দর লাগছে দেখতে। যার কারনে সম্পূর্ণ আর্টটি বেশ ফুটে উঠেছে।

 8 days ago 

কালারফুল মধুবনি আর্ট অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত সুন্দর চিত্রাংকন করেছেন সত্যিই আমার অনেক বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 days ago 

বাহ চমৎকার বেশ সুন্দর লাগছে ভাই। মাছের কালারফুল মধুবনী আর্ট টা বেশ দারুণ করেছেন। আর্ট এর প্রতিটা ধাপ খুবই সুন্দর উপস্থাপন করে নিয়েছেন। দারুণ লাগছে আপনার আর্ট টা। আপনি দেখছি বেশ ভালো আর্ট করেন। সবমিলিয়ে দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সাথে আর্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60097.61
ETH 3373.26
USDT 1.00
SBD 2.51